News

এসএসসি 2022 হিসাববিজ্ঞান এসাইনমেন্ট ১৪তম সপ্তাহ উত্তর – SSC Accounting 14th Week Ans PDF

প্রিয় শিক্ষার্থীরা আমরা এখন এসএসসি 2022 সালের পরীক্ষার্থীদের জন্য 14 তম সপ্তাহের হিসাববিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান করতে যাচ্ছি। আপনি যদি এসএসসি 2022 সালের পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য প্রযোজ্য। বরাবরের মত আমরা আবারও বলতেছি এসএসসি 2012 সালের পরীক্ষার্থীদের জন্য নির্ধারিত হিসাববিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ সমাধান এখানে পাওয়া যাচ্ছে। সর্বপ্রথম এবং সবার আগে bdexamhelp.com আদমী কো উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত সকল শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সম্পূর্ণ প্রশ্ন ও সমাধান পাওয়া যায়। আমরা এই এসাইনমেন্টে dshe.gov.bd এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে সরাসরি সংগ্রহ করার মাধ্যমে এখানে প্রদান করে থাকি।

আপনি কি এসএসসি ২০২২ পরীক্ষার্থীদের ১৪তম সপ্তাহে তিন ব্যাংকের প্রশ্ন উত্তর চাচ্ছেন? আপনি যদি এই উত্তরটি সঠিক হয়ে থাকে তাহলে আপনি ঠিক জায়গায় এসেছেন কারণ এখন এখানে দশম শ্রেণীর 15 তম সপ্তাহের হিসাববিজ্ঞান বিষয়টির অ্যাসাইনমেন্টের সম্পূর্ণ সমাধান প্রকাশ করা হবে। বেশি সময় না কাটিয়ে এখন আমাদের চলে যাওয়া উচিত মূলপর্বে। মূল পর্বে যাওয়ার পূর্বে একটাই কথা তোমাদের জন্য অবশ্যই সম্পন্ন পোস্টটি ভালোভাবে পড়বে এবং নির্ধারিত নিয়মাবলী গুলো অনুসরণ করতে হবে।

এসএসসি ২০২২ (১৪তম সপ্তাহ) সকল বিষয় এসাইনমেন্ট উত্তর সহ

এসএসসি শিক্ষার্থীরা সশরীরে ক্লাস না করে এখন তারা শহরে পরীক্ষা অংশগ্রহণ করতে যাচ্ছে। এর ফলে শিক্ষার্থীরা বাসতে তাহলে কি তাদের অ্যাসাইনমেন্ট না করেই সম্পূর্ণ পরীক্ষা দিতে হবে। কিন্তু এটি একটি সম্পূর্ণ ভুল ধারণা কারণ এর পূর্বে আমরা দেখতে পেরেছি যে এ বছর এসএসসি পরীক্ষা কোন নিয়মে অনুষ্ঠিত হবে। এবং এসাইনমেন্ট থেকে কত নম্বর যোগ হবে এবং মূল পরীক্ষা কত নম্বরের জন্য হবে সম্পূর্ণ বিস্তারিত পোস্ট গুলো আমাদের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

প্রিয় শিক্ষার্থীরা অবশ্যই তোমাদেরকে এসাইনমেন্ট এর কাজগুলো তৈরি করতে হবে কারণ শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত নোটিশ বোর্ডের তথ্য অনুযায়ী শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষায় অংশগ্রহণের পাশাপাশি শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টের নম্বর মূল্যায়ন করা হবে। তাই প্রতিটি শিক্ষার্থীদের যাতে এই এসাইনমেন্ট এর কাজগুলো সমাধান করতে সহজ হয় তার জন্য আমরা আজকে হিসাববিজ্ঞান বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান করতে যাচ্ছি। নিচে 14 তম সপ্তাহের অ্যাসাইনমেন্টের যে নতুন নোটিশ প্রদান করা হয়েছিল সেটি দেখতে পাবেন:

Top Stories

তোমরা ইতিমধ্যে বিশ্বাস করা যে একমাত্র আমাদের ওয়েবসাইটের শিক্ষকরাই সকলের আগে সকল বিষয়ের সমাধান দিতে সক্ষম হয়। ইতিপূর্বে আমরা 13 তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সকল বিষয়ের সমাধান দিয়ে ফেলেছি। সেই সাথে আমরা আরও নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করতে ব্যস্ত আছি কারণ যদি এখানে কোন প্রকার ভুল ত্রুটি ধরা পড়ে তা আমরা সাথে সাথে শুধরে নিব। অতএব আমরা বলতে পারি যে 14 তম সপ্তাহের এসএসসি পরীক্ষার্থীদের জন্য দেওয়া আজকের হিসাববিজ্ঞান বিষয়ের এসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর পিডিএফ ডাউনলোড করতে এখানে ক্লিক করতে হবে

এসএসসি 2022 (১৪তম সপ্তাহ) হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট প্রশ্ন 2022

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে আমরা এসএসসি ২০২২ এর পরীক্ষার্থীদের জন্য এই সপ্তাহের নির্ধারিত হিসাববিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করতে সক্ষম হলাম। প্রতি সপ্তাহের মতো এবারও আমরা এসএসসি পরীক্ষার্থীদের জন্য নতুন সফটওয়্যার অ্যাপয়েন্টমেন্ট নিতে বিন্দুমাত্র দেরি করিনি। এমনকি প্রতিটি প্রশ্নের ব্যাখ্যা সহ উত্তর দিতে আমাদের খুব বেশি একটি বেগ পেতে হয়নি। যেহেতু আমাদের শিক্ষা মন্ত্রণালয়ের লক্ষ্য হচ্ছে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়া এবং আগামী পরীক্ষার পূর্বে প্রতিটি বিষয়ে একটি সাধারণ ধারণা দেওয়া। তাই প্রত্যেক শিক্ষার্থীদের জন্য প্রশ্ন সহজ ভাবে বোঝাও জানার জন্য আমাদের আজকের পোষ্টটি। এসএসসি 2022 সালের পরীক্ষার্থীদের জন্য 14 তম সপ্তাহের হিসাববিজ্ঞান বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন গুলো নিচে দেওয়া হল:

এসাইনমেন্ট শিরোনামঃ

“আর্থিক বিবরণী প্রস্তুত মূলধন ও মুনাফা জাতীয় লেনদেন প্রয়োগ সহায়ক তথ্য: 2017 সালে বোরহান এন্টারপ্রাইজ নামের ব্যবসা প্রতিষ্ঠান লেনদেনের কিছু অংশ নিরূপণ:

১. ব্যবসায় মূলধন বিনিয়োগ ৫৮ লক্ষ টাকা।

২. যন্ত্রপাতি ক্রয় ১৭ লাখ টাকা

৩. ব্যাংক থেকে ঋণ গ্রহণ ৩ লাখ ৭৫ হাজার টাকা

৪. পণ্য ক্রয় ৮ লাখ টাকা

৫. কর্মচারী বেতন প্রদান ২ লাখ ৮০ হাজার টাকা

৬.বিদ্যুৎ ও টেলিফোন বিল ৫০০০ টাকা ৭. উপভাড়া প্রাপ্তি ২৫০০০ টাকা

৮. বিনিয়োগ হতে মুনাফা ২৪০০০ টাকা

৯. ভাড়া প্রদান ৩০০০০ টাকার মধ্যে ৬০০০ টাকা ২০১৮ সালের জন্য।

১০.কমিশনপ্রাপ্ত ৩৫০০০ টাকা যার মধ্যে ৫ হাজার টাকা ২০১৬ সালের জন্য

১১.পণ্য ক্রয়-বিক্রয় ১৭ লাখ ৮৫ হাজার টাকা মালিকের ব্যক্তিগত প্রয়োজনে উত্তোলন ৮৫০০টাকা

শিখনফল/বিষয়বস্তু:

  • মূলধন ও মুনাফা জাতীয় লেনদেন এর ধারণা বর্ণনা করতে পারবে
  • লাভ ক্ষতির পরিমাণ এবং আর্থিক বিবরণী প্রস্তুতকালে মূলধন ও মুনাফা জাতীয় লেনদেন সমূহ কে যথার্থ ভাবে প্রয়োগ করতে পারবে।

নির্দেশনা:

  1. মূলধন ও মুনাফা জাতীয় লেনদেন এর ধারণা।
  2. মূলধন ও মুনাফা জাতীয় আয় ও ব্যয়ের ধারণা।
  3. সংযুক্ত লেনদেনসমূহ থেকে মুনাফা জাতীয় প্রাপ্তি পরিমাণ নির্ণয়।
  4. সংযুক্ত লেনদেনগুলো থেকে বছরান্তে মালিকানা স্বত্বের পরিমাণ নিরূপণ।

এসএসসি ২০২২ হিসাববিজ্ঞান 14 তম সপ্তাহে এসাইনমেন্ট সমাধান

এসএসসি 2022 ফক্স 14 তম সপ্তাহ হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন পেয়েছো কিন্তু এখনও উত্তর তোমরা পাওনি। তোমরা এখন চিন্তা করতেছেন যে উত্তর কোথা থেকে পাওয়া যাবে! শুধুমাত্র পরীক্ষার্থীদের উদ্দেশ্যে আমরা একটা কথাই বলবো যে 14 তম সপ্তাহে হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর নির্ভুল এবং সম্পূর্ণ শিক্ষক দ্বারা নিয়ন্ত্রিত নির্ভুল উত্তরগুলো তোমরা নিশ্চিন্তে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারো। যে কোন প্রকার সমস্যা এবং যেকোন প্রকার যুক্তিগত কথা আমরা তোমাদের কাছ থেকে নিতে বাধ্য। আমাদের ওয়েবসাইটের বিশ্ববিদ্যালয় শিক্ষকমন্ডলীর মাধ্যমে আমরা এই অ্যাসাইনমেন্ট এর সমাধান গুলো তৈরি করে থাকি।

এই উত্তরগুলো পাশাপাশি তোমরা এখান থেকে জানতে পারবে যে ক্ষুদ্রতম সফটওয়্যার অ্যাসাইনমেন্টের অন্যান্য বিভাগ ভিত্তিক বিষয়গুলো উত্তর কিভাবে পাওয়া যাবে। এবং তোমরা আমাদের নির্দেশনাগুলো ফলো করে সরাসরি সেই বিষয়গুলো সমাধান পেয়ে যেতে পারো। এসএসসি ২০২২ (১৪তম সপ্তাহ) অ্যাসাইনমেন্ট হিসাববিজ্ঞান এর নির্ভুল উত্তর পেতে এখানে ক্লিক করুন

এসএসসি 2022 ১৪তম সপ্তাহ হিসাববিজ্ঞান পিডিএফ সমাধান ডাউনলোড

আপনি কি এসএসসি 2022 পরীক্ষার্থীদের 14 তম সপ্তাহের হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট পিডিএফ ডাউনলোড করতে ইচ্ছুক? অথবা আপনি কি হিসাববিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর পিডিএফ উত্তর ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে এটি লিখতে ইচ্ছুক আছেন? যদি যেকোনো একটি হয়ে থাকে তাহলে আপনাকে আমরা বলব আমাদের এখান থেকে পিডিএফ উদ্ধতি ডাউনলোড করে পরবর্তীতে বাসায় বসে বসে সমাধান করুন। আমাদের পিডিএফ ডাউনলোড করতে কোন প্রকার টাকা পয়সার প্রয়োজন হয়না। আপনি চাইলে এর লিখিত উত্তরের পাশাপাশি এই ভিডিওগুলো সংরক্ষণ করে পরবর্তীতে দেখে নিতে পারেন।

যে সকল শিক্ষার্থীরা কোন রকম সমস্যার সম্মুখীন না হয় আমাদের ওয়েবসাইট থেকে 14 সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান পেতে চাও তারা কেবলমাত্র পিডিএফ টি ডাউনলোড করে নিলে তোমাদের জন্য খুব ভালো হবে। অনেক বেশি ইন্টারনেট ব্যবহার করতে না চাইলে পিডিএফ সমাধানের বিকল্প কিছু হতে পারে না। সুতরাং এসএসসি 2022 শিক্ষার্থীদের 14 তম সপ্তাহের হিসাববিজ্ঞান বিষয়ে অ্যাসাইনমেন্টের পিডিএফ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

আরোও দেখুনঃ

এসএসসি ২০২২ গণিত এসাইনমেন্ট [১৪তম সপ্তাহ] উত্তর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close