ডিসেম্বর ২০২৩ সালের ইতালি নুলস্তা কবে থেকে উঠা শুরু হবে? | অনলাইনে নুলস্তা চেক করব কিভাবে?

আপনারা যারা ২০২৩ সালের ডিসেম্বর মাসের ২ তারিখ ৪ তারিখ ও ১২ তারিখ ইতালির আবেদন করেছেন আপনাদের নুল্লা ওস্তা ওঠা শুরু হয়েছে। ডিসেম্বর মাসের আবেদনকৃত ইতালি স্পন্সর ভিসা, কৃষি ভিসা ও ডমেস্টিক ভিসা নুলস্তা চেক করার লিংক এখানে পেয়ে যাবেন। প্রতিবছর দুইটি ক্যাটাগরিতে লোক নিয়োগ করা হলেও এবছর থেকে তিনটি ক্যাটাগরি অনুযায়ী ইতালিতে শ্রমিক নিয়োগ করা হবে। ইতালি চাকরি নুলস্তা আজ ২২তম কর্ম দিবস শেষে সরকারিভাবে সকল আবেদনকৃত প্রার্থীদের এসএমএসের মাধ্যমে জানানো হচ্ছে। আপনি যদি এ বছর ইতালিতে আবেদন করে থাকেন তাহলে আপনার নুলস্তা চেক করার জন্য এখনই ইতালি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

ইতালি নুলস্তা চেক করার লিংক

সবার আগে দ্রুত সময়ের মধ্যে সঠিক লিংক থেকে ইতালির আবেদনের সর্বশেষ তথ্য জানার জন্য আমাদের ওয়েবসাইট ফলো করবেন। এর আগে ২০২৩ সালের মার্চ মাসে সর্বশেষ আবেদন গ্রহণ করা হয়েছিল। বর্তমানে ডিসেম্বর মাসের আবেদনের ফলাফল প্রকাশ হচ্ছে। তবে ২০২৪ সালের শুরুতে ফেব্রুয়ারি মাসের পাঁচ তারিখ থেকে পুনরায় নতুন আবেদন শুরু হবে। যারা ইতালিতে কাজ করার জন্য বাংলাদেশ থেকে যেতে ইচ্ছুক তাদেরকে অবশ্যই বৈধভাবে ইতালি সরকারের সকল প্রক্রিয়া সম্পাদন করে সঠিক ভিসা নিয়ে ইতালিতে প্রবেশ করতে হবে। ইতালির সংক্রান্ত সকল তথ্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন।

নুল্লা ওস্তা কবে বের হবে?

এবছর এক লক্ষ 37 হাজার শ্রমিক বাংলাদেশসহ বিশ্বের ৩৪ টি দেশ থেকে নিয়োগ করা হবে। এভাবে সরকারি পন্থের মাধ্যমে আগামী বছর প্রায় আরো তিন লক্ষ শ্রমিক ইতালিতে প্রবেশ করবেন। তবে ডিসেম্বর মাসে আবেদন কৃত প্রার্থীদের শ্রম মন্ত্রণালয় থেকে অনুমোদিত কাগজ যার নাম নুলস্তা এটি আজ থেকে প্রকাশ শুরু হয়েছে। আমরা এরই মধ্যে ইতালিতে বসবাসরত শ্রমিকদের মাধ্যমে জানতে পেরেছি যে, নুলস্তা আজ থেকে বের হবে।

আমরা ইতিমধ্যে যে সকল অফিশিয়াল তথ্য পেয়েছি তার মধ্য থেকে জানতে পেরেছি যে ইতালির নুলস্তা বের হওয়ার আশঙ্কা রয়েছে ডিসেম্বর ২৬ তারিখ থেকে। তবে অনেক দালাল চক্র আপনাদেরকে ভুয়া তারিখ অথবা অসত্য তথ্য দিয়ে বিভিন্নভাবে আশা ভরসা দিয়ে থাকবে। যেহেতু ইতালি যেতে আপনাদেরকে অনেক বড় অংকের টাকা লেনদেন করতে হবে তাই অবশ্যই আপনার নুলস্তা যাচাই-বাছাই করে টাকা প্রদান করবেন।

ইতালি নুল্লা অস্তা 2023 আপডেট

ইতিমধ্যে আমরা ২০২৩ সালের নুলস্তা সংক্রান্ত কিছু আইডিয়া আপনাদেরকে সাজেস্ট করেছি। নুলস্তা বের হওয়ার অনেক গুজব চারদিকে রটিয়েছে বিভিন্ন ইউটিউব ও কুচক্রী মহল। তবে সকল আনঅফিসিয়াল তথ্য অনুযায়ী এ সকল কথায় আপনাদের কান না দেওয়াটাই উচিত। যদি ইতালি সরকার তাদের অফিসিয়াল ঘোষণা অনুযায়ী নুলস্তা প্রকাশ করার তারিখ ঘোষণা করে তাহলে আমরা আমাদের ওয়েবসাইটে আপডেটের মাধ্যমে জানাবো।

ইতালি আবেদনের তথ্য জানতে এখানে ক্লিক করুন

ইতালিতে বসবাসকারী চাকরিরত বা দালাল যে কোন ব্যক্তিবর্গের মাধ্যমে আপনারা এই সকল কথা শুনে থাকলে এগুলো অসত্য ও সঠিক নয়। তবে আমরা আশা করছি ডিসেম্বরের শেষ সপ্তাহ অর্থাৎ 27 ডিসেম্বর থেকে ১ জানুয়ারির মধ্যে এবছরের নুলস্তা ওঠা শুরু হবে। এর একটি বিশেষ কারণ হচ্ছে আগামী ফেব্রুয়ারি মাস থেকে পুনরায় নতুন আবেদন গ্রহণ শুরু হবে। তাই সরকারি তথ্য অনুযায়ী তাদেরকে অবশ্যই নতুন আবেদনের পূর্বে পুরাতন সকল নুলুসতা ওঠা শেষ হবে।

নুলস্তা অনলাইনে চেক করতে হলে যা করতে হবে

Italy Nulla osta

যেহেতু অনেক প্রার্থীগণ তাদের দালালদের সাথে সঠিকভাবে চুক্তিবদ্ধ হয়নি তাই তাদের মনে একটি আশঙ্কা রয়ে গেছে যে তাকে কি সঠিক নুলস্তা প্রদান করা হয়েছে কিনা? তবে আপনাদেরকে জানতে হবে যে অনলাইনের মাধ্যমে এই নুলস্তা বর্তমানে চেক করা যায়। আপনি চাইলে আপনার মোবাইল ডিভাইসের মাধ্যমে এটি খুব দ্রুত সময়ের মধ্যে চেক করে নিতে পারবেন।

ওয়েবসাইট থেকে নুলস্তা চেক করতে এখানে ক্লিক করুন

যেহেতু বাংলাদেশের বিভিন্ন কোম্পানি ইতালির ভিসা নিয়ে কাজ করছেন তাদেরকে অবশ্যই আপনারা সকল টাকা লেনদেনের পূর্বে নিজের ওয়ার্ক পারমিট তথ্য যাচাই করে নিবেন। এর একটি কারণ হচ্ছে আপনি যদি ফেক ওয়ার্ক পারমিট জমা দেন তাহলে VFS গ্লোবাল এর মাধ্যমে ইতালি এম্বাসি থেকে আপনাকে সারা জীবনের জন্য ভিসা নিষেধাজ্ঞা দিতে পারে। অর্থাৎ সকল কাজ করার পূর্বে অবশ্যই কঠোর নিরাপত্তা নিশ্চিত করে নিবেন। মনে রাখবেন একবার যদি আপনি ভুল নুলস্তা দিয়ে আবেদন করেন তাহলে অবশ্যই আপনার ভবিষ্যতে অনেক সমস্যার সম্মুখীন হতে হবে। আপনি আমাদের দেয়া লিংক থেকে এটি সহজে চেক করে নিতে পারবেন।