News

2022 সালের প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নের সঠিক সমাধান [আজ ২২শে এপ্রিল]

প্রাথমিক শিক্ষক MCQ প্রশ্ন সমাধান 2022 (22 এপ্রিল 2022) – 22 এপ্রিল 2022-এর জন্য প্রকাশিত প্রাথমিক শিক্ষক (DPE) প্রশ্নের সমাধান রয়েছে। পরীক্ষা সকাল 10 টা থেকে শুরু হয়েছে এবং এক ঘন্টার জন্য সকাল 11 টা পর্যন্ত চলবে। প্রশ্নের ধরন এক নম্বরের জন্য প্রতি প্রশ্নে 80 এমসিকিউ। একটি ভুল উত্তরের জন্য কোন নেতিবাচক মার্কিং গণনা নেই। আজকের 22টি জেলার প্রশ্ন-উত্তর এই ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এখন আপনি সহজেই এখান থেকে ডাউনলোড করতে পারেন। প্রথম অংশে মোট ৩,৯৬৭৬৪ জন আবেদনকারী পরীক্ষায় বসতে যাচ্ছেন।

আজকের পরীক্ষার জন্য যারা প্রার্থী তারা আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আজকের প্রাথমিক শিক্ষক পরীক্ষার প্রশ্ন যাচাইয়ের জন্য এখন আমরা আপনাকে এই জায়গার সাথে পরিচয় করিয়ে দিতে যাচ্ছি। এটা খুবই আনন্দের বিষয় যে আপনি একজন আবেদনকারী এবং আজকের পরীক্ষার প্রশ্ন পরীক্ষা করতে এই জায়গায় আসছেন।

আমরা প্রাথমিক শিক্ষক পরীক্ষার জন্য পরীক্ষার প্রশ্ন সংগ্রহ করেছি এবং আপনার জন্য চূড়ান্ত “KA” সেট কপি আপলোড করেছি। আপনি সহজেই প্রশ্নটি পরীক্ষা করতে পারেন এবং সহজেই উত্তরটি সংশোধন করতে এটি আবার পড়তে পারেন। আর এটিই এবারের পরীক্ষার চূড়ান্ত প্রশ্ন। পোস্টের পরবর্তী ধাপে আসছে সম্পর্কে আরো বিস্তারিত শুধু মনোযোগ সহকারে সম্পূর্ণ লেখা পড়ুন।

প্রাথমিক শিক্ষক প্রশ্ন সমাধান 2022

অবশেষে দীর্ঘ দিন পর আজ পরীক্ষা শুরু হলো। তাই আমরা আজকের পরীক্ষার প্রশ্নের মূল কপি প্রকাশ করেছি। আপনি খুব সহজেই আপনার ডিভাইসটি ডাউনলোড এবং সংরক্ষণ করতে পারেন। সব ধরনের দিকনির্দেশনা এবং রক্ষণাবেক্ষণের ক্ষমতার বিষয়গুলো পোস্টের গভীরে দেওয়া আছে।

Top Stories

প্রথম পর্বের প্রাথমিক সিকখোক নিয়োগ পরীক্ষা আজ শুরু হয়েছে। এই পরীক্ষা চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, মাগুরা, যশোর, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগং, টাঙ্গাইল, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, কুমিল্লা, লক্ষ্মীপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম, ময়মনসিংহ, পৌরশহর জেলার জন্য। .

কিভাবে প্রাথমিক শিক্ষক পরীক্ষার প্রশ্ন সমাধান 2022 ডাউনলোড করবেন?

আপনি জানেন যে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন সমাধানের পরীক্ষা ইতিমধ্যেই bdexamhelp.com ওয়েবসাইট দ্বারা প্রকাশিত হয়েছে। তাই, অনুষ্ঠান শুরু করার পর থেকেই আমরা এই কাজ নিয়ে কাজ করছি। আমরা কিছু বাধ্যতামূলক তথ্য দিয়ে আবেদনকারীকে সাহায্য করছি। সুতরাং, এখন আপনি শিখতে যাচ্ছেন কিভাবে আজকের 22 এপ্রিল 2022-এর জন্য প্রাথমিক শিক্ষক পরীক্ষার প্রশ্ন সমাধান ডাউনলোড করবেন। শুধু নীচের নির্দেশনাটি সাবধানে অনুসরণ করুন।

  • প্রথমে আপনাকে এই লিঙ্কে যেতে হবে http://www.dpe.gov.bd/question/
  • এখন “প্রশ্ন সমাধান” অংশে ক্লিক করুন।
  • আজকের পরীক্ষার প্রশ্নের PDF ফাইলটি খুলুন
  • আপনার ডিভাইসে এই ফাইলটি ডাউনলোড করুন
  • সমস্ত MCQ প্রশ্ন পরীক্ষা করুন এবং আমাদের মতামত দিন

DPE শিক্ষক পরীক্ষার প্রশ্ন ১ম পর্বের জেলাসমূহ

নীচের ছবিতে আপনি আজকের প্রাথমিক পরীক্ষার জন্য সমস্ত যোগ্য জেলার নাম পরীক্ষা করছেন। সুতরাং, আপনি যদি এই একটি জেলার অধীনে থাকেন তবে আপনাকে এখনই প্রশ্ন-উত্তর পেতে হবে।

প্রাথমিক শিক্ষক বাংলা প্রশ্ন উত্তর

এবার প্রাথমিক শিক্ষক পরীক্ষার MCQ প্রশ্নের বাংলা প্রশ্ন। এখানে আপনি শুধু বাংলা পারট পাবেন যা আপনার আজকের অংশে উপলব্ধ। আমরা দেখি বাংলা প্রশ্নের উত্তর দেওয়া খুব সহজ।

ইংরেজি প্রশ্নের উত্তর

ইংরেজি বিষয়ের 20টি MCQ প্রশ্ন এমন কিছু অংশ যার উত্তর দেওয়া খুব কঠিন। কিছু আবেদনকারী আমাদের বলে যে প্রশ্নের উত্তর দেওয়া এত কঠিন। আপনার জন্য পরীক্ষা করার জন্য সমাধানটি নীচে দেওয়া হল।

গণিত প্রশ্নের উত্তর

আমরা সবাই গণিতের প্রশ্ন সম্পর্কে অবগত। কেউ বলছে পরীক্ষার আগে গণিতের প্রশ্ন বের হয়ে গেছে। আমরা শুধু তাদের বলি যে আমরা উত্তর পরীক্ষা করার জন্য আসল পরীক্ষার প্রশ্ন দিচ্ছি। সুতরাং, আজকের গণিত অংশে আসা সমস্ত প্রশ্ন নীচের পরীক্ষা করে দেখুন।

সাধারণ জ্ঞান প্রশ্নের উত্তর

20 নম্বরের জন্য সাধারণ জ্ঞান প্রশ্ন নামে একটি অংশ রয়েছে। যদি আপনাকে পরীক্ষা দেওয়া হয় তবে আপনি দেখতে পাচ্ছেন যে এটিও সমস্ত আবেদনকারীদের জন্য উত্তর দেওয়া খুব কঠিন। শুধু নীচের ছবিটি ডাউনলোড করুন এবং এখনই জিকে সমাধান লাইভ দেখুন।

আপনার যদি অন্য কোন জিনিসের প্রয়োজন হয় তবে একটি মন্তব্য করে আমাদের জানান। আমরা যত তাড়াতাড়ি সম্ভব আপনার মন্তব্যের উত্তর দেব.

আরো দেখুন:

সম্পূর্ন নির্ভুল সমাধান দেখুন এখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *