৯ম শ্রেণি পৌরনীতি ও নাগরিকতা [২০তম সপ্তাহ] এসাইনমেন্ট সমাধান ২০২১

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত নবম শ্রেণীর সপ্তাহের পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের অ্যাসাইনমেন্ট সমাধান প্রকাশ করা হয়েছে। প্রিয় শিক্ষার্থী তুমি যদি নবম শ্রেণির পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের সমাধান দেখতে চাও তাহলে এই পোস্টটি সম্পূর্ণ করতে হবে। এর আগে এ বিষয়ের তিনটি অ্যাসাইনমেন্ট কাজ আমরা সঠিকভাবে সম্পন্ন করতে সক্ষম হয়েছি। বিশ্ববিদ্যালয় এসাইনমেন্ট নম্বর হিসেবে চতুর্থ অ্যাসাইনমেন্ট কাজ আমরা সমাধান করতে যাচ্ছি।

নবম শ্রেণির পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের ২০ তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজগুলো নিচে আলোচনা করব ঠিক তারপর পড়ি আমরা এর সমাধান দেখাবো। আসুন তাহলে আজকে এই বিষয়ের কোন অধ্যায় গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করতে হবে তা দেখে নেই।

নবম শ্রেণির পৌরনীতি ও নাগরিকতা ২০ তম সপ্তাহ এসাইনমেন্ট কাজ

উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, কভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড এনসিটিবি কর্তৃক প্রদানকৃত ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য ২০২১ শিক্ষা বর্ষের পাঠ্যসূচির আলোকে নির্ধারিত গ্রেড অনুযায়ী ২০ তম সপ্তাহে সেমেন্ট বিতরণ করা হয়েছে। বিতরণকৃত অ্যাসাইনমেন্ট সকল শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি নিষেধ যথাযথভাবে অনুসরণ পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ অনুরোধ করা হয়েছে।

অ্যাসাইনমেন্ট দ্বারা নির্ধারিত কাজ-৪

তৃতীয় অধ্যায়ঃ আইন, স্বাধীনতা ও সাম্য

অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ:

১। তোমার এলাকায় নারী নির্যাতন মাদকাসক্তি ও কিশোর গ্যাং এর দূরত্ব বেড়ে যাওয়ায় নিচের অবস্থানে নিজেকে কল্পনা করে সমাজে আইনের শাসন প্রতিষ্ঠার ওপর সর্বোচ্চ ৩০০ শব্দের একটি প্রতিবেদন তৈরি কর।

সংকেত:

১। একজন দায়িত্বশীল নাগরিক

২। আইন প্রণেতা

নির্দেশনা:

১। পাঠ্যপুস্তক এর পাশাপাশি অন্য বইয়ের সহায়তা নেওয়া যেতে পারে

২। পত্রপত্রিকা থেকে তথ্য সংগ্রহ করা যেতে

৩। পারে ইন্টারনেটের সাহায্য নিতে পারে

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পার্ট নম্বর ও বিষয়বস্তু:

আইন, আইনের প্রকারভেদ, আইনের উৎস, নাগরিক জীবনে আইনের শাসন, স্বাধীনতা, স্বাধীনতার বিভিন্ন রুপ, আইন ও স্বাধীনতা, সাম্য, সাম্যের বিভিন্ন রূপ, সাম্য ও স্বাধীনতার সম্পর্ক

নবম শ্রেণির পৌরনীতি ও নাগরিকতা ২০ তম সপ্তাহ এসাইনমেন্ট সমাধান

নবম শ্রেণির পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের বিশতম সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান বিস্তারিতভাবে আলোচনা করা হচ্ছে। যে সকল শিক্ষার্থীরা এই বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান দেখতে চাও তারা এই পোস্টটি ভালোভাবে ফলো করতে হবে। এখানে আমরা সম্পূর্ণ প্রশ্নটির সঠিক সমাধান করব।

উপরোক্ত অ্যাসাইনমেন্টের কাজের আলোকে আমরা এখন 20 তম সপ্তাহের পৌরনীতি ও নাগরিকতা বিষয়ের নবম শ্রেণীর জন্য একটি অ্যাসাইনমেন্ট সমাধান করতে যাচ্ছি। আশা করি আমাদের নির্দেশিত উত্তরটি দেখে নিজের মতো করে খাতায় লিখবে।

যে সকল শিক্ষার্থীরা আমাদের দেওয়া উৎপত্তি ফলো করে নিজের মতো করে খাতায় উত্তর লিখে তারা কেবলমাত্র সম্পূর্ণ নম্বর পাবে। যদি কোনো শিক্ষার্থী আমাদের লেখাটি হুবহু কপি করে তাহলে হয়তো সম্পূর্ণ নম্বর পাওয়ার যোগ্য হবেনা।

পৌরনীতি ও নাগরিকতা নবম শ্রেণি [২০তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট সমাধান পিডিএফ ডাউনলোড

যে সকল শিক্ষার্থীরা কেবলমাত্র পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে চাও তারা নিচে এখানে ক্লিক করুন বাটনে ক্লিক করে পিডিএফ ফাইলটি ডাউনলোড করে নিতে পারো। আর যদি কোনো শিক্ষার্থী পিডিএফ ফাইল না খেয়ে থাকো তাহলে নিজ থেকে জেপিজি ফরমেটে ছবি টি ডাউনলোড করে নিজের মতো করে কাজ সম্পন্ন করতে পারো।

যদি কোন প্রকার ভুল ত্রুটি অথবা অতিরিক্ত কোন তথ্য জানার থাকে তাহলে আমাদেরকে কমেন্ট করে তা জিজ্ঞেস করতে পারো। বিশ্বাস রেখো আমরা খুব দ্রুত তোমাদের প্রতিটি কমেন্টের সঠিক উত্তর এবং সঠিক রেসপন্স করব।

সম্পুর্ন্ন এসাইনমেন্ট সমাধান পেতে এখানে ক্লিক করুন

Updated: October 13, 2021 — 9:26 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *