পিএসসি/ইবতেদায়ী রেজাল্ট ২০১৯ মার্কশীট সহ (এই মাত্র প্রকাশিত)

পিএসসি ফলাফল ২০১৯ শীঘ্রই প্রকাশিত হতে চলেছে। পিএসসি রেজাল্ট ২০১৯ মার্কশীট প্রকাশের সম্ভাব্য তারিখ ৩১ ডিসেম্বর, ২০১৯। পিএসসি পরীক্ষা নভেম্বর মাসে অনুষ্ঠিত হয়েছিল। এবং পরীক্ষার কর্তৃপক্ষ পিএসসি ফলাফল প্রকাশের জন্য প্রস্তুত। আপনি কি পিএসসি ফলাফল ২০১৯ খুঁজছেন?

ফলাফল যাচাই করার জন্য অনেকগুলি উপায় রয়েছে। আপনি সহজেই আমাদের ওয়েবসাইট থেকে পিএসসি ফলাফল পেতে পারেন। আপনার ফলাফল পেতে দয়া করে আমাদের পোস্ট ভালোভাবে পড়ুন।

পিএসসি রেজাল্ট ২০১৯ মার্কশীট সহ দেখুন

প্রাথমিক বিদ্যালয় অধিদপ্তর যা প্রাথমিক বিদ্যালয় প্রশংসাপত্র (পিএসসি) পরীক্ষা পরিচালনা করে ফলাফল প্রকাশ করে। শিক্ষা বোর্ড পিএসসির ফলাফল ২০১৯, ডিসেম্বরের শেষ সপ্তাহের মধ্যে অনলাইন এ প্রকাশ করবে।

পরীক্ষায় অংশ নেওয়া দেশের ৫ম শ্রেণির সমস্ত শিক্ষার্থী বিভিন্ন পদ্ধতিতে ফলাফল অ্যাক্সেস করতে পারবেন। প্রার্থীদের এবং তাদের অভিভাবকদের ফলাফলের তারিখ এবং ফলাফল সম্পর্কিত তথ্য যাচাই করতে চাইছেন সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য বলা হচ্ছে।

পিএসসি রেজাল্ট বাংলাদেশের একটি বড় অনুষ্ঠান। এক মিলিয়ন পরীক্ষার্থী পিএসসি পরীক্ষায় অংশ নিয়েছে। তারা সবাই পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছে।

পিএসসি ফলাফল ২০১৯ – প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ পিএসসি ফলাফল ২০১৯

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ হতে প্রকাশিত হয়েছে। ২০১৯ প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা সমাপ্তির পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার ৩০ ডিসেম্বর সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলটি হস্তান্তর করেন এবং বিকেলে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এবং গণশিক্ষামন্ত্রী ফলাফল প্রকাশ করেন। দুটি পরীক্ষার সম্মিলিত পাসের হার ৯৫.৭ শতাংশ।

ফলাফল এসএমএসে এবং দুপুর ২ টার পরে অনলাইনে পোস্ট করা হয়েছিল। শিক্ষা বিভাগের ওয়েবসাইট ছাড়াও, আপনি শিক্ষা বিভাগের ওয়েবসাইট থেকে অনলাইনে ফলাফলও পেতে পারেন। আসুন কীভাবে এই ফলাফলগুলি জানবেন তা জানি।

অ্যান্ড্রয়েড মোবাইলের মাধ্যমে পিএসসি পরীক্ষার ফলাফল

প্রয়োজনীয় এবং প্রদত্ত প্রশিক্ষণের শেষগুলির অ্যান্ড্রয়েডগুলি অ্যান্ড্রয়েড বহুমুখী হিসাবে গণ্য করা যেতে পারে। প্রাথমিক টার্মিনাল ফলাফল অ্যাপ্লিকেশনটির মাধ্যমে ফলাফল যে কোনও অ্যান্ড্রয়েড অ্যাপ থেকে পাওয়া যায়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, প্রয়োজনীয় মূল্যায়ন এবং প্রয়োজনীয় নির্দেশনার সমাপ্তি ২৭ নভেম্বর দেওয়া হবে। ৩ টি বিষয়ের প্রতিটিতে একটি করে মোট ৫ টি পরীক্ষা পরিচালিত হয়েছিল। এবার অসংখ্য সিদ্ধান্তের প্রশ্ন (এমসিকিউ) শেষ হয়েছে। You may also like JSC Result 2019 Marksheet

পিএসসি পরীক্ষার রুটিন ২০২০ পিডিএফ

যেহেতু পিএসসি পরীক্ষাটি ২০১৮ সালের নভেম্বরে সিদ্ধান্তে এসে পৌঁছেছে, পিএসসি ফলাফলটি আপনার পক্ষে খুব গুরুত্বপূর্ণ যদি আপনি প্রাথমিক বিদ্যালয়ের সার্টিফিকেট পরীক্ষা ২০১৯ শেষ করেছেন এমন ক্লাস ফাইভ শিক্ষার্থী হন তবে ১০০% বিশ্বাসযোগ্যতা সহ প্রাথমিক পরীক্ষার জন্য পিএসসি পরীক্ষার ফলাফল দেখুন ২০১৯।

আপনি যেমন পিএসসির ফলাফল ২০১৯ এর অনুসন্ধান করেছেন, আপনি ফলাফলের একটি অনন্য অংশ নিয়ে এসেছেন। পিএসসি ফলাফল ২০১৯ এর অনন্য অংশটি ১০০% এর বেশি খাঁটি। এটি এই বছরের জন্য পিএসসি পরীক্ষার ফলাফল। তারপরে, কখনই সময় নষ্ট করবেন না তবে পিএসসি ফলাফল দেখুন।

প্রথমত, প্রাথমিক ও এবতেদায়ি পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশিত হয়েছিল বেশ কয়েক দিন আগে। তখন সবাই এই বছরের জন্য পিএসসি পরীক্ষার রুটিন অনুসন্ধানে ব্যস্ত ছিল। পরে প্রাথমিক শিক্ষাবোর্ড সর্বাধিক সন্ধান করা পিএসসি পরীক্ষার রুটিন প্রকাশ করে যাতে শিক্ষার্থীরা তাদের ইবতেদায়ি পরীক্ষার জন্য যথাযথ প্রস্তুতি নিতে পারে।

যাইহোক, PSC এবং Ebtedayee এ অংশ নেওয়ার সময় সামনে এসে গেছে। ফলাফলের তারিখ ২০১৯ সম্পর্কে বিভ্রান্তি থাকলেও আগামী দিনগুলিতে পরীক্ষাটি হিট হতে চলেছে। বুলবুলের প্রভাব ২০১৯ এর ফলাফলের উপর কোনও প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে। ফলাফলটি আগত বছরে তফসিল সময়কালের রুটিন অনুসরণ করবে।

পিএসসি মার্কশীট ২০১৯

প্রাথমিক শিক্ষার বিভাগ www.dpe.gov.bd 2019 থেকে বিতরণ করা হবে। পিএসসি পরীক্ষার পরে, ফলাফলগুলি আগামী ডিসেম্বরের সবচেয়ে সাম্প্রতিক সাত দিনের প্রকাশ করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দেওয়া তথ্যের মতে করা হয়েছে, চলতি বছরের প্রাথমিক শিক্ষা ও সমাপনী পরীক্ষায় প্রায় 2 লক্ষ আগত ছাত্রছাত্রী অংশগ্রহণ করেছেন। এর মধ্যে অকৃতকার্য প্রশিক্ষণ সমাপ্তির দিকে 2 লক্ষ 3 হাজার 20 হাজার এবং 4 লাখ 3 হাজার 3 জন উত্বীন্ন হয়েছেন।

You may also like PSC Result 2019 Marksheet

পিএসসি ফলাফল ২০১৯ ইন্টারনেট এর মাধ্যমে দেখার নিয়ম

যে সকল শিক্ষার্থী পিএসসির অংশ নিয়েছে তাদের পিএসসি ফলাফল নেওয়ার জন্য ইন্টারনেট বিকল্প থাকবে (পিএসসি ফলাফল ২০১৯, পিএসসি ফলাফল ২০১৭, পিএসসি ফলাফল ২০১৬, পিএসসি ফলাফল ২০১৫)। আপনার কাছে পরীক্ষার এফেরেফেক্ট (পিএসসি ফলাফল) আবিষ্কার করার বিকল্প থাকবে। প্রথমে আপনাকে একটি সেল ফোন বা পিসি নেওয়া দরকার। তারপরে আপনাকে পোর্টেবল ওয়েবের সাথে সংযুক্তি করতে হবে (তথ্য চালু করা উচিত)।

তারপরে যে কোনও আপনাকে বাউজার বা গুগলে যেতে হবে। পৃষ্ঠায় যান (ওয়েভ সাইট) আপনি আসার পরে আপনি বিকল্পগুলির মুখোমুখি হবেন।এই অগ্রগতি নিখুঁত অঞ্চলে সংশ্লেষিত হবে বিশ্লেষণ করা হয়েছিল। সংক্ষিপ্তসারগুলি ইঙ্গিত দিতে হবে যে বিভাগটি বিশ্লেষণ করা হয়েছিল। এই অগ্রগতিতে, আন্ডারস্টুলকে পিএসসি প্রিলিমিনারি পরীক্ষার মধ্য দিয়ে যে লোকালটি বয়ে গেছে সেগুলি চিহ্নিত করতে হবে। তদুপরি, উপজেলা নির্বাচন করুন।

এর পরে, আন্ডারস্টুডির বোর্ডটি রোল করা উচিত। এর পরে সব ঠিক আছে তা নিশ্চিত করুন। শেষে ক্লিক করুন। এর পরে, পিএসসি / প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল অন্য পৃষ্ঠায় প্রকাশিত হবে।

অনলাইন ও মোবাইল SMS এর মাধ্যমে ফলাফল দেখার নিয়ম

পিএসসি ফলাফল এবং মার্কশিট এ ছাড়াও www.educationboardresults.gov.bd, জেএসসি-জেডিসির ফলাফল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাবে।অনলাইন পিএসসি বা পিইসি পরীক্ষার ফলাফল অধিদপ্তরের প্রাথমিক শিক্ষা ওয়েবসাইটে পাওয়া যাবে। ডিজিটাল বাংলাদেশে আপনি এখন অনলাইনে পিএসসির ফলাফল পেতে পারেন। পিএসসি ফলাফল সংগ্রহ করতে প্রথমে আপনাকে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে হবে।

বোর্ডের প্রথম তিনটি বর্ণের সাথে জেএসসি / জেডিসি স্পেস টাইপ করে রোল নম্বর সহ স্পেসের পরে স্থানটি এবং 12222 নম্বরে এসএমএস পাঠিয়ে এসএমএসের ফলাফলটি ফিরে আসবে। উল্লেখ্য, চলতি বছরের ৮ ই নভেম্বর বুধবার সকাল ১০ টায় একযোগে ২ হাজার ৫০০ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছিল। এতে ২ লাখ ৫ হাজার ১২২ জন শিক্ষার্থী অংশ নিয়েছিল।

জেএসসি ও জেডিসি পরীক্ষা দেশের বাইরের মোট টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছিল। You may also like PSC Result 2019 by Mobile SMS

অন্যদিকে, নভেম্বর ২০১৯, দেশের ২৩৫ টি কেন্দ্র এবং ৩২ টি কেন্দ্র একযোগে প্রাথমিক ও বেতনভুক্ত শিক্ষা -২০১৯ পরীক্ষা শুরু করে। এতে অংশ নিয়েছিল ১ লাখ ৩ হাজার 5 জন ক্ষুদ্র শিক্ষার্থী। ইবিটিডিআই-এর ফলাফল পেতে আপনার স্থানের সাথে ইবিটি লিখতে হবে এবং স্থান সহ থানা / উপজেলা কোড এবং স্থানের সাথে রোল নম্বর লিখতে হবে।

পিএসসি রেজাল্ট ২০১৯ সম্পর্কিত অতিরিক্ত তথ্য

প্রাথমিক বিদ্যালয়ের প্রশংসাপত্র বা পিএসসি একটি সরকারী পরীক্ষা যা বাংলাদেশের প্রাথমিক বোর্ডের অধীনে নেওয়া হয়। এই পরীক্ষায় অংশ নিতে পঞ্চম শ্রেণিতে বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক অনুমোদিত স্কুল বোর্ডের শিক্ষার্থীরা অবশ্যই পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং বোর্ড কর্তৃক নির্ধারিত তারিখে শিক্ষার্থীদের মূল পরীক্ষায় বসতে হবে।

এই পরীক্ষাটি প্রাথমিক সমাপনী পরীক্ষা হিসাবেও পরিচিত। প্রাইমারি স্কুল সার্টিফিকেট পিএসসি পরীক্ষা ২০০৯ সাল থেকে চালু করা হয়েছে। এই বছর পিএসসি পরীক্ষা শুরু হয়েছিল ১ নভেম্বর,২০১৯ এবং শেষ হয়েছিলো ১৬ নভেম্বর ২০১৯। প্রাথমিক শিক্ষা সমাপনী ফলাফল ঘোষণা করবে আগামী ২৪ ডিসেম্বর ২০১৯। BD Exam Help

প্রাইমারি ফলাফল ২০১৯

প্রিয় শিক্ষার্থী আপনারা সকলে অবগত আছেন যে প্রাইমারি ফলাফল আগামী ৩০ তারিখ প্রকাশিত হবে। আপনারা যারা ইতিমধ্যেই প্রাইমারি পরীক্ষা সম্পন্ন করেছেন তারা তাদের ফলাফল জানার জন্য অবশ্যই অনলাইনে আসবেন। কারণ ফলাফল জানার সবচেয়ে সহজতম মাধ্যম হচ্ছে অনলাইন।

আপনি সবার আগে সবচেয়ে দ্রুত ফলাফল অনলাইন থেকে জানতে পারবেন। তাই আর দেরি না করে আমাদের পোস্টটি ভালোভাবে পড়ে ফেলুন। আমরা এখানে আপনার ফলাফল নিয়ে আলোচনা করেছি।

ক্লাস ফাইভ এর ছাত্র ছাত্রীরা তোমাদের পঞ্চম শ্রেণীর ফাইনাল পরীক্ষা গত নভেম্বর মাসে শুরু হয়েছিল। এবং এটি গত নভেম্বর মাসের ২৬ তারিখে শেষ হয়েছিল। তোমরা এখনো সবাই তোমাদের ফলাফল জানার জন্য অধীর আগ্রহে বসে আছো। কেননা কবে তোমাদের ফলাফল প্রকাশ করা হবে। তবে ফলাফল প্রকাশের আগের দিন তোমাদের টিভি চ্যানেল গুলোতে ব্রেকিং নিউজে বলা হবে।

যারা এই আর্টিকেলটি পড়তেছো জেনে নাও তোমাদের ফলাফল আগামী ৩০ শে ডিসেম্বর ২০১৯ তারিখে দিবে। তোমরা যদি তোমাদের ফলাফল দ্রুত পেতে চাও তাহলে আমাদের এই ওয়েবসাইটটিকে ফলো করবে। আমরা এই ওয়েবসাইটে তোমাদের ফলাফল দ্রুত প্রকাশ করব। এর আগের সকল পরীক্ষায় আমরা সবার আগে ফলাফল প্রকাশ করতে সক্ষম হয়েছি। আমরা বলব অন্য কোন ওয়েবসাইটে গিয়ে লাভ নেই সকল ওয়েবসাইটে আমাদের পরে ফলাফল প্রকাশ করবে।

তোমরা হয়তো জানো যে তোমাদের পরীক্ষা ডাইরেক্টরি অফ প্রাইমারি এডুকেশন বোর্ডের আন্ডারে হয়। এই বোর্ডের কর্মকর্তারা যদি তোমাদের ফলাফল প্রকাশ না করে তাহলে আমরা ব্যর্থ হব। তবে আমাদের সাথে এই বোর্ডের কিছু কর্মকর্তার কথা হয়েছে। তারা আমাদেরকে আশ্বস্ত করেছে যে এই ফলাফল আগামী ৩০ তারিখের আগেই প্রকাশ করা হবে।

তারা এই ফলাফল প্রকাশ করার জন্য অনেক কাজ করে যাচ্ছে। তারা সকলেই তোমাদের ফলাফল তৈরিতে ব্যস্ত সময় পার করছে। ধৈর্য ধরতে বলা হয়েছে তোমাদের ফল সময়মতো প্রকাশ হবে।

পিএসসি রেজাল্ট ২০১৯ সম্পর্কিত তথ্য

শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি বলেছেন যে প্রাইমারি ও জেএসসি ফলাফল আগামী ৩০ তারিখের আগেই প্রকাশ করার জন্য। কারণ আগামী 1 তারিখ থেকে সকলের জন্য বিনামূল্যে বই প্রদান করা হবে। বাংলাদেশ সরকার বিনামূল্যে সকলের হাতে বই তুলে দেবেন ওই দিন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত হয়ে ছোট্ট বাচ্চাদের হাতে বই তুলে দিবেন। ক্লাস ওয়ান থেকে ক্লাস টেন পর্যন্ত সকল ছাত্র-ছাত্রী বিনামূল্যে বই পাবেন।

প্রিয় ছাত্র ছাত্রী আপনারা সকলেই ভাল পরীক্ষা দিয়েছেন। আপনারা যারা পাস করবেন তারা সকলেই ক্লাস সিক্সে উঠবেন। নতুন ক্লাসে নতুন বই নিয়ে আগামী ১ তারিখ বাড়িতে ফিরবেন। আপনাদের জন্যই এই সরকার কাজ করে যাচ্ছে। আপনারা জানেন যে শিক্ষাই জাতির মেরুদন্ড। সুতরাং শিক্ষা ছাড়া কোন বিকল্প পথ নেই। শিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠতে হলে আপনাকে অবশ্যই পড়াশোনা করতে হবে। শিক্ষকদের কথা শুনতে হবে এবং পরীক্ষায় ভালো ফলাফল করতে হবে।

আপনারা সকলেই পরীক্ষা দিয়েছেন কিন্তু সকলেই এ প্লাস পাবেন না। অথবা সকলেই পাস করতে পারবেন না। যারা এ প্লাস পাবেন না তারা মন খারাপ করবেন না পরবর্তীতে ভালো ফলাফল করতে পারবেন। তবে যারা ফেল করবেন তারাও হতাশ হবেন না। কারন আপনাদের জন্য আগামী বছর আরেকবার পরীক্ষা দেওয়ার সুযোগ রয়েছে।

ভালো করে প্রিপারেশন নিয়ে আগামী বছর আবার পরীক্ষা দিন অবশ্যই পাশ করবেন এবং ভালো রেজাল্ট করবেন। ফলাফলের দিন অবশ্যই আমাদের ওয়েবসাইটে আসবেন এবং আপনার ফলাফল সরাসরি সংগ্রহ করবেন।

You may also like PSC Result 2019 and JSC Result 2019.

Updated: December 30, 2019 — 10:43 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *