News

বাউবি (BOU) HSC বাংলা ১ম ও ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২২ – Open University HSC

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (BOU) HSC বাংলা ১ম ও ২য় পত্রের প্রশ্ন সমাধান ২০২২ [বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাংলা ১ম ও ২য় পত্রের প্রশ্ন সমাধান] আজ প্রকাশিত হয়েছে। আজ ২৩শে সেপ্টেম্বর সকাল ১০টায় বাংলা ১ম পত্রের পরীক্ষা শুরু হয় এবং তা চলবে সকাল ১১টা পর্যন্ত এবং বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা শুরু হয় দুপুর ২টায়। এবং বিকাল ৪টা পর্যন্ত চলতে থাকে। এখন আমরা আপনাকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল কেন্দ্রের আজকের পরীক্ষার MCQ এবং লিখিত পূর্ণাঙ্গ প্রশ্নের সমাধান দেখাতে যাচ্ছি। তাই আপনাকে সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে এবং আপনার সমাধান কপিটি বের করতে হবে।

এই পোস্টে আসার পর আপনি বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি এইচএসসি পরীক্ষা 2022-এর প্রশ্নের সমাধান খুঁজছেন। এটি একটি অত্যন্ত খাঁটি ওয়েবসাইট যা আপনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ইংরেজি পরবর্তী পরীক্ষার এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পরামর্শও পাবেন।

কিভাবে BOU HSC বাংলা প্রশ্নের সমাধান ডাউনলোড করবেন?

যারা সাধারণ শিক্ষা বোর্ডে অধ্যয়ন করেন না তাদের জন্য BOU হল বাংলাদেশে একটি পাবলিক পরীক্ষা। এই ওয়েবসাইটে প্রকাশিত বাংলা প্রথম ও দ্বিতীয় পত্রের প্রশ্ন সমাধানের জন্য সাধারণ শিক্ষার্থীদের কাছেও একই দাবি রয়েছে আপনার আজকের পরীক্ষার প্রশ্নের সমাধান দেখতে নিচের নির্দেশনা অনুসরণ করুন:

  • বাংলা প্রশ্নের সমাধান পেতে প্রথমে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে
  • ওয়েবসাইটের লিঙ্ক https://bou.ac.bd/
  • লিঙ্কটি দেখার পরে আপনি দেখতে পারেন একটি প্রশ্ন সমাধান পোস্ট এখানে উপলব্ধ
  • এখন শুধু মনোযোগ সহকারে সম্পূর্ণ পোস্টটি পড়ুন এবং MCQ এবং লিখিত অংশ সহ 2টি পরীক্ষার প্রশ্ন সমাধান করুন

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বাংলা ১ম পত্রের প্রশ্ন উত্তর

এইমাত্র বাংলাদেশের উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার্থী বাংলার প্রথম পত্র পরীক্ষা শেষ করেছেন এখন তারা অনলাইন ওয়েবসাইট থেকে MCQ অংশের প্রশ্নের সমাধান খুঁজছেন। আমি মনে করি এই বিষয়বস্তু আপনাকে আজকের পরীক্ষার জন্য 100% সঠিক প্রশ্নের সমাধান পেতে সাহায্য করবে।

এইচএসসি বাংলা ১ম পত্রের প্রশ্নের সমাধান ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

Top Stories

BOU বাংলা ২য় পত্রের প্রশ্ন সমাধান ২০২২

অবশেষে, আমরা MCQ এর জন্য বাংলা ২য় পত্রের প্রশ্ন নিয়েছি এবং এই পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের কাছ থেকে সৃজনশীল লেখা অংশ। এখন এই জায়গায় খুব শীঘ্রই MCQ অংশের জন্য একটি নতুন সমাধান আপলোড করা হবে আপনার প্রশ্নের সমাধান দেখতে কিছুক্ষণ রাখুন।

HSC বাংলা ২য় পত্রের প্রশ্নের সমাধান ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

BOU HSC পরীক্ষা 2022

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউই) চলতি বছরের এইচএসসি পরীক্ষা শুরু হবে ২৩ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে। যা চলবে ২৯ অক্টোবর পর্যন্ত।

মঙ্গলবার বাউবির ভারপ্রাপ্ত পরিচালক (তথ্য ও জনসংযোগ) মো. মেজবাহ উদ্দিন স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা গেছে।

প্রশ্ন উত্তর দেখতে এখানে ক্লিক করুন

আগামী ২৩ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে এ বছরের এইচএসসি পরীক্ষা শুরু হবে বলে জানা গেছে। সারাদেশে জেলা-উপজেলা পর্যায়ে ৩০৮টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবারের পরীক্ষায় প্রথম ও দ্বিতীয় বর্ষে মোট ৮৮ হাজার ২৩৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে পুরুষ প্রার্থী ৫৩ হাজার ৬২৬ জন এবং মহিলা প্রার্থী ৩৪ হাজার ৬১২ জন।

এতে আরও বলা হয়, শুক্র ও শনিবার বন্ধ দিনে শুধু সকাল ও বিকেলে পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রত্যেক পরীক্ষার্থীকে তার আসল পরীক্ষার পরিচয়পত্র নিয়ে যথাসময়ে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Check Also
Close