News

ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল 2022 মার্কশীট ডাউনলোড

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের মতে এইচএসসি ফলাফল 2022 আজ প্রকাশিত হয়েছে এখন এটি এই বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে। এইচএসসি পরীক্ষার রোল নম্বর দেখে শিক্ষার্থীরা তাদের ফলাফল দেখতে পারবে। উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা 27 ফেব্রুয়ারি 2022 শেষ হয়েছে। পরীক্ষা শুরু হয়েছিল ফেব্রুয়ারির তৃতীয় দিনে। এখন শুধু এই ফলাফল প্রকাশের মুহূর্ত। আমরা সবাই জানি ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে এই পরীক্ষায় ভালো সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

আমরা সবাই জানি প্রতি বছর মে মাসের প্রথম সপ্তাহে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ এইচএসসির ফল প্রকাশ করে। বিগত বছরের রেকর্ড অনুযায়ী এ বছরও আমরা আশা করি তা যথাসময়ে প্রকাশিত হবে। কিন্তু সেই প্রত্যাশা বাস্তব নয়, ফল প্রকাশে বিলম্ব হচ্ছে এ বছর। ওই দিন সকল বোর্ড কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল ওয়েবসাইটেও তা প্রকাশ করবে। সুতরাং আপনি যদি এখান থেকে আরও তথ্য সংগ্রহ করতে চান তবে এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়ুন।

ময়মনসিংহ বোর্ড এইচএসসি ফলাফল অনলাইনে সংগ্রহ পদ্ধতি

বাসা থেকে তারা সব ধরনের তথ্য সংগ্রহ করে। তাই নীচে আমরা খুব সহজে অনলাইনে আপনার ফলাফল সংগ্রহ করার পদ্ধতিটি দেখাতে যাচ্ছি।

প্রথমে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.maymensingheducationboard.com-এ যান

এবং এইচএসসি ক্যাটাগরি কর্নারে যান

Top Stories

এই এইচএসসি বিভাগের কর্নারে যাওয়ার পরে আপনি 2022 শিক্ষার্থীদের জন্য একটি নতুন বিজ্ঞপ্তিতে এইচএসসি ফলাফল দেখতে পাবেন।

এই PDF ফাইলটিতে ক্লিক করুন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে ডাউনলোড হবে।

আপনি ফলাফল ডাউনলোড করার জন্য একটি লিঙ্ক দিতে কর্তৃপক্ষকে অনুসরণ করতে পারেন।

এই লিঙ্কে যান এবং আপনার এইচএসসি রেজিস্ট্রেশন নম্বর এবং রোল নম্বর সাবধানে দিন এবং এখান থেকে আপনার ফলাফল সংগ্রহ করুন।

এটি আমাদের দেশে একটি খুব জনপ্রিয় এবং সহজ উপায়।

HSC ফলাফল 2022 ময়মনসিংহ বোর্ড

রেজাল্ট পাওয়ার বক্সটি পূরণ করুন

শিক্ষার্থীরা এসএমএস সিস্টেমের মাধ্যমে তাদের ফলাফল সংগ্রহ করতে পারে এবং শিক্ষা বোর্ডের সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট থেকেও সংগ্রহ করতে পারে। তারা টেলিটক বিডি অফিসিয়াল অনলাইন ওয়েবসাইট থেকেও এটি সংগ্রহ করতে পারে। Bd Exam Help Authority তাদের অফিসিয়াল ওয়েবসাইটেও এই ফলাফল প্রকাশ করবে। আমরা সকল ছাত্রদের জন্য খুব সহজে প্রতিটি পদ্ধতির ফলাফল সংগ্রহের বিষয়ে আলোচনা করতে যাচ্ছি।

অ্যান্ড্রয়েড অ্যাপস দ্বারা এইচএসসি পরীক্ষার ফলাফল 2022 কীভাবে পরীক্ষা করবেন?

স্মার্টফোন অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে শিক্ষার্থী তাদের এইচএসসি পরীক্ষার ফলাফল 2022 দ্রুত পরীক্ষা করে দেখুন। শিক্ষা বোর্ড কর্তৃক 2022 সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর আপনি আপনার প্রি-ইনস্টল অ্যান্ড্রয়েড অ্যাপটি খুলুন।

তারপর অ্যান্ড্রয়েড অ্যাপ বইয়ের তালিকায় বৈধ তথ্য লিখুন। এটা আপনার শিক্ষাগত বিভাগের মত. এইচএসসি/দাখিল/সমমান পরীক্ষা পরীক্ষা বিভাগ নির্বাচন করুন। তারপর শিক্ষা বোর্ডের নাম “ময়মনসিংহ,” “রোল নম্বর,” এবং পাসিং ইয়ার “2022” টাইপ করুন।

তথ্য প্রবেশ করানো সাবমিট বোতামে ক্লিক করুন এবং আপনার এইচএসসি পরীক্ষার ফলাফল 2022 ময়মনসিংহ বোর্ডের জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন। স্মার্টফোন অ্যান্ড্রয়েড সিস্টেম সম্পর্কে আপনার কোন প্রশ্ন থাকলে আমাদের জানান।

ময়মনসিংহ বোর্ডের এইচএসসি ফলাফল 2022 এসএমএসের মাধ্যমে

শিক্ষার্থীরা এসএমএসের মাধ্যমে তাদের ফলাফল দেখতে চাইলে তারা বাংলাদেশের যেকোনো অপারেটর থেকে এই এসএমএস পাঠাতে পারে। অভিভাবকও তাদের সন্তানদের ফলাফল সংগ্রহের জন্য এই পদ্ধতি অনুসরণ করতে পারেন। আপনি গ্রামীণফোন, এয়ারটেল, রবি, টেলিটক, বাংলালিংক যেকোনো অপারেটর থেকে পাঠাতে পারেন।

মনে রাখবেন যে SMS চার্জ আপনার মূল ব্যালেন্স থেকে নেওয়া হবে। প্রতি এসএমএসে একজন ব্যক্তি দেবে 2.50 টাকা (ভ্যাট অন্তর্ভুক্ত)। তার মানে যদি কোনো ব্যক্তি ফলাফলের জন্য চারটি এসএমএস পাঠায় তাহলে অপারেটর আপনার মূল অ্যাকাউন্ট ব্যালেন্স থেকে 10 দশ টাকা নেবে। নীচে আমরা আপনাকে এসএমএস ফর্ম্যাট দেখাতে যাচ্ছি।

উদাহরণ: HSC MYM 12345 2022 পাঠান 16222 নম্বরে

ময়মনসিংহ বোর্ড এইচএসসি মার্কশিট 2022 ডাউনলোড করুন

আপনি কি অনলাইনে আপনার HSC মার্কশিট ডাউনলোড করতে চান এবং আপনিও কি ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে? যদি হ্যাঁ, তাহলে এই নিবন্ধটির এই অংশটি মনোযোগ সহকারে পড়ুন কারণ এখানে আমরা সফলভাবে এই বোর্ডের সকল ছাত্রদের জন্য এই বিষয়টি নিয়ে আলোচনা করছি।

তাদের রেজাল্ট সংগ্রহের পর শিক্ষার্থীর খুব খারাপভাবে মার্কশিটও দরকার। কারণ তাদের মার্কশিট থেকে বিষয়ভিত্তিক নম্বর দেখতে হবে। এবং শিক্ষা বোর্ড কর্তৃপক্ষও প্রথম ফলাফল প্রকাশ করে তবেই মার্কশিটও।

যাতে এই অংশটি শুধুমাত্র আমাদের আলোচনার বিষয় এই শিক্ষা বোর্ডের মার্ক-শীট ডাউনলোড। আমরা জানি যে এই বোর্ডের অধীনে এই বছরে 1 মিলিয়ন শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিয়েছে। আর শিক্ষা বোর্ড কর্তৃপক্ষও ১০ লাখ মার্কশিট করেছে। এই বোর্ডের সকল সদস্য তাদের কাজ করার জন্য খুব সক্রিয়।

ইচএসসি পরীক্ষা ২০২১ ফলাফল

HSC Result Online Checking System

HSC Result Mobile SMS 2022

Check HSC Result 2022 By EIIN Number

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *