৯ম শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি ৬ষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট সমাধান ২০২১

অবশেষে, আমরা চলে এলাম ৬ষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট কাজ সমাধান করার জন্য। ইতি মধ্যেই আমরা ৫ম সপ্তাহের সকল বিষয়ের সমাধান প্রকাশিত কোরেছি। আপনারা যারা এখনো বিগত সপ্তাহের উত্তর এখনো স্কুলে জমা দেননি তারা অবশ্যই সেগুলো সংগ্রহ করে আপনার শিক্ষক এর নিকট জমা দিন। 

সমস্ত বিষয়ের জন্য ক্লাস নাইন অ্যাসাইনমেন্টটি আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। আপনি কি নবম-শ্রেণীর সমস্ত কার্যের উত্তর খুঁজছেন? তারপরে আপনি এটিকে এখান থেকে সম্পূর্ণ বিনামূল্যে সংগ্রহ করতে পারেন। আমাদের ওয়েবসাইটে, আমরা সঠিক নিয়োগের সমাধান প্রকাশ করেছি।

আপনারা জানেন যে, করোন ভাইরাস লকডাউনের কারণে বাংলাদেশের সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। স্কুলের বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উত্তর সহ ৬ষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট প্রকাশিত হয়েছে। ক্লাস 9 ষষ্ঠ সপ্তাহের পাঠ্যক্রম, প্রশ্ন, এবং রুটিন প্রকাশিত এবং উপলভ্য। 6ষ্ঠ সপ্তাহের স্কুল বরাদ্দের তথ্য ডাউনলোড করতে চান আপনি এখন সঠিক জায়গায় যান। কারণ আমরা ক্লাস,, শ্রেণির সাতটি, ক্লাস এইট 8, এবং ক্লাস নাইন 9 এর সমস্ত বিষয় দিয়েছি. 

নবম শ্রেণীর ৬ষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট সমাধান ২০২১ 

সমস্ত শ্রেণি এবং বাধ্যতামূলক সহ নবম শ্রেণিতে ৩০ টি বিষয় রয়েছে। বর্তমান সপ্তাহের হোম কাজ জমা দেওয়ার পরে, আপনি পরবর্তী সপ্তাহের বিষয়টি পাবেন। ক্লাস 9 অ্যাসাইনমেন্ট 5 তম-সপ্তাহের বিষয়গুলি নীচে দেওয়া হয়েছে।

মাধ্যমিক উচ্চশিক্ষা বোর্ডের আদেশক্রমে বাংলাদেশের সকল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে এই অ্যাসাইনমেন্টটি বিতরণ করা হয়েছিল এবং ছয় সপ্তাহের জন্য এই অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। প্রথম সপ্তাহ থেকে, আমরা আমাদের ওয়েবসাইটে এসাইনমেন্ট সমাধান প্রকাশ করেছি।

প্রিয় শিক্ষার্থীরা বন্ধুরা, এখন আমি পঞ্চম সপ্তাহের জন্য আপনার জন্য নিয়োগের সমাধানটি নিয়ে আসছি। পঞ্চম-সপ্তাহের অ্যাসাইনমেন্ট সিলেবাসটি ইতিমধ্যে প্রকাশিত হয়েছে, আমরা আমাদের ওয়েবসাইটে এই অ্যাসাইনমেন্ট সিলেবাসটি প্রকাশ করছি।

৬ষ্ঠ সপ্তাহের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অ্যাসাইনমেন্টে উত্তর ২০২১

পঞ্চম সপ্তাহ থেকে গ্রুপভিত্তিক নিয়োগ শুরু হবে। শিক্ষার্থীরা 5 তম সপ্তাহে বিজ্ঞান অ্যাসাইনমেন্টের উত্তর জমা দেবে। প্রশ্ন ঘোষণার পরে আমরা বিষয়টি সমাধান শুরু করব। আশা করি, আমাদের নমুনা সমাধান আপনাকে আপনার কার্যভার বিষয় সম্পর্কে আরও ধারণা সংগ্রহ করতে সহায়তা করতে পারে।

৬ষ্ঠ সপ্তাহের ৯ম শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এসাইনমেন্ট সমাধান ২০২১

আপনার অ্যাসাইনমেন্টের মান বাড়ানোর জন্য আপনি কিছু কৌশল অনুসরণ করতে পারেন। কারণ গুণমানের সম্পূর্ণ অ্যাসাইনমেন্ট বিস্তৃতের চেয়ে মূল্যবান, তাই ঘরের কাজ বা প্রতিবেদন লেখার জন্য সর্বদা কিছু নির্দেশ অনুসরণ করুন।

১. গাইড বইয়ের পরিবর্তে অ্যাসাইনমেন্টের তথ্য সংগ্রহ করতে অবশ্যই পাঠ্যপুস্তক অনুসরণ করতে হবে।

২. সর্বদা আমাদের মূল বিষয়ে ফোকাস করুন এবং অযৌক্তিক ধারণাটি প্রবিষ্ট করবেন না যা আপনার প্রসঙ্গ নয়।

৩. প্রথমত, আপনার বিষয় সম্পর্কে একটি ভূমিকা লিখুন এবং তারপরে এটি বর্ণনা করুন এবং শেষ পর্যন্ত একটি উপসংহার দিন।

৪. আপনার লেখাকে সর্বদা পরিষ্কার ও পরিষ্কার রাখার চেষ্টা করুন কারণ এটি আপনাকে অতিরিক্ত ধারণা দেয়।

৫. আপনার অ্যাসাইনমেন্ট শীটটি মার্জিন করতে ভুলবেন না।

চোখের আকর্ষণীয় কভার পৃষ্ঠাটি আপনার স্কোর বাড়িয়ে তুলতে পারে তাই আপনার কার্যভারের উপর একটি সুন্দর কভার যুক্ত করুন

আপনি যদি আমাদের এ জাতীয় ক্রিয়াকলাপগুলি করতে উত্সাহিত করেন তবে আমরা এই জাতীয় ক্রিয়াকলাপগুলি হৃদয় দিয়ে দেব এবং আমরা আশা করি যে আপনি এই জাতীয় পোস্টগুলি অনেক কিছুই শিখবেন। আজ আর আমরা আপনার কাছে একটি নতুন পোস্ট নিয়ে আসব না।

পোস্টটির একদম শেষে এসে কিছু কথা না বললে হয়তো অসম্পন্ন থেকে যাচ্ছে। আপনারা যারা ক্লাস ৯ এ পড়ছেন আপনারা অবশ্যই এসাইনমেন্ট কাজ গুলো মনোযোগ দিয়ে করবেন। যদি সম্ভব হয় তবে বাসায় বসে বাকি বিষয় গুলো ভালোভাবে প্রিপারেশন নিবেন।

আর আমার তো আপনাদের সাথে আছি আগামী সকল এসাইনমেন্ট এর কাজ গুলো সঠিক ভাবে উত্ত সহ প্রকাশিত হবে বলে আসা রাখছি। 

যে কোনো তথ্য ও আপনার জিজ্ঞাসা থাকলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আমরা আপনার সকল মন্তব্যের উত্তর সাথে সাথে দিতে চেষ্টা করবো।

Updated: June 8, 2021 — 11:54 pm

1 Comment

Add a Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *