News

bmeb.gov.bd সকল মাদ্রাসা দাখিল রেজাল্ট ২০২৩ মার্কশিট PDF ডাউনলোড লিংক

http://www.educationboardresults.gov.bd/

দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৩ মাদ্রাসা বোর্ড কর্তৃপক্ষ আজ সকালে তাদের একমাত্র অফিসিয়াল ওয়েবসাইট (http://www.educationboardresults.gov.bd/) থেকে প্রকাশ করেছেন। সাধারণ শিক্ষা বোর্ড সহ বাংলাদেশের মোট বারোটি শিক্ষা বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করেছেন। সংক্ষিপ্ত রেজাল্ট প্রকাশ করার পর অনলাইন থেকে সকল শিক্ষার্থীদের ইন্ডিভিজুয়াল রেজাল্ট ডাউনলোড করা যাচ্ছে। আপনি কি Dakhil ২০২৩ রেজাল্ট মার্কশিট সহ দেখতে ইচ্ছুক? তাহলে এই পোস্টটি আপনার জন্য তৈরি করা হয়েছে। এখান থেকে সরাসরি মাদ্রাসা বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে আপনার রেজাল্টের নম্বর পত্র পিডিএফ ডাউনলোড করতে পারবেন।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত এ বছরের দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা এক লক্ষ ৭০ হাজার ২৮৫ জন। সফলভাবে কৃতিত্ব অর্জনকারী পরীক্ষার্থী ৮৭.৮৮% শতাংশ। মাদ্রাসা বোর্ড থেকে এ প্লাস পেয়েছেন মোট ২৬ হাজার ৩২০ জন। এ বছরও প্রায় ১২ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় পাশ করতে পারেনি। মাদ্রাসা থেকে একজনও পাশ করেনি সারা বাংলাদেশে এমন মাদ্রাসার সংখ্যা ২৫ টি। পরীক্ষায় শতভাগ পাস করেছেন ১৩৭টি মাদ্রাসার শিক্ষার্থীরা। বরাবরের মতো এবারও তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা সারা বাংলাদেশে সবচেয়ে ভালো রেজাল্ট করেছেন। আপনি আপনার রেজাল্ট ডাউনলোড করার জন্য এই পোস্টের বিকল্প কিছু নেই। এখানে দেওয়া লিংক গুলো আপনার ফলাফল চেক করার ক্ষেত্রে সহযোগিতা করবে।

মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩

http://www.bmeb.gov.bd/

ইতিমধ্যেই সকল শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল প্রকাশ করা হয়েছে। ঢাকা সহ বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের সকল মাদ্রাসার দাখিল রেজাল্ট এখন শিক্ষার্থীদের মোবাইলের মাধ্যমে পাওয়া সম্ভব। আপনার যদি একটি স্মার্ট ফোন থেকে থাকে সেটিকে কাজে লাগিয়ে সবার আগে দ্রুত সময়ের মধ্যে দাখিল রেজাল্ট ডাউনলোড করতে পারবেন। তাই আর দেরি না করে এখনই নিচে দেওয়া কিছু লিংক এবং বিস্তারিত নিয়ম অনুসরণ করুন।

Top Stories

বাংলাদেশের মাদ্রাসা শিক্ষার মানকে আরো ত্বরান্বিত করার জন্য দেশের মুসলিম শিক্ষার্থীদের জন্য ১৯৭৯ সালে প্রতিষ্ঠা হয় মাদ্রাসা শিক্ষা বোর্ডের। মাদ্রাসা ক্ষেত্রে শিক্ষাকে আরো উন্নত করার জন্য এই শিক্ষা বোর্ডের বিভিন্ন কার্যক্রম পরিচালিত হয়। তারই ধারাবাহিকতায় বর্তমানে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর তার ফলাফল প্রকাশ পেয়েছে। ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে বাংলাদেশের সকল প্রান্ত থেকে মুহূর্তের মধ্যে রেজাল্ট চেক করার প্রক্রিয়াটি মাদ্রাসা বোর্ড কর্তৃপক্ষ চালু করেছেন।

ইন্টারনেট থেকে দাখিল রেজাল্ট দেখার নিয়ম

বাংলাদেশে প্রায় চার হাজার বড় ছোট মাদ্রাসা রয়েছে। সকল মাদ্রাসার পরীক্ষার্থীদের ফলাফল অনলাইন সেবার মাধ্যমে অফিসিয়াল ওয়েবসাইট টিকেট ডাউনলোড করার সঠিক নিয়ম নিচে আলোচনা করা হলো:

  • http://www.educationboardresults.gov.bd/ এই লিংকে প্রবেশ করুন
  • এবার পরীক্ষার নামের জায়গায় “SSC/Dakhil/Equivalent” নির্ধারণ থাকবে
  • পরীক্ষার বছর ২০২৩ সিলেক্ট হবে
  • বোর্ডের নামের জায়গায় “Madrasah” ক্লিক করবেন
  • এডমিট কার্ড থেকে দেখে পরীক্ষার রোল নাম্বার লিখে দিন
  • রেজিস্ট্রেশন কার্ড থেকে নাম্বার দেখে লিখুন
  • যোগ অংকটি করে পাশের ঘরে উত্তরটি লিখুন
  • সাবমিট বাটনে ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করুন

আশা করি অল্প কিছু সময়ের মধ্যে আপনার তথ্য অনুযায়ী রেজাল্ট দেখতে পাবেন। আপনি যদি সঠিক তথ্য দিয়ে থাকেন তাহলে অবশ্যই ফলাফল আসবে। আপনি ফেল করলে সেটি কত বিষয়ে ফেল করেছেন তা সকল বিষয়ের নাম অনুযায়ী চলে আসবে। আর যদি ভালো রেজাল্ট করে থাকেন তাও এখানে দেখতে পাওয়া যাবে।

Link 1: http://www.educationboardresults.gov.bd/

Link 2: https://eboardresults.com/v2/home

মাদ্রাসা রেজাল্ট ২০২৩ বিষয়ভিত্তিক নম্বর PDF ডাউনলোড করুন

দাখিল পরীক্ষার্থীদের মার্কশিট ইতিমধ্যেই অনলাইনে আপলোড করা সম্পন্ন হয়েছে। আপনি যদি সবার আগে বিষয়ভিত্তিক নাম্বার অনুযায়ী মার্কশিট দেখতে আগ্রহী থাকেন তাহলে অবশ্যই এখান থেকে ডাউনলোড করতে পারেন। অল্প কিছুক্ষণের মধ্যে আমরা পিডিএফ ফাইল আকারে সকল শিক্ষার্থীদের রেজাল্ট ও মার্কশিট হাতে হাতে পৌঁছে দেব। আপনি চাইলে আমাদের দেখানোর নিয়ম অনুযায়ী রোল নাম্বার আর রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে রেজাল্ট চেক করে নিতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *