News

রাজশাহী নগরী সিটি বাস: ভাড়া, সময়, রুট, সিডিউল ও বিস্তারিত দেখুন

অটোরিকশা ধর্মঘটের জেরে জিম্মি থেকে সাধারণ মানুষকে উদ্ধার করতে রাজশাহী মহানগরীতে সিটি বাস সার্ভিস চালু হয়েছে। সোমবার বিকেল থেকে সিটি রেলগেট থেকে কোর্ট, কোট থেকে সাহেব বাজার, নওহাটা থেকে সাহেব বাজার, কাটাখালী থেকে কোর্ট রুটে ৩০টি বাস চলাচল করেছে। রাজশাহী পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সাফকাত মঞ্জর ফেসবুকে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে দুপুর থেকেই নগরীতে সিটি সার্ভিসের বাস চলাচল করতে দেখা যায়। এতে করে অটোরিকশা চলাচল বন্ধ হয়ে গেলে নগরীতে সাধারণ যাত্রীদের চলাচলে যে অসুবিধা হয় তা অনেকাংশে লাঘব হয়। রোববার সকাল থেকে অটোরিকশা চালকদের ধর্মঘট শুরু হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। বিশেষ করে শহরের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

রাজশাহী নগরী বাস সিডিউল

রাজশাহী নগরীতে 29 শে আগস্ট 2022 তারিখ থেকে নতুন করে শুধুমাত্র নগরীর জন্য সিটি বাস সার্ভিস চালু করা হয়েছে এর জন্য একটি সময় ও শিডিউল তৈরি করা হয়েছে। সিটি বাসগুলো ভোর ছয়টা থেকে রাত 11 টা পর্যন্ত নগরীর নির্দিষ্ট পয়েন্টগুলো থেকে ছেড়ে যাবে।

রাজশাহী সিটি বাসের রুট

নগরীতে নতুন সিটি বাসগুলো কে দুইটি ভাগে বিভক্ত করা হয়েছে প্রথমদিকে বলা হয় সিটি বাস ০১ এবং দ্বিতীয় টি কে বলা হয় সিটি বাস ০২।

Top Stories

[Read Also: Rajshahi City Corporation City Bus Service]

এক নাম্বার সিটি বাসটি কাটাখালি থেকে ছেড়ে বাজার হয়ে রাজশাহী কোট স্টেশন পর্যন্ত সার্ভিস প্রদান করবে অন্যদিকে দুইনাম্বার সিটি বাসটি রাজশাহী নওহাটা থেকে ছেড়ে এসে রেল স্টেশন হয় রাজশাহী কোট স্টেশন পর্যন্ত চলাচল করবে। নীচের ছবির মাধ্যমে আমরা প্রতিটি বাসের রুট পারমিট দিয়ে দিলাম

রাজশাহী সিটি বাস ভাড়া

রাজশাহী সিটি করপোরেশনের সিটি বাস ভাড়া আজ অনুমোদন পেয়েছে। শীঘ্রই এই পোস্টে ভাড়া তালিকা প্রকাশ করতে যাচ্ছে। সুতরাং, বিস্তারিত দেখতে আপনাকে আবার এই সাইটে যেতে হবে। যেহেতু অটোরিকশা ওয়ালাদের ভাড়া বৃদ্ধির কারণে রাজশাহী মহানগরীতে সিটি বাস সার্ভিস চালু হয়েছে তাই বলা যায় তুলনামূলক বাস ভাড়া কিছুটা কম হবে। রাজশাহী মহানগরী সিটি বাস ভাড়া দেখতে এখানে ক্লিক করুন

অন্যদিকে ছোট অটোরিকশাগুলো এ উপলক্ষে ভাড়া বাড়িয়ে দেয়। যেখানে ভাড়া ছিল ২০ টাকা, সেখানে তারা নিতে শুরু করেছে ৩০-৪০ টাকা। এরপরও সময়মতো অটোরিকশা পাচ্ছেন না যাত্রীরা। বিশেষ করে সকালে স্কুল-কলেজে যাতায়াতকারী শিক্ষার্থীরা চরম দুর্ভোগে পড়ে।

রাজশাহী নগরী সিটি বাস: ভাড়া, সময়, রুট, সিডিউল ও বিস্তারিত দেখুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *