News

ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি বৃত্তির ফলাফল প্রকাশ ~ পিডিএফ ফরম্যাট ফাইল ডাউনলোড

ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ আজ এসএসসি বৃত্তির ফলাফল 2022 প্রকাশ করেছে। আপনি যদি সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন তবে আপনার বৃত্তির ফলাফল কর্তৃপক্ষ দ্বারা প্রকাশের জন্য প্রস্তুত। তাই এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে অনলাইনে আপনার এসএসসি বৃত্তির ফলাফল সংগ্রহ করবেন।

সমস্ত শিক্ষা বোর্ড অংশে এসএসসি বৃত্তির ফলাফল প্রকাশ করতে যাচ্ছে। এখানে আপনি সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট থেকে এসএসসি বৃত্তির ফলাফল 2022 সহজেই ডাউনলোড করতে পারেন। শিক্ষার্থীরা এসএসসি বৃত্তির ফলাফল 2022-এর পিডিএফ ফরম্যাট ফাইলটিও সব শিক্ষা বোর্ডে ডাউনলোড করতে পারবে।

এসএসসি ফলাফল গত বছরের 20 নভেম্বর প্রকাশিত হয়েছে। গত বছর সব শিক্ষা বোর্ড এবার এসএসসি বৃত্তির ফল প্রকাশ করেছে। তাই শীঘ্রই 2022 সালে সমস্ত শিক্ষা বোর্ড এসএসসি বৃত্তির ফলাফল প্রকাশ করার সম্ভাবনা রয়েছে।

এসএসসি বৃত্তির পরিমাণের বিবরণ

এসএসসি প্রোগ্রামের বৃত্তি দুটি ভাগে বিভক্ত, সাধারণ বৃত্তি এবং ট্যালেন্ট পুল বৃত্তি।

সাধারণ বৃত্তি: সাধারণ বৃত্তি শিক্ষার্থীরা মাসিক 450 টাকা পাবে। যথাসময়ে বার্ষিক ছুটি 450 টাকা বৃত্তি 2 বছরের জন্য।

Top Stories

ট্যালেন্ট পুল স্কলারশিপ: ট্যালেন্ট পুল স্কলারশিপ ছাত্ররা মাসিক 600 টাকা পাবে। তারা বছরে এক বার পেলে দুই বছরের জন্য ৯০০ টাকা।

দাখিল বৃত্তির বিস্তারিত:

দাখিল বৃত্তির বিবরণে, তারাও একই প্রক্রিয়া। মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষও দুই শ্রেণীর শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রকাশ করেছে।

সাধারণ বৃত্তি: সাধারণ বৃত্তি শিক্ষার্থীরা 1 মাসের জন্য 450/= টাকা পাবে। আর তা পেলে বার্ষিক দুই বছরের মেয়াদে ৬০০ টাকা পাবেন।

ট্যালেন্ট পুল স্কলারশিপ: মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ ট্যালেন্ট পুল শিক্ষার্থীদের জন্য এক মাসে 600 টাকা প্রদান করবে। বার্ষিক নিলে ১০৫০ টাকা হবে।

এসএসসি বৃত্তি ফলাফল 2022 পিডিএফ ডাউনলোড

সমস্ত শিক্ষা বোর্ড 25 আগস্ট 2022 দুপুরে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে এসএসসি বৃত্তির ফলাফল 2022 ঘোষণা করতে চলেছে। সুতরাং আপনি যদি 2022 সালের এসএসসি প্রোগ্রামের প্রার্থী হন তবে আপনি একটি অনলাইন উত্স থেকে এটি বৃত্তি ফলাফল ডাউনলোড করার যোগ্য।

আমাদের একটি সাধারণ শিক্ষা বোর্ড এবং একটি মাদ্রাসা বোর্ড এবং একটি কারিগরি শিক্ষা বোর্ড রয়েছে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, কুমিল্লা, যশোর, সিলেট, বরিশাল, দিনাজপুর, মাদ্রাসা, এবং বিটিইবি। তাই মোট ১০টি শিক্ষা বোর্ড আজ ২০২২ সালের এসএসসি বৃত্তির ফলাফল প্রকাশ করতে যাচ্ছে।

প্রথমত, শিক্ষার্থীরা তাদের নিজস্ব শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারে। কর্তৃপক্ষ যদি এই ফলাফলটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করে তবে এটি নোটিশ বোর্ড বিভাগে পাওয়া যাবে। আপনি যদি এখান থেকে এটি খুঁজে না পান তবে আপনি এখানে এসে আপনার শিক্ষা বোর্ডের পিডিএফ ফাইলটি পরীক্ষা করতে পারেন।

কিভাবে SSC বৃত্তির ফলাফল ডাউনলোড করবেন?

বৃত্তির ফলাফল আজ দুপুরে প্রকাশ হতে যাচ্ছে। এই কারণেই শিক্ষার্থীরা জানতে পারে কিভাবে এটি সঠিকভাবে ডাউনলোড করতে হয়। এটি একটি খুব সহজ প্রক্রিয়া শুধুমাত্র সাবধানে আমাদের নির্দেশাবলী অনুসরণ করুন. এই প্রক্রিয়াটি বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের জন্য বৈধ।

  • প্রথমে আপনার ডিভাইসের ইন্টারনেট সংযোগ অ্যাক্সেস করুন।
  • এখন আপনার নিজস্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে যান। (ঢাকা/রাজশাহী/সিলেট/চট্টগ্রাম/কুমিল্লা/দিনাজপুর/ময়মনসিংহ/যশোর/মাদ্রাসা/কারিগরি)
  • নোটিশ বোর্ডে ক্লিক করুন
  • এসএসসি বৃত্তি ফলাফল 2022 এর সর্বশেষ বিজ্ঞপ্তি দেখুন
  • এসএসসি বৃত্তি ফাইলের PDF ফাইল ডাউনলোড করুন
  • আপনার ফলাফল এসএসসি রোল অনুসারে পরীক্ষা করুন

ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি বৃত্তির ফলাফল 2022 ডাউনলোড করুন

ঢাকা শিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, কর্তৃপক্ষ এসএসসি বৃত্তির ফলাফল আজ প্রকাশিত হয়েছে। আপনি যদি ২০২২ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। আপনি এই বছর বৃত্তি প্রোগ্রামের জন্য যোগ্য হবেন।

আমরা জানি যে আপনি অনলাইনে আপনার স্কলারশিপ প্রোগ্রামের ফলাফল ডাউনলোড করতে এখানে আসছেন। ঢাকা শিক্ষা বোর্ড ফল প্রকাশের পর এ প্রক্রিয়া শুরু হবে।

SSC- বৃত্তির ফলাফল এখানে পাওয়া যাচ্ছে

বৃত্তি কর্মসূচির ফলাফল সম্পর্কে শিক্ষা মন্ত্রণালয়ের কর্তৃপক্ষের নতুন ঘোষণা আজ এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। তাই SSC বৃত্তির ফলাফল বোর্ড কর্তৃপক্ষ প্রকাশের পর পাওয়া যাবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *