News

১০ম/ দশম শ্রেণী গণিত [১ম সপ্তাহ] এসাইনমেন্ট সমাধান 2022 প্রকাশিত ডাউনলোড করুন এখনই

প্রিয় শিক্ষার্থীবৃন্দ ২০২২ শিক্ষাবর্ষে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিতরণ করা হয়েছে। ৬ ফেব্রুয়ারি, রোজ রবিবার বিকেলে নতুন এক বিজ্ঞপ্তির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এই এসাইনমেন্ট এর কাজ প্রদান করা হয়। ষষ্ঠ থেকে নবম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য বাংলা ও গণিত এই দুই বিষয়ের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রদান করা হয়েছে কেবলমাত্র দশম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য গণিত এসাইনমেন্ট দ্বিতীয় সপ্তাহের হবে। এই পোষ্টের মাধ্যমে আমরা দশম শ্রেণীর গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর কাজ ও এর সমাধান প্রকাশ করেছি।

যে সকল শিক্ষার্থীরা 2022 সালে দশম শ্রেণীতে অধ্যায়নরত আছে তারা কেবলমাত্র এই অ্যাসাইনমেন্টের পোস্টটি পড়বেন। দশম শ্রেণীর গণিত বিষয়ের প্রথম সপ্তাহের কাজগুলো একটি ছবি আকারে ও লিখিত আকারে আমরা প্রকাশ করলাম। প্রতিটি প্রশ্নের উত্তর ভিন্ন আরেকটি পোস্টের মাধ্যমে দিয়েছি আমরা। আপনি চাইলে লিংকে ক্লিক করে ওই উত্তর গুলো দেখে নিতে পারেন।

এখন আমরা আলোচনা করতে যাচ্ছি ক্লাস সিক্সের প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিষয় গণিত। গণিত একটি খুব সহজ বিষয় এটা সকল শিক্ষার্থীর জানা। শিক্ষার্থীরা এসাইনমেন্ট এর সমাধান গুলো সঠিক সময়ে সম্পন্ন করে ক্লাস শিক্ষকের নিকট জমাদান করে তবে এই গণিত বিষয়ে তাদের জন্য আরো সহজ হবে বলে আমাদের আশা। নিচে গণিত বিষয়ের প্রথম সপ্তাহের এসাইনমেন্ট এর কাজ গুলো দেওয়া হল এবং তার পরে একটি ছবি আকারে এসাইনমেন্ট দেয়া হয়েছে চাইলে যে কেউ ছবিটি ডাউনলোড করে নিতে পারে।

দশম শ্রেণীর শিক্ষার্থীরা আমরা এ পর্যায়ে অ্যাসাইনমেন্টের প্রশ্নটি সমাধান করতে যাচ্ছি। আশা করি আমাদের সম্পূর্ণ পোস্টটি মনোযোগ দিয়ে পড়ার মাধ্যমে আপনারা দশম শ্রেণির এই সপ্তাহের এসাইনমেন্ট এর সমাধান গুলো পেয়ে যেতে পারেন। আপনি ইতিপূর্বে জেনে গেছেন যে এই অ্যাসাইনমেন্টের পোস্টটিকে আমরা দুইটি ভাগে বিভক্ত করছি প্রথম বাড়িতে আমরা এসাইনমেন্ট এর কাজ ও শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রেরিত ছবি প্রদান করেছি দ্বিতীয় অংশে আমরা এখন এই বিষয়টির আজকের অ্যাসাইনমেন্টের কাজের সমাধান করছি। সমাধান দেখতে ও নিজে ডাউনলোড করে নিতে আমাদের দেখানো নির্দেশনাগুলো নিচে থেকে ফলো করুন।

Top Stories

গণিত বিষয়ের অ্যাসাইনমেন্ট এর সমাধান বা উত্তর দেখার জন্য অবশ্যই আপনাকে কিছু নিয়ম ফলো করতে হবে। যেহেতু এসাইনমেন্ট এর উত্তরটি একটু বড় সেক্ষেত্রে আমরা এই উত্তরটি অন্য আরেকটি পোষ্টের মাধ্যমে প্রদান করেছি। এসাইনমেন্ট এর উত্তর দেখতে প্রথমে এখানে ক্লিক করুন। তারপর যে পোস্টটিতে আপনারা দেখবেন সেখানে একটু নিচে গেলেই এসাইনমেন্ট এর উত্তরটি লিখিত এবং ছবি আকারে পেয়ে যাবেন। যে সকল শিক্ষার্থীরা পরবর্তীতে এসাইনমেন্ট এর কাজটি দেখে করতে চান তারা অবশ্যই ছবিটি ডাউনলোড করে অফলাইনে কাজ করতে পারবেন। আপনি চাইলে এখানে বসে আমাদের লেখা গুলো দেখে দেখে লিখতে পারে।

অবশ্যই শিক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ নির্দেশনা হচ্ছে যেন আমাদের উত্তরটি হুবহু কপি করে আপনার খাতায় না লেখা হয়। সরাসরি কপি করা উত্তরটি লিখলে আপনি শিক্ষকের কাছ থেকে কম নাম্বার পাওয়ার সম্ভাবনা থাকবে। তাই আমাদের আপনার প্রতি পরামর্শ থাকবে অবশ্যই আমাদের উত্তরটি দেখে আপনি নিজের মতো করে নিজের খাতায় সুন্দর করে লিখবেন। এভাবে লিখলে আপনি আগামীর সকল সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন। এই সপ্তাহের অ্যাসাইনমেন্টের কাজটি সমাধান পূর্বক আপনি চাইলে আপনার ফেসবুক প্রোফাইলে শেয়ার করে দিতে পারেন এতে করে আপনার অন্যান্য বন্ধুরা উপকার পাবে।

Class 10 Mathematics [1st Week] Assignment Solutions 2022 PDF Download Now

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *