News

অনার্স ১ম বর্ষ রেজাল্ট 2022 – www.nubd.info

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষ পরিক্ষার ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। একটি জরুরী বিজ্ঞপ্তি ভিত্তিতে আজ 2020 সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। অনার্স প্রথম বর্ষের ফলাফল জানার জন্য www.nu.ac.bdwww.nubd.info ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এই পরীক্ষায় 31 টি বিষয়ে 879 টি কলেজের মোট 4 লক্ষ চুয়াত্তর হাজার 249 জন পরীক্ষার্থী 310 টি কেন্দ্রের মাধ্যমে অংশগ্রহণ করেছেন। ফলাফল প্রকাশের পর জানা যায় 87 শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। বিষয়ভিত্তিক নম্বর ও বিস্তারিত ফলাফল এর নম্বর শিট ডাউনলোড করতে এই সম্পূর্ণ আর্টিকেলটি পড়তে হবে।

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে 2020 সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল 21 শে এপ্রিল সন্ধ্যা সাতটায় এসএমএসের মাধ্যমে প্রকাশ করা হয়েছে। যেকোনো মোবাইলের মেসেজ অপশন এ গিয়ে nu<space>Registration No লিখে 16222 নম্বরে পাঠাতে হবে।

ফলাফল দ্রুত ডাউনলোড করার পদ্ধতি ও অফিশিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল ডাউনলোড করার নতুন নিয়ম গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি। আশা করি সম্পূর্ণ আলোচনা ফলো করলে আপনি আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল জানতে কোন প্রকার সমস্যা হবে না।

2020 সালের অনার্স প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল

Top Stories

2020 সালে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রথম বর্ষ পরীক্ষার ফলাফল আজ সন্ধ্যা সাত ঘটিকায় একযোগে সারা বাংলাদেশে প্রকাশ করা হয়েছে। শুধুমাত্র যেসকল শিক্ষার্থীরা 31 টি ভিন্ন ভিন্ন বিষয় 879 টি কলেজের মাধ্যমে সারা বাংলাদেশ থেকে 310 টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেছ তোমাদের ফলাফল পাওয়া যাচ্ছে।

এদিকে অনার্স প্রথম বর্ষের ফলাফল ডাউনলোড করতে শিক্ষার্থীদের মধ্যে অনেক ধরনের সমস্যা দেখা দিচ্ছে। সকল শিক্ষার্থীরা অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে জমালেও সেখানে এখন প্রবেশ করা যাচ্ছে না। এর ফলে শিক্ষার্থীরা তাদের প্রকৃত ফলাফল টি দেখতে সমস্যার সম্মুখীন হচ্ছে।

প্রিয় শিক্ষার্থী আপনি যদি কোন প্রকার সমস্যা সম্মুখীন না হয় প্রথম বর্ষের ফলাফল দেখতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আমাদের এই ওয়েবসাইটের নির্দেশনাগুলো অবশ্যই মেনে চলতে হবে। নির্দেশনার সঠিকভাবে না মেনে নিয়ে যদি উল্টাপাল্টা কাজ করেন তাহলে আপনাদের রেজাল্ট পাওয়ার কোন প্রকার আসা থাকবে না।

SMS এর মাধ্যমে অনার্স প্রথম বর্ষের ফলাফল দেখার নিয়ম ২০২২

2022 সালের নতুন নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের কে ওয়েবসাইট এর পাশাপাশি মোবাইলের মেসেজ দিয়ে এসএমএস দেখার সুযোগ করে দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। অতএব এমত অবস্থায় সকল শিক্ষার্থীরা মোবাইলের মেসেজ অপশন গুলো অথবা মেসেজ পাঠানোর নিয়ম গুলো না জানার কারণে তারা এই সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।

এই আর্টিকেলের শুরুতে আমরা একবার এসএমএস পাঠানোর নিয়ম টি বলেছিলাম। যদি কেউ সেই অংশটি মিস করে থাকো তাহলে অবশ্যই নিচের দেখানো নিয়মটি মেনে এসএমএসটি পাঠালে অবশ্যই ফলাফল জেনে নিতে পারবে।

মোবাইলে এসএমএস দেখার জন্য শুরুতেই মোবাইলের মেসেজ অপশনে যাবেন। এবার লিখুন nu<space>h1>space<Registration No এবার এসএমএসটি 16222 নাম্বারে পাঠিয়ে দিন।

উদাহরণস্বরূপ: nu h1 653838 send to 16222

উপরের নিয়ম ফলো করে আপনি এসএমএস এর মাধ্যমে ফলাফল পেতে পারেন তবে অবশ্যই আপনাকে প্রতিটি এসএমএসের চার্জ হিসাবে ২ টাকা 75 পয়সা প্রদান করতে হবে। এক্ষেত্রে আপনি যেকোনো সিম থেকে এই এসএমএস করতে পারেন কোন ধরনের বাধ্যবাধকতা নাই।

অনলাইনে অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ কিভাবে চেক করবেন?

আপনাকে অবশ্যই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনার্স ১ম বর্ষের ফলাফল ডাউনলোড করতে হবে। সাধারণত, ফলাফল অনলাইনে প্রকাশিত হয়, ফলস্বরূপ, সকল শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অনলাইনে ফলাফল পরীক্ষা করতে হবে। নিচের নিয়মগুলি অনুসরণ করে আপনাকে কোনো রিলোড ছাড়াই ফলাফল পেতে হবে।

  • প্রথমে আপনাকে এই লিঙ্কে ক্লিক করতে হবে https://www.nu.ac.bd/result/1st-year/
  • এখন জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ওয়েবসাইট দেখতে পারবেন
  • অনার্স ১ম বর্ষ ট্যাবে ক্লিক করুন
  • এখন আপনার পরীক্ষার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং সেশন দিন
  • অবশেষে, জমা বাটনে ক্লিক করুন
  • ডাউনলোড বা মুদ্রণ বিকল্পে ক্লিক করুন এবং আপনার ফলাফল আপনার ডিভাইস ডাউনলোড করবে

See Also:

(Download Link) www.nu.ac.bd honus 1st Year Result 2022 – Today 21 April 2022

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *