News

HSC-2022 ইতিহাস ১ম পত্র এসাইনমেন্ট প্রশ্ন ও সমাধান – ১২শ সপ্তাহ

ইন্টারমিডিয়েট 2022 সালের পরীক্ষার্থীদের জন্য 12 তম সপ্তাহের বাংলা প্রথমপত্র এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর প্রদান করা হয়েছে। ইতিমধ্যেই এইচএসসি পরীক্ষার্থীদের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত 12 তম সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান সম্পন্ন করা হলো। প্রতিটি বিষয়ের সমাধান গুলো ভিন্ন-ভিন্ন ভাবে আমাদের পোস্টে আপলোড করা হয়েছে। ইতিমধ্যেই বাংলা প্রথম পত্র বিষয়ের সমাধান এই পোস্টে আপলোড করেছি। এমনকি এখানে প্রতিটি প্রশ্নের ছবি ও লেখা দুই উপায় আপলোড করা হয়েছে। আশা করি এই আর্টিকেলটি আপনার মন মত হবে এবং এখান থেকে প্রতিটি প্রশ্নের নির্ভুল উত্তর পেতে পারেন।

প্রিয় শিক্ষার্থীরা তোমরা ইতিমধ্যেই এগারটি সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ সম্পাদন করতে পেরেছ। এতে করে আমরা অনেক খুশি হয়েছি কেননা বিগত 11 টি সপ্তাহের এসাইনমেন্ট এর প্রতিটি কাজের উত্তর নির্ভুলভাবে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছিল। বিগত কাজের নেয় আজকের কাজের সমাধান গুলো শুধুমাত্র 12 তম সপ্তাহের জন্য প্রযোজ্য হবে। আমরা আশা করব সকল কিছু বিবেচনা করে ভারত এবং সপ্তাহের সকল বিষয়ে সমাধান আমাদের ওয়েবসাইট থেকে গ্রহণ করবে।

যদি কোনো শিক্ষার্থী মনে করো যে, আজকে প্রকাশিত অ্যাসাইনমেন্টের সমাধানের মধ্যে কোন প্রকার ভুল ত্রুটি পরিলক্ষিত হলে অবশ্যই সঙ্গে সঙ্গে আমাদেরকে জানাতে হবে। আমরা এই সমাধানটি খুব দ্রুত সম্পন্ন করে পুনরায় তোমাদেরকে এটি উদ্বোধন করব। আশা করি সকল সমস্যার সমাধান পূর্বক আজকের এসাইনমেন্ট এর কাজ গুলো গ্রহন করবে।

2022 শিক্ষাবর্ষের এইচএসসি শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ ও মূল্যায়ন নির্দেশনা

নিচের ছবিটির মাধ্যমে তোমরা ১২শ সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজের একটি পূর্ণাঙ্গ নির্দেশনা পেয়ে যাবে। এখানে কীভাবে অ্যাসাইনমেন্টে করতে হবে এবং কততম সপ্তাহের এবং কি কারণে করতে হবে সকল তথ্য প্রদান করা আছে। একটু নিচের দিকে গেলে বিষয়ভিত্তিক ভিন্ন ভিন্ন অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন পেয়ে যাবে। এ ছবিটি ডাউনলোড করে মোবাইলে সেভ করা যাবে।

Top Stories

এইচএসসি শ্রেণি ইতিহাস ১ম পত্র বিষয়ে অ্যাসাইনমেন্ট কাজ

2022 সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট

বিষয়: ইতিহাস প্রথম পত্র

বিষয় কোর্ড: 308

অ্যাসাইনমেন্ট নম্বর; 3

তৃতীয় অধ্যায়ঃ ইংরেজ ঔপনিবেশিক শাসন ব্রিটিশ আমল

অ্যাসাইনমেন্ট কাজ: ভারতের স্বাধীনতা আন্দোলনে কংগ্রেস ও মুসলিম লীগের রাজনৈতিক কর্মসূচি বিশ্লেষণ এবং সামাজিক ও রাজনৈতিক জাগরণে পারস্পরিক মতবিনিময়ের প্রয়োজনীয়তা

শিখনফল:

  • ব্রিটিশ শাসনামলে ভারতবর্ষের রাজনৈতিক বিবর্তন সম্পর্কে ব্যাখ্যা করতে পারবে
  • ব্রিটিশ শাসন থেকে পাকিস্তান ও ভারত রাষ্ট্রের অভ্যুদয় ব্যাখ্যা করতে পারবে
  • সামাজিক ও রাজনৈতিক জাগরণে পারস্পরিক মতবিনিময় উদ্বুদ্ধ হবে

নির্দেশনা:

কংগ্রেস প্রতিষ্ঠার পটভূমি ব্যাখ্যা করা মুসলিম লীগ প্রতিষ্ঠার পটভূমি ব্যাখ্যা করা, কংগ্রেস ও মুসলিম লীগের উল্লেখযোগ্য রাজনৈতিক কর্মসূচিতে উপস্থাপন করা, সামাজিক ও রাজনৈতিক জাগরণে পারস্পরিক মতবিনিময়ের উদ্ভূত হওয়া প্রয়োজনীয়তা ব্যাখ্যা করা।

যে সকল শিক্ষার্থীরা এইচএসসি শ্রেণীতে অধ্যায়নরত আসলো তোমাদের ইতিহাস ১ম পত্র বিষয়ের এ সপ্তাহের এসাইনমেন্ট কাজ প্রদান করা হয়েছে। নিচের ছবিটি দেখলেই তোমরা এ বিষয়ে আরো ভালোভাবে বুঝতে পারবে। এ সপ্তাহের দেওয়া কাজগুলো এখানে সুন্দর ভাবে দেওয়া আছে। আরো ভালোভাবে কাজ গুলো দেখতে হলে এবং উত্তর পেতে হলে এখানে ক্লিক করতে হবে

এইচএসসি শ্রেণীর শিক্ষার্থীরা তোমাদের ১২শ সপ্তাহের কেবলমাত্র এই দুইটি বিষয়ের উপর অ্যাসাইনমেন্ট কাজ প্রদান করা হয়েছে। তোমরা কোথায় আছে প্রথম সপ্তাহে অন্য আরো ২টি বিষয় এর এসাইনমেন্ট এর কাজ প্রদান করা হয়েছিল। আমরা সে সকল বিষয়গুলো ও সমাধান করে আমাদের ওয়েবসাইটে প্রধান করেছিলাম। নির্ভুল এবং নিখুঁত উত্তর পেতে চাও তাহলে আমাদের পোস্ট গুলো ফলো করতে পারো।

See Also: এইচএসসি 2022 এসাইনমেন্ট [১২তম সপ্তাহ] প্রশ্ন ও সমাধান – সকল বোর্ড

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *