News

ডিগ্রী ১ম বর্ষ ফলাফল 2022 – nu.ac.bd

ডিগ্রী ১ম বর্ষ ফলাফল 2022 – nu.ac.bd – আপনি এখান থেকে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ডিগ্রী 1ম বর্ষ 2022 এর ফলাফল জানতে পারবেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল আজ প্রকাশিত হয়েছে। সারাদেশে ৭০৫টি কেন্দ্রে (নিয়মিত, অনিয়মিত ও মান উন্নয়নসহ) ১৮৯২টি কলেজ থেকে মোট ২৫২,০০৬ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। গড় পাসের হার 88.20% শতাংশ।

ডিগ্রির ১ম বর্ষের ফলাফল সাধারণত ৩ মাসে প্রকাশিত হয়। কিন্তু এবার পরীক্ষা শেষ হতে ৬/৭ মাসেরও বেশি সময় পেরিয়ে গেছে। তাই লক্ষ লক্ষ ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার্থীরা ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে।

NU ডিগ্রী ফলাফল 2022

আপনি কি 2022 সালে ডিগ্রি প্রথম বছরের ফলাফল অনুসন্ধান করছেন? যদি হ্যাঁ হয় তাহলে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং অন্য কোনো রেজিস্ট্রেশন নম্বর ছাড়াই আপনার ফলাফল পান। আপনার ডিগ্রী ১ম বর্ষের ফলাফল পরীক্ষা করতে আপনার পরীক্ষার রোল নম্বর প্রয়োজন।

ডিগ্রি প্রথম বছরের ফলাফল পাওয়ার জন্য দুটি সাধারণ বিকল্প রয়েছে। আপনি একটি PDF ফাইলে ফলাফল ডাউনলোড করতে পারেন এখানে আপনার ফলাফল নিতে আপনার রোল নম্বর প্রয়োজন। এবং আরেকটি বিকল্প হল আপনার ডিগ্রি আইডিতে লগ ইন করুন এবং একটি মার্ক শীট সহ আপনার প্রথম বছরের ফলাফল পান।

Top Stories

ডিগ্রী ১ম বর্ষের ফলাফল ২০২২ ডাউনলোড করুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০২২ সালের ডিগ্রি ১ম বর্ষের তত্ত্বীয় ও ব্যবহারিক পরীক্ষা শেষ হয়েছে। ডিগ্রী 1ম বর্ষের তাত্ত্বিক পরীক্ষা 24শে নভেম্বর 2021 এ শুরু হয় এবং 31শে ডিসেম্বর 2021 এ শেষ হয়।

মার্কশিট সহ ডিগ্রী ১ম বর্ষের ফলাফল পাওয়া যাচ্ছে। আপনি সহজেই nu.ac.bd এখান থেকে সরাসরি ডাউনলোড করতে পারেন। আজ সন্ধ্যা ৭টায় ফলাফলসহ নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

ডিগ্রী ১ম বর্ষের ফলাফল এসএমএস চেকিং সিস্টেম

NU<space>DEG<space>রেজিস্ট্রেশন নম্বর/রোল নম্বর এবং পাঠান 16222 নম্বরে

উদাহরণ: NU DEG 12345678901

মোবাইল ফলাফলের নিয়ম:

NU<space>DEG<space>রেজিস্ট্রেশন নম্বর/রোল নম্বর

যে কোন মোবাইল থেকে 16222 নম্বরে পাঠিয়ে রেজাল্ট নিতে পারবেন

আপনি যদি টেলিটক অপারেটর থেকে একটি বার্তা পাঠান, আপনি খুব দ্রুত ফলাফল পাবেন।

ডিগ্রী 1ম বর্ষের ফলাফল 2022 অনলাইন চেক

ওয়েবসাইট থেকে ফলাফল জানতে প্রথমে এখানে ক্লিক করুন

তারপর Degree অপশনে ক্লিক করুন।

১ম বর্ষে যান

রেজিস্ট্রেশন/রোল নম্বর বক্সে আপনার রেজিস্ট্রেশন/রোল নম্বর সঠিকভাবে লিখুন

পরের বছর 2022 লিখুন

তারপর নিচের বক্সে হুবহু কোডটি লিখুন

সবশেষে Search-এ ক্লিক করুন

নতুন উইন্ডো আপনার মার্ক-শীট সহ বিস্তারিত ফলাফল দেখাবে।

ফলাফল অবশ্যই প্রিন্ট করতে হবে এবং এটি পরে কাজে লাগবে।

ডিগ্রী 1ম বর্ষের ফলাফল 2022 বোর্ড চ্যালেঞ্জ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে 2022 সালের ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার ফলাফলে যারা প্রত্যাশিত ফলাফল পাননি তারা চাইলে ফলাফল পর্যালোচনা বা বোর্ড চ্যালেঞ্জের জন্য অনলাইনে আবেদন করতে পারেন।

আবেদনের শেষ তারিখ: আপনি 20/08/2022 তারিখে সকাল 10:00 টা থেকে 20/09/2022 তারিখে 2:00 টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। আবেদন ফি 24/09/2022 তারিখ বিকাল 4 টার মধ্যে ব্যাঙ্কে জমা দেওয়া যাবে।

আবেদন ফি: Taka. 500 প্রতি চিঠি / বিষয়।

nu.ac.bd/ ডিগ্রি ফলাফল

আশা করছি, আপনি ডিগ্রি ১ম বর্ষের ফলাফল ডাউনলোড করতে আসছেন যা এখন বাংলাদেশের সকল কলেজের জন্য উপলব্ধ। ডিগ্রী ১ম বর্ষের রেজাল্টের জন্য নতুন ওয়েবসাইট লিংক আজ এবং কোন সমস্যা ছাড়াই খুব দ্রুত চেক করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close