News

বেফাক রেজাল্ট 2022 আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম বেফাক পরীক্ষার ফলাফল 2022 এ প্রকাশ করা হয়েছে। প্রিয় শিক্ষার্থী আপনি যদি আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার একজন ছাত্র হয়ে থাকেন এবং বেফাক পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাহলে আপনার ফলাফল দেখার জন্য অনুরোধ করা হল। আজ 26 শে রমজান দুপুর 2 টায় এই ফলাফল টি কেন্দ্রীয় মসজিদের ইমামের মাধ্যমে প্রকাশ করা হয়। এ বছরে মাদ্রাসা থেকে প্রায় 2 হাজার শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে তাদের মধ্যে ১৮৮০জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। বাকি শিক্ষার্থীদের তালিকা সহ সম্পূর্ণ ফলাফল এখন আমাদের ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

কিছুক্ষণ আগেই আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার বেফাকুল আরাবিয়া মাদ্রাসা কর্তৃক বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে কর্তৃপক্ষ। এই মাদ্রাসার ওয়েবসাইট এর ফলাফল টি ডাউনলোড আকারে দেওয়া আছে। আপনি চাইলে যেকোন সময়ে ফলাফল টি ডাউনলোড করে নিতে পারেন অথবা আমাদের ওয়েবসাইট থেকে ছবিগুলো সেভ করে নিতে পারেন।

বেফাক ফলাফল 2022 এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেফাকুল আরাবিয়া মাদ্রাসা সভাপতি শায়খুল হাদিস বাংলাদেশ। সকল শিক্ষার্থীর ফলাফল প্রকাশ করার আগে সেখানে দোয়া ও মোনাজাত করে বাংলাদেশের জন্য দোয়া করা হয়। বেফাক পরীক্ষার বিস্তারিত ফলাফল ডাউনলোড করতে সম্পূর্ণ পোস্টটি ভালোভাবে পড়তে হবে।

বেফাক রেজাল্ট ২০২২

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার বেফাক পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ফলাফল এখন bdexamhelp.com ক্যাটাগরিতে পাওয়া যাচ্ছে। আপনি যদি এই ওয়েবসাইটে আজকের নতুন ভিজিট করে থাকেন তাহলে আপনাকে একটু সময় নিয়ে রেজাল্ট টি দেখতে হবে। যদি কোন ভাবে ফলাফল টি দেখতে না পারেন তাহলে অবশ্যই আমাদের দেখানো নির্দেশনাগুলো ফলো করতে হবে।

Top Stories

বেফাক পরীক্ষার বিস্তারিত ফলাফল নিয়ে পিডিএফ ফাইল ও ব্যক্তিগত ফলাফল ডাউনলোডের কিছু লিংক দেওয়া আছে। শিক্ষার্থীরা চাইলে আজ যেকোনো সময় এই ওয়েবসাইটের মাধ্যমে এর ফলাফল টি তারা ডাউনলোড করতে পারে। বেফাক পরীক্ষার ফলাফল দেখার জন্য কেবলমাত্র শিক্ষার্থীদের পরীক্ষার রোল নাম্বার টি প্রযোজ্য হবে।

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার বেফাক ফলাফল দেখার নিয়ম

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা থেকে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বেফাক পরীক্ষার ফলাফলের নতুন ডাউনলোড সিস্টেম নিয়ে বিস্তারিত নিয়মাবলী নিচে দেওয়া হল। আশাকরি নিম্নের নিয়ম গুলো ফলো করলে তোমরা খুব দ্রুত ফলাফল দেখতে পারবে।

  • শুরুতেই তোমাদেরকে বেফাকুল আরাবিয়া বাংলাদেশ এর অফিসিয়াল ওয়েবসাইটে লগইন করতে হবে
  • অফিশিয়াল ওয়েবসাইটে লগইন লিংক www.wifaqresult.org
  • এই লিঙ্কে প্রবেশ করার পর তোমরা নির্ধারণ করবে যে ব্যক্তিগত অথবা মেধা তালিকার ফলাফল
  • ব্যক্তিগত ফলাফল দেখতে হলে ওই বাটনে ক্লিক করতে হবে
  • ক্লিক করার পর তোমরা তোমাদের মারহালা নির্বাচন করবে এবং পরীক্ষার রোল নম্বর দিয়ে সাবমিট করবে
  • কিছুক্ষণ অপেক্ষা করার পর তোমার ফলাফল বিস্তারিত বিষয় ভিত্তিক নম্বরসহ তোমার সামনে চলে আসবে

বেফাক রেজাল্ট 2022 আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসা পিডিএফ ফাইল ডাউনলোড

যদি কোনো শিক্ষার্থী একটি মাদ্রাসার সম্পূর্ণ ফলাফল ডাউনলোড করার চিন্তা থাকে তাহলে পিডিএফ ফাইলটি ডাউনলোড করতে হবে। এক্ষেত্রে সর্বপ্রথম https://www.wifaq.org/ এই লিঙ্কে প্রবেশ করতে হবে। তারপর সেখান থেকে রেজাল্ট নামক একটি বাটন ডানপাশে উপরে দেখতে পাবে। এই বাটনে ক্লিক করার পর তোমরা তোমাদের নির্দিষ্ট শ্রেণীর ফলাফল গুলো পিডিএফ ফাইল আকারে দেখতে পাবে। পিডিএফ ফাইল এর উপর ক্লিক করলে এটি অটোমেটিক্যালি তোমার ডিভাইসে ডাউনলোড হয়ে যাবে।

এই মাদ্রাসা সম্পর্কে জানুন

আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম, বা হাটহাজারী মাদ্রাসা বাংলাদেশের একটি কওমী শিক্ষা প্রতিষ্ঠান; যা বাংলাদেশের বন্দর নগরী চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় অবস্থিত। বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বপ্রাচীন এ শিক্ষাপ্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয় ১৮৯৬ সালে (হিজরী ১৩১০ সনে)।

এই শিক্ষা প্রতিষ্ঠানটি দারুল উলুম দেওবন্দের পাঠ্যসূচী দ্বারা শিক্ষাক্রম প্রবর্তন করে। এই শিক্ষা প্রতিষ্ঠানটি ভারতীয় উপমহাদেশে ইসলাম শিক্ষার অন্যতম একটি অরাজনৈতিক শিক্ষা প্রতিষ্ঠান । এটি বাংলাদেশের কওমি মাদ্রাসাসমূহের উম্মুল মাদারিস তথা কওমি মাদ্রাসাসমূহের মা হিসেবে পরিচিত।

২০০৯ সালের এশীয় গবেষণার জাতীয় ব্যুরোর প্রতিবেদন অনুযায়ী:”তার দেওবন্দী প্রশংসাপত্র দিয়ে, অ্যাকাডেমিক মানদণ্ড ও খ্যাতির ক্ষেত্রে উপমহাদেশের শীর্ষ দশটি মাদ্রাসার মধ্যে হাটহাজারী মাদ্রাসা স্থান পায়।

আশা করি আমাদের উপরোক্ত আলোচনার মাধ্যমে তুমি আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার শিক্ষার্থী হিসেবে এই ফলাফল টি সফল ভাবে দেখতে পেরেছ। এখানে কোনো শিক্ষার্থীর যদি এখন পর্যন্ত ফলাফল দেখতে না পেয়ে থাকো তাহলে আমাদেরকে অবশ্যই কমেন্ট করে তোমার রোল নম্বরটা দাও আমরা খুব দ্রুত তোমার ফলাফল দেখিয়ে দিব। সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে আজকের আলোচনা এখন এ পর্যন্তই।

আরো দেখুন:

বেফাকুল পরীক্ষা ২০২২ ব্যক্তিগত ফলাফল দেখুন

বেফাক পরীক্ষার রেজাল্ট 2022 – এইমাত্র প্রকাশিত [বেফাকের রেজাল্ট 2022]

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *