এইচএসসি ২০২১ পদার্থবিজ্ঞান ৪র্থ সপ্তাহ এসাইনমেন্ট সমাধান

এইচএসসি পরীক্ষা ২০২১ সালে অনুষ্ঠিতব্য বিজ্ঞান বিভাগের পদার্থ বিজ্ঞান বিষয়ের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ও উত্তর প্রকাশ করা হলো। যে সকল শিক্ষার্থীরা সাইন্স বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছ তাদের পদার্থবিজ্ঞান এই সপ্তাহের কাজটি সম্পন্ন করা বাধ্যতামূলক। তোমরা জানো যে গত দুই সপ্তাহের এসাইনমেন্টে পদার্থবিজ্ঞান প্রথম পত্র পদার্থবিজ্ঞান দ্বিতীয় পত্র থেকে অ্যাসাইনমেন্ট কাজ নেওয়া হয়েছিল। বিগত সপ্তাহের মতো আশা করা যায় এই সপ্তাহে তারা এই পদ্ধতি অবলম্বন করবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রচারিত সাপ্তাহিক অ্যাসাইনমেন্ট এর কাজ হিসেবে চতুর্থ সপ্তাহে পদার্থবিজ্ঞান এর এসাইনমেন্ট এর কাজ নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। প্রিয় শিক্ষার্থীরা ১৫ সপ্তাহব্যাপী প্রচলিত এসাইনমেন্ট কাজের চতুর্থ সপ্তাহে আজকে আমরা পদার্থবিজ্ঞানের প্রথম পত্র সমাধান করব।

যে সকল শিক্ষার্থীরা আজকেই প্রথম আমাদের ওয়েবসাইটে প্রবেশ করেছে তাদের সকল কেই আমাদের অনেক অভিনন্দন। আশা করি আমাদের সাথে থেকে তোমরা চতুর্থ সপ্তাহের প্রতিটি প্রশ্নের উত্তর নিয়ে যেতে পারবে। আমরা খুব সুন্দর ভাবে তোমাদের জন্য এই এসাইনমেন্ট গুলো সাজিয়ে লিখেছি।

এইচ এস সি পদার্থবিজ্ঞান ২০২১ চতুর্থ সপ্তাহ এসাইনমেন্ট কাজ

দেখতে দেখতে আমরা আমাদের অ্যাসাইনমেন্ট কাজের চতুর্থ সপ্তাহে এসে পৌছালাম এই সপ্তাহে আমরা পদার্থবিজ্ঞান প্রথম পত্র থেকে প্রশ্ন নিয়ে আলোচনা করব। প্রথম সপ্তাহের মতো চতুর্থ সপ্তাহ পদার্থবিজ্ঞান প্রথম অধ্যায়ের কাজ দেওয়া হল।

আমরা দেখেছি কে প্রথম সপ্তাহে আমরা দ্বিতীয় অধ্যায়ঃ ভেক্টর থেকে কিছু কাজ করেছিলাম আমরা এই সপ্তাহে আমরা চতুর্থ অধ্যায় থেকে নতুন কাজ দেওয়া হবে। আশা করি আমরা এই এসাইনমেন্ট এর কাজ যথাসময়ে পেয়ে যাব এবং তা খুব সহজে সমাধান করব।

শিখনফল ও বিষয়বস্তু হিসেবে কিছু কথা বর্ণনা করা হয়েছে। আর নির্দেশনা আবার সংশোধনী হিসেবে যেটি বলা হয়েছে পরিমাপের ক্ষেত্রে দৈর্ঘ্য কিলোমিটার এককে এবং ব্যাগ কিলোমিটার ঘন্টা এককে পরিমাপ করতে হবে।

[Note: HSC 2021 3rd Week Assignment Pic]

এইচএসসি পদার্থবিজ্ঞান চতুর্থ সপ্তাহ এসাইনমেন্ট সমাধান

এ পর্যায়ে আমরা অ্যাসাইনমেন্টের সমাধান করার পর্বে চলে আসলাম। গত সপ্তাহে আমরা পদার্থ বিজ্ঞানের দ্বিতীয় অধ্যায়ঃ তাপ গতিবিদ্যার সমাধান করতে সক্ষম হয়েছিলাম। আমরা পদার্থবিজ্ঞানের দ্বিতীয় পত্র থেকে গত তৃতীয় সপ্তাহে এসাইনমেন্ট কাজ করেছি।

পদার্থবিজ্ঞানের অ্যাসাইনমেন্টের কাজ সমাধান করতে একটু বেশি বেগ পেতে হয়। কারণ এ বিষয়টি একটু বেশি জটিল উচ্চতর গণিত অথবা বায়োলজি থেকে অর্থ বিজ্ঞানের প্রশ্ন গুলো একটু বেশি কঠিন হয়ে থাকে। যে সকল শিক্ষার্থীরা গণিত বিষয়ে অনেক বেশি জ্ঞান মাথায় থাকে শুধুমাত্র তারাই এ বিষয়টিকে খুব তাড়াতাড়ি সমাধান করতে পারবে।

আমরা আশা করছি যে, খুব দ্রুত আমরা নতুন এসাইনমেন্ট এর সমাধান করে এখানে প্রবেশ করব। তোমরা যারা আজকে এসাইনমেন্ট এর কাজ পেয়ে গেছো তোমরা অবশ্যই এসাইনমেন্ট এর সমাধান নেওয়ার জন্য খুব দ্রুত আমাদের ওয়েবসাইটে যোগাযোগ করবে। গত দুই সপ্তাহের মতো আমরা এই সপ্তাহে এসাইনমেন্ট এর সম্পূর্ণ সমাধান দিয়ে স্টুডেন্টদের কৃতজ্ঞ করব।

সর্বশেষে আমাদের এইটুকু কোথায় থাকবে যে, যারা এসএসসি পরীক্ষার্থীর এবং 2021 সালেই তোমরা পরীক্ষা দেবে সকলেই আমাদের ওয়েবসাইটে ভিজিট করে প্রতি সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান গুলো নিয়ে লিখে ফেলবে। আমরা আশাবাদী যে তোমরা ঠিকমতো অ্যাসাইনমেন্টের কাজ জমা দিলে শিক্ষকরা তোমাদেরকে ভালো নম্বর দিবে।

যদি কোন ধরনের সমস্যা চিহ্নিত হয় তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাতে পারো আমরা তোমাদের কমেন্টের রিপ্লাই খুব দ্রুত দিয়ে দিব। পদার্থবিজ্ঞান ৪র্থ সপ্তাহের এসাইনমেন্ট সমাধান পেতে এখানে ক্লিক করুন

আরো দেখুন:

HSC ২০২১ পদার্থবিজ্ঞান ২য় সপ্তাহ এসাইনমেন্ট সমাধান দেখুন

Updated: August 8, 2021 — 12:15 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *