News

এখানে দেখুন বেফাক রেজাল্ট 2022 ছাত্র/ছেলে ফলাফল – wifaqresult.com merrit-list.php

বেফাকুল আরাবিয়া বাংলাদেশ এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ছেলে পরীক্ষার্থী অর্থাৎ ছাত্রদের ফলাফল কিছুক্ষণ আগে প্রকাশ করা হলো। কওমি মাদ্রাসার অধীনে বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশ করার তারিখ নির্ধারণ করা হয়েছে। নির্দিষ্ট তারিখ অনুযায়ী আজকে দুপুরে জোহরের নামাজের পর থেকে এ ফলাফল প্রকাশের প্রস্তুতি শুরু হবে। এবছর এ পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল 2 লক্ষ 70 হাজার। তবে এখান থেকে কেবল মাত্র 2 লক্ষ 50 হাজার পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এখানে লক্ষ করলে দেখা যায় পাশের হার 90.23।

যে সকল পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে ফলাফল সংগ্রহ করেন নাই তাদের বলা হচ্ছে যে মেয়েদের ফলাফল প্রকাশ করার পর সকল মেয়েরা তাদের ছাত্র ব্লক থেকে বেফাক 2022 এর ফলাফল পেয়ে যাচ্ছে। অনেক বেশি অপেক্ষা করাটা উচিত হবে না আমাদের মতে ছাত্র শিক্ষার্থীরা অবশ্যই তাদের ফলাফল নির্দিষ্ট ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নেওয়া ভালো হবে।

মোট পরীক্ষার্থীর এবছর 167 হাজার ছাত্র শিক্ষার্থী ছিল। ফলাফল টি আজ 26 শে রমজান দুপুর তিনটায় প্রকাশ করেছে। ফলাফল ডাউনলোড করার লিংক https://befaqresult.org

ছাত্র/ছেলে পরিক্ষার্থী বোফাক ফলাফল ২০২২

বেফাকুল মাদারিসিল আরাবিয়া 2022 সালের পরীক্ষার ফলাফল মেয়েদের জন্য প্রকাশ করার সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন। এ ফলাফল প্রকাশ করার সময় প্রধান অতিথি হিসেবে ধর্ম মন্ত্রণালয়ের সভাপতি উপস্থিত থাকবে বলে আশা করা যায়। এছাড়াও কওমি মাদ্রাসা বোর্ডের সকল শিক্ষকগণ এখানে উপস্থিত থাকবে। মেয়ে এবং ছেলে ফলাফলগুলো দুই ভাগে বিভক্ত করে ওয়েব সাইটের বিভিন্ন ক্যাটাগরিতে পোস্ট করা হয়।

Top Stories

যে সকল মেয়েরা শুধুমাত্র এই ফলাফল টি দেখার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করেছেন আমাদের পক্ষ থেকে তোমাদের স্বাগতম। অতি উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে আমরা এই ফলাফল টি কিছুক্ষণ আগে প্রকাশ করেছি। ফলাফল ডাউনলোডও বিষয়ভিত্তিক পূর্ণাঙ্গ নম্বরপত্র পেতে আমাদের সাথে যোগাযোগ করুন।

ব্যক্তিগত ফলাফল

মেয়ে শিক্ষার্থীদের ব্যক্তিগত ফলাফল টি পাওয়ার জন্য তোমাদেরকে অবশ্যই wifaqresult.com এই লিংকে যোগাযোগ করো। এখানে যাওয়ার পর ডান পাশের পেজে সন নির্বাচন করতে হবে মারহালা নির্বাচন করতে হবে এবং ব্যক্তিগত রোল নাম্বার দিয়ে সাবমিট করতে হবে।

উপরোক্ত কাজগুলো সঠিকভাবে সম্পন্ন করা হলে কেবল মাত্র একজন পরীক্ষার্থী আর তার ব্যক্তিগত ফলাফল টি দেখতে পারবে।

মাদ্রাসাওয়ারী ফলাফল

মাদ্রাসা ওয়ারিদ বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মেয়ে বা ছাত্র পরীক্ষার্থীদের ফলাফল দেখার জন্য আগের লিঙ্কে প্রবেশ করতে হবে। ওই লিংকটিতে প্রবেশ করার পর ডান পাশের ফ্ল্যাট থেকে আসোয়ান মারহালা ও ইলহাক নম্বর দিতে হবে।

তথ্যগুলো সঠিকভাবে দেওয়ার পর কেবলমাত্র সাবমিট বাটনে চাপ দিতে হবে। অল্প কিছু সময় অপেক্ষার পর যখন একটি ফলাফল আসবে সেটি মাদরাসাওয়ারী তোমার ফলাফল। মাদ্রাসা ওয়ারী ফলাফলগুলো একটা পিডিএফ ফাইল এর ভেতর আবদ্ধ থাকে। অবশ্য এই পিডিএফ ফাইলটি ডাউনলোড করে পুনরায়চেক করার মধ্য দিয়ে মাদরাসাওয়ারী ফলাফল টি দেখতে পারবে।

ছাত্র শিক্ষার্থীদের মেধা তালিকা বেফাক 2022

মেধা তালিকার ফলাফল টি ছেলে শিক্ষার্থীদের দেখার জন্য অবশ্যই তাদেরকে অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কে প্রবেশ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের তথ্য অনুযায়ী বাম পাশের ঘর থেকে মেধা তালিকা নির্বাচন করতে হবে। তারপর একটি নতুন ফরম আসলে সেখান থেকে মারহালাওয়ারী মেধা তালিকা এই কথাটি লেখা থাকবে।

উপরে উল্লেখিত নিয়মগুলো ব্যবহার করে একটি বেফাকের পরীক্ষার দিন যদি মাদ্রাসা পরীক্ষার্থী হয়ে থাকে তবে তাঁকে ফলাফল দেখার জন্য বিশেষ অনুরোধ করা হচ্ছে।

আরো দেখুন:

বেফাক রেজাল্ট 2022 ডাউনলোড নিয়ম ও অফিশিয়াল লিংক – wifaqbd.org

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *