News

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড লিংক ও নিয়ম দেখুন

বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা আগামী 6 আগস্ট 2022 তারিখে সারা দেশে অনুষ্ঠিত হবে। আপনি যদি বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করার জন্য আগ্রহী হয়ে থাকেন তাহলে এই পোস্টে আপনাকে স্বাগতম। আমরা এখানে রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড প্রসঙ্গে বিস্তারিত আলোচনা করব এবং ডাউনলোড করার নিয়ম গুলো ও লিংক দেখিয়ে দিব। আশা করি এই পোস্টের মাধ্যমে আপনারা সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার প্রবেশপত্র খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।

রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার প্রবেশপত্র ডাউনলোড

4 ই নভেম্বর 2021 সালে বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার এর নিয়োগ সংশোধিত ভাবে 560 টি পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। গত 30 জুলাই নতুন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করার মাধ্যমে এই পরীক্ষার তারিখ এবং বিস্তারিত তথ্য প্রদান করা হয়।

নতুন তারিখ অনুযায়ী আগামী 6 আগস্ট রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার এর পরীক্ষা অনুষ্ঠিত হবে আর এই অন পরীক্ষার এডমিট কার্ড আজ থেকে ডাউনলোড করার সুযোগ রয়েছে সকল প্রার্থীর জন্য। প্রসঙ্গত, প্রবেশপত্র ডাউনলোড এর নিয়ম না দিয়েই রেলওয়ে কর্তৃপক্ষ ইতিমধ্যে পরীক্ষার সিটপ্লান প্রকাশ করেছে এতে করে শিক্ষার্থীদের মধ্যে অনেক সমস্যা সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার এর পরীক্ষা বিস্তারিত

সময়: আগস্টের ৬ তারিখ, বিকাল ২ থেকে ৩.৩০ টা পর্যন্ত

Top Stories

পরীক্ষার ধরন: এমসিকিউ (MCQ)

বেতন: ৯,৭০০ – ২৩৪৯০/-

গ্রেড: ১৫

পরীক্ষা নিবে: বুয়েটের সহায়তায়

এডমিট কার্ড ডাউনলোড: শুরু হয়েছে

সিটপ্লান: প্রকাশ হয়েছে

অফিসিয়াল লিংক: http://br.teletalk.com.bd/

সহকারী স্টেশন মাস্টার প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম

আপনি হয়তোবা এখনো জানেন না কিভাবে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করবেন অথবা কোন লিংকে প্রবেশ করে এডমিট কার্ড টি ডাউনলোড করতে হবে আমরা নিচে নিয়মটি বর্ণনা করলাম:

  • এডমিট কার্ড ডাউনলোড করার জন্য শুরুতেই আপনাকে বাংলাদেশ রেলওয়েল টেলিটক অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে
  • ওয়েবসাইটের লিংক: http://br.teletalk.com.bd/
  • ওয়েবসাইটে প্রবেশ করার পর আপনি দেখতে পাবেন সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার এডমিট কার্ডের একটি ক্যাটাগরি দেওয়া আছে
  • এখানে ক্লিক করলে আপনি নতুন একটি পেজে চলে আসবেন
  • আপনার আবেদনের সময় পাওয়া ইউজার আইডি ও পাসওয়ার্ড প্রবেশ করে লগইন করুন
  • “এডমিট কার্ড ডাউনলোড” এই লেখায় ক্লিক করে সহজেই এডমিট কার্ড পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিন

Railway সহকারী স্টেশন মাস্টার প্রবেশপত্র ডাউনলোড Link

যেহেতু রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষা আগামী 6 আগস্ট অনুষ্ঠিত হবে তাই আর দেরি না করে আজ থেকে এডমিট কার্ড ডাউনলোড করে নিন। এ ক্ষেত্রে, দেখা যায় অনেক পরীক্ষার্থী ভুল লিংকে ক্লিক করে আনঅফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে এডমিট কার্ড ডাউনলোড করার চেষ্টা করে। সে সব সমস্যা দূর করার জন্য আপনি আমাদের দেওয়া অফিশিয়াল লিঙ্কটি ব্যবহার মাধ্যমে এখনি ডাউনলোড করে নিতে পারেন। বাংলাদেশ রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র PDF ডাউনলোড

বাংলাদেশ রেলওয়ে এর আওতায় যে সকল নিয়ম গুলো অনুষ্ঠিত হয়ে থাকে তার মধ্যে অন্যতম হচ্ছে রেলওয়ে সহকারী স্টেশন মাস্টার যেখানে ৫৬০টি পোস্ট এর বিপরীতে তিন লক্ষ 56 হাজার পরীক্ষার্থী আবেদন করেছে। আগামী 6 তারিখে পরীক্ষা নেওয়ার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ আর তারই ধারাবাহিকতায় আজকে থেকে এডমিট কার্ড ডাউনলোড করার প্রক্রিয়া শুরু হয়েছে।

আমাদের দেখানো উপরোক্ত নিয়মগুলো অনুসরণ করে যে কোন প্রার্থী তাদের অ্যাডমিড কার্ড খুব সহজে ডাউনলোড করে নিতে পারে। তবে অন্যান্য পদে প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক এ প্রবেশ করার পর তাদের অ্যাডমিড কার্ড বা পরীক্ষার বিস্তারিত তথ্য সেখান থেকে জানতে পারবে।

বাংলাদেশ রেলওয়ের পরীক্ষার সময়সূচী ও আসনবিন্যাস

পূর্ণমানঃ ৭০ (৭০টি প্রশ্ন থাকবে)

মোট সময়ঃ ৯০ মিনিট

প্রতিটি ভুল উত্তরের জন্য ০.৫ কাটা যাবে।

আপনি যদি আপনার এডমিট কার্ড ডাউনলোড করতে খুব সমস্যা করে থাকেন অথবা ডাউনলোড করতে না পারেন তাহলে আমাদেরকে কমেন্ট করে আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিন আমরা খুব সহজে আপনাকে এডমিট কার্ড ডাউনলোড করে দিব।

See Also: Bangladesh Railway Assistant Station Master Admit Card Download

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *