News

এইচএসসি ইসলাম শিক্ষা 2021 ৪র্থ সপ্তাহ এসাইনমেন্ট সমাধান

এইচএসসি পরীক্ষার্থী ২০২১ সালের ইসলাম শিক্ষা বিষয়ের চতুর্থ সপ্তাহের অ্যাপয়েন্টমেন্ট কাজ ও উত্তর এখানে প্রকাশ করা হলো। প্রিয় শিক্ষার্থীরা তোমরা যারা মানবিক বিভাগ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে তোমাদের ইসলাম শিক্ষা বিষয়ের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজটি এখন আমরা উত্তর সহ আলোচনা করব। আমরা কিছুক্ষণ আগেই ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে এসাইনমেন্ট নিয়ে কথা বলেছি। যে সকল শিক্ষার্থীর ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়টি আছে তোমরা তা আমাদের ওয়েবসাইটের কিছুক্ষণ আগের পোস্টটি থেকে নিয়ে নিতে পারো।

[adToAppearHere]

চতুর্থ সপ্তাহের ইসলাম শিক্ষা এসাইনমেন্ট এর যে কাজটি দেয়া হয়েছে তা প্রথম পত্র দ্বিতীয় অধ্যায় থেকে নেওয়া হয়েছে। যে সকল শিক্ষার্থীরা এখনো এসাইনমেন্ট এর কাজটি পাননি তারা আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। খুব সহযোগিতার মাধ্যমে আমরা তোমাদেরকে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর দিয়ে দেবো।

আমরা দেখেছি ইসলাম শিক্ষা প্রথম পত্র থেকে প্রথম সপ্তাহের প্রথম অধ্যায় ইসলামী শিক্ষা ও সংস্কৃতি থেকে প্রশ্ন করা হয়েছিল। এবং তৃতীয় সপ্তাহে শিক্ষার্থীদের কে ইসলাম শিক্ষা দ্বিতীয় পত্র প্রথম অধ্যায় আল-কোরআনের এসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করতে বলা হয়েছিল।

[adToAppearHere]

Top Stories

গত দুই সপ্তাহে এসাইনমেন্ট এর ধারাবাহিকতায় আমরা চতুর্থ সপ্তাহে প্রথম পত্র ইসলাম শিক্ষা থেকে অ্যাসাইনমেন্ট পাবো। এবং আমরা আশা করছি খুব শীঘ্রই আমরা তোমাদের হাতে এসাইনমেন্ট এর ছবিটি প্রকাশ করে দিব। শিক্ষা দিতে সুবিধার্থে এখানে আমরা পিডিএফ ফাইলটি ও দিয়ে দিব যদি কারো প্রয়োজন হয় তাঁরা ডাউনলোড করে নিতে পারবে।

এইচএসসি ইসলাম শিক্ষা চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজ 2021

[adToAppearHere]

আমরা এখন আলোচনা করব 2021 সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য প্রকাশিত হওয়া ইসলাম শিক্ষা বিষয়ে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজ নিয়ে। আমরা জানি যে শিক্ষার্থীরা খুব মনোযোগ দিয়ে চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজটি করতে আগ্রহী হয়ে আছে। আমরা এসাইনমেন্ট এর কাজটি নিচে একটি ছবি আকারে দিয়েছি তোমরা যারা চাও তারা স্ক্রিনশট অথবা ডাউনলোড করে নিতে পারো।

চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজটি ইসলাম শিক্ষা প্রথম পত্র বিষয় থেকে নেওয়া হয়েছে। এখানে তৃতীয় অধ্যায়ঃ থেকে যে এসাইনমেন্টটি নেয়া হয়েছে তা বেশি কঠিন বলে মনে হচ্ছে না। যদি তারপরও কোনো শিক্ষার্থীর কঠিন মনে হয় তাহলে আমাদেরকে কমেন্ট করতে পারো আমরা তা খুব দ্রুত উত্তর দেব।

[adToAppearHere]

একজন শিক্ষার্থী হিসেবে তোমাকে অবশ্যই মনে রাখতে হবে যে অ্যাসাইনমেন্ট এর ভিতরে শিখনফল হিসেবে যে এই কথাটুকু বলা হয়েছে তা সুন্দরভাবে তুলে ধরতে হবে। আর সব সময় তোমাদেরকে নির্দেশনা মোতাবেক উত্তর গুলো সাজিয়ে লিখতে হবে। এই কাজগুলো ভালোভাবে করলে প্রতিটি শিক্ষার্থী অ্যাসাইনমেন্ট এর 80% থেকে 100% নম্বর পাবে।

এসাইনমেন্ট কাজ: তাকওয়ার ধারণা, গুরুত্ব ও প্রয়োজনীয়তা বিশ্লেষণ

এইচএসসি ইসলাম শিক্ষা ৪র্থ সপ্তাহ এসাইনমেন্ট সমাধান ২০২১

[adToAppearHere]

আমরা যেহেতু চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সমাধান নিয়ে কথা বলতে যাচ্ছি তার আগে বলতে চাই যে যদি কোনো শিক্ষার্থীর গত দুই সপ্তাহের কোন অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে না থাকো তবে আমাদেরকে কমেন্ট করে জানাও। আমরা খুব দ্রুত তোমাদেরকে বলতে চাই গত প্রথম দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহের সকল বিষয়ের অ্যাসাইনমেন্ট এর কাজগুলো সম্পন্ন করে তার শিক্ষকের হাতে দিয়ে আসো।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী শিক্ষকরা খুব তৎপরতার সাথে শিক্ষার্থীদের কাছ থেকে এসাইনমেন্ট এর কাজগুলো বুঝে নিচ্ছেন। এতে করে একটা ভালো দিক বলা যায় তা হল যারা এসাইনমেন্ট করতে আগ্রহী নয় তারা সকলেই খুব সফলতা সাথে কাজ গুলো সম্পন্ন করতেছে।

[adToAppearHere]

কিছু কিছু শিক্ষার্থীরা শিক্ষার্থীকে খুব দূরে সরে যাচ্ছিল কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে আমরা তাদেরকে সাধুবাদ জানাই। আমরা মনে করি শিক্ষার্থীদের শিক্ষা বিষয়ে জ্ঞান দেওয়াটাই হচ্ছে শিক্ষা মন্ত্রণালয় উদ্দেশ্য। আশা করছি আগামী প্রজন্মের জন্য শিক্ষা মন্ত্রণালয় আরো ভালো উদ্যোগ গ্রহণ করে তাদেরকে পড়াশোনার প্রতি আগ্রহ বাড়িয়ে দিবে।

শেষে আমরা বলতে চাই যে আমরা এখানে 1 থেকে 15 সপ্তাহের এসএসসি পরীক্ষার্থীদের প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তর প্রশ্ন প্রকাশ করব। যদি কোন শিক্ষার্থী আমাদেরকে শুরু থেকেই ফলো করতে চান তাহলে তাদেরকে আমরা স্বাগত জানাই। তবে এসাইনমেন্টের উত্তর পাওয়ার সাথে সাথে তো আমাদের পোস্টটিকে তোমাদের ফেসবুক প্রোফাইলে শেয়ার করে দিবে এতে করে অন্যান্য শিক্ষার্থীরা এখান থেকে সাহায্য নিতে পারবে।

[adToAppearHere]

৪র্থ সপ্তাহ এইচএসসি ইসলাম শিক্ষা এসাইনমেন্ট সমাধান পেতে এখানে ক্লিক করুন

বিগত সপ্তাহের সমাধান দেখুন

এইচএসসি ২০২১ ইসলাম শিক্ষা ১ম সপ্তাহ এসাইনমেন্ট উত্তর

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *