[PDF ডাউনলোড] ডুয়েট ভর্তি রেজাল্ট ২০২৪ www duet.ac.bd

ডুয়েট https://www.duet.ac.bd/admission/undergraduate-admission-test-2024/ ফলাফল আজ প্রকাশিত হয়েছে। আপনার ফলাফলের প্রয়োজন হলে আপনি অবিলম্বে এই পোস্টটি দেখতে পারেন। সুতরাং, এটি একটি পিডিএফ ফাইলে সম্পূর্ণ ফলাফল শীট পরীক্ষা করার গুরুত্বপূর্ণ মুহূর্ত। আজ 26 সেপ্টেম্বর 2024 আপনার ফলাফল অফিসিয়াল ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে। আপনি পোস্ট থেকে ভর্তির ফলাফল চেক করার যোগ্য।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিএসসি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ব্যাচেলর অব আর্কিটেকচার প্রোগ্রাম 2024 সেশনের প্রথম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন করার শেষ তারিখ হল 31 অক্টোবর, 2024 আবেদনকারীদের 29 আগস্ট 2024 থেকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির ফর্ম পূরণ করতে হবে।

ডুয়েটের ফলাফল ২০২৪

www.duet.ac.bd

DUET Undergraduate Admission Result 2023 - ফলাফল প্রকাশিত

প্রথমত, আমরা বলতে পারি যে ইতিমধ্যে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এখন তালিকাভুক্ত আবেদনকারীর ফলাফল স্নাতক ভর্তি প্রোগ্রাম 2024-এর ওয়েবসাইটে ঘোষণা করা হয়েছে। অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কটি হল https://www.duet.ac.bd/admission/undergraduate-admission-test-2024/।

DUET Result 2023

ভর্তি রেজাল্ট ডাউনলোড লিংক

ডুয়েট ভর্তি পরীক্ষা 2024 এর সিলেবাস

প্রথম পত্রে থাকবে পদার্থবিদ্যা, রসায়ন, গণিত ও ইংরেজি। পদার্থবিজ্ঞানে আপনাকে অবশ্যই ভেক্টর, গতি, বল, কাজ এবং শক্তি, তরঙ্গ এবং দোলন ধ্বনি অনুসরণ করতে হবে। তাপ এবং তাপগতিবিদ্যা, আলো, পারমাণবিক পদার্থবিদ্যা।

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ভর্তি পরীক্ষার বৈধ প্রার্থীদের তালিকা 2024

প্রিয় আবেদনকারীরা ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) ভর্তি কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষার বৈধ আবেদনকারীদের তালিকা প্রকাশ করেছে। আগ্রহী শিক্ষার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে তাদের তালিকা দেখতে পারেন।

ডুয়েট ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড 2024

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার 2024 এর প্রবেশপত্র শেষ দিনে প্রকাশ করেছে ডুয়েট ভর্তি কমিটি। বিডি পরীক্ষা সহায়তা টিম আপনাকে এখনই আপনার প্রবেশপত্র ডাউনলোড করতে সহায়তা করতে পারে। http://www.duet.ac.bd/admission/undergraduate-admission/ লিঙ্কে যান এবং যেকোনো সময় আপনার প্রবেশপত্র ডাউনলোড করুন।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ 2024 সালের সেশনে ম্যাটেরিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং নামে নতুন বিভাগে নতুন শিক্ষার্থী ভর্তির অনুমোদন দিয়েছে। এ বছর বিভাগটি 30 জন শিক্ষার্থী ভর্তি করতে পারবে।

DUET ভর্তির আসন সব বিভাগে

এই বছর স্নাতক প্রোগ্রামে ছাত্র ভর্তির জন্য 660টি আসন রয়েছে। ধাতব প্রকৌশল বিভাগে 120 আসন, পুরকৌশল বিভাগে 120 আসন, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগে 120 আসন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে 60 আসন, স্থাপত্য প্রকৌশল বিভাগে 30 আসন, শিল্প ও উত্পাদন প্রকৌশল বিভাগে 30 আসন, রাসায়নিক ও খাদ্য প্রকৌশল বিভাগে 30 আসন এবং মেটারিক্যাল এবং মেটারিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ 30 আসন। প্রকৌশল বিভাগে ভর্তি পরীক্ষা 2024 এর জন্য 30টি আসন।

  • DUET ভর্তির প্রয়োজনীয়তা 2024
  • আবেদনকারীদের অবশ্যই বাংলাদেশী জাতীয়তা থাকতে হবে।
  • আবেদনকারীদের যেকোন বোর্ড থেকে 5 এর মধ্যে 3.00 সহ একটি SSC এবং HSC বা BTEB বা মাদ্রাসা সার্টিফিকেট থাকতে হবে।
  • ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং বা আর্কিটেকচার বা কৃষি থেকে শিক্ষার্থীদের অবশ্যই 60% নম্বর থাকতে হবে বা 5-এর মধ্যে CGPA-3.00 থাকতে হবে
  • ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার/কৃষি শিক্ষার্থীরা যারা 2017 থেকে 2018 পর্যন্ত পাস করেছে তারা এখানে আবেদন করতে পারবে।

ভর্তি বা যেকোনো সাহায্যের জন্য, আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন অথবা আপনি ভর্তি পরীক্ষা 2024-এর সাহায্যের জন্য http://www.duet.ac.bd এই ইউআরএলটি দেখতে পারেন।

ডুয়েট ভর্তি পরীক্ষার টাকা জমা প্রক্রিয়া 2024

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা 2024 আবেদনকারীরা DBBL মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে TK প্রদান করতে পারেন। ভর্তি পরীক্ষার ফি 980 টাকা। শিক্ষার্থীদের অবশ্যই 31 অক্টোবর, 2019 এর মধ্যে তাদের আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে।

DUET ভর্তি রসায়ন সাজেশন 2024

রসায়নে শিক্ষার্থীদের বিভিন্ন ধরণের রাসায়নিক বিক্রিয়া, অনুঘটক এবং অনুঘটক, গ্যাসের আইন, পারমাণবিক কাঠামো, কোয়ান্টাম সংখ্যা, pH, রাসায়নিক বন্ধন, কঠোরতা ইত্যাদি অনুসরণ করা উচিত।

DUET ভর্তি গণিত সিলেবাস 2024

গণিত ভর্তির প্রস্তুতির জন্য আপনাকে অবশ্যই বীজগণিত, ত্রিকোণমিতি, কো-অর্ডিনেট জ্যামিতি, ডিফারেনশিয়াল ক্যালকুলাস, ইন্টিগ্রাল ক্যালকুলাস ইত্যাদি বিষয়গুলি সঠিকভাবে অনুসরণ করতে হবে।

ডুয়েট ভর্তি পরীক্ষা ইংরেজি সিলেবাস 2024

আপনার ইংরেজি প্রস্তুতিতে, আপনাকে অবশ্যই এই বিষয়গুলি অনুসরণ করতে হবে সেগুলি হল কালের ব্যবহার, বাক্য গঠন, ক্রিয়ার শ্রেণিবিন্যাস এবং বক্তব্যের অংশ। প্রত্যয় ও উপসর্গের ব্যবহার, উপসর্গের ব্যবহার, কণ্ঠস্বর, ইডিয়ম এবং বাক্যাংশ, ইংরেজি শব্দভাণ্ডার, অনুচ্ছেদ, চিঠি লেখা, প্রতিবেদন লেখা, পড়া, মৌখিক, অনুবাদ ইত্যাদি।

DUET ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা 2024 pdf (duet.ac.bd)

প্রিয় শিক্ষার্থীরা DUET ভর্তি কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে ভর্তি পরীক্ষার আসন পরিকল্পনা প্রকাশ করেছে, আপনি এটি আমাদের ওয়েবসাইটে দেখতে পারেন। তাই আমরা pdf এবং jpg ফরম্যাটেও আমাদের ওয়েবসাইটে একটি আসন পরিকল্পনা কপি আপলোড করেছি। আমরা আপনাকে ভর্তি পরীক্ষার ফলাফল 2024 প্রদান করি যখন ভর্তি পরীক্ষা কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে এটি প্রকাশ করবে।

ডুয়েট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান 2024 পিডিএফ

প্রিয় আবেদনকারীরা ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা 2024 শেষ হয়েছে। প্রথমে, আমরা ভর্তি পরীক্ষার প্রো প্রশ্ন সমাধান করি