News

এসএসসি-২০২২ বিজ্ঞান এসাইনমেন্ট উত্তর ১৩ তম সপ্তাহ PDF Download

যে সকল শিক্ষার্থীরা 2022 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছ তোমাদের জন্য 13 তম সপ্তাহের বিজ্ঞান বিষয়ের একটি অ্যাসাইনমেন্ট কাজ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এসাইনমেন্ট কাজের প্রশ্ন ও সমাধান দেখতে যদি তুমি আগ্রহী থাকো তবে আমাদের এই পোস্টটি ফলো করতে পারো। ইতিমধ্যেই আমরা এই পোস্টটির মধ্যে এই সপ্তাহের এসাইনমেন্ট এর সকল কাজ গুলো তুলে ধরেছি। ধরুন এই এসাইনমেন্টের করার পূর্বে আপনাকে অবশ্যই চিন্তা করতে হবে যে অ্যাসাইনমেন্ট এর সমাধান আপনি পারেন কিনা। তবে এই চিন্তা এখন আর আপনার করার কোন প্রয়োজন নেই কেননা এসাইনমেন্ট এর প্রশ্নের পাশাপাশি আমরা উত্তরটিও এখানে আপলোড করেছি। আশা করা যায় এ সকল প্রকার দুশ্চিন্তামুক্ত থেকে আপনি খুব দ্রুত এটি ডাউনলোড করে নিজের ডিভাইসে সেভ করে নিবেন। অ্যাসাইনমেন্ট সম্পর্কে এবং বিজ্ঞান বিষয়ের অন্যান্য কিছু দিক নিয়ে আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদের কাছে কিছু সত্যতা তুলে ধরবো আশা করি আমাদের সাথে থেকে সম্পন্ন পোস্টটি পড়ে শুনে বিস্তারিত লিঙ্ক এ ক্লিক করে অ্যাসাইনমেন্টের উত্তর নিয়ে যাবেন।

বিজ্ঞান বিষয়ের এই এসাইনমেন্ট তৃতীয় এসাইনমেন্ট হিসেবে নির্ধারণ করা হবে। তারমানে এর পূর্বে আরো দুইটি সপ্তাহের কাজ প্রকাশ করা হয়েছিল। যে সকল দুষ্ট শিক্ষার্থীরা গত সপ্তাহ গুলোর এসাইনমেন্ট এর কাজ সমাধান করতে পারোনি তারা খুব দ্রুত আমাদের ওয়েবসাইট থেকে এগুলো খুঁজে বের করে সমাধান করে রাখবে। ইতিমধ্যেই তোমরা স্কুলে গিয়ে ক্লাস শুরু করে দিয়েছো কিন্তু এখনো অনেক সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করতে পারোনি। পূর্বের কাজ রেখে এবং ভালো কাজ না করলে তোমরা অবশ্যই পরীক্ষা খারাপ করবা যে কোন প্রকার সমস্যার সমাধান করবা।

2022 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য ১৩তম সপ্তাহের এসাইনমেন্ট

গত 2021 সালে থেকে এই এসাইনমেন্ট এর কাজগুলো শুরু হয়েছিল। আগামী দুই মাস পরে যখন এসএসসি পরীক্ষা শুরু হবে তার পূর্বে প্রতিটি শিক্ষার্থীকে সকল সফটওয়্যার এসাইনমেন্ট এর কার্যক্রম সম্পন্ন করে তা বোর্ডের অফিসে জমা দিতে হবে। তার মানে যদি কোন সমস্যা থাকে তা আগে থেকেই সমাধান করে রেখে প্রতিটি কাজ গুছিয়ে রাখতে হবে যেন কোন প্রকার সমস্যা পরিলক্ষিত না হয়। এই অংশে আমরা এই সপ্তাহের দেওয়া অ্যাসাইনমেন্ট এর একটি নোটিশ ছবি আকারে দিয়ে রাখলাম। নিচের ধাপে তুমি এই সপ্তাহের বিজ্ঞান বিষয়ক অ্যাসাইনমেন্ট এর একটি ছবি দেখতে পাবে। যে কোন ভিজিটর এই ছবিটি ডাউনলোড অথবা স্ক্রিনশট দিয়ে নিচের ডিভাইসে সেভ করে রাখতে পারেন। নতুন এসাইনমেন্ট নোটিশ এর পিডিএফ ফাইল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

এসএসসি বিজ্ঞান ১৩তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ ২০২২

বিজ্ঞান একটি অত্যাধুনিক বিষয় যেটি সকল শিক্ষার্থীদের জন্য শিক্ষা খুবই বাধ্যতামূলক। বিজ্ঞানের সাথে তাল মিলিয়ে আমাদের বর্তমান বিশ্ব টি চলতেছে তাই শিক্ষার্থীদের কে ছোট থেকেই বিজ্ঞান বিষয়ে পারদর্শী করতে হবে। এই সকল কথা চিন্তা থেকেই সরকারি দপ্তর থেকে বিজ্ঞান বিষয়টি সকল শিক্ষার্থীর জন্য বাধ্যতামূলক করা হয়েছিল।

Top Stories

বিজ্ঞান বিষয়ে অ্যাসাইনমেন্ট নাম্বার 3

এসাইনমেন্ট শিরোনাম: দেহের পাম্পযন্ত্রকে ভালো রাখার উপায় বর্ণনা সহ সচিত্র প্রতিবেদন উপস্থাপন

শিখনফল বিষয়বস্তু:

  • শরীরের রক্ত সঞ্চালন কার্যক্রম ব্যাখ্যা করতে পারবে
  • হৃদযন্ত্র কে ভালো রাখার উপায় বর্ণনা করতে পারবে

নির্দেশনা:

  • হৃদপিন্ডের চিহ্নিত চিত্র অংকন
  • হৃদযন্ত্র কে ভালো রাখার উপায় বর্ণনা
  • হূদরোগ হতে সুরক্ষিত থাকার উপায় সমূহ বর্ণনা

উপরের বর্ণনাকৃত এসাইনমেন্টের যদি কোনো শিক্ষার্থী খুব ভালোভাবে সাবমিট করতে পারে তাহলে তাদেরকে 80 থেকে 100 নাম্বার দেওয়ার মতো পারমিশন দেওয়া আছে। এবং যে সকল শিক্ষার্থীর 70 পার্সেন্ট থেকে 79 পার্সেন্ট সঠিক এবং আংশিক বলতে সে সকল শিক্ষার্থীদের জন্য ও নম্বরের তালিকা দেওয়া হবে।

এসএসসি অ্যাসাইনমেন্ট 13 তম সপ্তাহ পিডিএফ ডাউনলোড

আমরা বিজ্ঞান বিষয়ের সমাধান করতে সক্ষম হয়েছি তাই আমরা কিছুক্ষনের ভিতর এই উত্তরের একই পিডিএফ ফাইল তোমাদের নিকট আপলোড করতে যাচ্ছি। যদি অন্য কোন সমস্যার সম্মুখীন হতে না হয় তাহলে খুব বিজ্ঞান এর 13 তম সপ্তাহ এসএসসি 2022 এর বিজ্ঞান প্রশ্ন সমাধান আমরা খুব দ্রুত এখানে আপলোড করতে যাচ্ছি। যদি কোনো শিক্ষার্থীর বিজ্ঞান বিষয়ের 13 তম সপ্তাহে অ্যাসাইনমেন্ট এর সমাধান প্রয়োজন হয় তাহলে এখানে ক্লিক করতে হবে।

দেহের পাম্পযন্ত্রকে ভালো রাখার উপায় বর্ণনা সহ সচিত্র প্রতিবেদন উপস্থাপন

See Also:

[১৩ তম সপ্তাহ] এসএসসি-2022 English (ইংরেজি) এসাইনমেন্ট উত্তর PDF Download

এসএসসি-২০২২ বাংলাদেশ ও বিশ্বপরিচয় এসাইনমেন্ট উত্তর ১৩ তম সপ্তাহ PDF Download

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *