News

এসএস সি ফলাফল 2022 কবে দিবে?

এসএসসি ফলাফল কবে দিবে এই প্রশ্নটিই এখন সকল পরীক্ষার্থীদের মাথায় ঘুরপাক খাচ্ছে। তাই শিক্ষার্থীরা গুগোল এ এসে বারবার সার্চ করছেন এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ। ইতিমধ্যেই আমরা কিছু দিক বিবেচনা করে এই আর্টিকেলটি লিখতে এসেছি। অনেক ওয়েবসাইট থেকে আপনারা ভুয়া খবর পেয়েছেন যে ২৮ নভেম্বর আপনারা এসএসসির পরীক্ষার ফলাফল পেতে যাচ্ছেন। কিন্তু এসব কথার কোন সঠিক যুক্তি অথবা সূর্য তারা দেখাতে পারেনি। আনুমানিক কথার ভিত্তিতে আমরা বলতে পারি আগামী ৩০ শে ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করতে যাচ্ছেন। কেননা ওই একই দিনে তিনি সারা বাংলাদেশের বই উৎসব উদ্বোধন করবেন।

যদি এমনটা হয় যে আগামী 30 তারিখ ও এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করতে শিক্ষা বোর্ডগুলোর ব্যর্থ হয় তাহলে এই ফলাফল পেতে আপনাকে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে। কেননা প্রধানমন্ত্রীর সিডিউল অনুযায়ী প্রতিটি কাজের তারিখ নির্ধারণ করা হয়। যেহেতু শিক্ষা ক্ষেত্রে একটি বড় ইভেন্ট হল বই উৎসব সেখানে তিনি এ সময় দিতে যাচ্ছেন তার সাথে সাথে এসএসসি পরীক্ষার ফলটা তিনি ঘোষণা করতে পারেন।

অন্যান্য ওয়েবসাইটের মতো আমরা কোন আগাম বার্তা তোমাদেরকে দিতে পারছিনা। তবুও কিছু ভিতরের খবর আমাদের কাছে এসে পৌঁছেছে যদি সেগুলো জানতে চাও তাহলে সম্পূর্ণ পোস্টটি ভালোভাবে পড়ো।

এসএসসি ফলাফল কবে দিবে?

এসএস সি পরীক্ষার্থী সকল ভাই ও বোনেরা তোমরা অবশ্যই অবগত আছ যে শিক্ষা বোর্ড থেকে বলা হয়েছিল এসএসসি পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যেই ফলাফল প্রকাশ করবে। আমরা জানি যে শিক্ষামন্ত্রী দীপু মনি যে কথাটি ঘোষণা করে তা হাড়ে হাড়ে প্রতিফলিত হয়। আমরা দেখেছি এসএসসি পরীক্ষা ৪ নভেম্বর শুরু হয় হাজার ১৯শে নভেম্বর শেষ হয়। ইতিমধ্যেই কথা অনুযায়ী হাজার ১৯ ডিসেম্বর তারিখ শেষ হয়ে গেছে কিন্তু এখনো ফল প্রকাশ করা হচ্ছে না।

শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদ্বয় যমুনা টিভির একটি সাক্ষাৎকারে বলেছিল যে ২৫ থেকে ২৬ ডিসেম্বর কোনমতেই এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে না তবে আশা করা যায় ৩০ ডিসেম্বরের মধ্যে সকল কাজ সম্পন্ন করে ফলাফল প্রকাশ করা হতে পারে। সকল আশঙ্কা বিবেচনা করে আমরা একটি কথায় উপলব্ধি হতে পারে যে এসএসসি পরীক্ষার ফলাফল টি আগামী ৩০ শে ডিসেম্বর সকাল ১০ ঘটিকায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনলাইনের মাধ্যমে বাংলাদেশের দশটি শিক্ষাবোর্ডে একযোগে প্রকাশ করা হবে।

Top Stories

কিভাবে দেখা যেতে পারে এবারের এসএসসি ফলাফল?

অবশেষে অনেক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হতে যাচ্ছে। তবে কিভাবে এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে হয় তা যদি আপনার জানা না থাকে তাহলে আপনি সঠিক সময়ে ফলাফল দেখতে পারবেন না। সঠিক পদ্ধতিতে এসএসসির ফলাফল দ্রুত সময়ে পাওয়ার জন্য আমাদের দেখানো পথ অনুসরণ করতে পারেন:

  • শুরুতেই আপনাকে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটটি কে ভিজিট করতে হবে
  • অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক না দেবেন না জানা থাকলে এই লিংকে ক্লিক করুন www.educationboardsresults.com.bd
  • তারপর আপনি একটি নতুন ইন্টারফেস দেখতে পাবেন সেখানে কিছু তথ্য আপনার কাছে চাওয়া হবে
  • খালি ঘরগুলোতে ক্লিক করে করে আপনি সকল তথ্য গুলো প্রদান করুন
  • সবার শেষের ঘরটিতে অবশ্যই আপনি যোগফলের রেজাল্টটি লিখুন
  • একদম সবার শেষে নিচে ডান পাশে সাবমিট বাটন টি তে ক্লিক করে অপেক্ষা করুন
  • কিছুক্ষণের ভিতরেই আপনার ফলাফল আপনার সামনে প্রদর্শিত হবে

মার্কশিট চেক করার সেরা প্রক্রিয়া

আপনি কি জানেন যে 2022 সালের এসএসসি মার্কশিট পরীক্ষা করার সেরা প্রক্রিয়া কী? আপনি কি এসএসসি মার্কশিট 2022 খুঁজছেন? যদি উভয় প্রশ্নের উত্তর হ্যাঁ হয়, তাহলে আপনার এসএসসি মার্কশিট 2022 ডাউনলোড করতে বা চেক করতে আপনাকে এই অংশটি পড়তে হবে। মূল আলোচনায় যাওয়ার আগে, আপনাকে জানতে হবে যে আপনার মার্কশিট দেখার পরে আপনাকে অবশ্যই একটি স্ক্রিনশট দিতে হবে বা এটি একটি পিডিএফ ফাইল হিসাবে ডাউনলোড করতে হবে। আপনার ডিভাইসে।

হ্যালো বন্ধুরা, আপনি যদি 2022 সালে এসএসসি পরীক্ষায় অংশ নেন। আপনার পড়াশুনা একটি খুব দীর্ঘ সময়ের ব্যবধান ছিল. কিন্তু আপনি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। আপনার আজকের মার্কশিট নিয়ে চিন্তা করবেন না। এইচএসসি প্ল্যাটফর্মে অংশগ্রহণের জন্য আপনি কেবল হাসতে থাকুন। সুতরাং নীচের ওয়েবসাইট লিঙ্কে, আপনি এসএসসি মার্কশীট 2022 সংগ্রহ করার জন্য সেরা প্রক্রিয়াটি পরীক্ষা করতে পারেন।

SSC Result 2022 With Marksheet PDF Download

আশাকরি উপরে প্রদর্শিত পদ্ধতি অবলম্বন করে আপনি এসএসসি পরীক্ষার ফলাফল টি সুন্দর ভাবে ডাউনলোড করতে পেরেছেন। আপনি যদি এসএসসি পরীক্ষার মার্কশীট ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *