News

ঢাকা জেলা (DPDC/DESCO) লোডশেডিং এর সময়সূচি – এলাকা ভিত্তিক লোডশেডিংয়ের সময় প্রকাশিত

ঢাকা জেলার লোডশেডিং এর সময় সূচি প্রকাশ করেছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড DPDC/DESCO কোম্পানি। বৈষয়িক আবহাওয়ার পরিস্থিতির কারণে বাংলাদেশে সে লোডশেডিং এর সংখ্যা বেড়ে গেছে। এরই পরিপ্রেক্ষিতে ঢাকা জেলার লোডশেডিংয়ের একটি সম্ভাব্য সময়সূচী বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কোম্পানি তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে।

সরকারি নির্দেশনা মোতাবেক লোডশেডিংয়ের একটি সিডিউল আমরা ইতিমধ্যে হাতে পেয়েছি যেটি কেবলমাত্র ঢাকা অঞ্চলের মানুষদের জন্য প্রযোজ্য হবে। এই পিডিএফ এর ভিতরে সকল অঞ্চলগুলো ভিন্ন ভিন্ন ভাবে বিভক্ত করে লোডশেডিং এর সময় নির্ধারিত করা হয়েছে আপনারা চাইলে খুব সহজেই এটি ডাউনলোড করার মাধ্যমে আপনার এলাকার লোডশেডিং কখন হবে সেটি দেখে নিতে পারেন।

DPDC/DESCO ঢাকা লোডশেডিং সময়সূচি

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কোম্পানি ঢাকা বিভাগ থেকে দুইটি অঞ্চলে বিভক্ত করেছেন একটি হচ্ছে অঞ্চল এবং অপরটি হচ্ছে ঢাকা অঞ্চলে এই ক্ষেত্রে আমরা ঢাকা ও অঞ্চলের প্রতিদিনের লোডশেডিংয়ের তালিকা পিডিএফ এর মাধ্যমে প্রকাশ করেছি।

আপনি যদি ঢাকা এলাকার হয়ে থাকেন তাহলে অবশ্যই নিচের ছবি অথবা পিডিএফ ডাউনলোড এর মাধ্যমে এলাকার লোডশেডিংয়ের সময় জেনে নিন।

Top Stories

এলাকা ভিত্তিক লোডশেডিংয়ের একটি মাত্র কারণ হচ্ছে বিদ্যুতের উৎপাদন কম হওয়ার কারণে সারাদেশে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থার করা যাচ্ছে না তাই এলাকাভিত্তিক কিছু লোডশেডিং এর মাধ্যমে এই চাপ কমানো যাচ্ছে।

ঢাকা জেলা এলাকা ভিত্তিক লোডশেডিং এর তালিকা

এলাকাভিত্তিক লোডশেডিংয়ের কথাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুদিন আগে একটি সংবাদ সম্মেলনে উপস্থাপন করেছিলেন তারই পরিপ্রেক্ষিতে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় থেকে গতকাল একটি নতুন প্রজ্ঞাপন জারির মাধ্যমে আজকে থেকে প্রতিটি জেলায় একটি নির্দিষ্ট সময়ে লোডশেডিং দেওয়ার চিন্তা করেছেন। ঢাকা জেলার লোডশেডিংয়ে তালিকা ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

কিভাবে ঢাকা জেলার লোডশেডিং এর তালিকা ডাউনলোড করবেন?

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কোম্পানি অর্থাৎ সাথে জড়িত ঢাকা অঞ্চলের লোডশেডিংয়ের তালিকা ইতিমধ্যেই তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছেন আপনি চাইলে খুব সহজেই এই ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে এই তালিকাটি ডাউনলোড করতে পারেন অথবা নিচের নির্দেশনাগুলো মেনে চলতে পারেন।

  • লোডশেডিং এর তালিকা ডাউনলোড করতে শুরুতেই DPDC/DESCO এর ওয়েবসাইট ভিজিট করুন
  • নেস্কো এর অফিশিয়াল ওয়েবসাইট লিংক http://desco.gov.bd/
  • এবার নোটিশ বোর্ডে প্রবেশ করুন অথবা ডানপাশে লেখা থেকে লোডশেডিংয়ের তালিকা ক্লিক করুন
  • খুব সহজে নতুন একটি পিডিএফ ডাউনলোড হওয়ার মাধ্যমে আপনার ঢাকা অঞ্চলের এবং অঞ্চলের তালিকা পেয়ে যাবেন

এলাকাভিত্তিক লোডশেডিং এর সময়সুচী প্রকাশিত এখানে দেখুন

এলাকাভিত্তিক লোডশেডিং কি এবং কেন এটি করা হচ্ছে?

এলাকা ভিত্তিক লোডশেডিং হচ্ছে কিছু নির্দিষ্ট এলাকায় নির্দিষ্ট সময়ে প্রতিদিন লোডশেডিং করা হবে এর ভিত্তিতে লোডশেডিংয়ের নিয়মটি সরকারিভাবে নির্ধারিত সময়ে করতে হবে। জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ার ফলে বিদ্যুতের উৎপাদন কম হচ্ছে এর পরিপ্রেক্ষিতে বিদ্যুতের চাপ কমানোর জন্য এলাকাভিত্তিক লোডশেডিংয়ের ব্যবস্থা করেছেন সরকার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *