এস এস সি রেজাল্ট ২০২০ সকল বোর্ড বিষয় ভিত্তিক নম্বর পত্র সহ দেখুন

এসএসসি রেজাল্ট ২০২০ সকল বোর্ড বিষয় ভিত্তিক নম্বর পত্র সহ দেখুন – এসএসসি ফলাফল ২০২০ অতি অল্প সময়ের মধ্যে প্রকাশ করতে যাচ্ছে বাংলাদেশ এডুকেশন বোর্ড। এই ফলাফল ১১টি (এগারোটি) শিক্ষা বোর্ডের অধীনে আগামী ৩১ মে প্রকাশ করা হবে। আপনারা যারা এই বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন কিন্তু ফলাফল পাননি তারা অবশ্যই এই কয়েকদিনের মধ্যে আমাদের ওয়েবসাইটে চোখ রাখুন। শিক্ষাবোর্ড কর্তৃক ফলাফল প্রকাশের সাথে সাথেই আমাদের এখানে ফলাফল পাবেন। তাহলে চলুন এসএসসি ফলাফল ২০২০ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জেনে নেয়া যাক।

SSC Result 2020 Kobe Dibe - Check Education Board Result

আপনারা সকলেই অবগত আছেন যে এসএসসি পরীক্ষা শুরু হয়েছিল ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে এবং এটি শেষ হয়েছিল ২৭ শে ফেব্রুয়ারি। নিয়ম অনুযায়ী পরীক্ষা শুরুর তিন মাসের মধ্যে ফলাফল প্রকাশ করতে হয়। প্রতিবছর আমরা সেই নিয়মটি দেখে আসছিলাম। কিন্তু এ বছর আমাদের চোখে এ নিয়মের অনেক বড় পরিবর্তন ঘটেছে। ৪ মাস অতিক্রম করার পরও এখন পর্যন্ত শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ ফলাফল প্রকাশ করতে পারেনি।

ফলাফল প্রকাশিত না হওয়ার একটা বড় সমস্যা সবার চোখেই দেখা যাচ্ছে। আমরা সকলেই করোনাভাইরাস সম্পর্কে অবহিত আছি। এই ভাইরাসের আক্রমণের ফলে সারা বিশ্ব স্তব্ধ হয়ে আছে। এর প্রভাব বাংলাদেশের প্রতিটি বিভাগে প্রতিফলিত হয়েছে।

করনা ভাইরাসের প্রভাবে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২০ প্রকাশ করতে একটু সময় নিতে হচ্ছে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষকে। তবে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ বলেছে এই সমস্যা সমাধানের সাথে সাথেই তারা ফলাফল প্রকাশ করবে। কিছুদিন আগের একটি খবর অনুযায়ী বলা যায় যে এই ফলাফল আগামী ঈদের আগেই প্রকাশ করা হবে।

এস এস সি ফলাফল ২০২০ সকল বোর্ড

Table of Contents

আপনি এখান থেকে এসএসসি ফলাফল, দাখিল ফলাফল এবং ভোকেশনাল ফলাফল পেতে পারেন। ফলাফল প্রকাশের দুই থেকে তিন ঘন্টা পরে আপনি মারকশীত এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। আপনি কিভাবে অনলাইন থেকে ফলাফল সংগ্রহ করবেন সে বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব।

অনলাইনের পাশাপাশি আপনি আপনার ফলাফল মোবাইল এসএমএস এর মাধ্যমে পেতে পারেন। যদি মোবাইল এসএমএস এর নিয়মটি আপনার জানা না থাকে তাহলে আমাদের কাছ থেকে দেখে নিতে পারেন।

আপনি কি নাম্বার সহ মার্কশিট দেখতে চাচ্ছেন? যদি আপনি এসএসসি ফলাফল ২০২০ এর আপনার সাবজেক্ট নাম্বার সহ মার্কশিট দেখতে চান তাহলে আমাদের পোস্টটি ভালোভাবে পড়ুন। আমরা এখানে সকল শিক্ষা বোর্ডের নাম্বার সহ মার্কশিট প্রকাশ করব।

এস এস সি ফলাফল ২০২০ কবে প্রকাশিত হবে?

আপনি কি অবগত আছেন যে কবে এসএসসি ফলাফল ২০২০ প্রকাশিত হবে? যদি আপনি ফলাফল প্রকাশের তারিখ না জেনে থাকেন তাহলে এই দিকটি আপনার গুরুত্ব সহকারে পড়া উচিত। যমুনা টিভির একটি সংবাদ অনুযায়ী বলা যায় যে এসএসসি ২০২০ এর ফলাফল আগামী ঈদের আগেই প্রকাশ করা হবে।

অপরদিকে শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি বলেছেন যে পরিস্থিতি স্বাভাবিক হলেই তবে ফলাফল প্রকাশ করা হবে। শিক্ষা বোর্ড চেয়ারম্যান বলেছেন যে তারা দুই শিফটে ১০০ জন কর্মকর্তা দিয়ে পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য কাজ চালিয়ে যাচ্ছেন। লক্ষ আগামী ৩১ মে তারিখের ভিতরে ফলাফল প্রকাশ করবে ইনশাআল্লাহ।

যদিও আমরা উপরে বলে দিয়েছি যে এ বছর কেন ফলাফল প্রকাশে একটু দেরি হচ্ছে। তারপর আবারো বলতে চাচ্ছি যে এই ফলাফল প্রকাশের তারিখ এখনও ঠিক হয়নি।

“সকল বোর্ড এর সএসসি রেজাল্ট ২০২০ আজ সকাল ১০:০০ ঘটিকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ঘোষণা করেছেন

শিক্ষার্থীরা ফলাফল প্রকাশের যদি সঠিক তারিখ প্রকাশ করা হয় তাহলে আমরা সেটা তোমাদেরকে এখানে জানিয়ে দেবো। আপনি এখানে প্রতিদিন ভিজিট করে আপনার ফলাফল সম্পর্কে আপডেট নিউজ গুলো নিতে পারেন।

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ডাউনলোড

আপনি কি জানেন এসএসসি পরীক্ষার ফলাফল ২০২০ এর ডেট প্রকাশ করা হয়েছে? হা সত্যি এ বছরের এসএসসি পরীক্ষার ফলাফল ২০২০ এর ডেট প্রকাশ করা হয়েছে। তবে এটা শিক্ষা বোর্ড অর্থ বা শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত কোন তারিখ নয়। এটা একটা সম্ভাব্য সময়সূচী। শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ ৩১ মে তারিখের ভিতরে তারা ফলাফল প্রকাশ করবে।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২০ প্রকাশের দিন সকালে ফলাফল টি প্রথমেই প্রধানমন্ত্রীর প্রকাশ করবেন। তিনি জাতির উদ্দেশে ভাষণ দিবেন এবং এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করবেন। তারপর ১১ টি শিক্ষা বোর্ড ভিন্ন ভিন্ন ভাবে তাদের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করবেন।

অনলাইনে ফলাফল পেতে আপনাদেরকে দুপুর ১২টা পর্যন্ত অপেক্ষা করতে হবে। দুপুর ১২ টার পরে আপনার ফলাফল টি আমাদের ওয়েবসাইট থেকেও সংগ্রহ করতে পারবেন। আপনি যদি নিজে নিজের ফলাফল সংগ্রহ করতে না পারেন তাহলে আপনার রোল গুলো কমেন্ট করবেন। আমরা আপনার ফলাফল জানিয়ে দেবো।

এসএসসি ফলাফল পাসের হার ২০২০ সকল বোর্ড

এ বছর এসএসসি পরীক্ষায় সর্বমোট ৮০% শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। এই তথ্যটি ১১ টি শিক্ষাবোর্ডের মিলিয়ে। তবে ১১ টি শিক্ষা বোর্ড ভিন্ন ভিন্ন পাশের হার প্রকাশ করবে আর অল্প কিছুক্ষণের মধ্যে। এটি তারা প্রকাশ করার সাথে সাথেই আমরা আপনাদেরকে জানিয়ে দেবো।

ঢাকা শিক্ষা বোর্ডের ৮১% কুমিল্লা শিক্ষা বোর্ডের ৭০% পারসেন্ট পাস, চট্টগ্রাম শিক্ষাবোর্ডে সর্বোচ্চ ৮৯%। দিনাজপুর শিক্ষা বোর্ড তাদের পাশের হার ৭৬% শতাংশ। যশোর শিক্ষা বোর্ড গত বছরের তুলনায় এ বছর ভালো করেছে তাদের পাশের হার ৮২%। এদিকে পিছিয়ে গেছেন রাজশাহী শিক্ষা বোর্ড এ বছর তাদের পাশের হার ৭৯%। বাবর এর মত এবারও সিলেট শিক্ষা বোর্ড তাদের সুনাম অক্ষুণ্ন রেখেছেন তাদের পাশের হার ৮৫%। বরিশাল শিক্ষা বোর্ডে পাসের হার ৮৩% যেটি গত বছর থেকে একটু কমে গেছে।

শিক্ষা বোর্ডগুলোর পাশাপাশি টেকনিক্যাল শিক্ষা বোর্ডের পাশের হার তুলনামূলক কম, এ বছর তাদের সর্বমোট পাসের হার ৭৭% শতাংশ। প্রতি বছরের মত মাদ্রাসা শিক্ষা বোর্ড তাদের সুনাম অক্ষুণ্ন রেখেছেন তাদের পাশের হার ৮৯%।

এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল ২০২০ দেখার নিয়ম

আপনারা অনেকেই জানতে চাচ্ছেন যে এসএমএসের মাধ্যমে কিভাবে আপনাদের এসএসসি ফলাফল দেখবেন। এসএমএস এর মাধ্যমে ফলাফল দেখা একটি অতি সহজ কাজ। আর ঠিক এই সহজ কাজটি আপনারা অনেকেই জানেন না তাই এখন আপনাদের সামনে আমরা এটি উপস্থাপন করব। আশা করি আপনারা উপকৃত হবেন এবং আপনাদের সাথে শেয়ার করবেন।

এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে নিচের দিকনির্দেশনা গুলো ফলো করুন।

প্রথমেই আপনি যেকোনো একটি মোবাইল হাতে নিন। আপনি বাটন ফোন ব্যবহার করতে পারেন অথবা স্মার্টফোনে ব্যবহার করে আপনার ফলাফল জানতে পারেন। এবার আপনার মোবাইলের মেসেজ অপশনে চলে যান। নতুন এসএমএস লেখার জন্য ক্রিয়েট এ মেসেজ এ ক্লিক করুন। এবার আপনার পরীক্ষার নাম লিখুন SSC একটি স্পেস দিন, এবার আপনার শিক্ষা বোর্ডের ইংরেজি নামের প্রথম তিন অক্ষর লিখুন DHA, আবার একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার রোল নাম্বার টি লিখুন, আবার একটি স্পেস দিয়ে আপনার পরিক্ষার সন হিসেবে 2020 লিখুন, এবার এসএমএস টি পাঠানোর জন্য নম্বরের জায়গায় ১৬২২২ লিখে পাঠিয়ে দিন।

এই উদাহরণটি ঢাকা বোর্ডের জন্য: SSC DHA 12**** 2020 send to 16222 number.

অবশ্যই আপনি অবগত থাকবেন যে এসএমএস চার্জ হিসেবে আপনার কাছ থেকে ২ টাকা ৫০ পয়সা কেটে নেওয়া হবে। এভাবে আপনি যদি ৫ টি এসএমএস পাঠান তাহলে ভিন্ন ভিন্নভাবে কিন্তু টাকা কাটা হবে। এই পদ্ধতি অবলম্বন করে আপনি আরো অনেকের রেজাল্ট দেখে দিতে পারেন।

অনলাইনে এসএসসি রেজাল্ট ২০২০ পাওয়ার সহজ পদ্ধতি

আপনি চাইলেই আপনার এসএসসি ২০২০ এর ফলাফল অতি দ্রুত অনলাইনের মাধ্যমে ডাউনলোড করে নিতে পারেন। এর জন্য শুধুমাত্র আপনি আমাদের দিক নির্দেশনা গুলো ফলো করবেন। আমরা আমাকে জানিয়ে দিতেছি যে কিভাবে তাড়াতাড়ি আপনি আপনার ফলাফল পাবেন। অনলাইন থেকে ফলাফল সংগ্রহের জন্য কয়েকটি পদ্ধতি আছে।

আপনি হয়তো জানেন না যে শিক্ষা বোর্ডের দুটি অফিশিয়াল ওয়েবসাইট আছে যেখানে থেকে এসএসসি ফলাফল খুব সহজে সংগ্রহ করা যায়। আমরা নিচে দুইটি শিক্ষা বোর্ড সম্পর্কে আলোচনা করব।

অনলাইন থেকে ফলাফল সংগ্রহের পদ্ধতি ১:

প্রথম পদ্ধতিতে সকলেই হয়তবা জানেন তারপরও আমি আপনাদের সামনে বিস্তারিত আলোচনা করব। এ পদ্ধতিতে ফলাফল পেতে নিচের দিক নির্দেশনা গুলো অনুসরণ করুন।

প্রথমে আপনি আপনার মোবাইল অথবা কম্পিউটার এ ইন্টারনেট কানেকশন টি দিয়ে নিন।

লক্ষ্য করবেন ইন্টারনেট যদি কিনা না থাকে তাহলে কিনে নিন।

এবার আপনার মোবাইলের অথবা কম্পিউটারের ইন্টারনেট ব্রাউজারের যান। এক্ষেত্রে আপনি যে কোন ব্রাউজার ব্যবহার করতে পারেন।

এবার গুগল সার্চ অপশনে লিখুন www.educationboardresult.com

আপনি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ফলাফল প্রকাশের পেজে প্রবেশ করবেন।

এবার আপনি কিছু বক্স খালি দেখতে পাবেন, এগুলো সঠিক তথ্য দিয়ে সম্পন্ন করতে হবে।

এক্সামিনেশন এর জায়গায় আপনি এসএসসি অথবা দাখিল অথবা এসএসসি ভোকেশনাল নির্বাচন করবেন।

ইয়ার এর জায়গায় 2020 অবশ্যই দিবেন।

বোর্ডের নামের জায়গায় আপনি আপনার নিজস্ব শিক্ষা বোর্ডের নাম সিলেক্ট করবেন।

পরের বক্সের ভিতরে আপনি আপনার নিজের পরীক্ষার রোল নাম্বার টি অবশ্যই সুন্দর ভাবে লিখবেন।

রেজিস্ট্রেশন নাম্বার এর জায়গায় আপনার রেজিস্ট্রেশন কার্ডের নাম্বারটি ভালোভাবে লিখুন।

এবার একটি যোগ দেখতে পাবেন এবং এটির উত্তর ডানপাশের খালি বক্স এ লিখবেন।

ডান পাশে দুইটা অপশন দেখবেন রিসেট এবং সাবমিট।

অবশ্যই সাবমিট বাটনে ক্লিক করবেন এবং কিছুক্ষন অপেক্ষা করবেন।

অল্প কিছুক্ষণের মধ্যেই আপনি আপনার কাঙ্ক্ষিত ফলাফল টি পেয়ে যাবেন।

অনলাইন থেকে ফলাফল পাওয়ার পদ্ধতি ২:

শিক্ষা বোর্ডের দ্বিতীয় ওয়েবসাইট থেকে ফলাফল সংগ্রহ করতে আপনি আমাদের নির্দেশনাগুলো অবশ্যই ভালোভাবে মানবেন। এই ওয়েবসাইটে শিক্ষা বোর্ডের দ্বিতীয় ওয়েবসাইট তবে এটি সকলের কাছে জানা নয়। সেজন্য এখানে শিক্ষার্থীর চাপ কম থাকে এবং ফলাফল অতি দ্রুত পাওয়া যায়। আশা করছি আপনিও আপনার ফলাফল অতিদ্রুত পাবেন এবং আমাদের সাথেই থাকবেন।

নতুন ওয়েবসাইট থেকে সরাসরি ফলাফল পেতে নিচের দিক নির্দেশনা গুলো ফলো করুন।

প্রথমে আপনি আপনার মোবাইলের অথবা কম্পিউটারের ইন্টার্নেট ব্রাউজার অপশনে যান।

এবার লিখুন www.eboardresult.com

এবার আপনি web-based রেজাল্ট পাবলিকেশন সিস্টেম ফর এডুকেশন বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করবেন।

এখানে আপনি অনেকগুলো অপশন দেখতে পাবেন।

আপনি প্রথম অপশনটি সিলেক্ট করবেন “এসএসসি/ এসএসসি/ জেএসসি /ইকুইভ্যালেন্ট রেজাল্ট”।

এবার আপনি আবার নতুন একটা পেজ দেখতে পাবেন যেখানে কিছু তথ্য তারা আপনার কাছে চেয়েছে।

তাহলে সম্পূর্ণ সঠিক তথ্য দিয়ে এই বক্সটি পূর্ণ করুন।

এক্সামিনেশন এর জায়গায় অবশ্যই এসএসসি-দাখিল অথবা ইকুইভেলেন্ট অপশন টি সিলেক্ট করুন।

ইয়ারের জায়গায় অবশ্যই 2020 দিবেন।

বোর্ডের জায়গায় আপনি অবশ্যই নিজের বোর্ডের নামটি সিলেক্ট করবেন।

লাল কালারের রেজাল্ট টাইপ একটা অপশন দেখতে পাবেন এটা অবশ্যই গুরুত্বপূর্ণ।

এখানে আপনি ইন্ডিভিজুয়াল রেজাল্ট সিলেক্ট করবেন।

এটি করার সাথে সাথে আরও তিনটি অপশন আপনার সামনে চলে আসবে।

অবশ্যই আপনার নিজের রোল নাম্বার দিবেন রেজিস্ট্রেশন নাম্বার অপশনাল থাকা সত্ত্বেও আপনি আপনার নিজের রেজিস্ট্রেশন নাম্বার টি দিবেন।

সিকিউরিটি কি একটি ছবি আপনার সামনে আসবে।

এটি যদি আপনি বুঝেন তাহলে ডান পাশের খালি বক্স এ লিখবেন আর যদি না বুঝেন তাহলে রিলোড অপশনে ক্লিক করবেন তাহলে এটি পরিবর্তন হবে।

“Security Key” লেখার পরে গেট রেজাল্ট অপশনে ক্লিক করবেন।

কিছুক্ষণ অপেক্ষা করবেন, তাহলে আপনি আপনার পরীক্ষার মার্কশীট সহ সম্পূর্ণ রেজাল্ট এখান থেকে পাবেন।

এসএসসি ফলাফল ২০২০ ঢাকা বোর্ড

এসএসসি ফলাফল ২০২০ ঢাকা বোর্ড আজ বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আমরা এখানে সফলভাবে এই বিষয়টি নিয়ে আলোচনা করেছি। সুতরাং এখন প্রত্যেকে সহজেই ঢাকা বোর্ডের জন্য তাদের ফলাফল পেতে পারে।

আমরা আমাদের দেশের ঢাকা শিক্ষা বোর্ডকে প্রধান বোর্ড হিসাবে বিবেচনা করেছি। কারণ সমস্ত শিক্ষার আপডেট এখান থেকে প্রকাশিত হয়েছে। এই বোর্ডের ছাত্ররাও তখন খুব উজ্জ্বল অন্যরা। তারা প্রতি বছর একটি ভাল ফলাফল করছে। অনলাইন এবং মোবাইল এসএমএস উভয় পদ্ধতি অনুসরণ করে আপনি এসএসসি ফলাফল ২০২০ ঢাকা বোর্ড চেক করতে পারেন।

Example: SSC DHA 123456 2020 send to 16222

কুমিল্লা বোর্ড এসএসসি ফলাফল ২০২০

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসির সরকারী ফলাফল আজ BD Exam Help ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সহজেই ফলাফল পাওয়ার জন্য আমরা কয়েকটি পদ্ধতি দিয়েছি। সমস্ত প্রার্থীরা এখান থেকে তাদের এসএসসি মার্কসিট ২০২০ কুমিল্লা বোর্ডও নিতে পারবেন।

সবার আগে আমরা আপনাকে মোবাইল এসএমএসের মাধ্যমে কুমিল্লা বোর্ড এসএসসি ফলাফল ২০২০ দেখাতে যাচ্ছি।

এটি খুব সহজ প্রক্রিয়া তবে এই বোর্ডের শিক্ষার্থীদের এটি জানা উচিত নয়। কুমিল্লা বোর্ডের জন্য এসএমএস পদ্ধতি হ’ল “এসএসসি স্পেস সিওএম স্পেস 1234567 স্পেস ২০২০এবং 16222 নম্বরে প্রেরণ করুন”।

Example: SSC COM 123456 2020 send to 16222

চট্রগ্রাম বোর্ড এসএসসি ফলাফল ২০২০

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এসএসসি রেজাল্ট ২০২০ চলতি বছরের ৩১ মে প্রকাশ হতে চলেছে। ফলাফল এই ওয়েবসাইটে পাওয়া যায়। চট্টগ্রাম শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের মতে তারা খুব শিগগিরই এই ফলাফল প্রকাশ করবে। এই বছরে তারা কিছুটা সময় নেবে। এই ফলাফল প্রকাশ করতে এটি কিছু সময় বিলম্বিত হতে পারে।

সুতরাং এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন এবং খুব সহজেই এখান থেকে আপনার ফলাফল সংগ্রহ করুন। এবং এটি সম্পর্কে শুনে সমস্ত ধরণের সহায়তা পান।

এ বছর চট্টগ্রাম শিক্ষাবোর্ড ছিল চট্টগ্রাম জেলাতে মাত্র ১০২ টি কেন্দ্র। এবং কক্সবাজার জেলাতে ২৩ টি কেন্দ্রে মোট ১৫,০০০ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিল। রাঙ্গামাটি জেলাতে 17 টি কেন্দ্র ছিল এবং মোট ১৩,০০০ শিক্ষার্থী পরীক্ষায় ছিল। খাগড়সারি কেন্দ্র থেকে ১ টি কেন্দ্র ছিল এবং মোট ৩০০০০ পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিয়েছিল।

চট্টগ্রাম বোর্ড এসএসসি ফলাফল মোবাইল এসএমএস দ্বারা

প্রথমে আপনার মোবাইলের এসএমএস অপশনে যান এবং এসএসসি লিখে আবার একটি স্থান দিন আপনার মূল নামের চিঠির চিঠিতে প্রথমে তিনটি চিঠি লিখুন, আবার একটি স্থান দিন এবং আপনার পরীক্ষার রোল নম্বর সাবধানে লিখুন, একটি স্থান দিন এবং আপনার পরীক্ষার বছরের জন্য ২০২০ লিখুন, শেষ পর্যন্ত এই এসএমএসে 16222 নম্বরে প্রেরণ করুন।

উদাহরণস্বরূপ:SSC CHT 123456 2020 and send to 16222 number.

সিলেট বোর্ড এসএসসি ফলাফল ২০২০

সিলেটের মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২০ আজ প্রকাশিত হয়েছে। সিলেট বোর্ডের এসএসসি পরীক্ষার্থীরা এখান থেকে তাদের ফলাফল পরীক্ষা করতে পারবেন। তারা বাংলাদেশ শিক্ষা মন্ত্রকের অধীনে ফলাফল প্রকাশ করে।

সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল পরীক্ষা করতে সিলেট বোর্ড অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং তারপরে প্রথমে আপনার ফলাফলটি পরীক্ষা করার চেষ্টা করুন। আপনি যখন সিলেট শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট দেখতে যাবেন, তারপরে আপনি শীর্ষ মেনু থেকে ফলাফল মেনু পাবেন।

কেবল ফলাফল মেনুতে ক্লিক করুন। তারপরে, আপনি আপনার ফলাফল দ্রুত যাচাইয়ের জন্য যোগ্য হয়ে উঠবেন। ১৯৯৯ সালের বছরে সিলেট শিক্ষা বোর্ড বাংলাদেশ প্রতিষ্ঠিত হয়েছে। সুতরাং, সিলেট শিক্ষা বোর্ডের ফলাফলটি পাবেন যা এখানে প্রকাশিত হবে।

এসএসসি ফলাফল 2020 সংগ্রহের জন্য এসএমএস পদ্ধতিটি নীচে দেওয়া হয়েছে।

SSC SYL 123456 2020 send to 16222

যশোর বোর্ড এসএসসি ফলাফল ২০২০

যশোর শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল বাংলাদেশের শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ প্রকাশ করেছে। এটি বিডেক্সমহেল্প অফিসিয়াল ওয়েবসাইটেও উপলব্ধ। আপনি যদি এই ফলাফলটি দেখতে চান তবে এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন এবং এই পোস্ট থেকে সংগ্রহ করুন।

এই বছরে যশোর বোর্ড কর্তৃপক্ষ মোবাইল এসএমএসের মাধ্যমে ফলাফল প্রকাশ করেছে। আমরা এই পোস্টের বিশদটিতে মার্ক-শীট ডাউনলোড সিস্টেম সম্পর্কেও আলোচনা করছি। তাই আজও আমরা বাংলাদেশে যশোর শিক্ষা বোর্ডের শিক্ষার্থীর জন্য এসএসসি মার্ক-শিট ২০২০ প্রকাশ করতে চলেছি।

এসএমএসের মাধ্যমে যশোর বোর্ডের এসএমএসের ফলাফল

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান

এবং তারপরে নিউ ম্যাসেজ অপশনে যান

এসএসসিতে বার্তা প্রবেশ করুন,
 
তারপরে স্থানটি প্রবেশ করুন এবং আপনার শিক্ষাবোর্ডের রাজধানীতে নাম-জেএসে প্রথম তিনটি অক্ষর প্রবেশ করুন

স্পেস দিন এবং আপনার যশোর বোর্ড রোল নম্বরটি সাবধানতার সাথে প্রবেশ করুন।

তারপরে স্থানটি প্রবেশ করুন এবং আপনার পরীক্ষার বছরটি প্রবেশ করুন – 2020

অবশেষে যে কোনও অপারেটর নম্বর থেকে 16222 এ বার্তাটি প্রেরণ করুন।

উদাহরণস্বরূপ: SSC JES 123456 2020 send to 16222 number now.

রাজশাহী বোর্ড এসএসসি ফলাফল ২০২০

রাজশাহী শিক্ষা বোর্ড আমাদের দেশের আরও একটি সেরা শিক্ষা বোর্ড। বেশ কয়েকটি সুপার মেধাবী ছাত্র রয়েছে। সরকারী পিএন গার্লস স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল এবং অন্যান্য এই বোর্ডের অধীনে এতগুলি স্কুল।

এসএসসি ফলাফল ২০২০ রাজশাহী বোর্ডও আজ প্রকাশ করেছে। এখন আপনি এখান থেকে আপনার ফলাফল যাচাই করতে পারেন এবং সহজেই আপনার ফলাফল যাচাইয়ের জন্য সমস্ত পদ্ধতি জানতে পারেন।

রাজশাহী বোর্ডের অধীনে এসএসসি ফলাফল পেতে প্রার্থীরা এই লিঙ্কটি পরিদর্শন করবেন www.educationboardresult.com.

আপনার কি মোবাইল এসএমএস দ্বারা রাজশাহী বোর্ড এসএসসি ফলাফল চেক করা দরকার? হ্যাঁ, আমরা এটি এখানে আপনার জন্য প্রদর্শন করতে যাচ্ছি। রাজশাহী শিক্ষা বোর্ডের জন্য এসএমএস পদ্ধতি নীচে দেওয়া হয়েছে।

Example: SSC RAJ 1234567 2020 and send to 16222 number from any sim on the result publish day.

দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল ২০২০

দিনাজপুর হ’ল বাংলাদেশের সর্বশেষ শিক্ষা বোর্ড। দিনাজপুর শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল পরীক্ষা করার জন্য দিনাজপুর শিক্ষা বোর্ডের অভ্যন্তরীণ সার্ভার নেই।

আপনি যদি আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল এবং অন্য সমস্ত পাবলিক ফলাফল পরীক্ষা করতে চান তবে আপনি কেবলমাত্র একমাত্র উপায় দ্বারা ফলাফলটি পরীক্ষা করতে পারেন যা BD Exam Help।

আপনি যদি দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০২০ সংগ্রহ করতে চান মোবাইল এসএমএসের মাধ্যমে আপনি নীচের নির্দেশটি সাবধানতার সাথে অনুসরণ করতে পারেন।

Example: SSC DIN 123456 2020 send to 16222.

ময়মনসিংহ বোর্ড এসএসসি ফলাফল ২০২০

এটি আমাদের সর্বশেষ স্বীকৃত নতুন শিক্ষাবোর্ড যা আগস্ট, 2017 এ পাওয়া গিয়েছিল ময়মনসিংহ শিক্ষা বোর্ড নতুনভাবে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মনোনীত। এ বছর ময়মনসিংহ বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় মোট ১,০৩,৮76। জন শিক্ষার্থী অংশ নিয়েছে। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটটি

ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট চেক মোবাইল এসএমএস দ্বারা নীচে দেওয়া হয়েছে।

  • SSC <Space>MYM <Space>(Your SSC Roll)><Space>2020 and Send To 16222.
  • Example (SSC MYM 232122 2020> Send to 16222)

বরিশাল বোর্ড এসএসসি ফলাফল ২০২০

বরিশাল শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ আজ এসএসসি ফলাফল ২০২০ ঘোষণা করেছে। আপনি যদি অনলাইন থেকে ফলাফল চেক করতে চান তবে আপনি আমাদের অনুসরণ করতে পারেন।

যত তাড়াতাড়ি সম্ভব Bd Exam Help থেকে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২০ বরিশাল শিক্ষা বোর্ড সংগ্রহ করুন।

প্রার্থীরা বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি মার্ক-শিট ২০২০ সংগ্রহ করবেন। ফলাফল প্রকাশের তিন ঘন্টা পরে আজ মার্ক-শিটও প্রকাশ করা হবে।

বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল সংগ্রহের জন্য এসএমএস পদ্ধতি নীচে দেওয়া হয়েছে।

SSC BAR 123456 2020 send 16222

মাদ্রাসা বোর্ড দাখিল ফলাফল ২০২০

এখন আমরা মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল পরীক্ষার ফলাফল ২০২০ নিয়ে আলোচনা করব। যে শিক্ষার্থী মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে 10 বছর অধ্যয়ন শেষ করেছে এবং দাখিল পরীক্ষায় অংশ নিয়েছে ২০২০ তারা ফলাফল সংগ্রহের অপেক্ষায় রয়েছে। এই ফলাফলটি এসএসসির ফলাফল প্রকাশের একই দিনে প্রকাশিত হবে।

এসএসসি রেজাল্ট ২০২০, ৩১ মে প্রকাশিত হবে মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ দাখিল ফলাফল ২০২০ প্রকাশ করবে।

মোবাইল এসএমএসের মাধ্যমে দাখিল রেজাল্ট ২০২০ পেতে আপনি নীচের পদ্ধতিটি অনুসরণ করতে পারেন।

ভোকেশনাল বোর্ড এসএসসি ফলাফল ২০২০

ভোকেশনাল এডুকেশন বোর্ডের নাম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডও। “পূর্ব পাকিস্তান কারিগরি শিক্ষা বোর্ড”, যা এখন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (বিটিইবি)। বোর্ডের বর্তমান আকারে 1969 সালের জুন থেকে কার্যকর হবে। বিটিইবি কারিগরি শিক্ষা এবং এসএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০২০ এর আয়োজন, তদারকি, নিয়ন্ত্রণ, নিয়ন্ত্রণ ও বিকাশ করবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ২০২০ সালে এসএসসি বৃত্তিমূলক পরীক্ষারও আয়োজন করেছিল। ৩১ শে মে তারা এসএসসি ভোকেশনাল রেজাল্ট ২০২০কে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে মার্কশিট দিয়ে প্রকাশ করবে।

এই বছর ফলাফল শুধুমাত্র অনলাইন থেকে পরীক্ষা করতে পারেন। শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠান থেকে এটি সংগ্রহ করতে পারে না।

আমরা ভোকেশনাল এসএসসি ফলাফল 2020 আমাদের ওয়েবসাইটে প্রকাশ করেছি।

এসএসসি ভোকেশনাল ফলাফলের জন্য এসএমএস পদ্ধতি নীচে দেওয়া হয়েছে।

SSC VOC 123456 2020 send 16222 

শেষ কথা:

সুতরাং, এসএসসি ফলাফল ২০২০ সম্পর্কে নিবন্ধের চূড়ান্ত অধিবেশন আমরা আশা করি যে আমরা এখানে সরবরাহ করা পছন্দসই তথ্যটি সফলভাবে বুঝতে পেরেছি। আপনার এই প্রশ্নটি সম্পর্কে কোন প্রশ্ন, পরামর্শ আছে?

আমাদের কাছে রেজাল্ট প্রকাশের তারিখ বা অন্যের মতো যেকোন প্রশ্ন জিজ্ঞাসা করতে দ্বিধা বোধ করবেনা। আমরা আপনাকে জানাতে পেরে খুশি যে, যে সমস্ত লোকেরা তাদের এসএসসি পরীক্ষার ফলাফল খুব দ্রুত পেতে চায় তারা কেবল নীচে কমেন্ট বক্সে আপনার রোল নম্বর, নিবন্ধন নম্বর এবং বোর্ডের নাম যুক্ত করুন। আমরা আপনার ফলাফলটি যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেব আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ.

Updated: May 31, 2020 — 10:44 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *