News

[৬ষ্ঠ সপ্তাহ] এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট সমাধান

এইচএসসি ৬ষ্ঠ সপ্তাহ ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট প্রশ্ন ও উত্তর প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিসিয়াল ওয়েবসাইটে আজকে এইচএসসি’র নতুন এসাইনমেন্ট কাজ প্রকাশ করেছেন। ইতিমধ্যেই এই অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ও সমাধান আমাদের ওয়েবসাইটে পাবলিশ করা হয়েছে। যে সকল শিক্ষার্থীরা HSC’র অ্যাসাইনমেন্ট উত্তর দেখতে আগ্রহী তারা আমাদের এই পোস্টটি ভালভাবে পড়ুন। এখানে শুধুমাত্র আমরা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের অ্যাসাইনমেন্ট নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। এই সপ্তাহের বাকী বিষয়গুলোর এসাইনমেন্ট উত্তর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন।

প্রিয় শিক্ষার্থীরা আমরা এখন আলোচনা করব HSC’র ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট এর আজকের উত্তর নিয়ে। যে সকল শিক্ষার্থীরা ৬ষ্ঠ সপ্তাহের HSC ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট এর নির্ভুল এবং সঠিক সমাধান খুঁজে বেড়াচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট bdexamhelp.com যোগাযোগ করুন। তবে আপনাদের প্রতি বিশেষ অনুরোধ থাকবে যে আমাদের দেখানো উত্তরগুলো হুবহু নিজের মতো করে না লিখে নিজে কিছু ধারনা নিয়ে তারপরে লিখুন।

আপনারা জানেন যে আমাদের ওয়েবসাইট সর্বপ্রথম এবং সবার আগে ৬ষ্ঠ সপ্তাহের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট উত্তর HSC’র জন্য প্রকাশ করতে সক্ষম হয়েছে। আপনি যদি বিস্তারিত উত্তর এবং আরও তথ্য পেতে চান তাহলে এই পোস্টটি সম্পূর্ণ শেষ পর্যন্ত পড়ুন।

এইচএসসি অ্যাসাইনমেন্ট

আপনারা জানেন যে ইতিমধ্যে আমাদের ওয়েবসাইট থেকে বাংলাদেশে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত HSC’র ৬ষ্ঠ সপ্তাহের সকল বিষয়ের এসাইনমেন্ট এর সম্পূর্ণ নির্ভুল উত্তর ও সঠিক প্রশ্ন প্রকাশ করেছে। বরাবরের মতো আমরা এবারও HSC’র ৬ষ্ঠ সপ্তাহের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট এর এবং অন্য বিষয়ের অ্যাসাইনমেন্টের উত্তর কপি প্রকাশ করলাম।

যে সকল শিক্ষার্থীরা শুধুমাত্র এইচএসসি অ্যাসাইনমেন্ট এর উত্তর খুঁজছেন তারা এই ওয়েবসাইটে ভালোভাবে নিউজ ক্যাটাগরিতে দেখতে পারেন। সকল পরীক্ষার্থী এখন পর্যন্ত সকল সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর পাননি তারা আমাদের ক্যাটাগরিগুলো ভালভাবে দেখুন সেখানে সফল সপ্তাহের উত্তর দেওয়া আছে।

Top Stories

HSC ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ৬ষ্ঠ সপ্তাহ অ্যাসাইনমেন্ট কাজ

আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি HSC’র ৬ষ্ঠ সপ্তাহের অ্যাসাইনমেন্ট ইসলামের ইতিহাস ও সংস্কৃতি শুধুমাত্র মুসলমান শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য। আপনারা জানেন যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত আজকের অ্যাসাইনমেন্টের কাজটি শুধু মাত্র ১৪ সপ্তাহের জন্য প্রযোজ্য থাকবে। অবশ্যই সকল শিক্ষার্থীকে অ্যাসাইনমেন্ট কাজ সম্পন্ন করে তার শিক্ষকের নিকট জমা দিতে হবে।

এ পর্যায়ে আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশিত HSC’র ৬ষ্ঠ সপ্তাহে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট এর নির্ধারিত প্রশ্ন সংগ্রহ করে আপনার জন্য নিচে ছবি আকারে দিলাম। যে সকল শিক্ষার্থীরা পিডিএফ ফাইল ডাউনলোড করতে ইচ্ছুক তারা নিচে ক্লিক করুন

 

এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট উত্তর

৬ষ্ঠ সপ্তাহের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট এর নির্ধারিত প্রশ্নটিই আলোচনা করার পর আমরা এখন নির্ভুল উত্তর প্রদান করতে যাচ্ছি। যে সকল শিক্ষার্থীরা এখন পর্যন্ত এই অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজে পাননি তারা আমাদের নিচের নির্দেশনাগুলো দেখুন।

অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন উত্তর দিয়ে উন্নত নম্বর পেতে bdexamhelp.com সিমেন্ট এর উত্তর গুলো ফলো করে নিজের মত করে লিখুন। যতটা সম্ভব হুবহু কপি না করে কিছুটা নিজের ভাষায় লিখলে সম্পূর্ণ নম্বর পাওয়া সম্ভব হলে আমাদের আশা।

এসাইনমেন্ট কাজ করার নির্দেশনা অনুযায়ী আমরা বলতে পারি আপনি ইন্টারনেটে সহায়তা নিতে পারেন। কিন্তু ইন্টারনেট থেকে দেওয়া উত্তরটি হুবহু না লিখে তা কিছুটা নিচের মত করে পরিবর্তন করে লিখুন তাহলে সম্পূর্ণ নম্বর পাবেন। যদি কোন প্রকার পরামর্শ অথবা সাহায্য প্রয়োজন হয় তাহলে আমাদেরকে কমেন্ট করুন আমরা তার উত্তর দিব। আরো বিস্তারিত উত্তর দেখতে এখানে ক্লিক করুন

এইচএসসি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি এসাইনমেন্ট উত্তর পিডিএফ ডাউনলোড

এখানে বলা প্রয়োজন যে যেসকল শিক্ষার্থীরা শুধুমাত্র পিডিএফ উত্তরটি ডাউনলোড করতে ইচ্ছুক তারা এই অংশে স্বাগতম। আপনারা জানেন যে আমরা আমাদের ওয়েবসাইটে সাধারণ উত্তরের পাশাপাশি পিডিএফ ফাইল ডাউনলোড করার অপশন দিয়ে থাকি। কেননা সকল শিক্ষার্থীরাই সরাসরি উত্তরটি পছন্দ করে না তারা পিডিএফ ফাইলটি ডাউনলোড করে পরবর্তীতে দেখার জন্য এবং কি পরবর্তীতে ভালোভাবে লিখার জন্য সংরক্ষণ করে।

যে সকল শিক্ষার্থীরা শুধুমাত্র পিডিএফ ডাউনলোড করতে ইচ্ছুক তারা এই অংশে নির্ধারিত অংশে ক্লিক করুন। আপনি পিডিএফ ফাইলটি ডাউনলোড করে পড়া লেখার জন্য সংরক্ষণ করতে পারেন। পিডিএফ ফাইলটি আমরা এই অংশে এটাচ করে দিলাম।

অবশেষে আমরা যেটি পরিলক্ষিত করলাম যে, শিক্ষার্থীরা সবসময় ইন্টারনেটে দেওয়া উত্তরটি হুবহু লেখে শিক্ষকের নিকট জমা দেন। এভাবে উত্তর জমা দেওয়া মোটেও ভাল কাজ নয়। আপনারা অবশ্যই আমাদের দেওয়া উত্তরটি ভালোভাবে পড়ে নিজের মতো করে ধারনা নিয়ে তারপরে লিখে তার শিক্ষকের নিকট জমা দিন। এতে করে আপনি সম্পূর্ণ নম্বর পাওয়ার যোগ্যতা অর্জন করবেন। আশা করি পরবর্তী সপ্তাহ থেকে আমাদের নির্দেশনাগুলো মেনে ভালো নম্বর পাওয়ার লক্ষ্যে আমাদের ওয়েবসাইটের উত্তরটি দেখে নিজের মতো করে লিখবেন এবং সম্পূর্ণ নাম্বার পাওয়ার পর আমাদেরকে কমেন্ট করে জানাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *