BD Exam Help

Exam Help and Guide

এইচএসসি রেজাল্ট ২০২০ (HSC পরীক্ষার রেজাল্ট 2020 মার্কশিট সহ)

এইচএসসি রেজাল্ট ২০২০ (HSC পরীক্ষার রেজাল্ট 2020 মার্কশিট সহ) – এইচএসসি ও সমমান রেজাল্ট ২০২০ আজকে সকাল ১০টায় প্রকাশিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও কনফারেন্সে সকল শিক্ষা বোর্ড এর ফলাফল ঘোষণা করেন। এ বছর পাসের হার ছিল শতভাগ, কারণ করোনা ভাইরাস এর কারণে পরীক্ষা নেয়া সম্ভব হয়নি তাই সকলকে অটো পাস ঘোষণা করা হয়েছিল।
এর আগে শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি এই বছর এর এইচএসসি ও সমমান এর ফলাফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন এই সময় সকল শিক্ষা বোর্ড এর চেয়ারম্যানরা ভিডিও কলে উপস্থিত ছিলেন।
সুতরাং আপনি আমাদের এখান থেকে আপনার এইচএসসি পরীক্ষার মার্কশিট এবং নাম্বার সহ দেখে নিতে পারবেন। সম্প্রতি করোনাভাইরাসের কারণে এই বছর এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। তবে শিক্ষার্থীদের এসএসসি রেজাল্ট এবং জেএসসি রেজাল্টের উপর ভিত্তি করে তাদের এইচএসসি রেজাল্ট প্রকাশ করা হবে।
করোনাভাইরাসের প্রাদুর্ভাব এর কারণে দীর্ঘ সময় ধরে এইচএসসি পরীক্ষা নেওয়ার জন্য অপেক্ষা করা হয়েছিল শিক্ষামন্ত্রালয় থেকে। কিন্তু কোনোভাবেই এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। তাই অক্টোবর মাসে শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা দেন, এইবছর এসএসসি পরীক্ষার ফলাফল এবং জেএসসি পরীক্ষার রেজাল্ট এর উপর ভিত্তি করে আপনাদের এইচএসসি রেজাল্ট ঘোষণা করা হবে।

আপনাদের মধ্যে অনেক শিক্ষার্থী আছে যারা এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ খুঁজে থাকেন, তাদের উদ্দেশ্য করে মূলত আমাদের এই পোস্টটি করা হয়েছে। আমাদের এখান থেকে আপনি খুব সহজে এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশীট সহ সবার আগে ডাউনলোড করে নিতে পারবেন। আপনাদের সুবিধার্থে রেজাল্ট দেখার সবচেয়ে সহজ নিয়মটি ধাপে ধাপে আলোচনা করাহয়েছে।

এইচএসসির ফল: শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত নয়

Table of Contents

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামীকাল শনিবার। তবে এই ফল প্রকাশ উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না।

শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আজ শুক্রবার এই কথা জানানো হয়েছে। এতে বলা হয় হয়, আগামীকাল সকাল সাড়ে ১০টায় ২০২০ সালের   এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল ঘোষণা করা হবে। ফল ঘোষণা উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত সম্পূর্ণ নিষেধ। শিক্ষাপ্রতিষ্ঠানে ফল পাওয়া যাবে না। এবার ফল অনলাইনে প্রকাশিত হবে।

পরীক্ষা কেন্দ্রে অথবা শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো ফল পাঠানো হবে না। কাজেই কোনো অবস্থাতেই ফল প্রকাশের দিন শিক্ষাপ্রতিষ্ঠানে জমায়েত হওয়া যাবে না। যারা মুঠোফোনের খুদে বার্তার মাধ্যমে ফল পেতে ইচ্ছুক তাদের ফল প্রকাশের আগেই প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: HSC< >Board name (First 3 letter) <> Roll<>2020 টাইপ করে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

ফল প্রকাশের সঙ্গে সঙ্গেই  প্রি-রেজিস্ট্রেশনকৃত পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল পৌঁছে যাবে। এছাড়া  www.educationboardresults.gov.bd ওয়েবসাইট  থেকেও ফল দেখা যাবে। সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

