News

BSc ও ডিপ্লোমা নার্সিং রেজাল্ট 2022 এইমাত্র প্রকাশিত (bnmc.gov.bd)

নার্সিং ফলাফল 2022 কিছুক্ষণ আগে প্রকাশ করা হয়েছে bnmc.gov.bd ওয়েবসাইট। প্রিয় শিক্ষার্থী আপনি কি নার্সিং রেজাল্ট দেখার জন্য আমাদের ওয়েবসাইটে এসেছেন? তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইট এর সু স্বাগতম জানানো হচ্ছে কেননা কিছুক্ষন আগে নার্সিং ফলাফল টি আমাদের ওয়েবসাইটের মাধ্যমে সারা দেশব্যাপী প্রকাশ করা হয়েছে। এ বছর নার্সিং পরীক্ষায় কেবল মাত্র 17 শতাংশ শিক্ষার্থী পাস করেছে। মোট 4 লক্ষ 25 হাজার পরীক্ষার্থীর মধ্যে 96 হাজার পরীক্ষার্থী পরীক্ষায় উত্তীর্ণ হতে পেরেছে। বিএসসি ইন নার্সিং এ কেবল মাত্র 700 জন শিক্ষার্থী ভর্তি হতে পারবে অন্যদিকে ডিপ্লোমা ইন নার্সিং এর জন্য বরাদ্দকৃত আসনের সংখ্যা 2000। পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং ফলাফল দেখার লিংক নিচে দেওয়া আছে।

গত 20 মে অনুষ্ঠিতব্য নার্সিং ও মিডওয়াইফারি পরীক্ষার ফলাফল কিছুক্ষণ আগে প্রকাশ করা হলো। আপনি যদি এই ফলাফল টি দেখার জন্য আমাদের ওয়েবসাইটে ভিজিট করে থাকেন তাহলে আপনাকে বলব নিচে ভিন্ন ভিন্ন ভাগে বিভক্ত করে ফলাফল দেওয়া আছে সেখান থেকে দেখে নিবেন।

নার্সিং পরীক্ষা মূলত দুইটি ভাগে বিভক্ত হয়ে নেয়া হয়েছে। যে সকল শিক্ষার্থীরা বিএসসি নার্সিং এর জন্য আবেদন করেছেন তাদের ফলাফল ভিন্ন এবং যারা ডিপ্লোমা ইন নার্সিং এর জন্য আবেদন করেছেন তাদের ফলাফল ভিন্নভাবে প্রকাশ করা হয়েছে। ফলাফলগুলো কলেজ অনুযায়ী দেখতে হবে।

নার্সিং রেজাল্ট 2022

৭৭ টি কলেজের আন্ডারে বাংলাদেশ নার্সিং শিক্ষার সরকারিভাবে শিক্ষা দেওয়া হয়ে থাকে। এরই পরিপ্রেক্ষিতে নার্সিং এর ভর্তি পরীক্ষা এবছর ২০মে অনুষ্ঠিত হয়েছিল। নার্সিং রেজাল্ট দেখার জন্য খুব গুরুত্বপূর্ণ কিছু লিঙ্ক এখানে শেয়ার করা হয়েছে। আপনি যদি খুব দ্রুত ফলাফল দেখতে চান তাহলে লিংক গুলো ফলো করতে পারেন অথবা সরাসরি অফিশিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে পারেন।

যেভাবে নার্সিং রেজাল্ট অনলাইনে দেখবেন

অনলাইনে নার্সিং ফলাফল দেখার নিয়ম টি আমরা আপনাদেরকে নিচে জানিয়ে দিচ্ছি। আশা করি আমাদের দেখানো নির্দেশনাগুলো ফলো করলে আপনি আপনার ফলাফল টি খুব দ্রুত দেখতে পাবেন:

Top Stories

শুরুতেই আপনাকে অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক এ প্রবেশ করতে হবে

অফিশিয়াল ওয়েব সাইটের লিংকটি হলো www.bnmc.gov.bd/result

এই লিঙ্কে প্রবেশ করার পর আপনি নোটিশবোর্ডের অপশনে চলে যান

এখন খুব ভালোভাবে দেখতে পাবেন যে ডিপ্লোমা নার্সিং এর জন্য একটি পিডিএফ ফাইল দেওয়া আছে আর বিএসসি নার্সিং এর জন্য একটি পিডিএফ ফাইল দেওয়া আছে

আপনি যদি ডিপ্লোমা নার্সিং এর আওতায় পরীক্ষা অংশগ্রহণ করে থাকেন তাহলে ডিপ্লোমা ফাইলটি ডাউনলোড করবেন

আর আপনি যদি বিএসসি নার্সিং এর আওতায় পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে বিএসসি নার্সিং এর ফলাফল টি দেখুন

bnmc.gov.bd/result নার্সিং রেজাল্ট

এই ওয়েবসাইট এর মাধ্যমে আমরা এখন নার্সিং এর অফিসিয়াল রেজাল্ট প্রকাশ করবো। আপনি যদি অথেনটিক ফলাফল দেখতে চান তবে আমাদের দেখানো নির্দেশনা অনুসরন করুন।

আশা করি আমাদের দেওয়া উপরোক্ত নির্দেশনাগুলো মেনে আপনি নির্দিষ্ট কাজগুলো করলে অবশ্যই ফলাফল টি দ্রুত পাওয়ার সম্ভাবনা থাকে। যেহেতু এবছর কলেজ অনুযায়ী ভিন্ন ভিন্ন ফলাফল প্রকাশ করা হয়েছে সেহেতু আপনার যেই কলেজের আওতায় রেজাল্ট দেখতে পাবেন আপনি সেই কলেজে গিয়ে ভর্তি হতে পারবেন।

বিএসসি ইন নার্সিং ফলাফল

ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং এর আওতায় যে সকল শিক্ষার্থীরা এ বছর পরীক্ষায় অংশগ্রহণ করেছ তোমাদের ফলাফল টি ইতিমধ্যেই অফিশিয়াল ওয়েবসাইটে পাওয়া গেছে। বিএসসি নার্সিং এর আওতাধীন সকল কলেজগুলোর রয়েছে প্রতিটি কলেজের নির্দিষ্ট সংখ্যা অনুযায়ী এ বছর পরীক্ষার্থীর নিয়োগ দেওয়া হয়েছে। অর্থাৎ আপনার স্কোর অনুযায়ী আপনি যে কলেজের আওতায় করেন কেবলমাত্র সে কলেজটি আপনাকে মনোনয়ন দেওয়া হয়েছে।

ডিপ্লোমা ইন নার্সিং ফলাফল

যেসকল পরীক্ষার্থীরা ডিপ্লোমা প্রশ্নের আওতায় পরীক্ষায় অংশগ্রহণ করেছ তোমার ফলাফল টি আমরা আমাদের ওয়েবসাইটে পাবলিশ করেছি। আর অল্প কিছু নির্দেশনা অনুসরণ করে তুমি ফলাফল টি দেখে নিতে পারো।

তোমাকে অবশ্যই মনে রাখতে হবে যে ডিপ্লোমা নার্সিং এর ফলাফল দেখার জন্য এডমিট কার্ডের উপরে দেওয়া রোল নম্বর টি অবশ্যই প্রয়োজন হবে। যেহেতু ডিপ্লোমা নার্সিং এর ফলাফল টি আমাদের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে তাহলে তুমি এখানে ক্লিক করে ফলাফল টি দেখে নাও।

উপরোক্ত তথ্য এবং উপাত্ত বিশ্লেষণ করে যদি কেউ ফলাফল দেখে না পাও সে ক্ষেত্রে আমাদেরকে তোমার পরীক্ষার রোল নম্বর টি কমেন্ট করে জানাও আমরা খুব দ্রুত তোমার ফলাফল দেখে দিচ্ছি। যে কোন সমস্যা আমাদের সাথে শেয়ার করো আমরা এর সঠিক সমাধান দিব।

আরো দেখুন:

ডিপ্লোমা ও বিএসসি নার্সিং ফলাফল 2022 দেখতে এখানে ক্লিক করুনএখানে ক্লিক করুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *