News

৮ম (অষ্টম) শ্রেণী গণিত [৫ম সপ্তাহ] এসাইনমেন্ট সমাধান 2022 – Class 8 Math 5th Week Answer

৬ষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য ৫ম সপ্তাহের এসাইনমেন্ট এর কার্যক্রম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশ করা হলো। এখন আমরা ৮ম শ্রেণির ৫ম সপ্তাহের গণিত এসাইনমেন্ট সমাধান 2022 করতে যাচ্ছি। ফলে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের 2022 শিক্ষাবর্ষের ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজ তৈরীর পর নিজ নিজ বিদ্যালয়ে জমা দিতে হবে। এ সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ও উত্তর বিস্তারিতভাবে নিচের আর্টিকেল এর মাধ্যমে প্রকাশ করা হলো। আশাকরি সম্পূর্ণ আর্টিকেল পড়ে ও বিস্তারিত লিঙ্ক গুলো ফলো করে উত্তর গুলো পেয়ে যেতে সহজ হবে।

আপনি কি ৮ম শ্রেণীর ২০২২ শিক্ষাবর্ষের একজন শিক্ষার্থী? আপনি কি ৮ম শ্রেণি তৃতীয় সপ্তাহের এসাইনমেন্ট খুঁজছেন? ৫ম সপ্তাহের বাংলাদেশ ও বিশ্ব ব্যাডমিন্টন পিডিএফ আকারে ডাউনলোড করতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করতে হবে। আপনারা হয়তোবা ইতিমধ্যেই কোন লঞ্চে ৮ম শ্রেণির ৫ম সপ্তাহের গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন শহর নির্ভুল পূর্ণাঙ্গ উত্তর আমাদের ওয়েবসাইটে একমাত্র প্রকাশ করা হয়েছে।

অষ্টম শ্রেনী ৫ম সপ্তাহ সকল বিষয় এসাইনমেন্ট উত্তর ২০২২

উত্তর সহ সকল বিষয়ের ৮ম শ্রেণির ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর কাজ আমাদের এই অংশে পেয়ে যাবেন। নিশ্চয়ই ৮ম শ্রেণীর শিক্ষার্থীরা ভাবছেন কিন্তু 22 শে ফেব্রুয়ারি থেকে সারাদেশের সকল স্কুল কলেজ খুলে দেওয়া হয়েছে তাদের অ্যাসাইনমেন্টের কাজ আর করতে হবে না। কিন্তু কথা হচ্ছে যে সকল শিক্ষার্থীরা কেবলমাত্র 2ডোজ টিকা সম্পন্ন করেছে তারাই কেবল সশরীরে ক্লাসে উপস্থিত হতে পারবে। শিক্ষামন্ত্রী এই কথার ভিত্তিতে বোঝা যায় যে সকল শিক্ষার্থীরা টিকা দেয়া হয় নিয়ে তারা বাসায় বসে অনলাইনে ক্লাস করতে হবে। এরই পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের কার্যক্রম চালিয়ে নেওয়ার জন্য সপ্তাহ ভিত্তিক অ্যাসাইনমেন্টের কাজ চলমান রয়েছে।

আগের সবটা গুলোর মতো এবারও আমাদের ওয়েবসাইট থেকে সর্বপ্রথম ৮ম শ্রেণি ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর ডাউন লোড করার অপশন প্রদান করা হয়েছে। সবার আগে সর্ব প্রথম শিক্ষা সংক্রান্ত যেকোন বিষয়ের সমাধান করতে আমরা সচেষ্ট থাকব। অ্যাসাইনমেন্টের নির্ভুল ও পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করে নিতে কেবলমাত্র শিক্ষার্থীদের কে আমাদের এই ওয়েবসাইটটি ফলো করার জন্য সকল বোর্ডের শিক্ষার্থীদের প্রতি অনুরোধ রইল। তাহলে ৮ম শ্রেণির কোমলমতি শিক্ষার্থীরা তোমরা আর দেরি না করে ৫ম সপ্তাহের বাংলাদেশ বিষয়াবলী অ্যাসাইনমেন্টের উত্তর করতে এখানে ক্লিক করুন

Top Stories

৮ম শ্রেণি ৫ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ২০২২

৮ম শ্রেণির ৫ম সপ্তাহের গণিত অ্যাসাইনমেন্টের প্রশ্ন ইতিমধ্যে নির্ধারণ করা হয়েছে। প্রিয় শিক্ষার্থীরা আপনি যদি ৮ম শ্রেণি ৫ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর ব্যাখ্যা সহ উত্তর খুঁজে দেখেন তাহলে আমাদের নিচের প্রশ্নগুলো দেখে তার পরের অংশে উত্তর গুলো দেখতে পারেন। শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে আমরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন গুলো খুব কষ্ট করে সংগ্রহ করেছি। অ্যাসাইনমেন্ট এর কাজ গুলো সংগ্রহ করার পর আমরা খুব দ্রুত এর ব্যাখ্যা সহ সমাধান দিতে পেরে আমরা খুবই আনন্দিত। নিচের অংশ থেকে এই সপ্তাহের ৮ম শ্রেণির জন্য গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর কাজ দেখে নিতে পারেন:

অ্যাসাইনমেন্ট (শিরােনামসহ)ঃ

দেশীয়, ব্রিটিশ ও আন্তর্জাতিক পদ্ধতিতে আয়তাকার ও ত্রিভুজাকার বস্তুর উচ্চতা ও তলের ক্ষেত্রফল পরিমাপ।

শিখনফল/বিষয়বস্তুঃ

১। দেশীয়, ব্রিটিশ ও আন্তর্জাতিক পরিমাপ পদ্ধতি ব্যাখ্যা করতে পারবে।

২। দেশীয়, ব্রিটিশ ও আন্তর্জাতিক পরিমাপ পদ্ধতিতে দৈনন্দিন জীবনে প্রচলিত পরিমাপকের সাহায্যে পরিমাপ করতে পারবে।

অ্যাসাইনমেন্ট প্রণয়নের নির্দেশনাঃ

চিত্রে, আয়তাকার ঘরের সামনের দেওয়ালের দৈর্ঘ্য প্রস্থের দেড়গুণ। প্রতিটি জানালা ১.৫ মিটার লম্বা এবং ১ মিটার চওড়া। দরজাটি ২ মিটার লম্বা এবং ১.২৫ মিটার চওড়া।

ক) দরজার ক্ষেত্রফলকে বর্গগজে প্রকাশ কর।

খ) দরজা জানালা বাদে ঘরের সামনের দেওয়ালটির ক্ষেত্রফল নির্ণয় কর।

গ) ঘরের সামনের চালে প্রতি বর্গমিটার ৪৮০ টাকা দরে টিন লাগাতে মােট ১৪৪০০ টাকা খরচ হলে, সামনের চালের উচ্চতা কত হবে?

৮ম শ্রেণি গণিত ৫ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট সমাধান 2022

৮ম শ্রেণির 2022 শিক্ষা বর্ষের শিক্ষার্থীরা তোমরা নিশ্চয় ৫ম সপ্তাহের গণিত এসাইনমেন্ট এর সঠিক পূর্ণাঙ্গ উত্তর খুঁজে বেড়াচ্ছ? কিন্তু অনলাইনের মত ওয়েবসাইট থেকে সরাসরি উত্তর খুঁজে পাওয়া খুবই কঠিন। এই অংশে আমরা বলব তোমরা এবার সঠিক ওয়েবসাইটে প্রবেশ করেছে কারণ bdexamhelp.com তোমাদের জন্য ৫ম সপ্তাহের গণিত এসাইনমেন্ট এর সম্পূর্ণ নির্ভর উত্তর প্রদান করা হয়েছে। আমাদের ওয়েবসাইটের বিজ্ঞ শিক্ষকমন্ডলীর তারা ইতিমধ্যেই ৮ম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর সমাধান কি করে তা আমাদের কাছে প্রেরণ করেছে এবং আমরা তা এই পোস্টের ভিতরে ইনক্লুড করে দিয়েছি।

আমরা প্রতিটি এসাইনমেন্ট এর সমাধানের পাশাপাশি এর গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলো ভালো ভাবে ব্যাখ্যা করে থাকি। কেবলমাত্র শিক্ষার্থীরা এসাইনমেন্ট এর উত্তরটি ভালোভাবে পড়লেই অন্যান্য ওয়েবসাইটের উত্তরের সাথে মিলিয়ে দেখলে আমাদেরকে সব সময় ভিন্ন দেখতে পাবে। ৮ম শ্রেণির 2022 শিক্ষাবর্ষের ৫ম সপ্তাহের বাংলাদেশ বিষয়াবলী অ্যাসাইনমেন্টের নির্ভুল ও পূর্ণাঙ্গ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৮ম শ্রেণির গণিত গত সপ্তাহের এসাইনমেন্ট উত্তর পিডিএফ ডাউনলোড

পিডিএফ আকারে ৮ম শ্রেণির শিক্ষার্থীদের এসাইনমেন্ট এর উত্তর গুলো ডাউনলোড করা খুবই জরুরী। এর একমাত্র কারণ হচ্ছে যে সকল শিক্ষার্থীরা গ্রামাঞ্চলে ও শহরের বাইরে থাকে তারা সরাসরি ওয়েবসাইট থেকে এই উত্তর গুলো দেখতে খুব কষ্ট হয়ে যায়। তাই তারা এই পিডিএফ ফাইল গুলো ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে লিখতে পারেন। শিক্ষার্থীদের খরচ ও কম হয় এবং খুব দ্রুত শিক্ষার্থীরা অ্যাসাইনমেন্ট এর কাজগুলো বাসায় বসে সম্পন্ন করতে পারে। মেধাবী শিক্ষার্থীদের মেধা বিকাশ সম্পন্ন করার লক্ষে প্রতিটি শিক্ষার্থীকে ৮ম থেকে দশম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর কার্যক্রম গুলো সম্পন্ন করা জরুরি। ৮ম শ্রেণি ৫ম সপ্তাহের গণিত এসাইনমেন্ট এর পিডিএফ উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

৮ম শ্রেণীতে ৫ম সপ্তাহের নির্ভুল সমাধান তৈরি করতে আমাদের সাথে যুক্ত থাকার জন্য সকলকে ধন্যবাদ।

আরোও দেখুন:

অষ্টম শ্রেণী বিজ্ঞান এসাইনমেন্ট সমাধান 2022

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *