দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ প্রকাশিত PDF ডাউনলোড

মাদ্রাসা বোর্ড বাংলাদেশ সম্প্রতি দাখিল সংক্ষিপ্ত পাঠ্যক্রমটি বিস্তারিত নির্দেশাবলী সহ প্রকাশিত হয়েছে। আপনি যদি মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থী হন এবং পরবর্তী দাখিল পরীক্ষায় বসতে ইচ্ছুক হন, সমস্ত কিছু জানতে আপনার এই নিবন্ধটি পড়া উচিত। আপনার দাখিল পরীক্ষা ২০২২ এই নতুন পাঠ্যক্রমের ভিত্তিতে তৈরি হবে। কর্তৃপক্ষ আপনার সুবিধার্থে মূল পাঠ্যক্রম থেকে অনেক অধ্যায় এবং বিষয়গুলি কেটে দিয়েছে।

এনসিটিবির সূত্রমতে, কর্তৃপক্ষ এসএসসি, দাখিল এবং অন্যান্য সমমানের পরীক্ষার জন্য সিলেবাস ছোট করার সিদ্ধান্ত নিয়েছে। জানা গেছে যে নবম সিলেবাসটি নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য মোট ৩ টি বিষয়ের জন্য প্রস্তুত করা হয়েছে।

সংক্ষিপ্ত সিলেবাসে সেই বিষয়গুলি রয়েছে যা আগে শেখানো হয়নি। আপনি যদি ক্লাস নাইনে কিছু শিখে থাকেন তবে আপনি দশম শ্রেণিতে একই বিষয়গুলি পাবেন না।

দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস ২০২২

২০২২ খ্রিষ্টাব্দের দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। এ সিলেবাস অনুসারে ১৫০ দিন পাঠদানের পর দাখিল ও ১৮০দিন পাঠদানের পর আলিম পরীক্ষা নেয়া হবে।

সংক্ষিপ্ত সিলেবাসে প্রতিটি বিষয় থেকে বিষয়গুলি প্রায় 20% থেকে 25% কেটে নেওয়া হয়েছে। মোট ৩ টি বিষয়ের জন্য নতুন সিলেবাস প্রস্তুত করা হয়েছে। আসন্ন এসএসসি এবং সমমানের পরীক্ষা 2021 নতুন সংক্ষিপ্ত পাঠ্যক্রমের ভিত্তিতে হবে।

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ ডাউনলোড নিয়ম 

দাখিল শর্ট সিলেবাস 2021 এ বিভিন্ন ব্যাকগ্রাউন্ডের বিভিন্ন বিষয় থাকবে। ভাল কথা হ’ল প্রতিটি বিষয় 20% থেকে 25% কেটে নেওয়া হবে যাতে আপনি আপনার পরবর্তী পরীক্ষার আগে সহজেই সমস্ত কিছু কভার করতে পারেন।

বিষয়গুলির মধ্যে বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান, ধর্ম এবং অন্যান্য কিছু বিষয় অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি সিলেবাসটি ডাউনলোড করেন তবে আপনি আপনার সিলেবাসের সমস্ত বিষয় এবং বিষয়গুলি পরীক্ষা করতে পারেন। সুতরাং আপনার এখানে আমাদের লিঙ্কগুলি ব্যবহার করে এখনই আপনার সিলেবাসটি ডাউনলোড করা উচিত।

সিলেবাসটি ডাউনলোড করার নিয়মাবলী গুলো নিচে তুলে ধরা হলো:

দাখিল পরীক্ষা ২০২২ এর সংক্ষিপ্ত সিলেবাসটি ডাউনলোড করতে প্রথমেই আপনার মোবাইল অথবা কম্পিউটার এর ইন্টারনেট কানেকশন দিয়েনিন।

তারপর আপনার ব্যবহার করা ইন্টারনেট ব্রউজারটি খুলুন।

এবার সার্চ বার এ লিখুন আলিম সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ by bdexamhelp

আপনার সার্চ এর সর্ব প্রথমেই যে অপশনটি আসবে সেটাই ক্লিক করুন

এবার আপনার পছন্দ মতন পিডিএফ অথবা জেপিজি ফরম্যাটে আপনার কাঙ্খিত সিলেবাস ডাউনলোড করেনিন।

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ pdf ডাউনলোড 

মাদ্রাসা শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে আমরা আপনার দাখিল সংক্ষিপ্ত পাঠ্যক্রম 2021 এর পিডিএফ সংস্করণ সংগ্রহ ও আপলোড করেছি আমরা জানি যে আপনারা বেশিরভাগ সময় ইন্টারনেট অ্যাক্সেস রাখেন না।
দাখিল পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ প্রকাশিত PDF ডাউনলোড
সুতরাং আপনি যদি আপনার সিলেবাসের পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে পারেন, আপনার ইন্টারনেট সংযোগ না থাকলেও আপনি এটি পরীক্ষা করতে পারেন। আপনি যদি আপনার সিলেবাসের পিডিএফ ফর্ম্যাট পেতে চান তবে আপনাকে এখানে প্রদত্ত লিঙ্কটিতে ক্লিক করতে হবে।

ডাউনলোড ২০২২ সালের দাখিল পরীক্ষার সিলেবাস

আপনার দাখিল সংক্ষিপ্ত সিলেবাস 2021 ডাউনলোড করা প্রতিটি শিক্ষার্থীর পক্ষে খুব সহজ। আমরা সমস্ত কিছু খুব স্পষ্টভাবে ব্যাখ্যা করেছি যাতে যে কেউ সহজেই সম্পূর্ণ সিলেবাসটি ডাউনলোড করতে পারে।
আপনি যদি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে যান তবে আপনি সহজেই আপনার সিলেবাসটি ডাউনলোড করতে পারেন। তা ছাড়া, আমরা এখানে যে লিঙ্কটি দিয়েছি তা যদি আপনি ক্লিক করেন তবে আপনি আপনার সংক্ষিপ্ত সিলেবাসটি ডাউনলোড করতেও সক্ষম হবেন।

দাখিল সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ ছবি আকারে দেখুন

আলিম পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস ২০২২ প্রকাশিত – Alim Short Syllabus 2022

Updated: May 28, 2021 — 8:48 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *