News

৯ম শ্রেণি গণিত [১৫তম সপ্তাহ] অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

২০২১ সালের ৯ম শ্রেণি শিক্ষার্থীদের জন্য ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে নতুন একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই অ্যাসাইনমেন্ট এর কাজ প্রকাশ করা হলো। আমাদের ওয়েবসাইটে অ্যাসাইনমেন্টের উত্তর এবং কাজ একসাথে প্রকাশ করলাম। নিম্নে আমরা ২০২১ সালে ৯ম শ্রেণি শিক্ষার্থীদের জন্য গণিত বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান নিয়ে আলোচনা করবো। যে সকল শিক্ষার্থীরা গণিত বিষয় এর অ্যাসাইনমেন্ট এর সমাধান পেতে আগ্রহী তারা আমাদের এই পোস্টটি ভালভাবে পড়ুন।

[adToAppearHere]

শিক্ষার্থীরা অবগত আছে চেয়ে গত এপ্রিল মাস থেকে প্রকাশিত নতুন সিলেবাসের আলোকে অ্যাসাইনমেন্ট এর কাজ সপ্তাহ ভিত্তিক প্রকাশ করা হচ্ছে। সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করার পর এখন ১৫তম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ প্রকাশ করল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃপক্ষ।

১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর সকল বিষয়ের মধ্যে গণিত বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। আপনারা জানেন যে প্রতিটি শিক্ষার্থীদের জন্য গণিত বিষয়টি সমাধান করা অতীব জরুরী। যে সকল শিক্ষার্থীরা এখনো গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট কাজ ডাউন লোড করতে পারেননি তারা নিচে থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

[adToAppearHere]

Top Stories

নবম ২০২১ ১৫তম সপ্তাহ এসাইনমেন্ট কাজ

করনা ভাইরাসের সংক্রমণের কারণে সরকারি সিদ্ধান্ত আলোকে ২০২০ সালের মার্চ মাসের মধ্য থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এক্ষেত্রে সকল শিক্ষার্থীদের কে ২০২১ সালের নবম পরীক্ষায় অংশগ্রহণকারী দেয়ার জন্য সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে অ্যাসাইনমেন্টের কাজ সম্পন্ন করতে হবে। সপ্তম সপ্তাহের অ্যাপয়েন্টমেন্টের কাজ শেষ হওয়ার সাথে সাথে ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ প্রদান করা হলো নিচে ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্টের এর কাজের বিজ্ঞপ্তি ছবি দেখে দেখতে পারেন।

[adToAppearHere

৯ম শ্রেণি ২০২১ গণিত ১৫তম সপ্তাহ এসাইনমেন্ট কাজ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক প্রকাশিত ৯ম শ্রেণি ২০২১ সালের জন্য নতুন অ্যাসাইনমেন্ট কাজ ১৫তম সপ্তাহ প্রকাশ করা হয়েছে। যে সকল শিক্ষার্থীরা ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ দেখার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন তারা নিচের ছবি থেকে এটি নিয়ে নিতে পারেন অথবা নিচে লেখা থেকে গণিত বিষয়ের অ্যাসাইনমেন্টের কাজটি দেখতে পারেন।

[adToAppearHere]

বহুল প্রতীক্ষিত অ্যাসাইনমেন্টে কাজ হিসেবে ১৫তম সপ্তাহের কাজ প্রকাশ করার সাথে সাথেই শিক্ষার্থীরা অনলাইনে ভিজিট করে দেখছেন। শিক্ষার্থীদের সহযোগিতার লক্ষ্যে আমরা গণিত বিষয়ের অ্যাসাইনমেন্টের কাজটি এখানে প্রকাশ করলাম। নিচে থেকে ১৫তম সপ্তাহের গণিত বিষয়ের এসাইনমেন্ট আকারে দেখুন…

৯ম শ্রেণি ২০২১ গণিত ১৫তম সপ্তাহ এসাইনমেন্ট সমাধান

২০২১ সালের ৯ম শ্রেণি পরীক্ষার্থীদের জন্য প্রকাশিত ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজের গণিত বিষয়ের সমাধান নিয়ে এখন বিস্তারিত আলোচনা করা হবে। আপনারা ইতিমধ্যে জানেন যে ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট কাজগুলো আমরা উপরে প্রদান করেছি। এখন এই প্রশ্নটি বিস্তারিত আলোচনা এবং কি সমাধান নিম্নে প্রকাশ করা হবে।

[adToAppearHere]

যে সকল শিক্ষার্থীর ৯ম শ্রেণি ১৫তম সপ্তাহের গণিত সমাধান দেখার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন তাদেরকে স্বাগতম। আপনারা জানেন যে ৭ম সপ্তাহের এসাইনমেন্ট কাজ খুব সুন্দর ভাবে আমরা সমাধান পূর্বক আপলোড করেছি। সে কাজের অংশ হিসেবে আমরা এখন ১৫তম সপ্তাহের গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান করতে যাচ্ছি।

[adToAppearHere]

শিক্ষার্থীরা যাতে করে একটি সুন্দর সমাধান পেতে পারে তার জন্য আমরা আমাদের ওয়েবসাইটে ৯ম শ্রেণি পরীক্ষার্থী ২০২১ সালের জন্য গণিতদেশের ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করলাম। শিক্ষার্থীরা বিভিন্ন অনলাইন মাধ্যম এর মাধ্যমে এই বিষয়ের এসাইনমেন্ট এর সমাধান খুঁজে বেড়ায়। আমরা তাদের কি বলবো bdexamhelp.com সকল বিষয়ের সকল শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর কাজ সম্পন্ন করে থাকে। আপনিও গণিতদেশের ১৫তম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর নিচের নির্দেশিত নির্দেশনা গুলো ফলো করে পেয়ে যেতে পারেন।

৯ম শ্রেণি ২০২১ গণিত ১৫তম সপ্তাহ এসাইনমেন্ট উত্তর পিডিএফ ডাউনলোড

সকল শিক্ষার্থীর অ্যাসাইনমেন্টের উত্তর খুঁজে থাকে তবে কিছু শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্টের উত্তর দিকে পিডিএফ ডাউনলোড করতে চায়। এ সময় শিক্ষার্থীরা পিডিএফ ফাইল ডাউনলোড করতে চান তারা এই অংশটি ভালোভাবে পড়তে হবে। এখানে দেওয়া নির্দেশনা গুলো সুন্দর ভাবে মেনে অ্যাসাইনমেন্ট এর উত্তরটি পিডিএফ ফাইল আকারে নিজের ডিভাইসে ডাউনলোড করে নিবেন।

[adToAppearHere]

শিক্ষার্থীরা তাদের সুন্দর করে এসাইনমেন্ট এর উত্তর লিখতে পারে তার জন্য আমরা পিডিএফ ফাইল তৈরি করে আপলোড করে থাকি। যদি গণিত ১৫তম সপ্তাহে এসাইনমেন্ট এর পিডিএফ ফাইল ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন

See Also…

[adToAppearHere]

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Check Also
Close