[ঢাকা বোর্ড] এসএসসি রেজাল্ট ২০২৩ মার্কশিট PDF ডাউনলোড লিংক | Dhaka Board SSC Result

সাধারণ শিক্ষা বোর্ড গুলোর মধ্যে এসএসসি রেজাল্ট ২০২৩ ঢাকা শিক্ষা বোর্ড এইমাত্র তাদের অফিসিয়াল ওয়েবসাইটে রেজাল্ট ডাউনলোড প্রক্রিয়া ওপেন করেছেন। বাংলাদেশের একমাত্র সর্ববৃহৎ শিক্ষা বোর্ড হিসেবে বিবেচিত এই বোর্ডে এবছর পরীক্ষার্থীর সংখ্যা ২ লক্ষ ১৫ হাজার ৩৮০ জন। A+ পাওয়া শিক্ষার্থীদের সংখ্যা ৪৫ হাজার ৩২৫। বিস্তারিত রেজাল্ট ডাউনলোড করার জন্য সম্পূর্ণ পোস্টটি ফলো করুন।

ঢাকা এডুকেশন বোর্ড এর আওতায় আজকে প্রকাশ করার রেজাল্ট এর তথ্য মতে ৯১.২৫ শতাংশ শিক্ষার্থী সফলভাবে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ঢাকা বোর্ডের চেয়ারম্যান ডঃ হাফিজুর রহমান বলেন শিক্ষার্থীরা ভালোভাবে পড়াশোনা করার কারণে আজকে তাদের সফলতা অর্জন করতে পেরেছে। যারা এ বছর ভালো রেজাল্ট করতে পারেনি অথবা পরীক্ষায় উত্তীর্ণ হয়নি তাদেরকে পরবর্তী বছরে পুনরায় চেষ্টা করার জন্য বলা হলো। সরাসরি ওয়েবসাইটের মাধ্যমে রেজাল্ট ডাউনলোড করতে নিচের লিংকগুলো ফলো করুন।

http://www.educationboardresults.gov.bd/

https://eboardresults.com/v2/home

ঢাকা শিক্ষা বোর্ডের রেজাল্ট মোবাইল এসএমএস এর মাধ্যমে দেখার প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। আর যারা ইন্টারনেট ব্যবহার করে অনলাইন থেকে এসএসসি রেজাল্ট দেখতে চাও তারা এই পোস্টটি ফলো করো।

এখানে দেওয়া দুইটি লিংক কেবলমাত্র বাংলাদেশের সকল পরীক্ষার্থীদের রেজাল্ট দেখার একমাত্র অবলম্বন। যেকোনো একটি লিংক ফলো করে এইমাত্র পাবলিশ করার রেজাল্টটি এখনই চেক করে নিন। যদি কোন পরীক্ষার্থী রেজাল্ট চেক করা সংক্রান্ত হেল্প প্রয়োজন হয় তাহলে আমাদেরকে জানাতে পারে। অথবা নিচে দেওয়া নিয়মাবলী অনুসরণ-পূর্বক দুই মিনিটের রেজাল্ট দেখে নিতে পারেন।

ঢাকা বোর্ড এসএসসি রেজাল্ট ডাউনলোড করার নিয়ম

  • শুরুতেই অফিশিয়াল ওয়েবসাইট এর লিংকে প্রবেশ করুন
  • তারপর প্রথম ঘরে অটোমেটিকলি এসএসসি পরীক্ষার নাম নির্ধারণ করা থাকবে
  • দ্বিতীয় ঘরে পরীক্ষার বছর হিসেবে ২০২৩ আপনি সিলেক্ট করে দিন
  • “Board” এর জায়গায় “Dhaka” ক্লিক করুন
  • পরবর্তী ধাপে রোল নাম্বার সঠিকভাবে লিখতে হবে
  • তারপরের ঘরে রেজিস্ট্রেশন নাম্বার কার্ড দেখে লিখুন
  • পরের অপশনটিতে একটি যোগ অংক করে তার ফলাফলটি লিখুন
  • সাবমিট বাটনটিতে ক্লিক করে অপেক্ষা করুন

এই নিয়ম ফলো করে ফলাফল চেক করতে আপনার সর্বোচ্চ দুই মিনিট সময় প্রয়োজন হতে পারে। অনেক ক্ষেত্রে ফলাফল প্রথমবার না আসলে দ্বিতীয়বার চেষ্টা করুন। কোনমতেই রেজাল্ট দেখতে না পারলে দ্বিতীয় ওয়েবসাইটের লিংকটি ফলো করুন।

ঢাকা অঞ্চলের শিক্ষার্থীদের ডিজিটাল পদ্ধতিতে ফলাফল প্রদান করার জন্য এ বছর অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে রেজাল্ট চেক করার প্রক্রিয়া শুরু করা হয়েছে। আশা করা যায় পরবর্তী বছর থেকে শিক্ষার্থীরা তাদের রেজাল্ট চেক করার জন্য কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে হবে না। এই সংক্রান্ত একটি নতুন বিজ্ঞপ্তি বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের প্রদান করা হয়েছে।

এসএসসি রেজাল্ট ঢাকা বোর্ড পিডিএফ ডাউনলোড ওয়েবসাইট

যে কোনো পরীক্ষার্থী তার ফলাফল পিডিএফ আকারে ডাউনলোড করে সংরক্ষণ করতে চান। যারা দোকানে গিয়ে রেজাল্ট প্রিন্ট করে নিয়ে এসেছেন তাদের হয়তো বা এই জায়গাটি প্রয়োজন হবে না। তবে যারা নিজস্ব মোবাইল দিয়ে রেজাল্ট চেক করেছেন তারা অবশ্যই পিডিএফ রেজাল্ট ডাউনলোড করে নিবেন।

ঢাকা বোর্ডের ssc রেজাল্ট পিডিএফ আকারে দেখতে এখানে ক্লিক করুন

আমরা ইতিমধ্যেই ঢাকা বোর্ডের সকল শিক্ষার্থীদের রেজাল্ট ডিজিটাল প্রক্রিয়ার মাধ্যমে ঘরে বসে চেক করার নিয়ম পাবলিশ করেছি। এখন পর্যন্ত অনেক পরীক্ষার্থী রয়েছে যারা সঠিক প্রক্রিয়ার মাধ্যমে ফলাফল দেখতে পারেননি। অথবা নিজের মোবাইল থেকে পিডিএফ রেজাল্ট ডাউনলোড করতে পারেননি। কেবলমাত্র সেই সকল শিক্ষার্থীরা এখানে লিংকটিতে ক্লিক করবেন এবং নতুন করে রেজাল্টটি দেখে নিবেন।

এসএমএস এর মাধ্যমে ঢাকা বোর্ডের রেজাল্ট দেখুন

তো যারা এখনো ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল নিজ চোখে দেখতে পারেননি তাদের জন্য মোবাইল এসএমএস প্রক্রিয়াটি সচল রয়েছে। এখানে দেওয়া ছবির মধ্যে খুব সুন্দর ভাবে এসএসসি রেজাল্ট এসএমএসে দেখার প্রক্রিয়া বর্ণনা রয়েছে।

যারা ইতিমধ্যে সফলভাবে ফলাফল চেক করতে পেরেছেন আপনাদেরকে অভিনন্দন। অন্যান্য শিক্ষার্থীদের রেজাল্ট দেখার জন্য এই পোস্টটি ফেসবুকে প্রোফাইলে শেয়ার করে দিন। অথবা ফেসবুক গ্রুপে পাবলিশ করুন এতে করে আপনার অন্যান্য শিক্ষার্থী বন্ধুদের উপকার হবে।