News

PDF Link এসএসসি খাতা চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ সকল বোর্ড SSC চ্যালেঞ্জ ফলাফল প্রকাশিত

SSC বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩

SSC বোর্ড চ্যালেঞ্জ ফলাফল 2023-এর ঘোষণা 28 আগস্ট, 2023-এর জন্য নির্ধারিত হয়েছে। এই রিলিজটি SSC পরীক্ষার ফলাফলের পুনঃমূল্যায়নের সাথে সম্পর্কিত, বিশেষত সেই প্রার্থীদের জন্য যারা পুনরায় যাচাই-বাছাইয়ের জন্য আবেদন করেছেন। বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয় পুনঃপরীক্ষার ফলাফল প্রকাশের তত্ত্বাবধান করছে। ফলাফল সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে অ্যাক্সেসযোগ্য হবে। উল্লেখযোগ্যভাবে, প্রতিটি বোর্ডের জন্য পৃথকভাবে শুধুমাত্র পরিবর্তিত ফলাফল PDF ফরম্যাটে প্রদান করা হবে।

এই বছরে প্রায় ২০ লাখ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। সার্বিক পাসের হার দাঁড়িয়েছে ৮০.৩৯%। তা সত্ত্বেও, উল্লেখযোগ্য সংখ্যক প্রার্থী, মোট 410,000 শিক্ষার্থী, এক বা একাধিক বিষয়ে পাস করেনি। ফলস্বরূপ, তারা একটি বোর্ড চ্যালেঞ্জের জন্য অনুরোধ জমা দিয়েছে।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল 2023 সকল শিক্ষা বোর্ড দ্বারা উন্মোচন করা হয়েছে। এটা মনে রাখা জরুরী যে SSC বোর্ড চ্যালেঞ্জ ফলাফলের জন্য সুনির্দিষ্ট প্রকাশের তারিখ হল আগস্ট 28, 2023। সকল শিক্ষা বোর্ডের পুনঃমূল্যায়ন ফলাফল এখন অ্যাক্সেস করা যেতে পারে।

     
 Examination: 
 Year: 
 Board: 
 Roll: 
 Reg: No: 
 8 + 1= 
   

Reset   Submit

 

এক্সামিনেশন নাম, বছর, বোর্ডের নাম, রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার, ক্যাপচা কোড লিখে সাবমিট বাটনে ক্লিক করবেন। এভাবে সবার আগে দ্রুত সময়ে এইমাত্র প্রকাশিত এসএসসি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল দেখা যাওয়া সম্ভব। পিডিএফ ফাইল আকারে ফলাফল চেক করার জন্য অতি দ্রুত নিচে দেওয়া লিংক ফলো করুন।

Top Stories

বোর্ড চ্যালেঞ্জের জন্য 238,000 শিক্ষার্থীর একটি উল্লেখযোগ্য গণনা আবেদন জমা দিয়েছে, যার মধ্যে মোট 441,000টি কাগজ রয়েছে। যাইহোক, এটা বোঝা গুরুত্বপূর্ণ যে এই সকল চ্যালেঞ্জের কারণে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল 2023-তে পরিবর্তন আসেনি। তা সত্ত্বেও, বাংলাদেশের সকল বোর্ডের জন্য পুনর্নির্ধারিত ফলাফলগুলি একটি একত্রিত PDF নথিতে পাওয়া যায়।

SSC বোর্ড পুনঃনিরীক্ষণ ফলাফল 2023

PDF ফরম্যাটে এসএসসি পুনঃপরীক্ষার ফলাফল 2023 www.educationboardresults.gov.bd-এ পাওয়া যাবে। ইতিমধ্যে ফলাফল প্রকাশিত হয়েছে। শিক্ষা বোর্ড আনুষ্ঠানিকভাবে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল 2023 পিডিএফের উপলব্ধতা ঘোষণা করেছে। সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) বোর্ড চ্যালেঞ্জের জন্য পুনঃমূল্যায়িত ফলাফল এখন অ্যাক্সেসযোগ্য।

এটা স্পষ্ট করা গুরুত্বপূর্ণ যে বোর্ড চ্যালেঞ্জের উদ্দেশ্য হল নথিভুক্ত মার্কগুলির নির্ভুলতা যাচাই করা, পুরো পরীক্ষার কাগজের পুনঃমূল্যায়ন না করে। শিক্ষাবিদরা প্রতিটি প্রশ্নের গ্রেডিংয়ের যথার্থতা পর্যালোচনা করবেন। এই প্রক্রিয়ার ফলাফলগুলি এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল পিডিএফ-এ অন্তর্ভুক্ত করা হয়েছে।

এসএসসি খাতা চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ PDF

সাম্প্রতিক আপডেটগুলি নির্দেশ করে যে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল 2023 সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য হবে। উদাহরণস্বরূপ, ঢাকা বোর্ডের অধীনে শিক্ষার্থীরা dhakaeducationboard.gov.bd-এ তাদের ফলাফল জানতে পারবে। এই বছর, 400,000 এরও বেশি শিক্ষার্থী তাদের পরীক্ষায় অকৃতকার্য হয়েছিল, তাদের মধ্যে প্রায় 200,000 জন চ্যালেঞ্জের জন্য বেছে নিয়েছিল। আজ, তারা তাদের ফলাফল পরিবর্তন করা হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারেন।

এক বা একাধিক বিষয়ে যারা বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করেছেন, তাদের জন্য অধীরভাবে প্রত্যাশিত এসএসসি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল দিগন্তে রয়েছে। প্রতিটি বোর্ডের জন্য ফলাফলগুলি পিডিএফ ফরম্যাটে উপস্থাপন করা হবে। এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা অনলাইনে তাদের চ্যালেঞ্জের ফলাফল পুনরুদ্ধার করতে পারে।

কিভাবে SSC বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ডাউনলোড করা যায়?

সব শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা তাদের চ্যালেঞ্জের ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। শিক্ষার্থীদের ফলাফল পরীক্ষা করার জন্য অনলাইন প্ল্যাটফর্ম হল পছন্দের পদ্ধতি। অনেক শিক্ষার্থী যারা তাদের এসএসসি পরীক্ষার ফলাফলের জন্য পুনঃমূল্যায়ন চেয়েছিল তারা এখন বোর্ড চ্যালেঞ্জের ফলাফল প্রকাশের জন্য অপেক্ষা করছে। শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে এই ফলাফল ডাউনলোড করা যাবে।

পূর্বে উল্লিখিত হিসাবে, 2023 সালের এসএসসি খাতা পুনঃপরীক্ষার ফলাফল সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য হবে। এটি সহজতর করার জন্য, আমরা প্রতিটি শিক্ষা বোর্ডের পুনঃপরীক্ষার ফলাফলের একটি পিডিএফ সংকলন প্রদান করছি। পিডিএফ-এ প্রার্থীর রোল নম্বর, নাম এবং যেকোনো সংশোধিত ফলাফল থাকবে।

All Board এসএসসি চ্যালেঞ্জ রেজাল্ট PDF লিংক

সকল শিক্ষা বোর্ডের জন্য একই সময়ে এসএসসি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল প্রকাশিত হয়েছে। বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের জন্য এসএসসি রিক্রুটিনি ফলাফল 2023 এখানে উপলব্ধ। শিক্ষার্থীরা বোর্ড চ্যালেঞ্জ এসএসসি ফলাফল পিডিএফ হিসাবে পায়।

Dhaka Education Board Download PDF

Comilla Education Board Download PDF

Jessore Education Board Download PDF

Rajshahi Education Board Download PDF

Dinajpur Education Board Download PDF

Sylhet Education Board Download PDF

Chittagong Education Board Download PDF

Barisal Education Board Download PDF

Mymensingh Education Board Download PDF

Madrasa Education Board Download PDF

Technical Education Board Download PDF

ঘোষণাটি অ্যাক্সেস করুন এবং বিজ্ঞপ্তিতে ক্লিক করে পিডিএফ ফরম্যাটে আপনার এসএসসি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল পুনরুদ্ধার করুন। আপনার ফলাফলের পিডিএফ সংস্করণ পেতে এটি আপনার ডিভাইসে ডাউনলোড করুন। সকল শিক্ষা বোর্ডের প্রতিটি শিক্ষার্থী তাদের ফলাফল বোর্ড অনুযায়ী পিডিএফ ফরম্যাটে সংগ্রহ করতে পারে। এটি বাংলাদেশের সাধারণ এবং প্রযুক্তিগত উভয় বোর্ডের জন্যই সত্য, কারণ চ্যালেঞ্জের ফলাফল সকলের জন্য প্রযোজ্য।

আজ সকল শিক্ষা বোর্ডের জন্য পিডিএফ ফরম্যাটে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল 2023 প্রকাশ করা হয়েছে। ফলাফল প্রকাশের সাথে সাথে, শিক্ষার্থীরা এখন পিডিএফ ফাইলগুলিতে বোর্ড-ভিত্তিক ফলাফলগুলি অন্বেষণ করতে পারে। এসএসসি বোর্ডের ফলাফল চ্যালেঞ্জ প্রক্রিয়ার মাধ্যমে পরিবর্তন সাপেক্ষে। বিভিন্ন শিক্ষা বোর্ডের অধীনে সকল শিক্ষার্থী তাদের ফলাফল অনলাইনে অ্যাক্সেস করতে এবং পিডিএফ ফাইল হিসাবে সংরক্ষণ করতে পারে।

অনলাইন থেকে কিভাবে রেজাল্ট চেক করা যাবে?

যদি বোর্ড চ্যালেঞ্জ আপনার ফলাফলে পরিবর্তন আনে, আপনি 31 আগস্ট এইচএসসি ভর্তির জন্য আবেদন করার যোগ্য হবেন। বিপরীতভাবে, যদি আপনার ফলাফল অপরিবর্তিত থাকে এবং আপনি প্রয়োজনীয় প্রয়োজনীয়তাগুলি পূরণ না করেন, আপনি উচ্চ মাধ্যমিকের জন্য আবেদন করার যোগ্য হবেন না। শিক্ষা ভর্তি। যে ছাত্রদের ফলাফল সংশোধন করা হয়েছে তারা 31 আগস্ট, 2023 পর্যন্ত কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

যারা অনলাইনে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট 2023 অ্যাক্সেস করতে চান, তাদের নিজ নিজ বোর্ডের ওয়েবসাইটে একটি ভিজিট করা হয়। বিস্তারিত নির্দেশাবলী তাদের ফলাফলের দিকে পরিচালিত করবে। অনেক শিক্ষার্থী তাদের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র পর্যালোচনা বা পুনর্মূল্যায়নের জন্য বেছে নিয়েছে। তারা এখন তাদের ফলাফল অনুমান করতে পারে, যা eboardresults.com-এ অ্যাক্সেসযোগ্য।

বোর্ড চ্যালেঞ্জ অ্যাপ্লিকেশন জমা দেওয়ার উইন্ডোটি 29 জুলাই থেকে 4 আগস্ট পর্যন্ত বিস্তৃত ছিল। আজ, 28 আগস্ট, 2023 তারিখে, ফলাফলগুলি উন্মোচন করা হয়েছে। যে সকল ছাত্রছাত্রীরা বোর্ড চ্যালেঞ্জ অনুসরণ করেছে তারা এখন তাদের ফলাফল অনলাইনে পরীক্ষা করতে পারে এবং ফলাফল শীট PDF ডাউনলোড করতে পারে। বোর্ড চ্যালেঞ্জের ফলাফল শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ।

সকল বোর্ড খাতা পুনঃনিরীক্ষণ পিডিএফ রেজাল্ট পাওয়ার উপায়

আপনারা যারা SSC চ্যালেঞ্জ রেজাল্ট 2023-এ প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী তাদের জন্য, এই প্ল্যাটফর্মটি প্রয়োজনীয় তথ্য সরবরাহ করে। এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট 2023 চেক করার পদ্ধতিটি সহজ, সকল ছাত্রছাত্রীদের PDF পেতে সক্ষম করে। প্রতিটি বোর্ডের এসএসসি চ্যালেঞ্জ ফলাফল অনলাইনে ডাউনলোড করা যাবে।

যে সকল পরীক্ষার্থীর এসএসসি বোর্ড চ্যালেঞ্জের ফলাফল 2023 পরিবর্তন করা হয়েছে, তাদের অভিনন্দন ক্রমানুসারে। আপনার পক্ষ থেকে আর কোন পদক্ষেপের প্রয়োজন নেই। পৃথক বিষয়ের গ্রেড এবং নম্বর সহ আপডেট করা ফলাফলগুলি সরকারের ওয়েবসাইটে প্রতিফলিত হবে। এটি অনুসরণ করে, আপনি আপনার নতুন এসএসসি মার্কশীট ডাউনলোড করতে এগিয়ে যেতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *