pdf link এইচএসসি এডমিশন রেজাল্ট ২০২৪ চট্টগ্রাম বোর্ড সকল কলেজ দেখুন

২০২৪ সালের চট্টগ্রাম বোর্ড এইচএসসি ভর্তির ফলাফল ঘোষণা করা হয়েছে। এটি ২০২৪-24 সালের একাদশ শ্রেণিতে ভর্তির জন্য 1ম মেধা তালিকা প্রকাশ করেছে৷ মোট, তিনটি মেধা তালিকা এবং দুটি মাইগ্রেশন ফলাফল রয়েছে যা একাদশ শ্রেণিতে ভর্তির জন্য প্রকাশিত হয়েছে। প্রাথমিক HSC ভর্তি 1ম মেধা তালিকা 5 সেপ্টেম্বর, ২০২৪-এ উন্মোচন করা হয়েছিল৷ এর পরে, 2য় মেধাতালিকা 16 সেপ্টেম্বর, ২০২৪ তারিখে এবং 23 সেপ্টেম্বর, ২০২৪ তারিখে 3য় মেধা তালিকা প্রকাশ করার কথা রয়েছে৷

HSC কলেজ ভর্তির ফলাফল ২০২৪ অ্যাক্সেস করতে, আপনি xiclassadmission.gov.bd-এ XI শ্রেণী ভর্তি সিস্টেমের ওয়েবসাইটে যেতে পারেন। উপরন্তু, নির্বাচিত শিক্ষার্থীরা একটি অনন্য নিরাপত্তা কোড সহ SMS এর মাধ্যমে তাদের ফলাফলের বিজ্ঞপ্তি পাবেন। এই নিরাপত্তা কোড সংরক্ষণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ, কারণ এটি ভর্তি নিশ্চিতকরণ এবং চূড়ান্ত তালিকাভুক্তির জন্য প্রয়োজনীয় হবে। এই ফলাফল ঢাকা, কুমিল্লা, রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল, দিনাজপুর, যশোর, সিলেট, ময়মনসিংহ এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে শিক্ষার্থীদের জন্য।

Xi ক্লাস ভর্তি ফলাফল ২০২৪ চট্টগ্রাম এরিয়া

http://xiclassadmission.gov.bd/

সরকারি এবং বেসরকারি উভয় কলেজ এবং মাদ্রাসার জন্য, দুটি স্বয়ংক্রিয় মাইগ্রেশন ফলাফলের পাশাপাশি তিনটি মেধা তালিকা জারি করা হবে। প্রতিটি মেধা তালিকা প্রকাশের পর, নির্বাচিত শিক্ষার্থীদের অবশ্যই তাদের ভর্তি নিশ্চিত করতে হবে। যাদের ভর্তি নিশ্চিত হয়েছে তাদের জন্য মাইগ্রেশনের বিকল্প রয়েছে।

চট্টগ্রাম বোর্ড HSC ভর্তি মাইগ্রেশনের ক্ষেত্রে, এটি শিক্ষার্থীর পছন্দক্রম অনুসরণ করে এবং এটি একটি স্বয়ংক্রিয় প্রক্রিয়া। যদি একজন শিক্ষার্থী মাইগ্রেশনের মাধ্যমে কলেজ পরিবর্তন করে, তাহলে পুনঃনিশ্চিতকরণের প্রয়োজন নেই। যাইহোক, যদি কোন শিক্ষার্থী নিশ্চিত করতে ব্যর্থ হয়, তাদের মনোনয়ন বাতিল করা হবে, একটি নতুন প্রাথমিক আবেদনের প্রয়োজন হবে। মেধা তালিকা, মাইগ্রেশন এবং নিশ্চিতকরণের সময়সূচী নীচে পাওয়া যাবে।

এইচএসসি ভর্তির ফলাফল কিভাবে পরীক্ষা করবেন?

শিক্ষা মন্ত্রণালয় তাদের এইচএসসি ভর্তি ফলাফল ২০২৪ এর মেধা তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের SMS এর মাধ্যমে অবহিত করবে। আবেদনে প্রদত্ত মোবাইল নম্বরে এসএমএস পাঠানো হবে। শিক্ষার্থীরা একাদশ শ্রেণির ভর্তি সিস্টেম ওয়েবসাইটে তাদের ফলাফল যাচাই করতে পারে। অনলাইনে এইচএসসি ভর্তি ফলাফল ২০২৪ অ্যাক্সেস করতে, নীচে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  • xiclassadmission.gov.bd ওয়েবসাইটে যান
  • ফলাফল বিকল্পে যান
  • আপনার এসএসসি/সমমান রোল, রেজিস্ট্রেশন নম্বর, বোর্ড, পাসের বছর দিয়ে লগইন করুন
  • ড্যাশবোর্ড থেকে ফলাফল দেখুন

(HSC) একাদশ শ্রেণি ভর্তির রেজাল্ট ২০২৩ প্রথম পর্যায়ে নির্বাচিত শিক্ষার্থীদের ফল প্রকাশ

একাদশ শ্রেণীর ভর্তি নিশ্চিতকরণ

HSC ভর্তির ফলাফল ২০২৪-এর জন্য নির্বাচিত শিক্ষার্থীদের অবশ্যই টাকা পরিশোধ করে তাদের ভর্তি নিশ্চিত করতে হবে। বোর্ডে নিবন্ধন এবং অন্যান্য ফি জন্য 328. তা করতে ব্যর্থ হলে শিক্ষার্থীর মনোনয়ন ও আবেদন বাতিল হয়ে যাবে। যে ছাত্রদের আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে, তাদের জন্য পরবর্তী ধাপের জন্য পুনরায় আবেদন একটি বিকল্প।

একাদশ শ্রেণীর নিরাপত্তা কোড পুনরুদ্ধার

প্রাথমিক আবেদনের পরে শিক্ষার্থীর দ্বারা প্রাপ্ত নিশ্চিতকরণ এসএমএসে একটি নিরাপত্তা কোড বা পিন থাকে। এই কোডটি কলেজ নির্বাচনের ফলাফলের সাথে প্রদত্ত কোডের মতোই এবং নিশ্চিতকরণ এবং চূড়ান্ত ভর্তির জন্য অপরিহার্য। এটি ছাত্রের জন্য একটি গোপনীয় কোড। যদি কোনও কারণে নিরাপত্তা কোডটি হারিয়ে যায়, তবে এটি ওয়েবসাইট থেকে পুনরুদ্ধার করা যেতে পারে, যদি আপনার পেমেন্ট লেনদেন আইডি, এসএসসি বা সমতুল্য রোল, নিবন্ধন নম্বর, বোর্ডের নাম, পাসের বছর, মায়ের নাম এবং মোবাইল নম্বর দেওয়া থাকে।

একাদশ শ্রেণিতে ভর্তি ২০২৪-2024 সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন

প্রশ্ন: আমি কোনো কলেজের জন্য মনোনীত হইনি, এখন আমার কী করা উচিত?

উত্তর: আপনাকে পরবর্তী মেধা তালিকার জন্য অপেক্ষা করতে হবে। আপনি যদি চান, আপনি আপনার পছন্দের ক্রম পরিবর্তন করতে পারেন বা আগেরগুলিকে পুনরায় সাজাতে পারেন৷ এর জন্য আপনাকে কোনো ফি দিতে হবে না। আপনি যদি আপনার পছন্দ পরিবর্তন করতে চান, তাহলে আপনাকে অবশ্যই পরবর্তী আবেদনের সময়সীমার মধ্যে তা করতে হবে।

প্রশ্নঃ আমাকে একটি কলেজে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে। আমার এখন কি করা উচিত?

উত্তর: আপনি যদি মনোনীত কলেজে ভর্তি হতে চান তাহলে আপনাকে নির্বাচন নিশ্চিত করতে হবে। টাকা পরিশোধ করে কনফার্মেশন সম্পন্ন করতে হবে। 328।

প্রশ্ন: আমি এইচএসসি ভর্তির ফলাফল ২০২৪-এ একটি কলেজের জন্য মনোনীত হয়েছিলাম, কিন্তু আমি এখানে ভর্তি হতে চাই না, আমি কী করতে পারি?

A: আপনি যদি মনোনীত কলেজে ভর্তি হতে না চান, তাহলে নিশ্চিতকরণ থেকে বিরত থাকুন। নির্ধারিত সময়ের মধ্যে নিশ্চিত করতে ব্যর্থ হলে আপনার মনোনয়ন এবং প্রাথমিক আবেদন বাতিল করা হবে। সেক্ষেত্রে পরবর্তী ধাপে আবেদন করতে পারবেন। যাইহোক, আপনি নিশ্চিত হলে, আপনাকে মাইগ্রেশনের জন্য বিবেচনা করা হবে।

প্রশ্নঃ আমি কিভাবে মাইগ্রেশনের জন্য আবেদন করব?

উত্তর: HSC ভর্তির ফলাফল ২০২৪-এর জন্য মাইগ্রেশন স্বয়ংক্রিয়ভাবে দুইবার সম্পন্ন হবে। আবেদনকারীকে মাইগ্রেশনের জন্য কিছু করতে হবে না। আপনি যদি আপনার পছন্দের প্রথম কলেজের জন্য মনোনীত না হন এবং মনোনীত কলেজ নিশ্চিত করেন তবে আপনাকে মাইগ্রেশনের জন্য বিবেচনা করা হবে। মাইগ্রেশন আপনার পছন্দের প্রথমটিতে যাবে। কোন স্থানান্তর না হলে, আপনার বর্তমান মনোনয়ন বৈধ থাকবে।

প্রশ্ন: মাইগ্রেশনের মাধ্যমে কলেজ পরিবর্তন হলে কি আগের কলেজে ফিরে আসা সম্ভব?

উত্তর: মাইগ্রেশন প্রক্রিয়ার মাধ্যমে কলেজ পরিবর্তন করা হলে আগের কলেজে ফিরে আসা সম্ভব হবে না। অভিবাসন সর্বদা পছন্দের ক্রমানুসারে প্রথমে আসবে। এটা স্বয়ংক্রিয়।

প্রশ্ন: HSC ভর্তির ফলাফল ২০২৪-2024 প্রকাশিত হয়েছে। আমি একটি কলেজের জন্য মনোনীত হয়েছিলাম। আমি কিভাবে এটা নিশ্চিত করব?

উত্তর: আপনি যদি কোনো কলেজের জন্য মনোনীত হন, তাহলে আপনাকে নির্ধারিত সময়ের মধ্যে তা নিশ্চিত করতে হবে। কনফার্মেশন ফি টাকা। 328. যেকোন বিকাশ, রকেট, নগদ বা টেলিটকের মাধ্যমে নিশ্চিতকরণ ফি পরিশোধ করার পরেই নিশ্চিতকরণ সম্পূর্ণ হবে। নিশ্চিতকরণের বিবরণ এবং বিস্তারিত নির্দেশাবলী ভর্তির ওয়েবসাইটে পাওয়া যাবে।