News

জেনেনিন ৬৪ জেলার এলাকাভিত্তিক লোডশেডিংয়ের নতুন সময়সূচি PDF ডাউনলোড

বিদ্যুতের লোডশেডিং এর নিয়ম অনুযায়ী সরকারি তথ্যমতে নতুন লোডশেডিংয়ের এলাকাভিত্তিক তালিকা প্রকাশ করা হয়েছে।বাংলাদেশের 64 জেলায় ভিন্ন ভিন্নভাবে তালিকা বিভিন্ন বিদ্যুৎ কোম্পানিগুলো তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। আপনি আপনার জেলার পার্শ্ববর্তী অঞ্চল গুলোর এলাকাভিত্তিক লোডশেডিংয়ের পিডিএফ টি এখান থেকে ডাউনলোড করে নিতে পারেন। আমরা নতুন প্রকাশিত এলাকাভিত্তিক লোডশেডিংয়ের 64 জেলার তালিকা ইতিমধ্যেই ছবিও পিডিএফ ফাইল হিসেবে প্রকাশ করেছি। এখানে আমরা বিভিন্ন বিভাগ এবং জোনাল অফিস হিসেবে বিদ্যুতের লোডশেডিং এর তালিকা প্রকাশ করতে পেরেছি।

জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ার কারণে গ্যাসের উপর বেশি চাপ পড়েছে তাই গ্যাস কম থাকার কারণে বিদ্যুৎ উৎপাদন বিঘ্ন ঘটছে এরই পরিপ্রেক্ষিতে সরকারি নির্দেশ মোতাবেক প্রতিটি এলাকায় লোডশেডিং এর একটি নির্দিষ্ট সময় নির্ধারণ করা হয়েছে। সরকারের জ্বালানি উপদেষ্টা মন্ত্রী এবং অন্যান্য ব্যক্তিবর্গ মনে করেন যে এলাকাভিত্তিক লোডশেডিং দেওয়া হলে যে বিদ্যুৎ উৎপাদন করা হচ্ছে তা কিছুটা হলে ঘাটতি কমানো যাবে।

আপনি যদি এখনও আপনার এলাকা ভিত্তিক বিদ্যুতের লোডশেডিং এর তালিকা এখনো না পেয়ে থাকেন তবে অবশ্যই সম্পূর্ণ পোস্টটি পড়ে আপনার এলাকার যে অঞ্চলে পরে ওই অঞ্চলের লোডশেডিংয়ের তালিকাটি ডাউনলোড করে নিন।

বাংলাদেশের সকল জেলার লোডশেডিং এর সময়সূচী

বাংলাদেশের জেলা হিসেবে ভাগ করলে 64 জেলার মাধ্যমে এ দেশ পরিচালিত হয় তবে বিদ্যুতের বিভিন্ন জোনাল অফিস ভিত্তিক কয়েকটি ভাগে বিভক্ত হয়ে থাকে। ঢাকা ও এর আশেপাশের এলাকায় ঢাকা পাওয়ার সাপ্লাই কোম্পানি এবং ডেসকো এর মাধ্যমে বিদ্যুৎ প্রদান করা হয়ে থাকে তাই এই এলাকাগুলোর আপডেট তথ্য জানতে এই দুইটি ওয়েবসাইটে ভিজিট করতে হবে। আপনাদের সুবিধার্থে আমরা ইতিমধ্যেই ডিপিডিসি ও ডেসকো এর লোডশেডিং এর তালিকা ডাউনলোড করেছি এবং এখানে আপলোড করেছি।

Top Stories

ঢাকা অঞ্চল বিদ্যুৎ লোডশেডিং এর সময়সূচি

আপনি যদি ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় হয়ে থাকেন অথবা ঢাকার আশেপাশে এলাকায় বসবাস করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে ডিপিডিসি অথবা ডেসকো এর নির্দেশনা মেনে চলতে হবে

ইতিমধ্যে আমরা আপনাদের সুবিধার্থে এই দুইটি কোম্পানির লোডশেডিং এর সম্ভাব্য তালিকা প্রকাশ করতে পেরেছি। ঢাকা ও আশেপাশের এলাকায় এই দুইটি কোম্পানির যতটুকু পর্যন্ত আওতায় রয়েছে প্রতিটি এলাকায় তালিকা এখানে পেয়ে যাবে।

ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকায় আপনি যে জায়গায় বসবাস করছেন আমাদেরকে সে এলাকার নাম কমেন্ট করে জানান তাহলে আমরা আপনার এলাকার লোডশেডিংয়ের সময়সূচি দিয়ে দিতে পারব।

চট্টগ্রাম জোন বিদ্যুত লোডশেডিং এর নতুন তালিকা

চট্টগ্রামে বাংলাদেশ পাওয়ার দিস্ট্রিবিউশন কম্পানি বিদ্যুৎ প্রদান করে আসছে তাই চট্টগ্রামের উত্তর ও দক্ষিণ অঞ্চল গুলো কে দুই ভাগে বিভক্ত করে এখানে লোডশেডিংয়ের তালিকা দেওয়া হয়েছে।

আর চট্টগ্রাম বিভাগের আওতায় কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী এসব অঞ্চলের লোডশেডিং এর আওতায় এনে তাদের নতুন তালিকা আমাদের পিডিএফ ফাইলে পেয়ে যাবেন। চট্টগ্রাম অঞ্চলের বিদ্যুতের লোডশেডিং এর তালিকা ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

রাজশাহী এলাকা ভিত্তিক লোডশেডিং সময়সূচী ডাউনলোড

রাজশাহী অঞ্চলে মূলত নেসকো বিদ্যুৎ কোম্পানি বিদ্যুৎ সেবা প্রদান করে আসছে তাই এর আওতায় যারা বসবাস করছেন তারা অবশ্যই নেসকোর দেওয়া নতুন লোডশেডিংয়ের তালিকাটি ডাউনলোড করতে ভুলবেন না। আর রাজশাহীর সাথে রংপুরের যেসকল অঞ্চলগুলো আওতায় এসেছে তারা অবশ্যই রংপুরের দেওয়া লোডশেডিং এর তালিকা ডাউনলোড করে দেখতে পারেন।

বরিশাল এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সময় PDF

নতুন এক তথ্যমতে বরিশাল এলাকায় কোন প্রকার লোডশেডিং দেওয়া হবে না তবে সরকারের নির্দেশনা মোতাবেক সকল দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠান অবশ্যই সন্ধ্যা আটটার মধ্যে বন্ধ করতে হবে এবং অন্যান্য নির্দেশনা মেনে চলতে হবে।

সিলেট অঞ্চল লোডশেডিংয়ের সময়সূচি

সিলেটের আওতায় পাওয়ার বিদ্যুৎ কোম্পানিগুলো সরকারি নির্দেশনা মোতাবেক দিনে অন্তত একবার প্রতিটি এলাকায় এবং সর্বোচ্চ তিনবার এলাকাভিত্তিক লোডশেডিংয়ের তালিকা প্রকাশ করেছেন। সিলেট অঞ্চলের লোডশেডিংয়ের সময়সূচি পিডিএফ আকারে ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

এলাকা ভিত্তিক লোডশেডিং ও সরকারের নির্দেশনা না মানলে যেসকল ব্যবস্থা নেওয়া হবে

ইতিমধ্যেই সকল জনগণ অবগত আছে যে সরকারের নির্দেশনা মোতাবেক প্রতিটি ব্যবসাপ্রতিষ্ঠান ও দোকানপাট সন্ধ্যা আটটার বন্ধ করে দিতে হবে এবং সরকারি অফিস-আদালত সময়সূচী কমিয়ে আনার জন্য অনুরোধ করা হয়েছে এবং মসজিদে নামাজ ব্যতীত এসি ব্যবহার না করার জন্য বলা হয়েছে

বাংলাদেশে কোন নাগরিক যদি সরকারি নির্দেশনা না মানে তাহলে সরাসরি বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করার জন্য কঠোরভাবে নির্দেশনা দেওয়া হয়েছে।

এলাকা ভিত্তিক লোডশেডিং সম্পর্কে যদি আপনার কোন কিছু জানার থাকে অথবা আপনার এলাকার লোডশেডিংয়ের সময়সূচি পাওয়ার জন্য কোন সাহায্য প্রয়োজন হয় তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানান আমরা আপনাদেরকে খুব দ্রুত কমেন্টের রিপ্লাই দিব এবং আপনার সমস্যার সমাধান করতে সাহায্য করবো

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *