News

বেফাক রেজাল্ট 2022 (৪৫তম কেন্দ্রীয়) ব্যক্তিগত ও মাদ্রাসাভিত্তিক মেধাতালিকা দেখুন

বেফাক রেজাল্ট 2022 (৪৫তম কেন্দ্রীয়) ব্যক্তিগত ও মাদ্রাসাভিত্তিক মেধাতালিকা দেখুন – বেফাক পরীক্ষার ফলাফল 2022 মার্কশিট সহ করে ডাউনলোড করতে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। আপনি জানেন বাংলাদেশের সর্ববৃহৎ অনলাইন ভিত্তিক ফলাফল প্রকাশের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম। bdexamhelp.com ওয়েবসাইট থেকে বেফাক পরীক্ষার রেজাল্ট 2022 ডাউনলোড করা যাবে খুব সহজে।

সুপ্রিয় শিক্ষার্থীবৃন্দ আপনারা অবশ্যই জানেন যে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাক পরীক্ষার ফলাফল 2022 ইতিমধ্যে প্রকাশিত হয়ে গেছে। আপনি কি এখনো বেফাক পরীক্ষার ফলাফল 2022 খোজ করতেছেন? তাহলে আমি বলব আপনি আপনার কাঙ্খিত জায়গায় এসেছেন। কারণ কিছুক্ষণ আগেই আমরা বেফাক পরীক্ষা 2022 এর ফলাফল আপলোড করলাম।

কওমি মাদ্রাসার ফলাফল 2022

নিচে বিভাগ অনুযায় ফলাফল এর PDF ফাইল দেয়া আছে ক্লিক করে ডাউনলোড করুন:

ফযীলাত পুরুষ-2022

ফযীলাত মহিলা-2022

Top Stories

সানাবিয়া পুরুষ-2022

সানাবিয়া মহিলা-2022

মুতাওয়াসসিতা পুরুষ-2022

মুতাওয়াসসিতা মহিলা-2022

ইবতিদাইয়া পুরুষ-2022

ইবতিদাইয়া মহিলা-2022

হিফযুল কুরআন-2022

কিরাআত-2022

বাংলাদেশের কওমি মাদ্রাসা বোর্ড বেফাক এর অধীনে অনুষ্ঠিতব্য পরীক্ষার রেজাল্ট কিছুক্ষনের ভিতরেই প্রকাশ করা হলো। আজ 30 শে এপ্রিল দুপুর দুইটায় আরে ফলাফল টি বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর অফিসে এই বোর্ডের চেয়ারম্যান এবং সেক্রেটারির সভাপতিত্বে ফলাফল টি হস্তান্তর করা হয়।

শিক্ষার্থী এবং গার্ডিয়ানরা এর ফলাফল টি কেবলমাত্র অনলাইন থেকে দেখতে পাবে। অনলাইন থেকে বেফাক পরীক্ষার ফলাফল ডাউনলোড এর বিস্তারিত নিয়ম আর আমাদের এই পোষ্টে দেওয়া আছে। শিক্ষার্থীরা চাইলে তা ব্যক্তিগত এবং মাদ্রাসা ভিত্তিক ফলাফল ও মেধা তালিকা ক্যাটাগরির ফলাফল দেখতে পারে।

বেফাক পরীক্ষার ফলাফল অনলাইনে দেখার নিয়ম:

যে সকল শিক্ষার্থীরা অনলাইনে বেফাক পরীক্ষার ফলাফল দেখতে খুবই আগ্রহী তারা কেবল নিচের অংশটুকু ফলো করো:

  1. প্রথমে তোমার মোবাইল ফোনে ইন্টারনেট কিনে নাও
  2. এখন আমাদের দেওয়া এই লিংকে প্রবেশ করো http://wifaqresult.org
  3. পরীক্ষার নাম নির্ধারণ করো
  4. মারহালা নির্বাচন করো
  5. রোল নাম্বার লেখ
  6. সাবমিট বাটনে ক্লিক করে কিছুক্ষণ অপেক্ষা করো
  7. তোমার বিষয় ভিত্তিক নম্বর সহ সম্পূর্ণ ফলাফল এখানে চলে আসবে

শিক্ষার্থীরা আমরা আশা করি উপরোক্ত নিয়ম-কানুন সঠিকভাবে ফলো করলে তোমার ফলাফল দেখতে মাত্র 2 মিনিট সময় লাগবে।

বেফাক ফলাফল 2022 এসএমএস সিস্টেম

মোবাইলে এসএমএসের মাধ্যমে পেপার ফলাফল জানতে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে BEFAQ লিখুন তারপর আপনার পরীক্ষার প্রথম অক্ষরটি লিখুন। তারপর আরেকটি স্পেস দিয়ে পরীক্ষার রোল নম্বর টি ইংরেজিতে লিখুন। এখন আপনার এসএমএস টা পাঠানোর জন্য 9933 এই নাম্বারটি লিখুন।

যেমন: BEFAQ S 123568 send to 9933

মনে রাখবেন মোবাইলে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফলাফল দেখতে হলে আপনাকে প্রতি এসএমএস চার্জ হিসেবে তিন টাকা প্রদান করতে হবে। অবশ্যই মোবাইলে অতিরিক্ত ব্যালেন্স নিয়ে রাখবেন।

বেফাক শিক্ষা বোর্ড ফলাফল পিডিএফ ডাউনলোড

2022 সালের বেফাক শিক্ষা বোর্ড থেকে কওমি মাদ্রাসার ফলাফল প্রকাশ করা হয়েছে। আপনি ইতিমধ্যেই জেনে গেছেন যে অনলাইন এবং এসএমএস এর মাধ্যমে কিভাবে ফলাফল টি দেখতে হয়।

বর্তমানে বাংলাদেশের সরকারি ভাবে নিবন্ধিত ও বেসরকারি অনেকগুলো কওমি মাদ্রাসা বোর্ড রয়েছে। বেফাকের আওতায় ৬টি স্তরে প্রতিবছর ফাইনাল পরীক্ষায় অংশ অনুষ্ঠিত হয়ে থাকে।

যেসকল মাদ্রাসাগুলো কওমি মাদরাসার বোর্ড পেপার এর আওতায় হারায় পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে। কওমি মাদ্রাসার শিক্ষা বোর্ড গুলোর মধ্যে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাক রেজাল্ট 2022 হল সবচেয়ে বেশি প্রচলিত।

আযাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশ, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশ, তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশ, জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ড বাংলাদেশ, ও বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড।

বেফাক পরীক্ষার ফলাফল মার্কশিট সহ ডাউনলোড

বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশ হওয়ার পর থেকে শিক্ষার্থীরা ফলাফল পেয়ে যাচ্ছে কিন্তু কেউ মানসিক ডাউনলোড করতে পারছে না। এ পর্যায়ে আমরা যেভাবে শিক্ষার্থীরা খুব সহজে ফলাফল টি মার্কশিট সরকারের পিডিএফ ফাইল ডাউনলোড করতে পারবে তার একটি সহজ সমাধান দিতে যাচ্ছি।

আর পিডিএফ আকারে মার্কেট ডাউনলোড করতে হলে প্রথমে www.wifaqbd.org এই লিঙ্কে প্রবেশ করতে হবে। তারপর রেজাল্ট কর্নার থেকে আপনার নির্দিষ্ট ফলাফল টি পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে হবে।

প্রিয় শিক্ষার্থীরা উপরোক্ত আলোচনার মাধ্যমে যদি তোমার ফলাফল টি দেখে নিতে পারো তাহলে তোমাদেরকে স্বাগতম। এখন পর্যন্ত যদি কোনো শিক্ষার্থী ফলাফল না দেখে থাকো তাহলে আমাদেরকে রোল নাম্বার টি কমেন্ট করে জানাও আমরা এখনই ফলাফল দেখে দিচ্ছি। আমাদের আর্টিকেলটি ভাল লাগ্লে সোশ্যাল মিডিয়া অর্থাৎ ফেসবুকে তোমাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারো। অগ্রিম ঈদ শুভেচ্ছা জানিয়ে আজ এ পর্যন্তই।

You may also Like:

বেফাকুল পরীক্ষা ২০২২ ব্যক্তিগত ফলাফল দেখুন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *