এইচএসসি ব্যাচ 2021 সমাজবিজ্ঞান [৩য় সপ্তাহ] এসাইনমেন্ট উত্তর

২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য তৃতীয় সপ্তাহের সমাজবিজ্ঞান অ্যাসাইনমেন্ট কাজ প্রশ্ন ও উত্তর প্রকাশ করা হলো। প্রিয় শিক্ষার্থী আপনি যদি এইচএসসি মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক তা হলে আপনার যদি সমাজবিজ্ঞান বিষয়টি থেকে থাকে তাহলে এই পোষ্ট টি আপনার জন্য প্রযোজ্য। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রচারিত তৃতীয় সপ্তাহের সমাজবিজ্ঞান বিষয়টি মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য প্রকাশ করা হয়েছে। এখানে আমরা সবাই বিজ্ঞান দ্বিতীয় পত্র তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ও সমাধান নিয়ে আলোচনা করবো।

প্রিয় শিক্ষার্থী আমরা দেখেছি আপনারা তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর জন্য আমাদের ওয়েবসাইটে ভিজিট করতে এসেছেন। কেননা আমরা বিগত সকল সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজগুলো সমাধানসহ খুব সঠিকভাবে সম্পন্ন করতে পেরেছি। আপনি যদি নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করেন এখানে প্রতি সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান সহ প্রকাশ করা হয়। আমরা শুরুতে এসাইনমেন্ট এর কাজ প্রকাশ করি এবং তারপরেই তার সমাধান সহ নতুন ছবি আপলোড করব।

আপনারা জানেন যে আমরা অ্যাসাইনমেন্ট এর কাজগুলো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করে থাকি। আজকে বিকেলে যখন অ্যাসাইনমেন্টের নতুন কাজ দেয়া হলো ঠিক তখনই আমরা এটিকে ডাউনলোড করে আমাদের ওয়েবসাইটে পাবলিশ করেছি। আশা করি আমাদের সাথে থেকে অ্যাসাইনমেন্ট এর উত্তর গুলো আপনি এখান থেকে খুব সহজে নিয়ে নিতে পারবেন।

এইচ এস সি ব্যাচ 2021 সমাজবিজ্ঞান ৩য় সপ্তাহ এসাইনমেন্ট

এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে যে সকল শিক্ষার্থীদের মানবিক বিভাগের তৃতীয় সপ্তাহের নির্ধারিত বিষয়গুলো অ্যাসাইনমেন্ট কোশ্চেন তাদেরকে আমাদের ওয়েবসাইটে স্বাগতম। আপনি আমাদের ওয়েবসাইট থেকে এইচএসসি মানবিক বিভাগের তৃতীয় সপ্তাহের প্রতিটি বিষয়ের অ্যাসাইনমেন্টের কাজ পেয়ে যেতে পারেন।

এসএসসি 2021 সালের তৃতীয় সপ্তাহের সমাজবিজ্ঞান দ্বিতীয় পত্র প্রথম অধ্যায় থেকে শরীরচর্চা বিকাশ থেকে প্রশ্ন করা হয়েছে। যেহেতু আমরা এর আগে বলেছি যে আমরা এখানে শুধুমাত্র সমাজবিজ্ঞান বিষয়টি নিয়ে প্রশ্ন ও উত্তর গুলো আলোচনা করব সে তো আমাদের পোস্টটি আপনাকে সম্পূর্ণ করতে হবে।

তাই এখন আমরা এইচএসসি সমাজবিজ্ঞান তৃতীয় সপ্তাহ এসএমএস এর উত্তর প্রকাশের পূর্বে তারা প্রশ্ন গুলো নিয়ে আলোচনা করব। আমাদের সাথে অনেক শিক্ষার্থী আছে যারা অফিশিয়াল ওয়েবসাইট থেকে এসাইনমেন্ট এর কাজ গুলো সংগ্রহ করতে পারে না তাই আমরা তাদের সুবিধার্থে এই এসাইনমেন্ট গুলো খুব তাড়াতাড়ি সংগ্রহ করে তা প্রকাশ করলাম।

প্রথম অধ্যায়: বাংলাদেশে সমাজবিজ্ঞান চর্চার বিকাশ

অ্যাসাইনমেন্টঃ বাংলাদেশে সমাজবিজ্ঞান চর্চা, প্রয়ােজনীয়তা ও বিকাশধারা

শিখনফল বিষয়বস্তুঃ

বাংলাদেশে সমাজবিজ্ঞান চর্চার পটভূমি বর্ণনা করতে পারবে।

সমাজবিজ্ঞান পাঠের প্রয়ােজনীয়তা ব্যাখ্যা করতে পারবে।

বাংলাদেশে সমাজবিজ্ঞানের বিকাশধারা বর্ণনা করতে পারবে।

নির্দেশনাঃ

বাংলাদেশে সমাজবিজ্ঞান চর্চার পটভূমি লিখতে হবে।

সমাজবিজ্ঞান পাঠের প্রয়ােজনীয়তা ব্যাখ্যা করতে হবে।

বাংলাদেশে সমাজবিজ্ঞানের বিকাশধারা বর্ণনা করতে হবে।

HSC 2021 সমাজবিজ্ঞান তৃতীয় সপ্তাহে এসাইনমেন্ট উত্তর

শিক্ষার্থী আপনি কি এসএসসি 2021 সালের তৃতীয় সপ্তাহের সমাজ বিজ্ঞান বিষয়ের এসাইনমেন্ট উত্তর খুজছেন? যদি সঠিক হয়ে থাকে তাহলে এই পোষ্ট টি আপনার জন্য প্রযোজ্য কেননা bdexamhelp.com তৃতীয় সপ্তাহের পূর্ণাঙ্গ উত্তর গুলো নিয়ে হাজির হয়েছে। আশা করি খুব সহজে আপনি তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট এর কাজগুলো উত্তরসহ এখান থেকে দেখে নিতে পারবেন।

আপনি আমাদের ওয়েবসাইট থেকে মানবিক বিভাগের সামাজিক বিজ্ঞান তৃতীয় সপ্তাহের পেমেন্ট এর সম্পূর্ণ অর্থ সংগ্রহ করে তা এসাইনমেন্টের কাগজে লিখে শিক্ষকের নিকট জমা দিয়ে সর্বোচ্চ নম্বর পেতে পারেন। আমরা আশা করব শিক্ষার্থীরা খুব ভালোভাবে আমাদের এসাইনমেন্ট উত্তর গুলো পড়ে তা লিপিবদ্ধ করবে।

সমাজবিজ্ঞান ৩য় সপ্তাহ এসাইনমেন্ট উত্তর দেখতে এখানে ক্লিক করুন 

আমরা এখানে শিক্ষার্থীদের জন্য একটি পিডিএফ ফাইল ডাউনলোড করার অপশন রেখেছি। সকল শিক্ষার্থীরা নেটওয়ার্কের সমস্যার কারণে সব সময় অনলাইনে থাকতে পারেনা সে সুখ ও শিক্ষার্থীরা এসাইনমেন্ট উত্তর পিডিএফ ফাইল ডাউনলোড করে পরবর্তীতে লেখার জন্য রেখে দিতে পারেন।

আমাদের লিখার কোন ধরনের ভুল ত্রুটি পরিলক্ষিত হলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন এতে করে আমরা আরো ভালোভাবে আপনাদের কাছে উত্তর গুলো তুলে ধরতে পারবো। কোন প্রকার ঝামেলা দেখা দিলে অথবা কোন কিছু না বুঝলে আমাদেরকে কমেন্ট করে জানান আমরা সাথে সাথে আপনার কমেন্টের রিপ্লাই দিব।

আরো দেখুন…

জীববিজ্ঞান ৩য় সপ্তাহ এসাইনমেন্ট উত্তর দেখতে এখানে ক্লিক করুন

Updated: August 12, 2021 — 11:48 am

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *