News

জাতীয় বিশ্ববিদ্যালয় করোনা টিকা/ভ্যাকসিন আবেদন ২০২১ – http://103.113.200.29/student_covidinfo/

আজ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের করোনভাইরাস ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে। আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হন তবে আপনি এখন এই ভ্যাকসিনের জন্য আবেদন করতে পারবেন। যে কোনও কর্তৃপক্ষের কাছ থেকে সিদ্ধান্ত নেওয়ার পরে, ভ্যাকসিন প্রচার শুরু করা হয়েছে। সুতরাং এখন আমরা এই বিষয়ে আলোচনা করতে যাচ্ছি।

[adToAppearHere]

প্রিয় শিক্ষার্থী, আপনি জানেন যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভ্যাকসিন ক্যাম্পেইন এখন একজন শিক্ষার্থী এই ভ্যাকসিন প্রয়োগের জন্য কর্তৃপক্ষকে একটি অফিসিয়াল ওয়েবসাইট তৈরি করা হয়েছে। কেবলমাত্র যারা বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী এবং বর্তমানে এখানে অধ্যয়নরত তারা আবেদনের জন্য উপলব্ধ।

সুতরাং আমরা আশা করি আপনি এখন এই ওয়েবসাইট থেকে আপনার ভ্যাকসিন প্রয়োগের সঠিক দিকনির্দেশনা পেতে পারেন। আমরা আপনাকে কীভাবে ভ্যাকসিনের সঠিক দিকনির্দেশনা পেতে এবং এটি গ্রহণের জন্য আপনার তারিখ নির্ধারণের উপায়ও প্রদর্শন করতে যাচ্ছি। আমরা মনে করি আপনি এই নিবন্ধটি উপভোগ করতে পারেন এবং বিস্তারিত তথ্য পেতে সম্পূর্ণ নিবন্ধটি পড়তে পারেন।

Top Stories

এর আগে, ভ্যাকসিন প্রয়োগের জন্য আপনাকে আবেদন করতে হবে সঠিকভাবে কিছু তথ্য। আপনার পুরো নামটির মতো আপনার পিতার নাম আপনার মাতার নাম এবং আপনার প্রতিষ্ঠানের নাম। এবং আপনার একাডেমিক রোল নম্বরটিতেও আপনার মুখ। আপনার বিভাগের নাম এবং আপনি অবস্থানটি ভ্যাকসিন নিতে পারেন।

সমস্ত আবেদনকারীর কাছ থেকে সমস্ত ধরণের তথ্য সঠিকভাবে প্রয়োজন হবে। সুতরাং কর্তৃপক্ষের কাছ থেকে সুবিধা পেতে আপনাকে যথাযথ তথ্য দিতে হবে। সাবধানতার সাথে ভ্যাকসিন ফর্মটি পড়ুন এবং আপনার তথ্য রাখুন এবং শেষ পর্যন্ত এটি সার্ভারে জমা দিন।

জাতীয় বিশ্ববিদ্যালয় কোভিড -১৯ ভ্যাকসিন নিবন্ধকরণ

[adToAppearHere]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী এবং কর্মীদের জন্য ভ্যাকসিন দেওয়ার উদ্দেশ্য। এবং কার্বেট পরিস্থিতি চলাকালীন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এই বিশ্ববিদ্যালয়ের অধীনে সমস্ত শিক্ষার্থী এবং কর্মীদের জন্য সেরা দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং এটি ২০২১ সালের ১ লা জুলাই থেকে শুরু করা হয়েছে।

আপনাকে জানতে হবে যে ভ্যাকসিন নিবন্ধনের জন্য আবেদনের শেষ তারিখ 12 জুলাই। এই বিশ্ববিদ্যালয়ে ১ কোটিরও বেশি শিক্ষার্থী পড়াশোনা করছে। কলেজের শিক্ষার্থী এবং স্টাফের সবাই এর জন্য আবেদন করতে পারবেন। তাহলে কেন সরকারের কাছ থেকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়ার সুযোগটি মিস করবেন।

[adToAppearHere]

এটিই বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভ্যাকসিনের তথ্য প্রাপ্তির স্থান, এটির অধীনে থাকা সমস্ত শিক্ষার্থী এবং কর্মকর্তা এবং শিক্ষকরা। আমরা মনে করি আপনি বাংলাদেশে এই ভ্যাকসিন প্রচার সম্পর্কে সঠিক তথ্য পেতে এখানে এসেছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় কোভিড -১৯ ভ্যাকসিন নিবন্ধকরণ নিয়ম 

[adToAppearHere]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ/শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা গ্রহণ সংক্রান্ত তথ্যাবলী সংগ্রহের জন্য বর্ণিত লিংক student_covidinfo http://103 .113.200.29/student_covidinfo/ – এ প্রদত্ত ছক পূরণ করে আগামী ১২ই জুলাই ২০২১ তারিখের মধ্যে তথ্য সাবমিট করার জন্য বলা হয়েছে।

[adToAppearHere]

এছাড়াও চিঠিতে বলা হয়েছে বিষয়টি জাতীয় জনগুরুত্বপূর্ণ ও জনস্বাস্থ্য সম্পর্কিত জরুরী বিবেচনায় অধিভুক্ত কলেজের সম্মানিত অধ্যক্ষবৃন্দকে স্ব স্ব কলেজের শিক্ষার্থীদের তথ্য ছক পূরণ নিশ্চিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন।

ছাত্র/ছাত্রীদের যেসব তথ্য সাবমিট করতে হবেঃ

👉
প্রথমে http://103 .113.200.29/student_covidinfo/ উক্ত ওয়েবসাইটে আপনার রেজিস্টেশন নাম্বার দিয়ে প্রবেশ করতে হবে। 👉
তারপর নিচের তথ্য গুলো আপনাকে দিতে হবে। ছাত্র/ছাত্রীদের জন্মতারিখ,মোবাইল নম্বর, জাতীয় পরিচয়পত্র নম্বর, কোভিড ভেকসিন নিয়েছেন কিনা? – yes/no, আপনি কোন অবস্থানে আছেন – যেমন- হোস্টেল/মেস/বাড়ী।

[adToAppearHere]

বিজ্ঞপ্তির পিডিএফ ফাইলঃ https://www.nu.ac.bd/uploads/2018/office_order_05_pub_date_09072021.pdf * তথ্য একবার সাবমিট হলে সংশোধনের সুযোগ নেই‌। তাই তথ্য সাবমিটের সময় সতর্কতা অবলম্বন করবেন

[adToAppearHere]

[adToAppearHere]

আমি কীভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের কোভিড -19 ভ্যাকসিনের জন্য আবেদন করতে পারি?

এখানে আমরা আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ভ্যাকসিন পাওয়ার জনপ্রিয় এবং সবচেয়ে সহজ প্রক্রিয়াটি দেখানোর জন্য যাচ্ছি। আমরা মনে করি এই আবেদন প্রক্রিয়াটি 1 দিন আগে শুরু হয়েছিল। এখন অফিসিয়াল ওয়েবসাইটটি খুব ব্যস্ত, তাই শিক্ষার্থী একটি নতুন পদ্ধতি অনুসরণ করছে। এখন আমরা আপনাকে দেখাতে যাচ্ছি যে আপনি কীভাবে এই পাঠ্যটিকে যথাযথ দিকনির্দেশে পেতে পারেন। আপনাকে নীচের নির্দেশগুলি সাবধানতার সাথে অনুসরণ করতে হবে এবং এখনই আপনার ভ্যাকসিনের আবেদন ফর্মটি গ্রহণ করতে হবে।

[adToAppearHere]

প্রথমত, আপনার একটি ডিভাইস প্রয়োজন, এটি মোবাইল ফোন বা ল্যাপটপ কম্পিউটার হতে পারে।

এটি অবশ্যই ইন্টারনেট সংযোগের সাথে সংযুক্ত থাকতে হবে।

আপনার কাছে মোজিলা ফায়ারফক্সের জন্য গুগল ক্রোম অপেরা মিনি ইউসি মিনি এর মতো একটি ইন্টারনেট ব্রাউজিং ব্রাউজার রয়েছে তা নিশ্চিত করুন।

এখন আপনার হোল্ড ইন্টারনেট ব্রাউজারে যান এবং গুগল খুলুন।

বিডি পরীক্ষার সাহায্যে জাতীয় বিশ্ববিদ্যালয় ভ্যাকসিন আবেদন লিখুন।

আপনি আপনার স্ক্রিনের সামনে বিডি পরীক্ষার সহায়তা অফিসার পোস্ট দেখতে পাবেন।

এখন এই পোস্টটি প্রবেশ করুন এবং জাতীয় বিশ্ববিদ্যালয় ব্যাক সাইড ক্যাম্পেইন 2021 এর জন্য আপনার ভ্যাকসিন প্রয়োগ করুন 

ভাবার সাথে, আপনি আজকের ভ্যাকসিন আবেদনের জন্য যথাযথভাবে আবেদন করেছেন এবং অংশ সম্পর্কিত তথ্য থেকে সঠিক নির্দেশনা পেয়েছেন। আপনার যদি কোনও ধরণের তথ্য প্রয়োজন হয় তবে আমাদের মন্তব্য বাক্সে আমাদের মন্তব্য করতে হবে। আমরা আপনাকে দ্রুত উত্তর দিতে যাচ্ছি।

NU কোভিড -19 অ্যাপ্লিকেশন তথ্য 2021

[adToAppearHere]

জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের করোন ভাইরাস অ্যাপ্লিকেশনটির ভাল প্রয়োগ করার জন্য আপনাকে নীচের দিকটি সাবধানে অনুসরণ করতে হবে।

শিক্ষার্থীর নাম: এই স্থানটি আপনার রেজিস্ট্রেশন কার্ড অনুযায়ী আপনার নামে প্রবেশ করে।

পিতার নাম: এসএসসি শংসাপত্রটি অনুসরণ করার সাথে সাথে আপনি আপনার বাবার পুরো নামটি লিখেন। এর সংক্ষিপ্ত রূপটি ব্যবহার করবেন না।

কোর্সের নাম: আপনার বর্তমান কোর্সের নাম যেমন বাংলা / ইংরেজি / পদার্থবিজ্ঞান / রসায়ন / সমাজবিজ্ঞান / অ্যাকাউন্টিং। তার অর্থ আপনার বিভাগের নাম।

অধিবেশন: সেশন মানে আপনার প্রবেশের বছর বা ভর্তির সময়কাল। এটি হতে পারে আপনি 2018 এ ভর্তি হন, আপনার অধিবেশনটি 2017-18। সুতরাং, আপনি আপনার একাডেমিক সেশনটি নিশ্চিত করতে নিবন্ধকরণ কার্ডটি অনুসরণ করতে পারেন।

জন্ম তারিখ: এই সমষ্টিটি খুব সহজ, আপনি কেবল আপনার জন্ম তারিখটি প্রবেশ করেন। অথবা, আপনার যদি আলাদা তারিখ থাকে তবে অবশ্যই শিক্ষাবর্ষের তারিখ লিখতে হবে যার অর্থ, আপনার NU নিবন্ধীকরণের তারিখ।

[adToAppearHere]

মোবাইল নম্বর: এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় কারণ আপনাকে অবশ্যই সঠিক মোবাইল নম্বর দিতে হবে। আপনাকে সর্বদা খোলার নম্বরটি লিখতে হবে। কারণ, ভ্যাকসিন নেওয়ার জন্য কর্তৃপক্ষ আপনার সাথে যোগাযোগ করবে বা আপনাকে সময়, তারিখ ইত্যাদি দেবে

জাতীয় আইডি (এনআইডি): আপনার যদি এনআইডি থাকে তবে আপনাকে অবশ্যই এটি অবশ্যই এই বাক্সে প্রবেশ করতে হবে। আপনি বাংলাদেশ থেকে এসেছেন বলে তারা আপনার পরিচয় নিশ্চিত করতে চায়। সুতরাং, সাবধানে এই জায়গাটি এই নম্বর দিন।

কোভিড -১৯ টি ভ্যাকসিন গ্রহণের তথ্য: তারা আপনার কাছ থেকে এটি জানতে চায়। আপনি কি আগে কোওিড -১৯ ভ্যাকসিনের জন্য সুরোকখা ওয়েবসাইটের মাধ্যমে বা অন্য কোথাও আবেদন করেছিলেন? আপনার যদি কোভিড ভ্যাকসিন টোকেন থাকে বা ইতিমধ্যে ভ্যাকসিন দেওয়া হয়েছে, তবে এই বিকল্পটি থেকে হ্যাঁ বা না চয়ন করুন।

আবাসিক স্থিতি: এই জায়গায় আপনাকে অবশ্যই আপনার বর্তমান ঠিকানা দিতে হবে। এবং যেখান থেকে আপনি কেবল ঠিকানা উপস্থাপন করেন এবং ভ্যাকসিনের প্রয়োজন। লাইভ ঠিকানা এই জায়গায় দেওয়া হয়।

[adToAppearHere]

Official Website Link For NU Corona Vaccine Application – http://103.113.200.29/student_covidinfo/

Related Articles

2 Comments

  1. আমি টিকা র্কাড কোথাই থেকে সংগ্রহ করব ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close