এইচএসসি রেজাল্ট ২০২০

এইচএসসি পরীক্ষার রেজাল্ট সাধারণত জুলাই মাসে প্রকাশ হয়। কিন্তু এই বছর করোনাভাইরাসের কারণে সঠিক সময়ে আপনাদের এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করতে পারেনি শিক্ষামন্ত্রালয়। সুতরাং ডিসেম্বর মাসে শেষ সপ্তাহে আপনাদের এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হতে যাচ্ছে। ২৪ ডিসেম্বর ২০২০ সালে https://bdexamhelp.com/hsc-result-2020/ ওয়েবসাইটে দুপুর দুইটার পর থেকে আপনি আপনার রেজাল্ট নাম্বার সহ ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও আপনি আমাদের ওয়েবসাইট থেকেও আপনার রেজাল্ট দেখে নিতে পারেন।
 
আপনি কি এইচএসসি রেজাল্ট ২০২০ খুজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। কারণ আমাদের এখানে এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ প্রকাশ করা হয়েছে। সুতরাং আপনি আমাদের এখান থেকে সবার আগে, খুব সহজেই এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশীট এবং নাম্বার সহ ডাউনলোড করে নিতে পারবেন। যে সকল শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মটি জানে না, আমাদের এখানে তাদের জন্য এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মটি নিচে আলোচনা করা হয়েছে।

এই বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন শিক্ষার্থী। এদের মধ্যে ছাত্র ছিল ৬ লাখ ৬৪ হাজার জন এবং ছাত্রী ছিল ৬ লাখ ৭ হাজার ৯ জন। অনেকেই আপনাদের রেজাল্ট দেখার জন্য উদ্বিগ্ন হয়ে আছেন। সুতরাং দেরী না করে আমাদের এখান থেকে আপনাদের রেজাল্ট দেখে নিন www.educationboard.gov.bd ওয়েবসাইট অথবা www.eboardresults.com ওয়েবসাইট থেকে। আপনি আপনার এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহ ডাউনলোড করে নিতে পারবেন এই ওয়েবসাইট থেকে।

এইচ এস সি রেজাল্ট ২০২০ কবে প্রকাশিত হবে?

আপনারা অনেকেই জানতে চেয়েছে যে, এইচএসসি রেজাল্ট ২০২০ কবে প্রকাশিত হবে? তবে তাদের উদ্দেশ্য করে আমরা বলছি যে, সাধারণত এইচএসসি পরীক্ষার দুই মাসের মধ্যেই আপনাদের এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয়।

তবে এই বছর সাধারণত করোনাভাইরাস এর কারণে আপনাদের এইচএসসি রেজাল্ট নির্ধারিত সময়ের মধ্যে প্রকাশ হচ্ছে না। শিক্ষামন্ত্রী ডক্টর দীপু মনি বলেছেন, ডিসেম্বরের শেষ সপ্তাহে আপনাদের এইচএসসি রেজাল্ট ২০২০ প্রকাশ হবে।

পরীক্ষার ও পরীক্ষার সাল রেজাল্ট প্রকাশের তারিখ
এইচএসসি রেজাল্ট ২০১৪ ১৩ অগাস্ট ২০১৪
এইচএসসি রেজাল্ট ২০১৫ ০৯ অগাস্ট ২০১৫
এইচএসসি রেজাল্ট ২০১৬ ১৮ অগাস্ট ২০১৬
এইচএসসি রেজাল্ট ২০১৭ ২৩ জুলাই ২০১৭
এইচএসসি রেজাল্ট ২০১৮ ১৯ জুলাই ২০১৮
এইচএসসি রেজাল্ট ২০১৯ ১৭ জুলাই ২০১৯
এইচএসসি রেজাল্ট ২০২০ ৩০শে জানুয়ারী ২০২১

আপনাদের সুবিধার্থে আমরা বিগত বছর গুলোতে এইচএসসি পরীক্ষা প্রকাশের তারিখ প্রকাশ করেছি। সুতরাং উপরের ছক দেখলে আপনি খুব সহজেই বুঝতে পারবেন যে, বিগত বছরগুলোতে এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশ হয়েছিল।

এইচএসসি ফলাফল ২০২০ নতুন সিস্টেম

বাংলাদেশ শিক্ষা বোর্ড এবছর এইচএসসি ফলাফল ২০২০ নতুন নিয়মে ঘোষণা করতে যাচ্ছে। ইতিহাসের এই প্রথম পরীক্ষা ছাড়াই এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করতে যাচ্ছে ডিসেম্বর মাসে। করনাভাইরাসের কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বেড়ে যাবে, এর জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছে জেএসসি রেজাল্ট এবং এসএসসি রেজাল্টের উপর ভিত্তি করে এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ ঘোষণা করা হবে এই বছর।

আপনি কি এইচএসসি রেজাল্ট ২০২০ নতুন পদ্ধতি জানতে চাচ্ছেন? এই বছর এইচএসসি রেজাল্ট ২০২০ নতুন পদ্ধতি হবে, ৭ অক্টোবর ২০২০ সাল বুধবার বেলা ১ টার দিকে শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্যটি নিশ্চিত করেছেন।

এখন এসএসসি রেজাল্ট এবং জেএসসি রেজাল্ট এর উপর ভিত্তি করে এইচএসসি পরীক্ষার রেজাল্ট কিভাবে তৈরি করা হবে সে বিষয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি সঠিক কোনো ধারণা দেয় নি। তবে বলা হয়েছে যে, ডিসেম্বর মাসে জেএসসি রেজাল্ট & এসএসসি রেজাল্ট মূল্যায়ন করে এইচএসসি রেজাল্ট ২০২০ ঘোষণা করা হবে।

ঢাকা বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২০

যে সকল শিক্ষার্থীরা ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট মার্কশিট এবং নাম্বার সহ দেখার জন্য অপেক্ষা করছে তাদের জন্য মূলত আমাদের এই পোস্টটি করা হয়েছে।

আমাদের এখান থেকে খুব সহজে আপনি আপনার রেজাল্ট বিষয় ভিত্তিক নাম্বার সহ দেখতে পারবেন।

নিচে ঢাকা বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২০ মার্কশীট এবং নাম্বার সহ দেখার নিয়ম আলোচনা করেছি। সুতরাং আপনি আপনার রেজাল্টটি মার্কশীট সহ দেখার জন্য আমাদের নিচের ধাপগুলো অনুসরণ করুন। তাহলে খুব সহজেই আপনি আপনার রেজাল্টে আমাদের এখান থেকে মার্কশিট সহ দেখাতে পারবেন।

প্রথমে আপনি আপনার মোবাইল থেকে ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন।

তারপরে সার্চ বারে https://eboardresults.com/app/ লিখে সার্চ দিন।

তারপরে HSC/Alim নির্বাচন করুন।

পরের ঘর থেকে পরীক্ষার বছর ২০২০ নির্বাচন করুন

এরপরে বোর্ড এর জায়গায় ক্লিক করে নিজের বোর্ড এর নাম নির্বাচন করুন।

তারপরে আপনার এইচএসসি পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বারটি ফিলাপ করুন।

এরপরে ক্যাপচা কোডটি যোগ করে ফলটি পাশের ঘরে লিখুন।

সবশেষে আপনি সাবমিট বাটনে ক্লিক করুন।

কিচুক্ষন অপেক্ষা করুন আপনার রেজাল্ট দেখতে পাবেন

[বিঃদ্রঃ প্রয়োজনে নিচের পিকচার দেখে করুন]

এসএমএস এর মাধ্যমে এইচএসসি রেজাল্ট দেখার পদ্ধতি

সাধারণ শিক্ষা বোর্ড এর জন্য নিচের নিয়ম:

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: HSC DHA 632584 2020 and Send to 16222

চট্টগ্রাম বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট

চট্টগ্রাম বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। যে সকল শিক্ষার্থীরা চট্টগ্রাম বোর্ডের এইচএসসি রেজাল্ট খুঁজছে, তাদের জন্য মূলত আমাদের পোস্ট এর এই পার্টটি। কারণ এখান থেকে আপনি খুব সহজেই সবার আগে আপনাদের এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশীট এবং নাম্বার সহ ডাউনলোড করে নিতে পারবেন।

আপনাদের সুবিধার্থে নিচে আমরা চট্টগ্রাম বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২০ মার্কশিট এবং নাম্বার সহ দেখার নিয়ম গুলো আলোচনা করেছি।

  • প্রথমে আপনি আপনার মোবাইল থেকে ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন।
  • তারপরে সার্চ বারে https://eboardresults.com/app/ লিখে সার্চ দিন।
  • তারপরে HSC রেজাল্ট নির্বাচন করুন।
  • এরপরে বোর্ড এর জায়গায় ক্লিক করে চট্টগ্রাম বোর্ড দিন।
  • তারপরে আপনার এইচএসসি পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বারটি ফিলাপ করুন।
  • এরপরে একটা ক্যাপচা কোড আছে, সে ক্যাপচা কোডটি ফিলাপ করুন।
  • সবশেষে আপনি গেট রেজাল্ট বাটনে ক্লিক করুন।

এসএমএস এর মাধ্যমে চট্টগ্রাম বোর্ডর এইচএসসি রেজাল্ট দেখার পদ্ধতি

সাধারণ শিক্ষা বোর্ড এর জন্য নিচের নিয়ম:

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year

and Send to 16222

Example: HSC CHI 632584 2020 and Send to 16222

রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট

আপনাদের এইচএসসি পরীক্ষার রাজশাহী বোর্ডের রেজাল্ট আজকের প্রকাশ করা হয়েছে। সুতরাং আমাদের এখান থেকে আপনি খুব সহজেই রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশীট এবং নাম্বার সহ ডাউনলোড করতে পারবেন। এই বছর অন্যান্য বছরের তুলনায় রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট তুলনামূলক অনেক ভালো হয়েছে।

আপনাদের সুবিধার্থে রাজশাহী বোর্ডের এইচএসসি রেজাল্ট দেখার নিয়মটি উদাহরণ সহকারে আলোচনা করলাম। সুতরাং নিচের নিয়মগুলো অনুসরণ করে এখনি আপনার এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশীট এবং নাম্বার সহ ডাউনলোড করে নিন।

প্রথমে আপনি আপনার মোবাইল থেকে ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন।

তারপরে সার্চ বারে https://eboardresults.com/app/ লিখে সার্চ দিন।

তারপরে HSC/Alim নির্বাচন করুন।

পরের ঘর থেকে পরীক্ষার বছর ২০২০ নির্বাচন করুন

এরপরে বোর্ড এর জায়গায় ক্লিক করে নিজের বোর্ড এর নাম নির্বাচন করুন।

তারপরে আপনার এইচএসসি পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বারটি ফিলাপ করুন।

এরপরে ক্যাপচা কোডটি যোগ করে ফলটি পাশের ঘরে লিখুন।

সবশেষে আপনি সাবমিট বাটনে ক্লিক করুন।

কিচুক্ষন অপেক্ষা করুন আপনার রেজাল্ট দেখতে পাবেন

এসএমএস এর মাধ্যমে রাজশাহী বোর্ডর এইচএসসি রেজাল্ট দেখার পদ্ধতি

SMS format for General students:

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: HSC RAJ 632584 2020 and Send to 16222

সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০

আপনাদের মধ্যে অনেকেই আছে সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট খুঁজছে, তাদের উদ্দেশ্য করে মূলত আমরা আমাদের এই পোস্টটি করলাম। সুতরাং আপনি আমাদের এখান থেকে সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ মার্কশিট এবং নাম্বার সহ ডাউনলোড করতে পারবেন। তাই আপনি আপনার রেজাল্টের মার্কশীট সহ দেখার জন্য আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে সবার আগে আপনার পরীক্ষার রেজাল্ট আমাদের এখান থেকে দেখে নিতে পারবেন।

যে সকল শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মটি জানেনা, তাদের সুবিধার্থে আমরা নিচে সিলেট বোর্ডের এইচএসসি রেজাল্ট দেখার নিয়মটি উদাহরণ সহকারে দিয়ে দিলাম।

প্রথমে আপনি আপনার মোবাইল থেকে ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন।

তারপরে সার্চ বারে https://eboardresults.com/app/ লিখে সার্চ দিন।

তারপরে HSC/Alim নির্বাচন করুন।

পরের ঘর থেকে পরীক্ষার বছর ২০২০ নির্বাচন করুন

এরপরে বোর্ড এর জায়গায় ক্লিক করে নিজের বোর্ড এর নাম নির্বাচন করুন।

তারপরে আপনার এইচএসসি পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বারটি ফিলাপ করুন।

এরপরে ক্যাপচা কোডটি যোগ করে ফলটি পাশের ঘরে লিখুন।

সবশেষে আপনি সাবমিট বাটনে ক্লিক করুন।

কিচুক্ষন অপেক্ষা করুন আপনার রেজাল্ট দেখতে পাবেন

এসএমএস এর মাধ্যমে সিলেট বোর্ডর এইচএসসি রেজাল্ট দেখার পদ্ধতি

SMS format for General students:

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: HSC SYL 632584 2020 and Send to 16222

কুমিল্লা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২০

আপনি কি কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ খুঁজছেন? তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। কারণ আমাদের এখান থেকে আপনি সবার আগে কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট মার্কশিট এবং নাম্বার সহ দেখে নিতে পারবেন।

কুমিল্লা বোর্ডের এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম টি আমাদের এই পোস্টে প্রকাশ করা হয়েছে। সুতরাং আমাদের এই পোস্টটি পড়লে খুব সহজেই আপনি আপনার রেজাল্ট মার্কশিট সহ দেখে নিতে পারবেন সবার আগে। তাই এখনি আপনার রেজাল্টটি আমাদের এখান থেকে দেখে নিন।

এসএমএস এর মাধ্যমে কুমিল্লা বোর্ডর এইচএসসি রেজাল্ট দেখার পদ্ধতি

SMS format for General students:

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: HSC COM 632584 2020 and Send to 16222

বরিশাল বোর্ডের এইচএসসি রেজাল্ট

আমাদের এখানে বরিশাল বোর্ডের এইচএসসি রেজাল্ট প্রকাশ করা হয়েছে। আজকে সকাল ১০ টার দিকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবার উদ্দেশ্যে এই রেজাল্ট প্রকাশ করেছে। সুতরাং আপনি দুপুর ২ টার পর থেকে শিক্ষা বোর্ডের অফিস ওয়েবসাইট থেকে আপনার রেজাল্ট এর মার্কশিট এবং নাম্বার সহ ডাউনলোড করতে পারবেন।

শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও আপনি আপনার এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখে নিতে পারেন। সুতরাং আপনার রেজাল্টটি আমাদের ওয়েবসাইট থেকে সবার আগে এখনি দেখে নিন।

প্রথমে আপনি আপনার মোবাইল থেকে ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন।

তারপরে সার্চ বারে https://eboardresults.com/app/ লিখে সার্চ দিন।

তারপরে HSC/Alim নির্বাচন করুন।

পরের ঘর থেকে পরীক্ষার বছর ২০২০ নির্বাচন করুন

এরপরে বোর্ড এর জায়গায় ক্লিক করে নিজের বোর্ড এর নাম নির্বাচন করুন।

তারপরে আপনার এইচএসসি পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বারটি ফিলাপ করুন।

এরপরে ক্যাপচা কোডটি যোগ করে ফলটি পাশের ঘরে লিখুন।

সবশেষে আপনি সাবমিট বাটনে ক্লিক করুন।

কিচুক্ষন অপেক্ষা করুন আপনার রেজাল্ট দেখতে পাবেন

এসএমএস এর মাধ্যমে বরিশাল বোর্ডর এইচএসসি রেজাল্ট দেখার পদ্ধতি

SMS format for General students:

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: HSC BAR 632584 2020 and Send to 16222

এইচএসসি রেজাল্ট ২০২০ দিনাজপুর বোর্ড

যে সকল শিক্ষার্থীরা দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২০ দেখার নিয়ম খুঁজছে, তাদের উদ্দেশ্য করে বলছি, এখানে আমরা দিনাজপুর বোর্ডের এইচএসসি রেজাল্ট দেখার নিয়মটি আলোচনা করেছি। সুতরাং নিচের নিয়মটি অনুসরন করে আপনার এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখে নিন।

এসএমএস এর মাধ্যমে দিনাজপুর বোর্ডর এইচএসসি রেজাল্ট দেখার পদ্ধতি

SMS format for General students:

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: HSC DIN 632584 2020 and Send to 16222

এইচএসসি রেজাল্ট ২০২০ যশোর বোর্ড

আপনি যদি যশোর বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে চান? তাহলে আমি বলব আপনি সঠিক জায়গায় আছেন। কারণ আমাদের এখানে যশোর বোর্ডের এইচএসসি রেজাল্ট দেখার নিয়মটি আলোচনা করা হয়েছে। সুতরাং সবার আগে আপনি আপনার এইচএসসি রেজাল্ট দেখার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন। তাহলে আশা করা যায় সবার আগে আপনি আপনার পরীক্ষার রেজাল্ট নাম্বার সহ আমাদের এখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে যশোর বোর্ডর এইচএসসি রেজাল্ট দেখার পদ্ধতি

SMS format for General students:

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: HSC JES 632584 2020 and Send to 16222

এইচএসসি আলিম পরীক্ষার রেজাল্ট ২০২০ মাদ্রাসা বোর্ড

আপনি কি মাদ্রাসা বোর্ডের আলিম রেজাল্ট ২০২০ খুঁজছেন? তাহলে চিন্তার কোন কারণ নেই, কারণ আপনাদের সুবিধার্থে আমাদের এখানে এইচএসসি আলিম রেজাল্ট ২০২০ প্রকাশ করেছি।

সুতরাং আপনি আমাদের এখান থেকে মাদ্রাসা বোর্ডের এইচএসসি আলিম রেজাল্ট মার্কশিট এবং নাম্বার সহ খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন।

আপনাদের সুবিধার্থে আমরা নিচে মাদ্রাসা বোর্ডের এইচএসসি আলিম পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মটি উদাহরণসহ আলোচনা করছি। সুতরাং আপনার পরীক্ষার রেজাল্ট দেখার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন। তাহলে আশা করা যায়, সবার আগে আপনি আপনার রেজাল্ট মার্কশিট সহ ডাউনলোড করে নিতে পারবেন।

  • প্রথমে আপনি আপনার মোবাইল থেকে ইন্টারনেট ব্রাউজার ওপেন করুন।
  • তারপরে সার্চ বারে https://eboardresults.com/app/ লিখে সার্চ দিন।
  • তারপরে HSC রেজাল্ট নির্বাচন করুন।
  • এরপরে বোর্ড এর জায়গায় ক্লিক করে মাদ্রাসা বোর্ড দিন।
  • তারপরে আপনার এইচএসসি পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বারটি ফিলাপ করুন।
  • এরপরে একটা ক্যাপচা কোড আছে, সে ক্যাপচা কোডটি ফিলাপ করুন।
  • সবশেষে আপনি গেট রেজাল্ট বাটনে ক্লিক করুন।

এসএমএস এর মাধ্যমে মাদ্রাসা বোর্ডর এইচএসসি আলিম রেজাল্ট দেখার পদ্ধতি

ALIM <Space> MAD <Space> Roll number <Space> 2020 And send it to 16222

Example: Alim MAD 123456 2020 >> send to 16222

এইচএসসি ভোকেশনাল রেজাল্ট ২০২০

টেকনিক্যাল এডুকেশন বোর্ড এর ভোকেশনাল পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ডিসেম্বর 24 তারিখে। ফলাফল প্রকাশিত হলে ইন্টারনেটের মাধ্যমে তা সংগ্রহ করতে হবে। কারণ এ বছর শিক্ষাপ্রতিষ্ঠান থেকে কোন ফলাফল দেওয়া হবে না।

ইন্টারনেটে বিভিন্ন পন্থা অবলম্বন করে আপনি এইচএসসি ভোকেশনাল পরীক্ষার ফলাফল ডাউনলোড করতে পারবেন। আপনার সুবিধার্থে প্রতিটি বিষয় এখানে আলোচনার মাধ্যমে তুলে ধরা হলো।

প্রথমে এডুকেশন বোর্ড রেজাল্ট ওয়েবসাইট এ প্রবেশ করতে হবে।

এরপর টেকনিক্যাল বোর্ড নির্বাচন করুন।

পরীক্ষার ঘর হতে ভোকেশনাল সিলেক্ট করুন।

টেকনিক্যাল বোর্ডের আপনার রোল এবং রেজিস্ট্রেশন নাম্বার সঠিকভাবে লিখুন।

সবশেষে সাবমিট বাটনে ক্লিক করে আপনার ভোকেশনাল পরীক্ষার রেজাল্ট দেখুন।

এসএমএস এর মাধ্যমে কারিগরি বোর্ডর এইচএসসি ভোকেশনাল রেজাল্ট দেখার পদ্ধতি

HSC <Space> First three letters of your Board <Space> Roll No < Space > Exam Year and Send to 16222

Example: HSC TEC 632584 2020 and Send to 16222

আপনাদের জিজ্ঞাসা

HSC RESULT দেখার নিয়ম HSC RESULT পাশের হার HSC RESULT সবার আগে HSC রেজাল্ট আজ এইচ এস সি রেজাল্ট এইচ এস সি ২০২১ এর ফলাফল এইচ এস সি এর ফলাফল এইচ এস সি পরিক্ষার রেজাল্ট এইচ এস সি পরীক্ষার ফলাফল এইচ এস সি পরীক্ষার ফলাফল ২০২১ এইচ এস সি পরীক্ষার রেজাল্ট এইচ এস সি পাশের হার এইচ এস সি পাশের হার ২০২১ এইচ এস সি ফলাফল এইচ এস সি ফলাফল ২০২১ এইচ এস সি ফলাফল কখন এইচ এস সি ফলাফল কবে দিবে এইচ এস সি ফলাফল জানার উপায় এইচ এস সি ফলাফল পুনঃনিরীক্ষণ ২০২১ এইচ এস সি ফলাফল সকল বোর্ড এইচ এস সি ফলাফলের তারিখ এইচ এস সি ফলাফলের সময় এইচ এস সি বোর্ড খাতা চ্যালেঞ্জ এর রেজাল্ট 2021 এইচ এস সি রেজাল্ট এইচ এস সি রেজাল্ট ২০২১ এইচ এস সি রেজাল্ট ২০২১ প্রথম আলো এইচ এস সি রেজাল্ট কবে এইচ এস সি রেজাল্ট কবে দিবে এইচ এস সি রেজাল্ট কুমিল্লা বোর্ড এইচ এস সি রেজাল্ট খারাপ এইচ এস সি রেজাল্ট চট্টগ্রাম বোর্ড এইচ এস সি রেজাল্ট টেকনিক্যাল বোর্ড এইচ এস সি রেজাল্ট ঢাকা বোর্ড এইচ এস সি রেজাল্ট তারিখ এইচ এস সি রেজাল্ট দিনাজপুর বোর্ড এইচ এস সি রেজাল্ট বরিশাল বোর্ড এইচ এস সি রেজাল্ট মাদ্রাসা বোর্ড এইচ এস সি রেজাল্ট যশোর বোর্ড এইচ এস সি রেজাল্ট রাজশাহী বোর্ড এইচ এস সি রেজাল্ট সিলেট বোর্ড কারিগরি শিক্ষা বোর্ড এইচ এস সি রেজাল্ট কারিগরি শিক্ষা বোর্ড ফলাফল কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট প্রথম আলো এইচ এস সি রেজাল্ট বাংলাদেশ সকল বোর্ডের পাশের হার 2021

HSC RESULT HSC RESULT 2021 HSC RESULT 2021 BARISHAL BOARD HSC RESULT 2021 CHITTAGONG BOARD HSC RESULT 2021 COMILLA BOARD HSC RESULT 2021 DHAKA BOARD HSC RESULT 2021 DINAJPUR BOARD HSC RESULT 2021 JESSORE BOARD HSC RESULT 2021 RAJSHAHI BOARD HSC RESULT 2021 RANGPUR BOARD HSC RESULT 2021 SYLHET BOARD HSC RESULT 2021

Updated: January 29, 2021 — 9:58 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *