News

২০২২ সালের এইচএস সি পদার্থবিজ্ঞান ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর

2022 সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পদার্থ বিজ্ঞান সপ্তম সপ্তাহের এসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান প্রকাশিত হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর নতুন এক নোটিশের মাধ্যমে এই এসাইনমেন্ট এর কাজ দেওয়া হয়। যে সকল শিক্ষার্থীরা 2022 সালে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে এবং বিজ্ঞান মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা থেকে পরীক্ষায় অংশগ্রহণ করবে সকল শিক্ষার্থীরা এ অ্যাসাইনমেন্ট কাজের আওতায় থাকবে। শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার লক্ষ্যে এই এসাইনমেন্ট কাজ পরিচালিত হয়ে আসছে। এর পিছনে সরাসরি শিক্ষা মন্ত্রণালয়ের অগাধ দৃষ্টি এবং কার্যক্রম পরিচালিত থাকবে।

ষষ্ঠ সপ্তাহের সকল বিষয়ভিত্তিক অ্যাসাইনমেন্টে কাজ শেষ হওয়ার সাথে সাথেই সপ্তম সপ্তাহে এসাইনমেন্ট এর কাজ প্রকাশ করা হয়েছে। যে সকল শিক্ষার্থীরা সপ্তম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ গুলো দেখতে চান তারা আমাদের এই পোস্টটি ভালভাবে পড়ুন।

এই পোষ্টের মাধ্যমে আমরা পদার্থ বিজ্ঞান সপ্তম সপ্তাহের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এসাইনমেন্ট এর সমাধান করব। যে সকল শিক্ষার্থীরা ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের রয়েছে তারা তাদের বিভাগভিত্তিক পোস্টগুলো ভিজিট করতে পারে।

এইচএসসি পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট সপ্তম সপ্তাহ 2022

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্টের কাজের মধ্যে প্রকাশ করা হয়েছে। এখন আমরা এই এসাইনমেন্ট এর প্রকাশিত প্রশ্নগুলো নিয়ে বিস্তারিত আলোচনা করব। আশাকরি শিক্ষার্থীরা আমাদের এই পোষ্টের মাধ্যমে এসাইনমেন্ট কাজগুলো লিখিত এবং ছবি আকারে এবং যাদের পিডিএফ প্রয়োজন পিডিএফ আকারে পেয়ে যাবে।

Top Stories

গত পঞ্চম সপ্তাহে পদার্থবিজ্ঞান এর এসাইনমেন্ট কাজ প্রদান করা হয়েছিল। এক সপ্তাহ পরে সপ্তম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ হিসেবে পদার্থবিজ্ঞান বিষয়কে বেছে নেয়া হয়েছে। অতএব তোমাদের জানা উচিত যে ফাইনাল পরীক্ষায় এই বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। অবশ্যই শিক্ষার্থীদের কে অ্যাসাইনমেন্টে প্রদত্ত প্রশ্নগুলোকে ফলো করতে হবে। কেননা এ প্রশ্নগুলো এই ফাইনাল পরীক্ষা তে পাওয়া যাবে।

যে সকল শিক্ষার্থীরা এখন পর্যন্ত সপ্তম সপ্তাহের পদার্থবিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর কাজ ডাউন লোড করতে পারেনি তারা আমাদের এখান থেকে ডাউনলোড করে নিতে পারে। আমরা এখানে খুব সুন্দরভাবে দেখিয়েছি প্রতিটি প্রশ্ন কিভাবে ডাউনলোড করতে হবে। যদি কোনো শিক্ষার্থী এই এসাইনমেন্ট এর কাজগুলো জেপিজি ফরমেটে পেতে চায় তাহলে নিচের ছবি টি ডাউনলোড করে নিন। এখানে ক্লিক করে ডাউনলোড করুন 

এইচএসসি 2022 পদার্থবিজ্ঞান এসাইনমেন্ট সমাধান ৭ম সপ্তাহ

অ্যাসাইনমেন্ট এর সমাধান কাজ করতে করতে ৭ম সপ্তাহে এসে পদার্থ বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান সম্পন্ন করা হয়েছে। তোমরা যে সকল শিক্ষার্থীরা এখন পর্যন্ত এই সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ সমাধান করতে সক্ষম হয়নি তারা নিচের সমাধানটি ফলো করতে পারো। গবে অবশ্যই মনে রাখার বিষয় হচ্ছে যে শিক্ষার্থীদের কে হুবহু নিচের উত্তরটি কপি না করার জন্য বলা হলো।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ মোতাবেক শিক্ষার্থীদের কে নিজের এসাইনমেন্ট এর উত্তর নিজেকে তৈরি করতে হবে। এক্ষেত্রে শিক্ষার্থীরা অনলাইনের সাহায্য নিতে পারে কিন্তু হুবহু উত্তর লেখাটা অপরাধ। ইতিমধ্যে অনেক শিক্ষার্থী সরাসরি কপি করার কারণে নাম্বার কম পেয়েছে। তবে আমরা বলতে পারি যদি আমাদের মত করে উত্তরটি লেখ তাহলে তোমরা অ্যাসাইনমেন্টে ভালো নম্বর পাবে।

শিক্ষার্থীদের সুবিধার্থে আমাদের এসাইনমেন্ট এর কাজগুলো খুব নিখুঁতভাবে শিক্ষকদের তারা সমাধান করা হয়। ইতিমধ্যেই আমরা এইচএসসি ২০২১ সালের শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কাজ সমাধান সম্পন্ন করেছি। আশাকরি এই কাজগুলাও সবার জন্য ভালো হবে বলে মনেহয়।

এইচএস সি ২০২২ পদার্থবিজ্ঞান ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর PDF Download করতে এখানে ক্লিক করুন 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *