News

১০ম শ্রেণী গার্হস্থ্য বিজ্ঞান [সপ্তম সপ্তাহ] এসাইনমেন্ট সমাধান ২০২১ – এসএসসি পরীক্ষার্থী ২০২২

আজ ১০ম শ্রেণী/এসএসসি ২০২২ সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশিত হয়েছে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ১০ম শ্রেণী/এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের জন্য গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের উপর একসাথে দুটি অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন প্রকাশ করেছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এসএসসি গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে এর সঠিক এবং পূর্ণাঙ্গ উত্তর তৈরি করেছি। আপনি যদি এসএসসি ২০২২ সালের পরীক্ষা অংশগ্রহণকারী মানবিক বিভাগের শিক্ষার্থী হন। তাহলে এই পোষ্ট টি আপনার জন্য প্রযোজ্য। কেননা আপনি আমাদের এই পোষ্টের মাধ্যমে মানবিক বিভাগের অতি গুরুত্বপূর্ণ বিষয় গার্হস্থ্য বিজ্ঞান সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্টের নির্ভুল এবং পূর্ণাঙ্গ উত্তর পেয়ে যাচ্ছেন।

যেহেতু এবছর অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে এসএসসি পরীক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। তাই প্রত্যেক ছাত্র-ছাত্রীদের জন্য অ্যাসাইনমেন্ট সম্পন্ন করা বাধ্যতামূলক। এজন্য দেরি না করে আপনি আমাদের ওয়েবসাইট থেকে এসএস সি গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আপনার এসাইনমেন্ট তৈরি করে ফেলুন। এসএসসি ব্যাচ ২০২২ গার্হস্থ্য বিজ্ঞান বিষয়ের ৭ম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর পেতে পুরো পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

১০ম শ্রেণী/এসএসসি ব্যাচ ২০২২ মানবিক ‍বিভাগ এসাইনমেন্ট উত্তর ২০২২

এসএসসি ২০২২ সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী ইতোমধ্যে অবগত আছে যে তাদের শুধুমাত্র গ্রুপ সাবজেক্ট এর উপরে অ্যাসাইনমেন্ট এবং এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। যার একটি চূড়ান্ত নীতিমালা প্রণয়ন করে বাংলাদেশের শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি উক্ত বিষয়টি ঘোষণা করেছেন। এসএসসি ২০২২ সালের মানবিক বিভাগের ছাত্র ছাত্রীদের অন্যতম গ্রুপ সাবজেক্ট হলো গার্হস্থ্য বিজ্ঞান , বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ভূগোল ও পরিবেশ ।

Top Stories

যার ওপর ইতিমধ্যে এর ১ম এবং তৃতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে। ফলে প্রত্যেক ছাত্র-ছাত্রীর জন্য অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে জমা দেওয়া বাধ্যতামূলক।যেহেতু অ্যাসাইনমেন্টের প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে ছাত্রছাত্রীদের মূল্যায়ন করা হবে তাই প্রত্যেক ছাত্র-ছাত্রীদের পরীক্ষায় পাস করার জন্য অবশেষে অ্যাসাইনমেন্ট জমা প্রদান করতে হবে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি ২০২২ সালের পরীক্ষার্থীদের মানবিক বিভাগের সকল বিষয়ের সঠিক এবং পূর্ণাঙ্গ অ্যানসার পেয়ে যাবেন।

একমাত্র আমরা দিচ্ছি মানবিকবিভাগের ছাত্র ছাত্রীদের সকল গ্রুপ বিষয়ে পূর্ণাঙ্গ এবং সঠিক সমাধান। একসাথে ২০২২ সালের পরীক্ষা অংশগ্রহণকারী মানবিক বিভাগের সকল গ্রুপ বিষয়ের অ্যাসাইনমেন্ট এর পূর্ণাঙ্গ উত্তর পেতে এখানে ক্লিক করুন

১০ম শ্রেণী/এসএসসি সপ্তম সপ্তাহ গার্হস্থ্য বিজ্ঞান র আসাইনমেন্ট প্রশ্ন ২০২২

এসএসসি ২০২২ সালের পরীক্ষা অংশগ্রহণকারী মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য গার্হস্থ্য বিজ্ঞান সপ্তম সপ্তাহের নির্ধারিত অ্যাসাইনমেন্টের প্রশ্ন প্রকাশিত হয়েছে। আমরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সংগ্রহ করে আপনাদের জন্য তুলে ধরেছি।

যে সকল ছাত্র-ছাত্রীদের বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রশ্ন সংগ্রহ সমস্যার সম্মুখীন হতে হয়। তারা আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন ডাউনলোড করে নিতে পারেন। আমরা প্রতিটি অ্যাসাইনমেন্ট এর মত হয়ে যাও গার্হস্থ্য বিজ্ঞান সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্টের ব্যাখ্যাসহ প্রশ্ন তুলে ধরেছি। যাতে করে ছাত্র-ছাত্রীরা খুব সহজে আছেন মেন্টাল প্রশ্ন ভুল বুঝে এসাইনমেন্ট তৈরি করতে পারে।

অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন পাশাপাশি আমরা এর সঠিক উত্তর প্রকাশ করেছি। এসএসসি ২০২২ সালের মানবিক বিভাগের পরীক্ষার্থীদের গার্হস্থ্য বিজ্ঞান সপ্তম সপ্তাহের জন্য প্রথম অধ্যায় গার্হস্থ্য বিজ্ঞান পরিচয় থেকে প্রশ্ন নির্ধারণ করা হয়েছে। যা ছাত্র-ছাত্রীদের সম্পন্ন করে সপ্তম সপ্তাহের মধ্যে নিজ নিজ বিদ্যালয়ে জমা প্রদান করতে হবে। এসএসসি গার্হস্থ্য বিজ্ঞান র সপ্তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন নিচে তুলে ধরা হলো।

অ্যাসাইনমেন্ট কাজ: কোভিড-১৯ পরিস্থিতিতে তোমার কাঙ্খিত লক্ষ্য অর্জনে গৃহব্যাবস্থাপনার ধারণা কাঠামোর ভুমিকা নিরুপন কর। 

১০ম শ্রেণী/এসএস সি গার্হস্থ্য বিজ্ঞান ৭ম সপ্তাহ অ্যাসাইনমেন্ট উত্তর ২০২২

প্রিয় এসএস সি ২০২২ সালের পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। আপনারা খুব সহজেই আমাদের ওয়েবসাইট থেকে গার্হস্থ্য বিজ্ঞান এসাইনমেন্ট এর সপ্তম সপ্তাহের উত্তর ডাউনলোড করে নিতে পারেন। কেননা আমরা সবার আগে সর্বপ্রথম এসএস সি গার্হস্থ্য বিজ্ঞান সপ্তম সপ্তাহের এসাইনমেন্ট এর সঠিক এবং নির্ভুল উত্তর প্রদান করেছি।

ছাত্রছাত্রীরা কোন রকম ঝামেলা ছাড়াই তাদের এসএসসি গার্হস্থ্য বিজ্ঞান সপ্তম সপ্তাহের উত্তর ডাউনলোড করে নিতে পারবে। প্রতিটি লিখিত উত্তরের পাশাপাশি আমরা প্রতিটি অ্যাসাইনমেন্টের উত্তরের পিডিএফ ফাইল সরবরাহ করে থাকি। ফলে যে সকল ছাত্র ছাত্রীরা প্রত্যন্ত অঞ্চলে থাকে তারা পিডিএফ ফাইল ডাউনলোড করে পরবর্তীতে অফলাইনে থেকে এসাইনমেন্ট সম্পন্ন করতে পারেন। ১০ম শ্রেণী সপ্তম সপ্তাহের গার্হস্থ্য বিজ্ঞান অ্যাসাইনমেন্টের উত্তর ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

See More…

১০ম শ্রেণী অর্থনীতি [সপ্তম সপ্তাহ] এসাইনমেন্ট সমাধান ২০২১ – এসএসসি পরীক্ষার্থী ২০২২

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *