News

এসএসসি বাংলা ৪র্থ সপ্তাহ এসাইনমেন্ট সমাধান ২০২২

এসএসসি চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট সমাধান প্রকাশিত হয়েছে। আপনি যদি চতুর্থ সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর সমাধান খুঁজে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। গত সপ্তাহের মতন আমরাও এই সপ্তাহের সকল প্রশ্নের উত্তরসহ বাংলা এসাইনমেন্ট এর সমাধানটি প্রকাশ করতে পেরেছি। আশা করি সকলের পোস্টটি পড়ে আপনাদের সকল প্রশ্নের উত্তর পেয়ে যাবেন।

[adToAppearHere]

এই সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর কাজগুলো কেবলমাত্র আজকেই প্রকাশিত হয়েছে। আমরা অতি দ্রুত প্রেমিক অ্যাসাইনমেন্ট সলিউশন করার জন্য কাজে লেগে পড়েছিলাম। কেবলমাত্র এধরনের প্রতিষ্ঠিত থাকার কারণেই আমরা যথা সময়ে সঠিক সমাধানটি প্রকাশ করতে পেরেছি। আশা করি সম্পূর্ণ উত্তরগুলো প্রতিটা ছাত্র-ছাত্রী কাছে গ্রহণযোগ্যতা পাবে।

সরাসরি কাজের কথায় বলতে গেলে চতুর্থ সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ কিছুদিন আগে করোনা ভাইরাসের লকডাউন এর কারণে বন্ধ করে দেয়া হয়েছিল। কিন্তু লকডাউন খুলে দেওয়ার পরে আজকে থেকে আবার এই এসাইনমেন্ট এর কাজ শুরু হলো।

এসাইনমেন্ট এর প্রতিটা একটু জটিল আকারে তুলে ধরা হয়েছে। তবে আমরা আশা করি ছাত্র-ছাত্রীরা একটু মনোযোগ দিয়ে আমাদের সলিউশন গুলো দেখলে তারা নিজেদের মতো করে লিখতে পারবে।

Top Stories

এসএসসি বাংলা এসাইনমেন্ট কাজ চতুর্থ সপ্তাহ

[adToAppearHere]

বিগত এসাইনমেন্ট গুলোর কথা বলতে গেলে আমরা প্রতিটা এসাইনমেন্ট এর কাজ সফলভাবে সম্পন্ন করতে পেরেছিলাম। সেই সাথে আমরা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ নিয়েও আশাবাদী হতে পারি। তোমরা সকলেই জানো যে প্রতিটা সপ্তাহের ভিন্ন ভিন্ন অ্যাসাইনমেন্টের কাজ দিয়ে থাকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে। অধিদপ্তরের কর্মকর্তাদের তথ্য অনুযায়ী এই এসাইনমেন্টের নম্বরগুলো আগামী ফাইনাল পরীক্ষার সাথে যোগ করা হতে পারে।

[adToAppearHere]

এসাইনমেন্ট কাজ: বঙ্গবাণী কবিতার আলোকে মাতৃভাষার গুরুত্ব মূল্যায়ন

[adToAppearHere]

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর তথ্য মতে আমরা প্রতিটা অ্যাসাইনমেন্ট এর কাজগুলো অফিশিয়াল ওয়েবসাইট থেকে নিয়ে থাকি। অফিসিয়াল ওয়েবসাইট এর এসাইনমেন্ট গুলোকে আমরা বাসায় ভালোভাবে সমাধান করে তোমাদের কাছে উপস্থাপন করি। এই অংশে আমরা কেবলমাত্র তোমাদেরকে এসএমএসের কাজগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করে দেখাবো।

এসএসসি ৪র্থ সপ্তাহের বাংলা উত্তর ২০২২

[adToAppearHere]

এই অংশে আমরা এসএসসি বাংলা চতুর্থ সপ্তাহের সমাধান নিয়ে আলোচনা করব। বঙ্গবাণী কবিতা থেকে চতুর্থ সপ্তাহের যে এসাইনমেন্ট দেয়া হয়েছে সেটি মূলত সৃজনশীল প্রশ্নের উত্তর হিসেবে করতে হবে। আমরা সকলেই ইতিমধ্যে বঙ্গবাণী কবিতাটি সম্পর্কে জেনেছি। এই কবিতায় কবিতার লেখনীর ভাসাদিয়ে বাংলার রূপ সৌন্দর্যের কথা তুলে ধরেছেন।

এসাইনমেন্টের সমাধানটি আমরা একটি ছবির মাধ্যমে প্রকাশ করতে যাচ্ছি। তোমরা চাইলে এই ছবি দেখে উত্তর গুলো নিজের খাতায় সারিবদ্ধ ভাবে লিখে নিতে পারো। এখানের করা উত্তরটি সারা বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা ফলো করতে পারবে।

[adToAppearHere]

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর তাদের অনলাইন ওয়েবসাইটে শুধুমাত্র বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের জন্য কাজ প্রদান করে থাকে। সে ক্ষেত্রে আপনি কুমিল্লা অথবা ঢাকা যে শিক্ষকদেরই হোন না কেন আপনার একই কাজ সমাধান করতে হবে।

সর্বশেষ যে কথাগুলো নিয়ে বলতে হয় যে অ্যাসাইনমেন্ট এর কাজ যেটাই হোক আমরা সফলভাবে সম্পন্ন করার জন্য আন্তরিক ভাবে শিক্ষা অধিদপ্তর কে ধন্যবাদ জ্ঞাপন করি। শিক্ষা অধিদপ্তরের এই ধরনের উদ্যোগের কারণে শিক্ষার্থীরা তাদের পড়াশোনার ভিতরে মনোযোগ দিতে পারছে।

[adToAppearHere]

আমরা আশা করি আগামী করোনাভাইরাস এ কারণে লকডাউন সম্পন্ন হয়ে গেলে আবার শিক্ষার্থীরা সহজেই ক্লাসে উপস্থিত হয়ে তাদের পড়াশোনা করতে পারবে। তাই সকল শিক্ষার্থীর একটি কাজ যে প্রতিটা সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজগুলো সুন্দরভাবে নতুন একটি খাতায় তুলে তার শিক্ষকের নিকট জমা দান করা। এক্ষেত্রে কলেজের শিক্ষকদের ভূমিকা ও পালন করতে হবে।

তোমাদের কোন বিষয়ে যদি কোন প্রকার সাহায্য প্রয়োজন হয় আমাদের প্রয়োজনে কমেন্ট করে জানাতে পারো। আমরা প্রতিটি শিক্ষার্থীর কমেন্টের উত্তর দিয়ে তাদের সমস্যাগুলো সমাধান করে দিব।

[adToAppearHere]

এস.এস.সি ২০২২ ইংরেজি (চতুর্থ সপ্তাহের) অ্যাসাইনমেন্ট সমাধান প্রকাশিত

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close