News

(Published) পল্লী বিদ্যুৎ লোডশেডিং সময়সূচী 2022 pdf – এলাকাভিত্তিক সকল জেলার পল্লী বিদ্যুৎ লোডশেডিং সিডিউল

যেহেতু এত বছর ধরে আমরা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এর আওতায় ছিলাম তাই সরকারি উদ্যোগে এ বছর থেকে এলাকাভিত্তিক লোডশেডিং এর তালিকা তৈরি করা হয়েছে। এখন থেকে প্রতিদিন পল্লী বিদ্যুৎ এর আওতায় প্রতিটি এলাকায় একটি নির্দিষ্ট সময়ে লোডশেডিং দেওয়া হবে আর আওতায় প্রতিটি নাগরিককে এটি মেনে নিয়ে চলতে হবে।

আমরা এ আর্টিকেল এর মাধ্যমে আপনাদেরকে আগামী সময়গুলোতে পল্লী বিদ্যুৎ কোন এলাকায় কোন সময় বিদ্যুৎ বিচ্ছিন্ন করবে এবং লোডশেডিং থাকবে এ নিয়ে বিস্তারিত একটি সময়সূচী আপনাদের কে পিডিএফ এবং ছবির মাধ্যমে দেখাচ্ছি।

পল্লী বিদ্যুৎ লোডশেডিং শিডিউল

যেহেতু এখন আর নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দেওয়া সম্ভব হচ্ছে না সেজন্য একটি নির্দিষ্ট সময় অন্তর অন্তর লোডশেডিংয়ের শিডিউল তৈরি করা হয়েছে। পল্লী বিদ্যুতের উপরস্ত কর্মকর্তাদের তথ্যমতে আপনার এলাকায় যে সময় বিদ্যুৎ লোডশেডিং দেওয়া হবে তা ব্যতীত অন্য সময় বিদ্যুৎ সচল থাকবে। তবে এই ব্যবস্থা শুরু হওয়ার প্রথম দিন থেকেই দেশের বিভিন্ন স্থান থেকে পল্লী বিদ্যুতের অনিয়ম ও বিদ্যুৎ না দেওয়ার অভিযোগ আসছে।

নিয়ম করে প্রতিদিন বিদ্যুৎ যাওয়াটা সবার কাছে একটি সমস্যা হলেও দেশের সম্পদ রক্ষায় আমাদের সকলকে সহযোগিতা করতে হবে তাই এ নিয়মকে মেনে নিতে হবে।

Top Stories

আপনারা যেহেতু এখানে পল্লী বিদ্যুতের লোডশেডিং এর সিডিউল জানার জন্য এসেছেন আপনাদেরকে বলবো এখানে দেওয়া ছবি গুলোর মাধ্যমে এই লোডশেডিং গুলো তালিকা দেখে নিতে পারেন এবং প্রয়োজনে কমেন্ট করে আপনার এলাকার নাম লিখতে পারেন তাহলে আমরা খুব সহজে আপনার এলাকার লোডশেডিংয়ের তালিকা আপনাকে দিয়ে দিতে পারব।

এলাকা ভিত্তিক লোডশেডিং তালিকা

বাংলাদেশের 64 জেলার প্রতিটি এলাকায় লোডশেডিং এর আওতায় এসেছে এরই পরিপ্রেক্ষিতে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের তালিকা প্রকাশ করা হয়েছে। তবে তালিকায় আমরা দেখেছি কিছু কিছু জায়গায় সারাদিনে কোন লোডশেডিং এর তালিকা দেওয়া হয়নি। অর্থাৎ যে সকল এলাকায় লোডশেডিং দেওয়ার প্রয়োজন বোধ মনে করেছে সেসব এলাকায় লোডশেডিং এর তালিকা নির্ধারণ করা হয়েছে এর জন্য আপনাকে অবশ্যই আপনার এলাকার সময় গুলো দেখতে হবে।

আজকের লোডশেডিং সিডিউল ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

এখনো কিছু কিছু অঞ্চল ভিত্তিক তালিকা প্রকাশ করা হয়নি এর জন্য পল্লী বিদ্যুৎ সমিতি কে বারবার সরকারের নিকট থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

লোডশেডিং এর সময়সূচি pdf

কিছু কিছু মানুষ এখনও তাদের এলাকার লোডশেডিংয়ের সময়সূচি ডাউনলোড করতে পারেনি এক্ষেত্রে আমরা বলবো যে আপনার যদি একটি স্মার্টফোন থেকে থাকে তাহলে আপনি লোডশেডিংয়ের তালিকাটি পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিন।

আপনি যদি এটি ডাউনলোড করতে না পারেন তাহলে নিকটস্থ কম্পিউটারের দোকানে গিয়ে তাদেরকে বলুন আপনার এলাকার লোডশেডিংয়ে তালিকাটি দেওয়ার জন্য তারা অবশ্যই এটি ডাউনলোড করে আপনাদের কে প্রিন্ট করে দিবে।

জেনেনিন ৬৪ জেলার এলাকাভিত্তিক লোডশেডিংয়ের নতুন সময়সূচি PDF ডাউনলোড

পল্লী বিদ্যুৎ উত্তর অঞ্চল লোডশেডিং এর তালিকা

আমরা যদি পল্লী বিদ্যুতের এলাকাগুলোকে বাংলাদেশের দুটি অঞ্চলে বিভক্ত করে দেই উত্তর এবং দক্ষিণ সেক্ষেত্রে আমরা দেখতে পাই উত্তর অঞ্চল গুলোতে রাজশাহী, রংপুর, পাবনা, সিরাজগঞ্জ, দিনাজপুর এলাকাগুলো বেশি পড়ছে।

অর্থাৎ উত্তরাঞ্চলের বসবাসকারী মানুষ সবসময় পল্লী বিদ্যুতের উত্তর অঞ্চলের দেওয়া তথ্যটি অনুসরণ করবে আপনারা চাইলে নিকটস্থ পল্লী বিদ্যুৎ এর অফিসে গিয়ে এই তথ্যটি নিয়ে আসতে পারেন।

দক্ষিণ অঞ্চল পল্লীবিদ্যুৎ লোডশেডিং সময়

পল্লীবিদ্যুৎ দক্ষিণ অঞ্চল বলতে চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, সিলেট, নোয়াখালী এই অঞ্চলগুলো আওতায় পড়ে অর্থাৎ এ অঞ্চলের যে সকল ব্যবহারকারী রয়েছে তারা অবশ্যই পল্লী বিদ্যুতের নিকটস্থ অফিসে গিয়ে আপনাদের লোডশেডিংয়ের তালিকা নিয়ে আসবেন।

আমাদেরকে অনেক ব্যক্তিরা প্রশ্ন করেছেন যে এই লোডশেডিং কতদিন পর্যন্ত চলবে আমরা এটি বলতে পারি যে আগামী সরকারি নির্দেশনা না দেওয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে অর্থাৎ কবে নাগাদ এই লোডশেডিং বন্ধ হবে সেটি এখনও ধারণা করা যাচ্ছে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *