এসএসসি (নতুন) রুটিন দেখেনিন ২০২০ PDF Download

অফিসিয়াল ঘোষণা হিসাবে পরীক্ষাটি ০৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবং 2020 ফেব্রুয়ারিতে শেষ হবে। প্রত্যেকে এই পৃষ্ঠা থেকে এসএসসি রুটিন 2020 দিনাজপুর বোর্ড, রাজশাহী এবং অন্যান্য শিক্ষা বোর্ড ডাউনলোড করতে পারেন। এসএসসি নতুন রুটিন ২০২০

New রুটিন পেতে এখানে ক্লিক করুন।

এখানে আপনি এসএসসি রুটিন 2020 আসছেন? আপনি সহজেই এখান থেকে এটি পেতে সক্ষম করতে পারেন। এসএসসি রুটিন পেতে কোনও টান অনুভব করার দরকার নেই। এখানে আপনি এসএসসি পরীক্ষার রুটিন পিডিএফ এবং জেপিজি ফর্ম্যাট (এস এস সি রুটিন ২০২০) ডাউনলোড করতে পারবেন। আমাদের দল আপনাকে এসএসসি রুটিন খুব দ্রুত সরবরাহ করে।

SSC New রুটিন পেতে এখানে ক্লিক করুন।

শিক্ষাবোর্ড বাংলাদেশের মন্ত্রী সকল শিক্ষাবোর্ড বাংলাদেশের জন্য পরীক্ষার রুটিন প্রকাশ করছেন। এই বছর এসএসসি পরীক্ষা শুরু হবে 2020 সালের 01 ফেব্রুয়ারি থেকে। সুতরাং এখানে বিশদটি দেখুন এবং আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি রুটিন ডাউনলোড করুন।

এসএসসি রুটিন 2020 পিডিএফ সমস্ত শিক্ষা বোর্ড

আপনি এই সাইটটিতে আপনার নির্বাচিত শিক্ষা বোর্ড পরীক্ষার রুটিন খুঁজে পেতে পারেন। এসএসসি পরীক্ষার রুটিন এখন আমাদের ওয়েবসাইট সাইটে উপলব্ধ। আপনি বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সহজেই এসএসসি পরীক্ষার রুটিন পেতে সক্ষম হতে পারেন।

বাংলাদেশ শিক্ষা বোর্ডের প্রধানমন্ত্রী ড। দীপু মনি জানান, পরীক্ষাটি ২০২০ সালের ৩ ফেব্রুয়ারি শুরু হবে এবং রুটিন অনুসারে এটি ২২ ফেব্রুয়ারি মাস শেষ করবে।

রুটিন কীভাবে ডাউনলোড করবেন

রুটিনটি সহজেই ডাউনলোড করা যায়। আপনি কেবল ডাউনলোড লিঙ্কে ক্লিক করে এটি ডাউনলোড করতে পারেন। তবে এটি করার জন্য আপনাকে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে হবে। আপনি জানেন যে বাংলাদেশে 10 টি শিক্ষাবোর্ড রয়েছে। তবে প্রকাশের এই রুটিনের ক্ষেত্রে Dhakaাকা বোর্ডই অনুমোদিত।

এটি Dhaka বোর্ড যা রুটিন প্রকাশের জন্য দায়বদ্ধ। এবং এটি তার কাছ থেকে Dhaka বোর্ডের একমাত্র ওয়েবসাইট আপনি আপনার রুটিন সংগ্রহ করতে পারেন।

সুতরাং এসএসসি পরীক্ষার রুটিন 2020 ডাউনলোড করতে আপনাকে ওয়েবসাইটটি দেখতে হবে। সেই ওয়েবসাইটে আপনি নোটিশ নামক একটি মেনু পাবেন। নোটিশ ট্যাবটি দেখুন এবং এসএসসি পরীক্ষার বিজ্ঞপ্তিটি নির্বাচন করুন। রুটিনটি পিডিএফ ফর্ম্যাটে ডাউনলোড করুন এবং এটিকে আপনার ইচ্ছা হিসাবে রূপান্তর করুন।

এসএসসি রুটিন 2020 Dhaka বোর্ড

এসএসসি রুটিন চিত্র ফর্ম্যাটটি এখন আমাদের সাইটে উপলব্ধ। আপনি বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট এসএসসি রুটিন ২০২০ ডাউনলোড করতে পারবেন able তবে সেখানে আপনি পিডিএফ ফর্ম্যাট দিয়ে রুটিনটি পেতে পারেন। এটি শিক্ষার্থীদের জন্য একটি বড় সমস্যা।

SSC New রুটিন পেতে এখানে ক্লিক করুন।

কারণ অনেক মোবাইল পিডিএফ ফর্ম্যাটটি সমর্থন করতে সক্ষম হয় না। সুতরাং আমরা একটি ছোট আকারের ইমেজ ফর্ম্যাট সহ এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করেছি। এই কারণে আপনি এখান থেকে রুটিনটি সহজেই ডাউনলোড করতে সক্ষম হন এবং এটি আপনার নিম্ন-মানের মোবাইল ফোনে দেখতে সক্ষম করতে পারেন।

এসএসসি রুটিন 2020 রাজশাহী বোর্ড

মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী একটি স্বায়ত্তশাসিত সংগঠন, মূলত দুটি পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার জন্য দায়বদ্ধ। বোর্ড ১৯১61 সালে এর কার্যক্রম শুরু করে।

SSC New রুটিন পেতে এখানে ক্লিক করুন।

এসএসসি রুটিন 2020 চট্টগ্রাম বোর্ড

“পরীক্ষা দরজায় নক করছে” এই শব্দগুচ্ছটি চট্টগ্রাম বোর্ডের আগত এসএসসি শিক্ষার্থীদের মনে পড়ছে। সবচেয়ে উল্লেখযোগ্য পায়ের পায়ের পাতার মোজাবিশেষ যারা পরীক্ষায় অংশ নিতে চলেছেন দয়া করে আপনি এখন আমাদের ওয়েবসাইট বা আপনার শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পরীক্ষার সময়সূচি সংগ্রহ করুন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড সদ্য এসএসসি পরীক্ষার জন্য এসএসসি রুটিন ঘোষণা করেছে। আপনি https://bise-ctg.portal.gov.bd/ যা অফিসিয়াল ওয়েবসাইট থেকে পরীক্ষার রুটিনটি ডাউনলোড করতে পারেন।

SSC New রুটিন পেতে এখানে ক্লিক করুন।

চট্টগ্রাম বোর্ড সম্পর্কে আপনি এখান থেকে শিখতে পারেন। মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা বোর্ড, চাটগ্রাম একটি স্বায়ত্তশাসিত সংস্থা, মূলত দুটি পাবলিক পরীক্ষা দেওয়ার জন্য দায়বদ্ধ। বোর্ড ১৯৯৫ সালে এর কার্যক্রম শুরু করে। পরে কর্তৃপক্ষ কর্তৃক ঘোষণার পরে বোর্ড জেএসসি পরীক্ষা হোল্ডিং শুরু করে।

এসএসসি রুটিন 2020 বরিশাল বোর্ড

বাংলাদেশের বরিশালে অন্তর্বর্তী ও মাধ্যমিক শিক্ষা বোর্ড হ’ল একটি স্বায়ত্তশাসিত সংস্থা যা মূলত জেএসসি, এসএসসি এবং এইচএসসি রাখার জন্য এবং সদ্য প্রতিষ্ঠিত বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানগুলিকে স্বীকৃতি প্রদান এবং সেই সংস্থার তদারকি, নিয়ন্ত্রণ এবং উন্নয়নের জন্য দায়ী এটি ১৯৯৯ সালে অপারেশন শুরু করেছিল (এখানে BISE নামে পরিচিত)

এসএসসি রুটিন 2020 দিনাজপুর বোর্ড

মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর, বাংলাদেশ একটি স্বায়ত্তশাসিত সংস্থা, মূলত তিনটি পাবলিক পরীক্ষা (জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট (এসএসসি), এবং উচ্চ মাধ্যমিক (স্কুল) সার্টিফিকেট (এইচএসসি)) জন্য এবং এর জন্য দায়ী সদ্য প্রতিষ্ঠিত বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে স্বীকৃতি প্রদান এবং সেই সমস্ত প্রতিষ্ঠানের তদারকি, নিয়ন্ত্রণ এবং উন্নয়নের জন্য। এটি ২০০ 2006 সালে কার্যক্রম শুরু করে that এর আগে এই শিক্ষা বোর্ডটি রাজশাহী শিক্ষা বোর্ডের মধ্যে ছিল।

SSC New রুটিন পেতে এখানে ক্লিক করুন।

এসএসসি পরীক্ষা নতুন রুটিন 2020 কুমিল্লা বোর্ড

সবার আগে আমরা বলতে চাই, কুমিল্লা শিক্ষা বোর্ড আমাদের দেশের সকল শিক্ষাবোর্ডের অন্যতম সেরা বোর্ড। আপনি যদি নিজের রুটিন ডাউনলোড করতে চান তবে http://www.educationboard.gov.bd/ লিঙ্কে যান বা আমাদের jpg ফাইলটি ডাউনলোড করুন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লা বাংলাদেশের কুমিল্লা জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানের নিয়ন্ত্রক কর্তৃপক্ষের দায়িত্ব পালন করে। তবে এই শিক্ষাবোর্ড ১৯92 সালে বাংলাদেশের কুমিল্লা জেলায় প্রতিষ্ঠিত হয়। কান্দিরপাড়ার লাকসাম রোডে কুমিল্লা বোর্ডের বর্তমান অফিস ভবন।

এসএসসি বিটিইবি এবং দাখিল রুটিন 2020

বিটিইবি (বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড) এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে। মাদ্রাসা বোর্ড দাখিল পরীক্ষার রুটিন বাংলাদেশ এখন সেখানে বাইরে। আপনি এখান থেকে এসএসসি বিটিইবি এবং দাখিল রুটিন ডাউনলোড করতে পারেন।

SSC New রুটিন পেতে এখানে ক্লিক করুন।

সমস্ত বোর্ড এসএসসি রুটিন 2020 ডাউনলোড করুন

উইকিপিডিয়া অনুসারে ৯ টি সাধারণ শিক্ষা বোর্ড এবং অন্যান্য ২ টি বোর্ড রয়েছে। এবং তারা প্রযুক্তিগত এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড। সমস্ত শিক্ষা বোর্ড এসএসসির রুটিন ২০২০ ঘোষণা করেছে।

আমরা আপনার সহায়তার জন্য সমস্ত বোর্ড এসএসসি রুটিন আপলোড করতে যাচ্ছি। অতএব আমরা কীভাবে ডাউনলোড করব এই পাখির রুটিনটি আমাদের ওয়েবসাইট থেকে সহজেই পাওয়া যায়।

এসএসসি নতুন রুটিন 2020

এসএসসি পরীক্ষার তারিখ পরিবর্তন করেছে আজ শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। নতুন পরীক্ষার তারিখ 2020 ফেব্রুয়ারি 2020. নতুন রুটিন অনুলিপি শিগগিরই এই ওয়েবসাইটে প্রকাশ করতে চলেছে। আমাদের সাথে রাখুন আমরা এটি এখানে আপলোড করব।

২০২০ সালের এসএসসি পরীক্ষার জন্য ভাল প্রস্তুতি নেওয়ার জন্য পরামর্শ অবশ্যই প্রয়োজন ইতিমধ্যে আমি আলোচনা করেছি যে এসএসসি পরীক্ষার জন্য মোট কয়েক মাস আগে প্রকাশ হয়েছে।

SSC New রুটিন পেতে এখানে ক্লিক করুন।

লিখিত মতে পরীক্ষাটি ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলেছে I আমি মনে করি আপনি আপনার আসন্ন পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন। আমরা আপনার পরীক্ষার জন্য সমস্ত বিষয়ের পরামর্শ সংগ্রহ করেছি। এটি আমাদের প্রত্যাশা যে এটি আপনাকে বহুলাংশে সহায়তা করবে।

আমাদের সংগ্রহে তারা সব বিষয় পরামর্শ। আপনি এখানে গণিত, ইংরেজি প্রথম কাগজ, ইংরেজি 2 য় পত্র এবং আইসিটি পরামর্শ পেতে পারেন।

মাধ্যমিক বিদ্যালয়ের শংসাপত্র (এসএসসি) আজ প্রকাশিত হয়েছে। আপনি যদি আপনার রুটিন দেখতে চান তবে আমাদের ওয়েবসাইট থেকে এটি ডাউনলোড করুন। এখানে আমরা আপনার জন্য একটি পিডিএফ ফাইল এবং একটি জেপিজি ফাইল প্রকাশ করেছি।

এসএসসি নতুন রুটিন ২০২০

অনুগ্রহ করে নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন এবং আপনি আপনার পরীক্ষা 2020 সম্পর্কিত সমস্ত তথ্য পাবেন।

এখানে আমরা সমস্ত বোর্ডের রুটিন প্রকাশ করেছি যা আপনি আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন।

রুটিন মানে পরীক্ষার সময়সূচি যা সেখানে আপনি নিজের পরীক্ষার সময় দেখতে পারবেন। পরীক্ষার সময়সূচি ব্যতীত আপনি সঠিকভাবে পরীক্ষা দিতে পারবেন না। আপনার পরীক্ষার জন্য আপনাকে অবশ্যই ডাউনলোড করতে হবে এবং আপনার রুটিনটি সঠিকভাবে দেখতে হবে।

উপসংহার:

এসএসসি রুটিন প্রাপ্তির জন্য আপনি শীর্ষ 5 টি পদ্ধতির মাধ্যমে পড়েছেন। আপনি কোন পদ্ধতিটি সবচেয়ে বেশি পছন্দ করেছেন, দয়া করে নীচের নীচে সেই পদ্ধতির নামটি মন্তব্য করুন। এই পোস্ট পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

পরীক্ষা শুরু হওয়ার সাথে সাথে শিক্ষার্থীরা প্রতিটি বিষয়ের প্রশ্নের সমাধান সন্ধান করে। শিক্ষার্থীদের সহায়তার জন্য আমরা এখানে আছি। আমরা আপনাকে সমস্ত সাবজেক্ট এসএসসি প্রশ্ন সমাধান 2020 দেখাতে যা যা 100% নির্ভুল।এসএসসি বাংলা প্রশ্ন সমাধান 2020 আমাদের দ্বারা প্রকাশিত। আমাদের বিশেষজ্ঞ দল প্রশ্নের সমাধান সংগ্রহের জন্য খুব কঠোর পরিশ্রম করেছে।

এসএসসি নতুন রুটিন ২০২০

Updated: June 19, 2020 — 10:40 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *