যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশিট PDF ডাউনলোড লিংক

যশোর শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ PDF মার্কশিট ডাউনলোড লিংক এখানে চেক করুন। আমার জানা মতে এ বছর যশোর বোর্ড থেকে এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ ৯১% শতাংশ পরীক্ষার্থী পাস করেছেন। আজকে প্রকাশিত এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ যশোর বোর্ডের শিক্ষার্থীদের জন্য অনলাইন ওয়েবসাইট উন্মুক্ত করা হয়েছে। যে সকল পরীক্ষার্থীরা এসএসসি ২০২৪ যশোর শিক্ষা বোর্ডের রেজাল্ট চেক করতে আগ্রহী তাদের জন্য এই পোস্টটি তৈরি করা হয়েছে। সবার আগে দ্রুত সময়ের মধ্যে অনলাইন থেকে রেজাল্ট ডাউনলোড করার জন্য সম্পূর্ণ পোস্টটি শেষ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে আজকের ফলাফল প্রকাশ হওয়ার পর সরাসরি বোর্ড কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে রেজাল্ট চেক করার প্রক্রিয়া উন্মুক্ত করেছেন। ডিজিটাল বাংলাদেশের অন্যতম প্রাপ্তি সকল পাবলিক পরীক্ষার ফলাফল এক মুহূর্তে ঘরে বসে ডাউনলোড করা। এর আগে যারা প্রিরেজিস্ট্রেশন করে রেজাল্ট চেক করার জন্য আবেদন করেছিলেন তাদের এসএমএস এর রিপ্লাই আসা শুরু হয়েছে। এখনো যারা অনলাইন অথবা অফলাইন কোন মাধ্যমে রেজাল্ট চেক করতে পারেননি তারা আমাদের দেখানো নির্দেশনা গুলো অনুসরণ করুন।

এসএসসি ২০২৪ রেজাল্ট যশোর বোর্ড

http://www.educationboardresults.gov.bd/

এখন পর্যন্ত বাংলাদেশের একমাত্র ডিজিটাল বোর্ড হিসেবে নাম লিখেছেন যশোর শিক্ষা বোর্ড। এই বোর্ডের শিক্ষার্থীদের সকল ধরনের পরীক্ষার ফলাফল অনলাইন থেকে চেক করার জন্য বিন্দুমাত্র সময় অপেক্ষা করতে হয় না। এছাড়াও স্কুল সংক্রান্ত যেকোনো কাজের জন্য সরাসরি বোর্ডে না আসলেও হবে, কেননা সকল কাজ এখন অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে সম্পন্ন হচ্ছে।

একমাত্র যশোর শিক্ষা বোর্ডের অভিভাবকদের মোবাইল নাম্বারে শিক্ষার্থীদের রেজাল্ট পাঠানো হয়। অবশ্য এর পেছনে বোর্ড কতৃপক্ষ থেকে শুরু করে স্কুলের শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এর সিদ্ধান্ত অনুযায়ী এসএসসি পরীক্ষার্থীদের গার্ডিয়ান দের নাম্বার সংগ্রহ করা হয়েছিল। শিক্ষার্থীর ফলাফল তার অভিভাবক পাবে এটাই স্বাভাবিক, এবং তা সঠিক সময়ের মধ্যে পৌঁছানোটা পরীক্ষা পরিচালনা কমিটির দায়িত্ব।

যশোর বোর্ড এসএসসি রেজাল্ট কিভাবে পাওয়া যাবে?

শুধুমাত্র নিচে দেওয়া প্রক্রিয়াটি অনুসরণ করলে সবার আগে এসএসসির রেজাল্ট দেখা সম্ভব:

  • শুরুতেই https://eboardresults.com/v2/home এই লিংকটি ওপেন করুন
  • এবার যথাযথ তথ্য দিয়ে সকল খালিঘর পূরণ করতে হবে
  • “Individual Result” এই অপশনটি সিলেক্ট করবেন
  • তারপর ব্যক্তিগত রোল ও রেজিস্ট্রেশন নাম্বার লিখতে হবে
  • ছবিতে দেওয়া লেখাগুলো হুবহু পাশের ঘরে লিখে নিন
  • “Get Result” বাটনটিতে ক্লিক করে অপেক্ষা করুন

উপরে দেওয়া সংক্ষিপ্ত পদ্ধতি অবলম্বন করে এই লিংক থেকে সবার আগে যশোর বোর্ডের শিক্ষার্থীদের জন্য ফলাফল পাবলিশ করা হয়েছে। যারা ইতিমধ্যে রেজাল্ট পেয়ে গেছেন কিন্তু এখনো বিষয়ভিত্তিক নম্বর ডাউনলোড করতে পারেননি তারা নিচের অংশটি ফলো করুন।

SSC রেজাল্ট ২০২৪ মার্কশিট পিডিএফ ডাউনলোড প্রক্রিয়া

সকল বোর্ডের রেজাল্ট ইতিমধ্যেই শিক্ষার্থীদের হাতে পৌঁছে গেছে। এখন কেবলমাত্র সকল শিক্ষার্থীদের বিষয় ভিত্তিক নম্বর পত্র চেক করার সময়। তো যারা এখনো তোমাদের মার্কশিট ডাউনলোড করতে পারোনি তারা খুব অল্প সময়ের মধ্যে উপরের লিংকটি ক্লিক করে রেজাল্ট চেক করে নিতে পারো।

SSC Result SMS System 2023 www educationboard.gov.bd

School ভিত্তিক EIIN নম্বর দিয়ে এসএসসি রেজাল্ট Link

মার্কশিট সহ এসএসসি রেজাল্ট চেক লিংক

অথবা, যদি কোন পরীক্ষার্থী আমাদের মাধ্যমে মার্কশিট ডাউনলোড করতে চাও তাহলে অবশ্যই তোমাদের রোল ও রেজিস্ট্রেশন নাম্বার এবং সাথে বোর্ডের নাম লিখে কমেন্ট করে যেতে পারো। আমরা সকল কমেন্টের রেজাল্ট চেক করার পর রিপ্লাই দিব।