প্রাথমিক সমাপনী পিএসসি বৃত্তি ফলাফল ২০২০-জেলা ভিত্তিক ফলাফল প্রকাশিত

প্রাথমিক শিক্ষা বোর্ডের অধিদপ্তর ডিপিই পিএসসি বৃত্তির ফলাফল ২০২০ ঘোষণা করতে চলেছে। ডিসেম্বরের শেষ দিন প্রাথমিক বিদ্যালয়ের শংসাপত্র পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল। তবে এটি স্কলারশিপের ফলাফল এখনও প্রকাশিত হয়নি। আলোচনার বিষয়টি পিএসসি বৃত্তি ফলাফল ২০২০।

পিএসসি বৃত্তি ফলাফল ২০২০-সকল বোর্ডের

আমরা এই বছরের আপনার বৃত্তি ফলাফল সম্পর্কে সচেতন। আমাদের কাছে খাঁটি উত্স থেকে একটি খবর আছে যে আপনি বৃত্তির ফলাফলটি ২০২০ সালের মার্চের শেষ সপ্তাহে প্রকাশিত হতে চলেছে তাই আপনি এই মুহুর্ত পর্যন্ত অপেক্ষা করতে পারেন।

ক্লাস ফাইভ বৃত্তি ফলাফল ২০২০

পিএসসি বা ক্লাস ফাইভ স্কলারশিপ দুটি পৃথক প্রকারে বিভক্ত। একটি হ’ল প্রতিভা পুল এবং অন্যটি জেনারেল স্কলারশিপ। প্রতিভা পুল আমাদের দেশে মেধা বৃত্তি হিসাবেও পরিচিত।

Class 5 Scholarship Result Download 2020

যে শিক্ষার্থীরা প্রতিভা পুল বৃত্তি পাবে তারা প্রতি মাসে 300 / – এবং এক বছরে 3600 / – পাবে। বাংলাদেশের শিক্ষা মন্ত্রক থেকে। এবং সাধারণ ছাত্রবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা প্রতিমাসে 250 / – এবং প্রতি বছর 2800 টাকা পান। তারা এটি শিক্ষা মন্ত্রক থেকেও পেয়েছে।

এই 2020 পিএসসি বৃত্তিটি আগামী দুই পঞ্জিকা বছরে বৈধতা পাবে। এর অর্থ 2020 এবং 2021 বছর। ইবতেদায়ি শিক্ষার্থীরাও তাদের মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে এই বৃত্তি পাবে।

PSC Scholarship 2020 Dhaka Division

পিএসসি বৃত্তির ফলাফল সম্পর্কে জানুন

সবার আগে আমরা আপনাকে বলতে চাই বৃত্তি বলতে কী বোঝায়। বৃত্তি বলতে পড়াশোনা করার জন্য উজ্জ্বল শিক্ষার্থীকে সহায়তা করা। পিএসসির বৃত্তি মানে সেই শিক্ষার্থীরা প্রাথমিক বিদ্যালয়ের সার্টিফিকেট পরীক্ষায় ভাল ফলাফল পায়।

এটি বাংলাদেশের শিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া বৃত্তি। গত বছর সারা দেশে পিএসসি বৃত্তি পেয়েছে ৫৫০০০০ শিক্ষার্থী। আপনি এই বৃত্তিটি প্রাথমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে পাবেন যার অর্থ ডিপিই হোম পৃষ্ঠা।

জেলাভিত্তিক পিএসসি বৃত্তি ফলাফল ২০২০

আপনি যদি আপনার জেলা ভিত্তিক ফলাফল দেখতে চান তবে আপনি এই অনুচ্ছেদটি সাবধানতার সাথে অনুসরণ করতে পারেন। শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ তাদের ফলাফলের ভিত্তিতে এই ফলাফল জেলা ভিত্তিক তাদের ওয়েবসাইটে প্রকাশ করে। তারপরে আপনি এটি আপনার জেলা অনুসারে পাবেন। যদি শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ এই ফলাফলটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করবে তবে আমরা এটি এখানে আপলোড করব। সুতরাং ফলাফল প্রকাশ না হওয়া পর্যন্ত আমাদের দেখতে যান।

প্রত্যেকেই জানেন যে আমাদের দেশে প্রাথমিক শিক্ষা নিয়ন্ত্রণ করে ডিপিই কর্তৃপক্ষ। তারাই কেবল এই দেশে খেতে নিয়ন্ত্রণ করে। তারা এই ফলাফল জেলাভিত্তিক প্রকাশ করেছেন। তারপরে কোনও শিক্ষার্থী সহজেই তাদের ওয়েবসাইট থেকে তাদের ফলাফল দেখতে পারে। তাদের অফিসিয়াল ওয়েবসাইটে একটি পিডিএফ ফাইল আপলোড করুন এবং সমস্ত ছাত্র এখান থেকে ডাউনলোড করুন।

পিএসসি বৃত্তি প্রকাশের তারিখ ২০২০

গত বছরের ২০১৯ সালে পিএসসি বৃত্তি ৩১শে ডিসেম্বর প্রকাশিত হয়েছে। আমাদের ধারণা রয়েছে যে এই বছরে এটি মার্চের শেষ সপ্তাহেও প্রকাশ করবে। কারণ ৩১ শে ডিসেম্বর ২০১৯ থেকে শিক্ষার্থীরা তাদের মার্ক-শীট এবং ফলাফল পেয়েছে।

এটি আমাদের দেশের সকল শিক্ষার্থীর জন্য খুব সুসংবাদ। ২০২০ সালের ১ লা ডিসেম্বর শ্রেণীর শিক্ষার্থী তাদের বিনামূল্যে নতুন বই স্কুল থেকে পেয়েছিল। তারা ২০১৯ সালের পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৬ষ্ঠ শ্রেণিতে তারা বাংলাদেশের শিক্ষা মন্ত্রকের দেওয়া স্কুল কর্তৃপক্ষের কাছ থেকে বিনামূল্যে বইও পেয়েছে। এর মধ্যে কিছু শিক্ষার্থী তাদের পরীক্ষায় ভাল ফলাফল করেছে এবং তারা এই পিএসসি বৃত্তি পাবে ২০২০।

PSC Scholarship Result 2020 PDF Download

গতকাল এবং আমাদের জিজ্ঞাসা করেছিল যে প্রাথমিক বৃত্তি ফলাফল কখন প্রকাশিত হবে? 2020 প্রাথমিক বৃত্তির ফলাফল কখন প্রকাশিত হবে জানেন? তা না হলে আপনার উত্তর জানতে নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন। আমরা প্রাথমিক বৃত্তি ফলাফল প্রকাশের তারিখ সম্পর্কে আলোচনা করেছি। সুতরাং আমরা আপনাকে ধন্যবাদ জানাই যে আপনার সমস্ত ধরণের প্রশ্নের উত্তর দিয়েছেন।

একটি সংক্ষিপ্ত বিবরণ পিএসসি বৃত্তি ২০২০

আমরা যদি একজন শিওর্টে এই বৃত্তি সম্পর্কে কিছু বলতে চাই। এটাই শিক্ষা বোর্ড এটিকে দুটি শাখায় বিভক্ত করেছে।

  • ট্যালেন্টপুল বৃত্তি ও
  • সাধারণ বৃত্তি

ট্যালেন্টফুল স্কলারশিপ বৃত্তি শিক্ষার্থীদের একটি স্মার্ট পরিমাণ প্রস্তাব করে। ভালো ফলাফল প্রাপ্ত শিক্ষার্থীরা বাংলাদেশ সরকারের কাছ থেকে এই সুযোগ পান।

গত বছরে ৩০,০০০ শিক্ষার্থী এটি সফলভাবে বাংলাদেশে পেয়েছে এই বছরটিতে সম্ভাবনা রয়েছে যে একই বা আরও বেশি শিক্ষার্থীরা এই বৃত্তি পাবে। তাই পিএসসি পাস করা শিক্ষার্থীদের জন্য এটি একটি সুসংবাদ।

জেলা বৃত্তির ভিত্তিতে সাধারণ বৃত্তি প্রদান করা হয়। গত বছর বাংলাদেশের শিক্ষা মন্ত্রনালয় থেকে মোট ৫০,০০০ শিক্ষার্থী এই বৃত্তি পেয়েছিল।

Directorate of Primary Education

শিক্ষামন্ত্রণালয় নিশ্চিত করেছে যে এই বছরেও এই সংখ্যা বাড়বে। কমপক্ষে গত বছরের শিক্ষার্থীরা বা আরও বেশি লোক এটি পাবে। গ্রামীণ অঞ্চলের শিক্ষার্থীরা এর ভাল অবস্থান পাবে।

প্রাথমিক বৃত্তি ফলাফল 2020 ডাউনলোড সিস্টেম

সুতরাং আমরা এই বৃত্তি ফলাফল 2020 এর জন্য এই ডাউনলোড পদ্ধতি সম্পর্কে আলোচনা করেছি your আপনার সমস্ত উত্তর পেতে আপনি আমাদের আগের অনুচ্ছেদটি অনুসরণ করতে পারেন। সুতরাং আমরা আপনার ফলাফলটি একবারে পেতে সঠিকভাবে একটি সঠিক দিকনির্দেশনা দিয়েছি। এবং তাই আমরা জানি যে এই ফলাফলটি আপনার পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এজন্যই আমরা এটি একটি ভাল হাত নিই।

এবং আমরা মনে করি আপনি আমাদের ওয়েবসাইট থেকে আরও বেশি লাভ পাবেন। সুতরাং আপনি যদি আমাদের আলোচনাটি খুব বন্ধুত্বপূর্ণ বলে মনে করেন তবে আপনি আপনার বন্ধুকে বিডি পরীক্ষার সহায়তা থেকে তাদের বৃত্তির ফলাফল সংগ্রহ করতে বলতে পারেন। শেষ পর্যন্ত আপনার যদি কোনও ধরণের তথ্য প্রয়োজন হয় তবে আমাদের মন্তব্য বাক্সে একটি মন্তব্য করতে পারেন।

  • প্রথমে আপনি আপনার ডিভাইসের ইন্টারনেট সংযোগে যান।
  • ইন্টারনেট সহ আপনার ডিভাইস অ্যাক্সেস করুন।
  • এখন dpe অফিসিয়াল ওয়েবসাইটে যান।
  • এবং ওয়েবসাইটের প্রথম পৃষ্ঠার প্রাথমিক বিভাগে যান।
  • এখন আপনি প্রাথমিক স্তরের শিক্ষার্থীর জন্য বৃত্তির ফলাফল নতুন বিজ্ঞপ্তি দেখতে পাবেন can
  • এখানে ক্লিক করুন এবং আপনার প্রাথমিক বৃত্তি ফলাফল 2020 ডাউনলোড করুন।

পিএসসি বৃত্তি ফলাফল ২০২০ রাজশাহী বোর্ড

রাজশাহী শিক্ষা বোর্ড প্রাথমিক বিদ্যালয়ের শংসাপত্রের ফলাফল শিগগিরই প্রকাশ হতে চলেছে। যারা তাদের প্রাথমিক বিদ্যালয়ের শংসাপত্রের ফলাফল দেখতে চান তাদের অবশ্যই এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়তে হবে। কারণ এই নিবন্ধে আমরা এটি সম্পর্কে আলোচনা করেছি বৃত্তি ফলাফল।

আমরা আপনাকে প্রাথমিক বিদ্যালয়ের শংসাপত্র বৃত্তি সম্পর্কে একটি মেটা বিবরণ দিতে চাই। এটি প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষের ডিরেক্টরি থেকে সরবরাহ করে। তারা আমাদের দেশের গ্রামীণ মানুষদের তাদের পড়াশোনা করতে সহায়তা করার জন্য নির্বাচন করে। তাই এই প্রক্রিয়াটি শুরু করছে বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রক।

Rajshahi Board PSC Scholarship Result Download 2020

রাজশাহী শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ রাজশাহী গ্রামীণ শিক্ষার্থীদের মধ্যে এই বৃত্তি প্রদান করবে। এমন নয় যে যাঁরা পরীক্ষায় কেবল জিপিএ ৫ পেয়েছিলেন তারা কেবল এই বৃত্তি পান। রাজশাহী শিক্ষা বোর্ড অনুসারে প্রাথমিক বিদ্যালয়ের সার্টিফিকেট পরীক্ষায় ৩.০০ থেকে বৃত্তি ন্যূনতম যোগ্যতা শুরু হয়।

পিএসসি বৃত্তি ফলাফল ২০২০ কুমিল্লা বোর্ড

গত বছর প্রাথমিক বিদ্যালয়ের শংসাপত্র পরীক্ষা শেষ হয়েছে। এই ফলাফলটি ৩১ শে ডিসেম্বর ২০১৯ প্রকাশ করে।

২০১৯ সালে পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে এই বৃত্তি প্রদান করা হবে আমাদের দেশের প্রতিটি টিভি চ্যানেলে বৃত্তি প্রদানের সংবাদও প্রকাশিত হয়। আমরা ২০২০ এর প্রাথমিক বিদ্যালয়ের শংসাপত্রের ফলাফলও আপলোড করি সুতরাং আপনি এই ফলাফলটি এই ওয়েবসাইট থেকে পাবেন।

Comilla Board PSC Scholarship Result Download 2020

DPE PSC Scholarship Result 2020

Updated: February 28, 2020 — 10:28 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *