[DOF নিয়োগ পরীক্ষা ২০২৪] মৎস্য অধিদপ্তর অফিস সহায়ক পদে প্রশ্ন সমাধান PDF এখানে দেখুন

মৎস্য অধিদপ্তর ১৯০৮ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ে আসছে। বর্তমানে নতুন বিজ্ঞপ্তিটি ২০২৩ সালে প্রকাশিত হয়েছিল। আজকে অনুষ্ঠিত মৎস্য অধিদপ্তরের রাজস্ব খাতে নিয়োগ পরীক্ষার অফিস সহায়ক পদের লিখিত প্রশ্নের সঠিক সমাধান এইমাত্র প্রকাশিত। পরীক্ষার্থী হিসেবে আপনাকে অবশ্যই পরীক্ষার প্রশ্ন উত্তর সঠিক সমাধান ডাউনলোড করতে হবে।

অফিস সহায়ক পদের পরীক্ষার প্রশ্ন উত্তর প্রকাশিত

নতুন এক বিজ্ঞপ্তির মাধ্যমে মৎস্য অধিদপ্তর কর্তৃপক্ষ জানান 11 তম থেকে ২০ তম গ্রেটের শূন্য পদে জনবল নিয়োগের লিখিত পরীক্ষা আজ ১৬ই ফেব্রুয়ারি ২০২৪ রোজ শুক্রবার ৩৬ টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদেরকে প্রবেশপত্র অনুযায়ী নির্ধারিতক কেন্দ্রে সকাল ৯ ঘটিকার মধ্যে প্রবেশ করতে বলা হয়েছে। আজকের পরীক্ষাটি সম্পূর্ণ এক ঘন্টায় MCQ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।

প্রশ্ন সমাধান চেক করার প্রক্রিয়া:

যেহেতু আজকের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সাথে সাথে আমরা সকল প্রশ্নের সঠিক উত্তর সমাধান সহ আমাদের ওয়েবসাইটে প্রকাশ করতে যাচ্ছি তাই আপনাদের কাছে অনুরোধ থাকবে সকলে বাংলাদেশের সর্বোচ্চ ব্যবহৃত অফিশিয়াল ওয়েবসাইট থেকে সমাধান ডাউনলোড করবেন। যারা প্রশ্ন সমাধান চেক করার নিয়ম জানতে ইচ্ছুক তারা নিচে দেওয়া তথ্য ফলো করতে পারবেন:

  • শুরুতে আপনাকে https://bdexamhelp.com/ এই লিংকে প্রবেশ করতে হবে
  • এবার সরাসরি নোটিশ সেকশনে চলে যান
  • এখান থেকে সর্বশেষ মৎস্য অধিদপ্তরের পোস্ট ওপেন করুন
  • এই পোস্টটিতে দেওয়া পরীক্ষার প্রশ্ন সমাধান চেক করবেন

অথবা আপনারা চাইলে সরাসরি গুগল থেকে সার্চ করে যে কোন ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার প্রশ্ন উত্তর ডাউনলোড করতে পারেন। তবে ফেসবুক সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ইতিমধ্যে আমরা আমাদের গ্রুপে সকল পদের প্রশ্ন উত্তর সহ পোস্ট প্রকাশ করেছি।

মৎস্য অধিদপ্তর

মৎস্য অধিদপ্তর এর কাজ কি?

প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর আওতায় থেকে মৎস্য বিজ্ঞান সংক্রান্ত উন্নয়ন ও দেশের মৎস্য সম্পদকে ত্বরান্বিত করাই এই অধিদপ্তরের প্রধান কাজ। মহাপরিচালক এই অধিদপ্তরের প্রধান হিসেবে কর্তব্যরত রয়েছেন। তার আওতায় সারাদেশে মৎস্য খাতের উন্নয়নের জন্য বিভিন্ন ধরনের প্রতিযোগিতা ও কার্যাবলী পরিচালিত হয়ে আসছে।

আজকে অনুষ্ঠিত অফিস সহায়ক পদের প্রশ্ন উত্তর PDF

সর্বশেষ তথ্য অনুযায়ী ইতিমধ্যে পরীক্ষার প্রশ্ন ফেসবুক গ্রুপের মাধ্যমে আমাদের হাতে এসে পৌঁছেছে। আমাদের লক্ষ্য খুব দ্রুত সময়ের মধ্যে সকল প্রশ্নের ব্যাখ্যা সহ সঠিক উত্তর এর সমাধান শিক্ষার্থীদের হাতে হাতে পৌঁছে দেওয়া। ইতিমধ্যে আমরা সমাধানের একটি পিডিএফ কপি আমাদের ফাইল সেকশনে আপলোড করেছি।

আপনারা যারা সরাসরি আমাদের ওয়েবসাইট থেকে আজকের পরীক্ষার ডাউনলোড করতে আগ্রহী তারা অবশ্যই উপরে দেওয়া পিডিএফ ডাউনলোড লিংক ফলো করুন। অবশ্যই সকল উত্তর বিভিন্ন অফিশিয়াল বই ও ওয়েবসাইটের তথ্য থেকে সংগ্রহ করা। যদি কোন ভুল পরিলক্ষিত হয় তাহলে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাতে ভুলবেন না।