SSC Result

রোল নাম্বার দিয়ে চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২২ এখানে দেখুন

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এসএসসি ও দাখিল পরীক্ষার রেজাল্ট কিছুক্ষণ আগে প্রকাশ করা হলো। চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট 2022 রোল নম্বর দিয়ে এখানে দেখুন। আপনি কি চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এসএসসি রেজাল্ট 2022 দেখতে আগ্রহী? যদি সঠিক হয়ে থাকে তাহলে এখনি এই পোস্টটি ভালোভাবে পড়তে হবে। এসএসসি পরীক্ষার চট্টগ্রাম বোর্ডের রেজাল্ট 2022, মাদ্রাসা বোর্ড চট্টগ্রাম রেজাল্ট 2022 এখানে প্রকাশ করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম এসএসসি রেজাল্ট 2022 অনলাইন ও SMS এর মাধ্যমে রেজাল্ট ডাউনলোড করুন।

আজ সকালে চট্টগ্রাম বোর্ডের চেয়ারম্যান আনিসুল হক মিয়া এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনির হাতে তুলে দেন। সকাল 10 ঘটিকার পর প্রধানমন্ত্রী তাঁর বাসভবনে বসে সারাদেশের এসএসসি রেজাল্ট প্রকাশ করেন। এরপর তিনি এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে তার পক্ষ থেকে স্বাগত জানান। এই রেজাল্ট তিনি অনেক বেশি মুগ্ধ হয়েছেন, সামনে আরো ভালো পড়াশোনা করার জন্য ভালো কলেজে ভর্তি হতে নির্দেশনা দিয়েছেন।

এসএসসি রেজাল্ট 2022 চট্টগ্রাম বোর্ড

2022 সালে চট্টগ্রাম বোর্ডের আওতায় প্রায় 1 লক্ষ 70 হাজার শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। করণা মহামারীর পর সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হওয়ার কারণে শিক্ষার্থীরা পরীক্ষা অনেক ভালো নাম্বার পেয়েছে। এই বোর্ডের আওতায় গড় পাসের হার 95%। চট্টগ্রাম বোর্ডের আওতায় প্রায় 38 হাজার শিক্ষার্থী পরীক্ষায় এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়েছে। যে সকল শিক্ষার্থী ফেল করেছে তারা পুনরায় রেজাল্ট চ্যালেঞ্জ করতে পারবে।

এসএসসি ও সমমান রেজাল্ট দেখুন

Top Stories

আপনি যদি চট্টগ্রাম বোর্ডের এসএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট দেখতে আগ্রহী হয়ে থাকেন, তাহলে শিক্ষাবোর্ড কর্তৃক দেওয়া নতুন নোটিশ বোর্ডের নির্দেশনা অনুসরণ করতে হবে। শুধুমাত্র চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষার্থীদের রেজাল্ট দেখার নিয়ম গতকাল শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। নতুন ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে রেজাল্ট দেখতে হবে এই নোটিশ থেকে দেখে নিতে পারো।

এসএসসি রেজাল্ট মার্কশিট ডাউনলোড চট্টগ্রাম বোর্ড

রেজাল্ট প্রকাশ হওয়ার পর পর শিক্ষার্থীরা তাদের বিষয়ভিত্তিক মার্কশিট ডাউনলোড করার জন্য অধীর আগ্রহে বসে আছে। বলে রাখা ভালো নতুন ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের ফলাফলের পাশাপাশি মার্কশিট ডাউনলোড করতে পারছেন। তাই আর বেশী দেরী না করে এখনি রোল নম্বর দিয়ে এসএসসি রেজাল্ট মার্কশীট একসাথে ডাউনলোড করে নিন।

চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ও মার্কশিট ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট দেখার লিংক

উপরে দেওয়া নোটিশ বোর্ডের মাধ্যমে আমরা জানতে পারি যে চট্টগ্রাম বোর্ড এর শিক্ষার্থীরা কেবলমাত্র https://bise-ctg.gov.bd/ এই লিংক থেকে এসএসসি রেজাল্ট দেখতে হবে। কোন শিক্ষার্থী যদি এখনও রেজাল্ট দেখে না থাকো তাহলে উপরে দেওয়া লিংকে ক্লিক করে এখনি এসএসসি রেজাল্ট নম্বরপত্র সহ দেখে নাও।

www.educationboardresults.gov.bd Chittagong Board Result

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে এসএসসি রেজাল্ট ডাউনলোড শুধুমাত্র চট্টগ্রাম বোর্ডের শিক্ষার্থীরা উপরে দেওয়া লিঙ্কটা ফলো করতে হবে। প্রতিবছর এই ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের রেজাল্ট দেখে। কিন্তু এ বছর থেকে দেওয়া নির্দেশনা অনুযায়ী রেজাল্ট দেখার জন্য শিক্ষার্থীরা চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ভিড় করছেন। এতে করে কোনো শিক্ষার্থীর সঠিকভাবে রেজাল্ট দেখতে পারছেন না। তাই আশা করি অফিসিয়াল ওয়েবসাইটের লিংক ফলো করে খুব দ্রুত সময়ের মধ্যে রেজাল্ট দেখতে পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *