বেফাক পরীক্ষার রেজাল্ট 2021 – এইমাত্র প্রকাশিত [বেফাকের রেজাল্ট 2021]

৪৪তম বেফাক এ পরীক্ষায় অংশগ্রহণকারীদের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। আপনারা এখনই সেই রেজাল্ট আমাদের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন।

এছাড়াও আপনি বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল পাবেন। আমাদের ওয়েবসাইট থেকে 44 তম ব্যাচের বেফাক ফলাফল 2021 দেখতে নীচে দেখুন।

44 তম বেফাকুল মাদারিসিল আরবায় বাংলাদেশ ওয়াইফাক পরীক্ষার ফলাফল 2021. বিডি কওমি মাদ্রাসা বেফাকের ফলাফল 2021 এখনও প্রকাশিত হয়নি। 44 বেফাকের মেধা তালিকা ওয়াইফাক ফলাফলগুলি wifaqresult.com এবং www.wifaqbd.org এবং আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে। আজ আমরা বাংলাদেশ কওমি মাদ্রাসা ফলাফল সম্পর্কে আলোচনা করব।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট 2021

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ, সংক্ষেপে বেফাক, হলো বাংলাদেশের কওমি মাদরাসাসমূহের সবচেয়ে বৃহত্তম বোর্ড। এটি বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড নামেও পরিচিত। 

এটি ছাড়াও বাংলাদেশের কওমি মাদরাসা সমূহের ৫টি শিক্ষা বোর্ড আছে। বেফাকুল মাদারিস তাদের নিবন্ধিত শিক্ষাপ্রতিষ্টানের পাঠ্যসূচি প্রণয়ন, উন্নয়ন, বিভিন্ন স্তরভেদে পরীক্ষা গ্রহণ এবং সনদ প্রদানের কাজ করে।

44 বেফাকের পরীক্ষার ফলাফল এখনও ঘোষিত হয়নি। এ বছর বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের (বেফাক) 44 তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল শিগগিরই প্রকাশ করা হবে। গত বছর বেফাকের গড় পাসের হার ছিল 77 77.৯6 শতাংশ।

৪৪-এ বেফাকুল মাদারিসিল আরবে পুরুষ শিক্ষার্থীদের পাসের হার ছিল ৮ 83.২7 শতাংশ এবং মহিলা শিক্ষার্থীদের পাসের হার ছিল .৯.৯৯ শতাংশ। ৪৪ টি বিআরএফএকিউ পরীক্ষায় প্রায় ১ লাখ ৫২ হাজার ৪৮০ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল। প্রায় 21 হাজার 175 তারকা নম্বর পেয়েছে marks প্রথম বিভাগে ২ 26 হাজার ১5৫ জন শিক্ষার্থী পাস করেছিল। মোট পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ১৩ হাজার ৪৫২ জন।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২১

আপনি ছয় স্তরের ভিত্তিতে কওমী মাদ্রাসা শিক্ষাব্যবস্থা জানেন প্রতিটি স্তরের নির্দিষ্ট মান রয়েছে। ফজিলাত অনার্স গ্র্যাজুয়েশনের সমান ।

সানাবিয়া উলিয়া উচ্চ মাধ্যমিকের সমান এবং মুতওয়াসসাতাহ নিম্ন মাধ্যমিকের সমান, ইবতিদাইয়া প্রাথমিকের সাথে সমান এবং ইবমুত তাজবিদ ওয়াল কিরাতের জন্য সর্বোচ্চ ডিগ্রি। বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২১, লেভেল ওয়াইজ পাসের জন্য নীচের টেবিলটি অনুসরণ করুন।

এইমাত্র প্রকাশিত বেফাক ফলাফল দেখতে নিচে ক্লিক করুন

বেফাক মেধা তালিকা ফলাফল দেখতে এখানে ক্লিক

বেফাকের রেজাল্ট 2021

বেফাকুল মাদারিসিল আরব বাংলাদেশ ফলাফল ঘোষণার সাথে সাথে মাদ্রাসা বোর্ডও ৪৪ তম ব্যাচের পরীক্ষার স্কোর কার্ড প্রকাশ করেছে। এদিকে, বেফাক্য ফলাফল প্রকাশের সময় বোর্ড সকল সতর্কতা অবলম্বন করে।

তবে এখনও প্রার্থীদের 44 তম 8 তম ব্যাচের পরীক্ষার নম্বরগুলি কঠোরভাবে যাচাই করা উচিত। তবে মাদ্রাসা বোর্ডের আধিকারিকরা অন্যান্য সময়সীমার জন্য পুনর্বিবেচনার সুবিধাও সরবরাহ করেছেন।

তবে তবুও আমরা আপনাকে সুপারিশ করব যে আপনি আপনার বিশদটি এবং বেফাকের চিহ্নগুলি ভালভাবে যাচাই করুন।

কিভাবে ৪৪তম বেফাক পরীক্ষার রেজাল্ট দেখতে হবে

যারা ৪৪তম বেফাক পরীক্ষার রেজাল্ট দেখতে পারেন না। তাদের জন্য এই পোস্টটি করা হয়েছে। এর মাধ্যমে আপনার ৪৪ তম বেফাক পরীক্ষার রেজাল্ট দেখতে নিতে পারবেন। 

আপনাকে অবশ্যই প্রথমে বেফাকের অফিসিয়াল সাইটে যেতে হবে বা আপনি এখানে উপলব্ধ লিঙ্কটিতে দেখতে পারেন।

আপনি একবার ইউআরএল ট্যাপ করুন, একটি নতুন উইন্ডো স্ক্রিনে প্রদর্শিত হবে।

এখানে আপনাকে আপনার বেফাকের পরীক্ষাটি নির্বাচন করতে হবে।

কোর্সটি নির্বাচনের পরে, 44 তম পরীক্ষায় ক্লিক করুন।

এখন আপনাকে উপলভ্য অংশে আপনার বেফাকুল রোল নম্বরটি প্রবেশ করতে হবে।

এটাই, আপনার কওমী মাদ্রাসার 44 তম ফলাফল আপনার সামনে।

এটি ডাউনলোড করুন এবং আপনার সাথে একটি হার্ডকপি রাখুন।

বেফাক পরীক্ষার রেজাল্ট 2020

তাকমিল রেজাল্ট

ফযীলত রেজাল্ট

সানাবিয়া উলইয়া রেজাল্ট

মুতাওয়াসসিতাহ রেজাল্ট

ইবতিদাইয়্যাহ রেজাল্ট

হিফজুল কুরআন রেজাল্ট

ইলমুত তাজবীদ ওয়াল কিরাআত রেজাল্ট

কেন্দ্রীয় বেফাক পরীক্ষার রেজাল্ট 2021 প্রকাশিত

Updated: May 17, 2021 — 9:26 pm

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *