events

সাউথ কোরিয়া যেতে হলে BOESL এর মাধ্যমে যেভাবে আবেদন করবেন

কোরিয়া লটারি 2022 নিবন্ধনের তারিখ ঘোষণা করা হয়েছে। দক্ষিণ কোরিয়া লটারি 2022 নিবন্ধন 29 আগস্ট থেকে শুরু হবে। একটি BOESL ইপিএস কোরিয়া লটারি নিবন্ধন 2022 আবেদন 31শে আগস্ট, 2022 পর্যন্ত করা যেতে পারে। দক্ষিণ কোরিয়া যেতে আগ্রহী সকল বাংলাদেশী নাগরিকদের অবশ্যই ইপিএস নিবন্ধন 2022 সম্পূর্ণ করতে হবে। এটি নামেও পরিচিত। দক্ষিণ কোরিয়া ডিভি লটারি।

BOESL Korea লটারি নিবন্ধন eps boesl gov bd ওয়েবসাইটের মাধ্যমে করা যেতে পারে। অনলাইনে আবেদন করার পর আবেদন ফি দিতে হবে। মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আবেদন ফি প্রদান করা যাবে।

কোরিয়া রেজিস্ট্রেশন 2022 মূলত ভাষা পরীক্ষায় অংশগ্রহণের জন্য একটি আবেদন। চাকরির জন্য দক্ষিণ কোরিয়া যেতে ইচ্ছুক সকল বাংলাদেশীকে অবশ্যই ভাষা পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে এবং পাস করতে হবে। সমস্ত আবেদনকারীদের অবশ্যই কোরিয়ান ভাষা পরীক্ষা, বা UBT-এ অংশগ্রহণ করতে হবে। ভাষা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মূল নিবন্ধনের সুযোগ দেওয়া হবে। নিবন্ধিত প্রার্থীর সংখ্যা 15,000 ছাড়িয়ে গেলে, HRD কোরিয়া কর্তৃক লটারির মাধ্যমে প্রার্থীদের কোরিয়ান ভাষা পরীক্ষায় (UBT) অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হবে।

কোরীয় ভাষা পরীক্ষায় অংশগ্রহণের জন্য যেভাবে অনলাইন নিবন্ধন করবেন ২০২২

BOESL Korea EPS রেজিস্ট্রেশন eps.boesl.org.bd রেজিস্ট্রেশন 2022 ওয়েবসাইটের মাধ্যমে সম্পন্ন করা যেতে পারে। অনলাইন আবেদনপত্র পূরণের সময় পাসপোর্ট, ছবি এবং অন্যান্য তথ্যের প্রয়োজন হবে। কোরিয়া নিবন্ধন ফর্ম পূরণ করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন.

  • এখানে ক্লিক করে eps.boesl.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • Submit Application অপশনে ক্লিক করুন।
  • পাসপোর্ট নম্বর সঠিকভাবে লিখুন।
  • নিরাপত্তা ক্যাপচা ঠিক লিখুন।
  • Submit বাটনে ক্লিক করুন।
  • প্রয়োজনীয় তথ্য দিয়ে আবেদনপত্র পূরণ করুন।
  • আপনার স্ক্যান করা পাসপোর্ট এবং ছবি আপলোড করুন।
  • আবেদন জমা দিন এবং এটি মুদ্রণ.
  • অ্যাডমিট কার্ড ডাউনলোড করে প্রিন্ট করুন

EPS Registration করার জন্য টাকা প্রদান নিয়ম

প্রার্থীদের প্রথমে BOESL EPS রেজিস্ট্রেশনের জন্য নির্ধারিত রেজিস্ট্রেশন ফি দিতে হবে। রেজিস্ট্রেশন ফি টাকা। বিকাশের মাধ্যমে 500 টাকা দিতে হবে। তারপর অনলাইনে আবেদন করুন। প্রাথমিক আবেদনের জন্য বিকাশ অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন ফি পরিশোধ করতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

Top Stories

বিকাশ অ্যাপ থেকে, আরও দেখুন আলতো চাপুন এবং “শিক্ষা ফি” নির্বাচন করুন।

“প্রশিক্ষণ” আলতো চাপুন এবং “BOESL” নির্বাচন করুন৷

আপনার “পাসপোর্ট নম্বর” লিখুন এবং পরবর্তী ধাপে প্রবেশ করুন।

অর্থপ্রদানের তথ্য যাচাই করে পরবর্তী ধাপে প্রবেশ করুন।

আপনার বিকাশ অ্যাকাউন্টের পিন নম্বর দিন।

পেমেন্ট সম্পূর্ণ করতে স্ক্রিনের নীচে আলতো চাপুন এবং ধরে রাখুন।

পেমেন্ট সম্পূর্ণ হলে, আপনি একটি নিশ্চিতকরণ পাবেন।

আপনি অ্যাপে পেমেন্টের ডিজিটাল রসিদ চেক করতে পারেন।

আবেদন দাখিলের এই পোর্টালে আপনাকে স্বাগতম। আপনার আবেদনটি দাখিলের জন্য প্রথমে বিকাশ পেমেন্ট সিস্টেমের মাধ্যমে ৫০০/- (পাঁচশত টাকা) রেজিস্ট্রেশান ফি জমা দিতে হবে। রেজিস্ট্রেশান ফি জমা দিলে বিকাশ থেকে একটি Transaction ID পাওয়া যাবে। এই Transaction ID টি এবং আপনার পাসপোর্ট নম্বর (কোন স্পেস ছাড়া) ইনপুট দিয়ে আপনার আবেদন শুরু করতে হবে। যদি আপনি নির্ধারিত আবেদন ফি জমা দেবার পরও বিকাশ থেকে Transaction ID না পেয়ে থাকেন, তবে বিকাশ হটলাইনে (16247) এক্ষুণি যোগাযোগ করে আপনার Transaction ID টি জেনে নিন। যেই পাসপোর্ট নম্বরের জন্য আবেদন করতে ইচ্ছুক, তার জন্য অবশ্যই নির্ধারিত আবেদন ফি পরিশোধ পূর্বক এই আবেদন শুরু করতে হবে। আপনার পাসপোর্টটির জন্য একবারের বেশি ফি প্রদান করবেন না।

Korea Lottery Registration 2022

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *