News

ট্রেন এর টিকেট কেনার নতুন নিয়ম – shohoz.com Train Ticket Online book Niyom

ট্রেন এর টিকেট কেনার নতুন নিয়ম – shohoz.com Train Ticket Online book Niyom. বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট কেনার সিস্টেম এখন আপডেট করা হয়েছে। পূর্বে সিস্টেমটি esheba.com দ্বারা রক্ষণাবেক্ষণ করা হয়েছিল। এখন shohoz.com নামে নতুন কোম্পানি বাংলাদেশে অনলাইন টিকিট ব্যবস্থার কর্তৃপক্ষ। তাই আমরা মনে করি এখন সিস্টেমটি আগের সমস্যা থেকে আপডেট করা হয়েছে। এবং নতুন কোম্পানি সম্পূর্ণরূপে সমস্ত প্রযুক্তিগত সমস্যা সমাধান করবে। তাই অনলাইনে টিকিট কিনতে চাইলে আপনাকে এই লেখাটি মনোযোগ দিয়ে পড়তে হবে।

এই নিবন্ধে, আমরা আপনাকে অনলাইনে একটি নতুন টিকিট কিনতে এবং দ্রুত ডাউনলোড করতে দেখাব। আগের সিস্টেমটি অদৃশ্য হয়ে যায় এবং অ্যাপ্লিকেশনটিও কাজ করছে না। আপনার যদি টিকিটের প্রয়োজন হয় তবে আপনাকে আমাদের ওয়েবসাইট অনুসরণ করতে হবে এবং এই জায়গা থেকে টিকিট কিনতে হবে।

যেহেতু টিকিট সিস্টেমটি রক্ষণাবেক্ষণ চলছে, আপনাকে বিডি পরীক্ষার সহায়তা অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কিনতে হবে।

আপনার যদি নতুন টিকিট কেনার সিস্টেমের লিঙ্কের প্রয়োজন হয় তবে আপনি সঠিক জায়গায় আছেন। এ মুহূর্তে অনলাইন ব্যবস্থায় টিকিট কেনা বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। তাই এই মুহূর্তে গ্রাহককে দ্বিতীয় ওয়েবসাইট অনুসরণ করতে হবে। এই ব্যবস্থা 21শে মার্চ থেকে 26 মার্চ 2022 পর্যন্ত চলবে।

Top Stories

Train ঈদের টিকিট

ট্রেনের টিকিট অনলাইন 2022

আজ আমরা রেলের অনলাইন টিকিট কেনার নতুন পদ্ধতি ঘোষণা করতে যাচ্ছি। রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিকিট কাটতে অনেকেই সঠিকভাবে ছিলেন না। আগের ব্যবস্থায় অনেক ভণ্ডামি দেখা যেত। আমরা মনে করি আজ থেকে সব সমস্যার সমাধান হয়ে যাবে। এজন্য সিস্টেমটি এখন মনিটরাইজেশন এবং আপনাকে ব্যাকআপ সিস্টেম অনুসরণ করতে হবে।

এটি ট্রেন বাংলাদেশের জন্য অনলাইনে নতুন টিকিট কেনার অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্ক। বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল আবেদনও এই মুহূর্তে কাজ করছে না। এজন্য লোকেদের অবশ্যই ওয়েবসাইট লিঙ্কটি অনুসরণ করতে হবে।

কিভাবে অনলাইনে ট্রেনের টিকিট কিনবেন?

অনলাইনে ট্রেনের টিকিট কেনার ব্যবস্থা খুবই সহজ প্রক্রিয়া। আমি মনে করি আপনি যদি কিছু পদ্ধতি সাবধানে অনুসরণ করেন তবে আপনি খাঁটি ওয়েবসাইট থেকে টিকিট কিনতে পারবেন। তাই এই লেখাটি আপনাকে একটি খাঁটি সূত্র পেতে সাহায্য করতে পারে। অনলাইনে টিকিট কেনার জন্য সবাই হয়রানি করছে সেজন্য আমাদের সিস্টেম আপগ্রেড করছে। বাংলাদেশের অনলাইনে ট্রেনের টিকিট কেনার নতুন পদ্ধতি নিচে দেওয়া হল:

আরো দেখুন: মিতালি এক্সপ্রেস ট্রেন: ঢাকা টু দার্জিলিং সময়সূচী, ভাড়া, টিকেট কোথায় পাবেন বিস্তারিত দেখুন

প্রথমত, আপনাকে shohoz.com-এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে

এখন আপনি অনলাইনে ট্রেনের টিকিট কেনার সিস্টেম নির্বাচন করতে পারেন

ট্রেনের প্রতীকে ক্লিক করার পরে, আপনি আপনার সামনে নতুন পদ্ধতিটি খুলতে পারেন

এখন আপনার কোচের নাম, আসন নম্বর, Ac/Non-Ac, অর্থপ্রদানের পদ্ধতি নির্বাচন করুন

আপনি যদি মোবাইল ব্যাঙ্কিং নির্বাচন করেন তবে আপনাকে বিকাশ/রকেট/নগদ এর মাধ্যমে অর্থ প্রদান করতে হবে।

ছাড়াও আপনি একটি ক্রেডিট কার্ড বা ভিসা কার্ড থেকে আপনার টিকিটের টাকা পরিশোধ করতে পারেন

শেষ করার পরে, আপনার অর্থপ্রদান শুধুমাত্র একটি মুহূর্ত অপেক্ষা করুন আপনি দেখতে পাবেন একটি পেমেন্ট সম্পন্ন

কাগজ PDF ফাইল ডাউনলোড করা হয়েছে

টিকিট 30 মিনিটের মধ্যে শেষ

অনলাইন ট্রেন টিকিট কেনার সিস্টেম

এখানে দেখুন: ই-টিকিটিং বাংলাদেশ রেলওয়ে 2022 – নতুন ওয়েবসাইট লিংক, রেজিস্ট্রেশন, ট্রেনের টিকেট ক্রয় নিয়ম বিস্তারিত

অনলাইন টিকিট কেনার সিস্টেম আজ থেকে আপডেট করা হয়েছে। এজন্য আপনাকে আমাদের দেশের নতুন ব্যবস্থা অনুসরণ করতে হবে। এই পদ্ধতিটি আগেরটির চেয়ে খুব আকর্ষণীয়। এখন যে কোনো ব্যক্তি আমাদের দেশের যেকোনো স্থান থেকে যেকোনো সময় টিকিট ডাউনলোড করতে পারবেন। আপনি যদি টিকিটের নতুন লিঙ্কটি না জানেন তবে আপনি এখানে ক্লিক করুন

Shohoz.com ট্রেনের টিকিট অনলাইন

এই নতুন কোম্পানি এখন বাংলাদেশ রেলওয়ের টিকিট রক্ষণাবেক্ষণ করছে। এটিই একমাত্র ওয়েবসাইট যারা টিকেট ক্রয় এবং ডাউনলোডের কাজ করছে। তাই আগের লিঙ্কটি অদৃশ্য হয়ে যায়। এখন আপনাকে টিকিট কিনতে কর্তৃপক্ষের এই ওয়েবসাইট অনুসরণ করতে হবে। এবং আপনি বাংলাদেশ রেলওয়ের খাঁটি অফিসিয়াল অ্যাপ্লিকেশন থেকে সেই পদ্ধতিটি করতে পারেন।

Open your browser (chrome, Edge, Opera) and click search bar type here

https://eticket.railway.gov.bd

  • Step 2: online train ticket bd registration :

As we know shohoz doesn’t have access to your older cnsbd account, so you have to create an account for the new railway ticket management system.

In the left corner click on Click on Sign up Button

  • Step 3: Complete the registration process:

Then complete the registration process by verifying your mobile number through a verification code.

Then log in with your mobile number or email address and password.

  • Step 4: Update User Profile:

Click on “Update your profile” by adding other information including date of birth and national identity card number or birth certificate number on that page.

BD Train Ticket Online Buy From shohoz.com – Railway Ticket Notun Niyom

রেলের টিকিট ম্যানেজমেন্ট shohoz.com train ticket

Shohoz.com 26 মার্চ থেকে অনলাইন এবং অফলাইনে রেলওয়ে টিকিট বিক্রির জন্য ব্যবহৃত নেটওয়ার্ক পরিচালনা করবে কারণ বর্তমানে সিস্টেমটি পরিচালনাকারী কোম্পানির সাথে সরকারের চুক্তি শীঘ্রই শেষ হবে।

সোমবার ঢাকায় রেলভবনে এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, কম্পিউটার নেটওয়ার্ক পরিচালনাকারী তৃতীয় পক্ষের পরিবর্তনের কারণে সারাদেশে 21 মার্চ থেকে 25 মার্চ পর্যন্ত ট্রেনের অনলাইন টিকিট বিক্রি বন্ধ থাকবে। 

Shohoz.com একটি টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে সিস্টেম পরিচালনার জন্য চুক্তি জিতেছে এবং কোম্পানীটি ঈদ এবং অন্যান্য ছুটির মরসুমে আরও ভাল পরিষেবা প্রদান করবে বলে আশা করা হচ্ছে, মন্ত্রী বলেন। 

ঢাকা স্টেশনে যে কাউন্টারে যে ট্রেনের টিকেট মিলবে

See Also:

Train Ticket New Website Link – Railway Ticket Booking System in Bangladesh

টিকেট কাটতে নিচের তথ্য গুলো পূরণ করুন

BD Train Ticket Online Buy From shohoz.com – Railway Ticket Notun Niyom

Related Articles

8 Comments

  1. Acca amra j ticket katbo bogi to bogi cheak korte hoy keno age tho eirokom cilo na ,akta akta kore bogi cheak korte pore ar ticket pawaya jay na .

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *